"রেস্টুরেন্টের স্বাদে চিকেন চাপ রেসিপি" ১০% প্রিয় লাজুক খ্যাঁক 🦊 এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

♨️ আসসালামু-আলাইকুম ♨️



20211119_222149.jpg

"রেস্টুরেন্টের স্বাদে চিকেন চাপ রেসিপি"

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPDmA6r5d8eJvYvh5CgDDHr1WVNikSBVoFez5xz8Tg2Rcs7ezqxZzHWeYeHX2fKBAKXywnWsmNv.png

শুভ দুপুর সবাইকে

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যদের কে আমার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আমি @limon88 বাংলাদেশ থেকে।

আমি বরাবরের নতুন নতুন ইউনিক রেসিপি নিয়ে আপনাদের সামনে হাজির হওয়ার চেষ্টা করি। ঠিক আজকেও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি নতুন একটি ইউনিক রেসিপি নিয়ে। "রেস্টুরেন্টের স্বাদে চিকেন চাপ রেসিপি" আশাকরি আপনাদের সবার আমার রেসিপি ভালো লাগবে।


↘️ চলুন শুরু করা যাক ↙️


প্রয়োজনীয় উপকরণ

20211119_132412.jpg

"উপকরণ সমুহ"

উপাদানপরিমাণ
মুরগির মাংস৭০০ গ্রাম
টক দইতিন টেবিল চামচ
পেঁয়াজ বাটাদুই টেবিল চামচ
রসুন বাটাএক টেবিল চামচ
আদা বাটাএক টেবিল চামচ
কাজুবাদাম বাটাতিন টেবিল চামচ
মরিচ গুঁড়াদুই চা চামচ
বিরিয়ানি মসলাদুই চা চামচ
লবণস্বাদমতো
তেলপরিমাণ মতো
তৈরীর প্রক্রিয়া

IMG_20211119_160406-01.jpeg

"রেস্টুরেন্টের স্বাদে চিকেন চাপ"

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPDmA6r5d8eJvYvh5CgDDHr1WVNikSBVoFez5xz8Tg2Rcs7ezqxZzHWeYeHX2fKBAKXywnWsmNv.png

তৈরীর প্রক্রিয়া চলছে

IMG_20211119_120909.jpg

IMG_20211119_121238.jpg

IMG_20211119_121102.jpg

IMG_20211119_121255.jpg

আমি প্রথমে মুরগির মাংস গুলোকে ভালো করে পরিষ্কার করে নিয়েছি এবারে আমি সুরি দিয়ে চিরে নিয়েছি। এবারে আমি সমস্ত উপকরণ গুলো দিয়ে ভালো করে মিশিয়ে নিলাম। এবারে আমি ভালো করে মেরিনেট করে নিলাম। এবারে আমি ১ঘন্টা মেরিনেট করা মাংস গুলোকে ঢেকে রাখলাম।

তৈরীর প্রক্রিয়া চলছে

IMG_20211119_150107.jpg

IMG_20211119_150442.jpg

IMG_20211119_151019.jpg

এবারে আমি চুলায় কড়াই বসিয়ে দিলাম। তেল গরম হয়ে গেলে মেরিনেট করা মাংস গুলোকে হালকা করে ভেজে নিবো। এভাবে ভেজে নেওয়ার পর আমি এখন মেরিনেট করা মসলা গুলোকে দিয়ে দিলাম।

তৈরীর প্রক্রিয়া চলছে

IMG_20211119_151226.jpg

IMG_20211119_151814.jpg

IMG_20211119_151751.jpg

ভালো করে কষিয়ে নেওয়া পরে আমি এখন ঢাকনা দিয়ে ঢেকে রাখলাম। একটু পরে ঢাকনা খুলে ভালো করে নেড়ে চেড়ে নিলাম। আবারও কিছুক্ষণের জন্য ঢাকনা দিয়ে ঢেকে রাখলাম।

তৈরীর প্রক্রিয়া চলছে

IMG_20211119_151814.jpg

IMG_20211119_152223.jpg

IMG_20211119_153128.jpg

এবারে আমি ঢাকনা খুলে নিলাম এবার আস্তে আস্তে নেড়েচেড়ে দিলাম। এবারে আমি চিকেন গুলোকে ভালো করে সিদ্ধ করে নিয়েছি। এই পর্যায়ে আমি রেস্টুরেন্টের স্বাদে চিকেন চাপ রান্না শেষ করবো। একটু পরেই আমার রান্না শেষ হয়ে গেলো।

রেস্টুরেন্টের স্বাদে চিকেন চাপ

IMG_20211119_160406-01.jpeg

রেস্টুরেন্টের স্বাদে চিকেন চাপ রান্না করা শেষ এবারে আমি পরিবেশন করার জন্য বাটিতে নিয়েছি। রান্নার কালার অনেক সুন্দর হয়েছে। খেতেও অনেক সুস্বাদু হয়েছে।

সেলফি

IMG_20211119_160649-01.jpeg

রেস্টুরেন্টের স্বাদে চিকেন চাপ রেসিপি তৈরী করা শেষ এবারে আমি হাতে নিয়ে সেলফি নিলাম। খেতে অনেক সুস্বাদু হয়েছে। এর স্বাদ মুখে লেগে থাকার মতো একবার খেলে বারবার খেতে ইচ্ছা করে। আপনাদের সবার দাওয়াত রইলো। অবশ্যই আপনাদের সবার আমার রেসিপি যদি ভালো লেগে থাকে তাহলে বাসায় তৈরি করে খাবেন অনেক সুস্বাদু খেতে। আপনাদের সবার সহযোগিতা কামনা করছি। ভালো থাকবেন সবাই আজকের মতো এখানেই বিদায় নিলাম আল্লাহ হাফেজ।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iQMkzqgkAxdn7ZWXykLssT3DiL41vxeC7NThQciFZa7Q2127mfHyEF3weH2iFLbVd6p1C4DwyWe.png

chicken-drumsticks-5205207__480.jpg

"ছবিটি পিক্সাবে" Source

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPDmA6r5d8eJvYvh5CgDDHr1WVNikSBVoFez5xz8Tg2Rcs7ezqxZzHWeYeHX2fKBAKXywnWsmNv.png

ছবির বিবরণ
বিভাগরেসিপি
ডিভাইজভিভো ওয়াই১২এ
বিষয়রেস্টুরেন্টের স্বাদে চিকেন চাপ রেসিপি
লোকেশনবাংলাদেশ 🇧🇩
রেসিপি@limon88

divider-2461548__480.webp

🙋‍♂️ আমার পরিচয় 🙋‍♂️

IMG-20210920-WA0000-01.jpeg

আমি মোঃ লিমন হক। আমার স্টীমিট একাউন্ট@limon88। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

"অন্যকে সাহায্য করুন তার স্বপ্ন ছুঁতে দেখবেন আপনি আপনার স্বপ্ন এর কত কাছে চলে গেছেন"

❤️ আল্লাহ হাফেজ ❤️

standard_Discord_Zip.gif

Sort:  

ভাইয়া আপনার রেসিপিটি বেশ অসাধারন হয়েছে।দেখতে যেমন চমৎকার লাগছে,তেমনি মনে হয় অনেক সুস্বাদু হয়েছে।তবে রেসিপিটি অনেক লোভনীয় ।রেসিপিটি রান্নার সাথে উপস্থাপনা বেশ ভালো হয়েছে।এতে সুন্দর পোস্ট শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া

 2 years ago 

দারুন লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। দেখে মনে হচ্ছে আপনার বাসায় দাওয়াত খেতে চলে যাই। রেসিপি তৈরী ও উপস্থাপনা অসাধারণ হয়েছে। চিকেন চাপ দেখতে একদম রেস্টুরেন্টের খাবারের মতোই লাগছে। আপনার তৈরি রেসিপিটির প্রতিটি ধাপ অনেক ভালোভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে

 2 years ago 

দেখেই কেমন জানি খেতে ইচ্ছে করছে। খুব সুন্দর করে ছবিটি তৈরি করেছেন ভাইয়া রেস্টুরেন্টের থেকেও কিছু অংশেই কম নয়। আর রেসিপিটি তৈরীর বর্ণনা ও খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য অসংখ্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ

 2 years ago 

কি খেলা দেখালেন ভাই। খুদা যে একদম গলা পর্যন্ত উঠে গেল।
এত সুন্দর রেসিপি আপনি যে উপস্থাপন করেছেন তা দেখতে লোভনীয় লাগছে। আশা করছি তা খেতেও খুব সুস্বাদু হয়েছে। চিন্তা করতেছি আমার পরীক্ষাটা শেষ হয়ে গেলে এইভাবে মুরগির মাংস রান্না করে খাব মেসে।
আহ কি কালার, যত প্রশংসা করবো ততোই কম হয়ে যাবে।

 2 years ago 

চলে আসুন মজা করে খাবো আর অবশ্যই একদিন তৈরি করে খাবেন অনেক সুস্বাদু খেতে ধন্যবাদ আপনাকে ভাইয়া আশাকরি পাশেই থাকবেন

 2 years ago 

ভাইয়া আপনার চিকেন চাপ রেসিপি দেখে আমার জিভে জল এসে যাচ্ছে। রেসিপিটি খুবই সুস্বাদু এবং লোভনীয় লাগছে।রেসিপি তৈরীর প্রতিটি ধাপ আপনি আমাদের মাঝে সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ ভাইয়া শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু ভালো থাকুন

 2 years ago (edited)

দাদা আপনার রান্নার পোস্ট গুলো দেখলে মনে হয় আপনি বেশ ভোজন রসিক। হিহিহিহি। খুব মজাদার ভাবে তো রান্না করেনই তার সাথে উপস্থাপনা দিয়েও মন ভরিয়ে দিয়ে থাকেন। ভালো লাগলো রান্নাটা। লোভনীয় লাগছে দেখতে। কাজুবাদাম বাটা মনে হচ্ছে স্বাদের তীব্রতা বাড়িয়ে দিয়েছে। 😊😊

 2 years ago 

একদম ঠিক বলেছেন দিদি কাজুবাদাম দিয়ে রান্না করলে অনেক সুস্বাদু হয়। খেতেও দারুন লাগে। অনেক সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইলো ভালো থাকুন

 2 years ago 

হ্যাঁ ভাইয়া সত্যিই দারুণ হয়েছে আপনার চিকেন চাপ।আমরা লোভ সামলাতে পারি না বিধায় আমরা রেস্টুরেন্টে খাই। কিন্তু রেস্টুরেন্টের খাবার গুলো কতটা স্বাস্থ্যসম্মত সেটা কি আমরা জানি। তবে আপনার দেখাদেখি এখন বাসায় তৈরি করে হওয়ার আগ্রহ বাড়বে। আপনার চিকেন চাপ বানানোর অনুমানগুলো খুব সুন্দর করে দিয়েছেন। এমন কি আপনার চিকেন চাপ কালার টা খুব সুন্দর হয়েছে দেখেই বুঝা যাচ্ছে খুব সুস্বাদু হয়েছে। জিবে জল আসার মত। আমাদের সাথে এত সুন্দর একটা রেসিপি ভাগাভাগি করে নেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

অবশ্যই ভাইয়া বাসায় তৈরি করে খাবেন খেতে অনেক সুস্বাদু ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইলো

 2 years ago 

ওয়াও ভাইয়া দারুন স্বাদের চিকেন চপ রান্না করেছেনতো। ঠিকই বলেছেন একেবারে রেস্টুরেন্টের স্টাইলে হয়েছে দেখতে ।খেতে অনেক মজা হয়েছে নিশ্চয়। দেখেতো আমি জিভে জল ধরে রাখতে পারছিনা। এত সুন্দর লাগছে দেখতে কালারটা তো অসাম হয়েছে ।এভাবে করে চিকেন তৈরি করলে পোলাও দিয়ে এমনকি ভাত দিয়ে খেতেও অনেক মজা লাগে ।আপনি খুব সুন্দর ভাবে রান্না করেছেন পরিবেশন টা দারুন ছিল প্রথম থেকে শেষ পর্যন্ত আমার খুবই ভালো লেগেছে ।অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার কাছ থেকেই মূলত রেসিপি সেখা। আপনিও অনেক সুন্দর সুন্দর রেসিপি তৈরি করেন। অনেক ধন্যবাদ আপনাকে আপু আপনার জন্য শুভকামনা রইলো

 2 years ago 

অনেক সুন্দর রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। দেখতে একদম রেস্টুরেন্টের চিকেন চাপ এর মতই হয়েছে। খেতেও মনে হয় ভীষণ সুস্বাদু হয়েছিল। রেসিপির কালার টা অনেক বেশি সুন্দর দেখাচ্ছে। খুব সুন্দর করে প্রত্যেক টি ধাপ আমাদের সাথে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ও দেখে জিভে জল চলে দেখে জিভে জল চলে এলো। মনে হচ্ছে কোন ফাইভ স্টার হোটেলে কারিগর এই রেসিপিটি তৈরি করেছে ন। আসলেই আপনার রেসিপি গুলো অনেক সুন্দর হয়।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.034
BTC 63950.69
ETH 3311.68
USDT 1.00
SBD 3.92