ফুলকপি টমেটো দিয়ে মজাদার তেলাপিয়া মাছের ঝাল রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 years ago
ফুলকপি টমেটো দিয়ে মজাদার তেলাপিয়া মাছের ঝাল রেসিপি
খাদ্য প্রেমিকদের কে স্বাগতম
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
IMG_20221008_054458-01.jpeg

হ্যালো বন্ধুরা 🥀

শুভ সকাল, আমার বাংলা ব্লগ পরিবার। আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যদের কে আমার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি। আশাকরি আপনারা সকলেই আল্লাহর রহমতে ভালো আছেন। সবার সুস্বাস্থ্য কামনা করছি। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে হাজির হলাম আমার নতুন একটি ইউনিক রেসিপি নিয়ে। ফুলকপি টমেটো দিয়ে মজাদার তেলাপিয়া মাছের ঝাল রেসিপি। আশাকরি আপনাদের সবার ভালো লাগবে। চলুন তাহলে শুরু করা যাক।

"প্রয়োজনীয় উপকরণ"
Polish_20221021_183230193.jpg
উপাদানপরিমাণ
তেলাপিয়া মাছএক কেজি।
টমেটোদুইটা।
ফুলকপিএকটি।
আলুএকটি।
পেঁয়াজ কুচিআধা কাপ।
কাঁচা মরিচছয়টি।
আদা বাটাএক চা-চামচ।
রসুন বাটাএক চা-চামচ।
ধনিয়া গুড়াআধা চা-চামচ।
জিরা গুঁড়াআধা চা-চামচ।
মরিচ গুঁড়াএক চা-চামচ।
হলুদ গুঁড়াএক চা-চামচ।
লবণস্বাদমতো
তেলপরিমাণমতো
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Polish_20221021_183331093.jpg
  • তেলাপিয়া মাছ গুলো কে ভালো করে পানি দিয়ে ধুয়ে পরিষ্কার করে নিলাম। তার পরে আমি ফুলকপি আলু টমেটো পরিষ্কার করে কেটে নিলাম। এবার আমি তেলাপিয়া মাছ গুলোর উপরে সামান্য পরিমাণ মসলা গুঁড়া দিয়ে দিলাম।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Polish_20221022_052302328.jpg
  • এবার আমি চুলায় কড়াই বসিয়ে তেল গরম করে নিয়ে মাছ গুলো কে ভালো করে ভেজে নিলাম। এবার আমি পেঁয়াজ কুচি দিয়ে হালকা করে ভেজে নিলাম। এবার আমি সামান্য পরিমাণ পানি দিয়ে নেড়েচেড়ে নিলাম। এবার আমি সমস্ত মসলা গুঁড়া দিয়ে ভালো করে মিশিয়ে নিলাম।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Polish_20221021_183453471.jpg
  • মসলা গুলোকে ভালো করে কষিয়ে নিলাম। এবার আমি কাঁচা মরিচ দিয়ে দিলাম। এখন আমি আলু আর ফুলকপি গুলোকে দিয়ে ভালো করে মিশিয়ে নিলাম। তার পরে আমি ঢাকনা দিয়ে ঢেকে রাখলাম। কিছুক্ষণ পর ঢাকনা খুলে নেড়েচেড়ে নিলাম। আমি এবার ফুলকপি আলু ভালো করে কষিয়ে নিলাম।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Polish_20221021_183524904.jpg
  • এবার আমি টমেটো দিয়ে দিলাম। তার পরে আমি ভালো করে মিশিয়ে নিলাম। এবার আমি আবারও ঢাকনা দিয়ে ঢেকে রাখলাম। কিছুক্ষণ পর ঢাকনা খুলে নেড়েচেড়ে নিলাম। এবার আমি পরিমাণ মতো পানি দিয়ে দিলাম।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Polish_20221021_183601675.jpg
  • আবারো ঢাকনা দিয়ে ঢেকে রাখলাম। ১০ মিনিট পরে ঢাকনা খুলে নেড়েচেড়ে নিলাম। এবার আমি দেখলাম। আলু ফুলকপি টমেটো সিদ্ধ হয়ে গেছে। এবার আমি ভেজে রাখা মাছ গুলো দিয়ে দিলাম। আবারো কিছুক্ষণ ঢাকনা দিয়ে ঢেকে রাখলাম। এই পর্যায়ে আমি এখানেই রান্না শেষ করলাম।
"পরিবেশন"
IMG_20221008_054509-01.jpeg
IMG_20221008_054450-01.jpeg
IMG_20221008_054458-01.jpeg
  • ফুলকপি টমেটো দিয়ে মজাদার তেলাপিয়া মাছের ঝাল রেসিপি রান্না করা শেষ। এবার আমি পরিবেশন করার জন্য বাটিতে উঠিয়ে নিলাম। মাছের মধ্যে ফুলকপি আর টমেটো দিয়ে রান্না করলে খেতে ভীষণ সুস্বাদু লাগে। আমি তো জমিয়ে খেয়েছি। আশাকরি আপনাদের সবার ফুলকপি টমেটো দিয়ে মজাদার তেলাপিয়া মাছের ঝাল রেসিপি দেখে ভালো লেগেছে। কেমন লাগলো অবশ্যই জানাবেন। আপনাদের সবার সহযোগিতা কামনা করছি। এই ছিলো আমার আজকের আয়োজন। আজকের মতো এখানেই বিদায় নিলাম। সবাই ভালো থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনাই করি।
ছবির বিবরণ
বিভাগরেসিপি
ডিভাইজVivo Y12A
বিষয়ফুলকপি টমেটো দিয়ে মজাদার তেলাপিয়া মাছের ঝাল রেসিপি।
লোকেশনবাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@limon88

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য
💞 ধন্যবাদ 💞

divider-2461548__480.webp

আমার পরিচয়
1654188256412.jpg

আমি মোঃ লিমন হক। আমার স্টীমিট একাউন্ট @limon88. আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে ও লিখতে ব্লগিং ফটোগ্রাফি মিউজিক রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি। আমি আমার মতো।

[("অন্যকে সাহায্য করুন তার স্বপ্ন ছুঁতে দেখবেন আপনি আপনার স্বপ্ন এর কত কাছে চলে গেছেন")]

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

banner-abbVD.png


আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

https://steemitwallet.com/~witnesses



VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

💞 আল্লাহ হাফেজ 💞

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1Wagp...oir1T9XCqiGTh8bScur5DPK6L8ezK64pgqQkMoRLpnbMPpgM39QfD85m551fNjvVZABToby9FGtQTSDLritVkg3vFrE74djU36yesYz7VGsMpQkZ3P14kTotDL.png

MdMm3iHdKzdDVYkVAPXwQfbrmAHzn3YZkUMKhRq4E35FBpSuwgni8haMGYuqDhymKPE8w3Hc7ov2xKDyQhyE3RnJmSVZ3Jnhg4LpjAUmTD...3ii9hBE31SzaKAH7upjZLW3NzVFNGCBASg5vUCjjjkXXHMi5CcCQhFtTMhXh8Zv3WwL4yP8hZQdMPYWfde72Do4GuTTK2WGT6we5PzdaW4duXiwPes8YtbCw97.gif

Sort:  
 2 years ago 

ওয়াও ভাইয়া শীত আসতে না আসতেই আপনি ফুলকপি রান্না করেছেন ।তাও আবার তেলাপিয়া মাছ ও টমেটো দিয়ে। আমার তো ভীষণ ভালো লাগে ফুলকপি ।আমি ফুলগুলো তুলে খেয়ে ফেলি আগে হাহাহা। রান্নার কালার দেখেই শীতকাল ভাব লাগছে। ইচ্ছে করছে এখনই খেয়ে ফেলি।

 2 years ago 

দাওয়াত রইল আপু একদিন চলে আসুন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ভাইয়া আপনি আজকে আমাদের মাঝে নতুন একটি সবজির রেসিপি নিয়ে হাজির হয়েছেন। ফুলকপি ও টমেটো দিয়ে মজাদার তেলাপিয়া মাছের রেসিপি। আসলে আমাদের এলাকায় ফুলকপি এখনো বাজারে দেখা যায় না। ঠিক বলেছেন ভাই আপনি মাসের মধ্যে টমেটো আর ফুলকপি দিয়ে রান্না করলে খেতে বেশ সুস্বাদু লাগে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

ফুলকপি এবং টমেটো দিয়ে তেলাপিয়া মাছের মজাদার রেসিপি তৈরি করেছো দেখছি। ফুলকপি আর টমেটো এখন সারাবছর পাওয়া যায়, তবে দামটা একটু বেশি। তবে স্বাদ কিন্তু শীত কালের মতো হয়না এই একটা সমস্যা। যাক তারপরও সুস্বাদু হয়েছে বোঝাই যাচ্ছে 😋

 2 years ago 

ঠিক বলেছেন খেতে অনেক সুস্বাদু হয়েছিলো। আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

ফুলকপি ও টমেটো দিয়ে মজাদার তেলাপিয়া মাছের রেসিপি তৈরি করেছেন। আপনার মাছের রেসিপি দেখেইই অনেক সুস্বাদু মনে হচ্ছে। আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

বাহ শীত আসার আগেই ফুলকপি খাওয়া শুরু করে দিয়েছেন। ফুলকপি দিয়ে তেলাপিয়া মাছ খুবই সুস্বাদু করে রান্না করেছেন। বিশেষ করে টমেটো দেওয়ার কারণে রেসিপিটি খেতে আরো বেশি সুস্বাদু হয়েছে বোঝাই যাচ্ছে। কারণ যে কোন মাছের মধ্যে টমেটো দিলে খুব ভালো লাগে খেতে। তাছাড়া মাছগুলো ভেজে রান্না করেছেন। সব মিলিয়ে রেসিপিটি খুবই লোভনীয় লাগছে দেখতে। কালারও খুব চমৎকার এসেছে।

 2 years ago 

আপনার চমৎকার মন্তব্য পেয়ে ভীষণ খুশি হলাম। ধন্যবাদ আপনাকে আপু

 2 years ago 

শীতকাল মানেই মজাদার সব সব্জির সমাহার। আপনার ফুলকপি দিয়ে তেলাপিয়া মাছের রেসিপিটি দেখে বোঝা যাচ্ছে বেশ মজা হয়েছে। ধন্যবাদ রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago (edited)

বেশ কিছুদিন আগে এক প্রাণী গবেষকের একটি ভিডিও দেখলাম সেখানে তিনি বলেছেন মাছের মধ্যে তেলাপিয়া মাছের সব থেকে বেশি পরিমাণে ক্যালরি এবং প্রোটিন থাকে।।

তেলাপিয়া মাছ আমারও খুবই ভালো লাগে যেমন মজাদার তেমন সুস্বাদু।।

বিশেষ করে তেলাপিয়া মাছ ভাজি করে ভুনা করলে সব থেকে বেশি মজা লাগে খেতে আপনার প্রস্তুত করার রেসিপি এর কালার দেখেই বোঝা যাচ্ছে খেতে খুবই মজা হবে সুন্দর উপস্থাপনা করেছেন প্রস্তুত প্রণালীর আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।।

 2 years ago 

তেলাপিয়া মাছ কিন্তু কড়া ভাজি করে খেতে আমার কাছে খুব ভালো লাগে, কোন সবজি দিয়ে এভাবে রান্না করলে আমার কাছে তেমন একটা ভালো লাগে না খেতে। তবে আপনার আজকের এই ফুলকপি দিয়ে তেলাপিয়া মাছের রান্নার রেসিপিটি দেখতে যেরকম অসাধারণ খেতেও নিশ্চয় অনেক সুস্বাদু হয়েছে? ফুলকপি কিন্তু আমার খুব প্রিয় একটি সবজি অন্যান্য মাছের সাথে ফুলকপি সবজি কিন্তু খুব দারুণ হয় খেতে। আপনার রেসিপির কালারটাও দুর্দান্ত এসেছে। অসংখ্য ধন্যবাদ খুবই সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ফুলকপি খেতে ভীষণ ভালো লাগে। জি ভাই রেসিপি খেতে ভীষণ সুস্বাদু হয়েছিলো। অবশ্যই ভাইয়া বাসায় তৈরী করে খাবেন। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58695.71
ETH 2633.30
USDT 1.00
SBD 2.49