লেয়ার মুরগির চামড়া ভুনা রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 years ago
"লেয়ার মুরগির চামড়া ভুনা রেসিপি"
খাদ্য প্রেমিকদের কে স্বাগতম
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
Polish_20230129_045055122.jpg
"ছবিটি পলিস এপস দিয়ে তৈরি"

শুভ সকাল 🌅. হ্যালো আমার বাংলা ব্লগ পরিবার। সবাইকে আমার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি। আশাকরি আপনারা সকলেই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে হাজির হলাম আমার নতুন একটি রেসিপি নিয়ে। লেয়ার মুরগির চামড়া ভুনা রেসিপি। কিছুদিন আগে লেয়ার মুরগি কিনে নিয়ে এসেছিলাম। তার কিছু চামড়া রয়েছে। আজকে আমি লেয়ার মুরগির চামড়া ভুনা করবো। চলুন শুরু করা যাক।

"প্রয়োজনীয় উপকরণ"
Polish_20230129_043541224.jpg
উপাদানপরিমাণ
লেয়ার মুরগির চামড়া৫০০ গ্রাম।
পেঁয়াজকুচি এক কাপ।
আদা বাটাএক চা-চামচ।
রসুন বাটাএক চা-চামচ।
পেঁয়াজ বাটাআধা চা-চামচ।
হলুদ গুঁড়াএক চা-চামচ।
মরিচ গুঁড়াদুই চা-চামচ।
জিরা গুঁড়াআধা চা-চামচ।
গরম মসলাগুঁড়া আধা চা-চামচ।
ধনিয়া গুড়াআধা চা-চামচ
লবণস্বাদমতো।
তেলপরিমাণমতো।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Polish_20230129_043645028.jpg
  • লেয়ার মুরগির চামড়া গুলোকে ভালো করে পরিষ্কার করে নিলাম। তার পরে এবার আমি আগুন দিয়ে হালকা করে পুড়ে নিলাম। এবার আমি তেল গরম করে চামড়া গুলোকে ভেজে নিলাম। এবার আমি পেঁয়াজ কুচি দিয়ে হালকা করে ভেজে নিলাম। তার পরে আদা বাটা রসুন বাটা পেঁয়াজ বাটা দিয়ে দিলাম।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Polish_20230129_043727729.jpg
  • সব গুলো কে ভালো করে মিশিয়ে নিলাম। এবার আমি সামান্য পরিমাণ পানি দিয়ে দিলাম। তার পরে সমস্ত মসলা গুঁড়া দিয়ে দিলাম। এবার আমি ভালো করে মিশিয়ে নিলাম। কিছুক্ষণ পর মসলা গুলোকে ভালো করে কষিয়ে নিলাম।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Polish_20230129_043816941.jpg
  • এবার মসলা গুলোকে কষিয়ে নিয়ে লেয়ার মুরগির চামড়া গুলোকে দিয়ে দিলাম। এবার আমি ভালো করে মিশিয়ে নিলাম। তার পরে ঢাকনা দিয়ে ঢেকে রাখলাম। কিছুক্ষণ পর ঢাকনা খুলে নেড়েচেড়ে নিলাম।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Polish_20230129_043854340.jpg
  • এবার আমি লেয়ার মুরগির চামড়া গুলোকে ভালো করে কষিয়ে নিলাম। তার পরে সামান্য পরিমাণ পানি দিয়ে দিলাম। এবার আমি নেড়ে চেড়ে নিলাম। তার পরে ঢাকনা দিয়ে ঢেকে রাখলাম। ১০ মিনিট পরে ঢাকনা খুলে নেড়েচেড়ে নিলাম। এবার দেখলাম লেয়ার মুরগির চামড়া গুলো সিদ্ধ হয়েছে। এবং ঝোল শুকিয়ে গেছে। এই পর্যায়ে আমি এখানেই রান্না শেষ করলাম।
"পরিবেশন"
IMG_20230107_182602-01.jpeg
IMG_20230107_182641-01.jpeg
  • লেয়ার মুরগির চামড়া ভুনা রেসিপি রান্না করা শেষ। এবার আমি পরিবেশন করার জন্য বাটিতে উঠিয়ে নিলাম। লেয়ার মুরগির চামড়া ভুনা গরম ভাতের সাথে খেতে ভীষণ মজা লাগে। আমি তো জমিয়ে খেয়েছি। আশাকরি আপনাদের সবার রেসিপি দেখে ভালো লেগেছে। কেমন লাগলো অবশ্যই জানাবেন। সবাইকে ধন্যবাদ জানিয়ে আজকের মতো এখানেই বিদায় নিলাম। সবাই ভালো থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনাই করি।
ছবির বিবরণ
বিভাগরেসিপি
ডিভাইজVivo Y12A
বিষয়লেয়ার মুরগির চামড়া ভুনা রেসিপি।
লোকেশনবাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@limon88

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য
💞 ধন্যবাদ 💞

divider-2461548__480.webp

আমার পরিচয়
1673480397750.jpg

আমি মোঃ লিমন হক। আমার স্টীমিট একাউন্ট @limon88. আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে ও লিখতে ব্লগিং, ফটোগ্রাফি, মিউজিক, রেসিপি, ডাই, আর্ট আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি। আমি আমার মতো।

[("অন্যকে সাহায্য করুন তার স্বপ্ন ছুঁতে দেখবেন আপনি আপনার স্বপ্ন এর কত কাছে চলে গেছেন")]

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

banner-abbVD.png


আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

https://steemitwallet.com/~witnesses



VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

ভাইয়া অনেক আন কমন একটি রেসিপি করেছেন তো। লেয়ার মুরগীর চামড়া ভূনা। আপনি তো দেখছি খুব সুন্দর করে আপনার রেসিপিটি উপস্থাপন করলেন। দেখে কিন্তু মনে হচ্ছে খেতেও বেশ স্বাদ লাগবে। সুন্দর উপস্থাপনা ভাইয়া।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

লেয়ার মুরগির চামড়া ভুনা খেতে আমার কাছে খুব ভালো লাগে। আপনার রেসিপিটি দেখতে অনেক আকর্ষণীয় হয়েছে । আপনার রেসিপিটি দেখেই খেতে মন চাইছে। আপনি অনেক সুন্দর করে ধাপগুলো গুছিয়ে লিখেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

রেসিপি টা দেখতে খুবই লোভনীয় লাগছে। কিন্তু আমি তো চামড়া খাইনা।তবে আমার মা ও ছোট বোন খায়। মাও সুন্দর করে রান্না করে দেখি। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

একটা সময় মুরগির চামড়া অনেক খেতাম আর খেতে খুবই পছন্দ করতাম আমি বুটের ডাল দিয়ে রান্না করতাম গরম ভাত বা রুটির সাথে খেতে খুবই ভালো লাগে। ভাইয়া আপনার আজকের রেসিপি টি দেখে খেতে খুবই ইচ্ছে করছে,দেখে খুব লোভনীয় লাগছে। অনেক সুন্দর করে চামড়া ভুনা রেসিপি টি করেছেন আশাকরি খুব শীঘ্রই এরকম করে চামড়া ভুনা করে খাবো।সুন্দর রেসিপি টি শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

কদিন আগে লেয়ার মুরগি কিনে চামড়াগুলো আলাদা জমিয়ে রেখে ভালোই করেছেন এখন মজা করে রান্না করেছেন। মুরগির চামড়া খেতে আমার কাছেও ভালোই লাগে তবে একসাথে কখনো এতগুলো চামড়া রান্না করা হয়নি। ভালোই হয়েছে মনে হচ্ছে আপনার রেসিপিটি ।অনেক মজাদার খাবার একটি। আমি হলে এর ভিতরে কিছু আলু দিতাম, আলু ছাড়া এ ধরনের খাবারের কথা আমি চিন্তাই করতে পারি না।

 2 years ago 

লেয়ার মুরগির চামড়া আমার ভীষণ প্রিয়। আমি তো মাঝে মাঝেই এভাবে রান্না করি। সাথে আলু দিলে খেতে আরো বেশি ভালো লাগে। সত্যি ভাইয়া আপনার পোস্ট দেখেই আমারও খেতে ইচ্ছে করছে। ফ্রিজে লেয়ার মুরগির চামড়া আছে। তাই যত তাড়াতাড়ি সম্ভব একদিন তৈরি করে খেতে হবে।

 2 years ago 

আপনার মন্তব্য পেয়ে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

লেয়ার মুরগির চামড়া ভুনা রেসিপি কখনো খাইনি। তবে আপনার এই রেসিপিটি পরিবেশন দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। তাই খাওয়ার ইচ্ছা জাগল, শেয়ার করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 59694.50
ETH 2603.45
USDT 1.00
SBD 2.54