DIY projects:- রঙিন কাগজ দিয়ে কচ্ছপ তৈরি 🐢

in আমার বাংলা ব্লগ10 months ago
সৃজনশীলতাই শক্তি
🐢 রঙিন কাগজ দিয়ে কচ্ছপ তৈরি 🐢
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
IMG20230723204631-01.jpeg

হ্যালো বন্ধুরা ❣️
আমার বাংলা ব্লগ পরিবার। প্রথমেই সবার সুস্বাস্থ্য কামনা করছি। আশাকরি আপনারা সকলকেই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে হাজির হলাম আমার নতুন একটি ব্লগ নিয়ে। DIY projects:- রঙিন কাগজ দিয়ে কচ্ছপ তৈরি 🐢 আশাকরি আপনাদের সবার ভালো লাগবে। চলুন শুরু করা যাক।

✂️ "প্রয়োজনীয় উপকরণ" ✂️
IMG20230723174640.jpg

রঙিন কাগজ

পেন্সিল

কাঁচি

আঠা

সাইন পেন

"তৈরির প্রক্রিয়া চলছে"
Screenshot_2023-07-24-03-54-04-16_d12dc1eb2cfbd58d6e24e14617cffa53.jpg
  • প্রথমেই আমি হলুদ রঙের রঙিন কাগজ নিলাম। তার পরে কাগজটিকে কেটে নিলাম। এবার আমি পেন্সিল দিয়ে গোল দাগ দিয়ে দিলাম। তার পরে কাঁচি দিয়ে কেটে নিলাম। এবার আমি ভাজ করে নিলাম। একটু কাঁচি দিয়ে কেটে নিয়ে আঠা লাগিয়ে দিলাম।
"তৈরির প্রক্রিয়া চলছে"
Screenshot_2023-07-24-03-54-38-02_d12dc1eb2cfbd58d6e24e14617cffa53.jpg
  • এর পরে আমি নীল রঙের রঙিন কাগজ নিলাম। তার পরে আমি কাঁচি দিয়ে কেটে নিলাম। এবার আমি আঠা দিয়ে লাগিয়ে দিলাম। এখন আমি সাইন পেন দিয়ে কচ্ছপ এর চোখ মুখ তৈরি করে নিলাম।
"তৈরির প্রক্রিয়া চলছে"
Screenshot_2023-07-24-03-55-18-47_d12dc1eb2cfbd58d6e24e14617cffa53.jpg
  • এবার আমি রঙিন কাগজ কেটে নিয়ে কচ্ছপ এর পা তৈরি করলাম। তার পরে আঠা দিয়ে লাগিয়ে দিলাম। এবার আমি লাল রঙের রঙিন কাগজ কেটে উপরে লাগিয়ে দিলাম। এবার আমি সাইন পেন দিয়ে দাগ দিয়ে দিলাম। এবার আমার কাজ শেষ।
"রঙিন কাগজের কচ্ছপ"
IMG20230723204631-01.jpeg
IMG20230723204524-01.jpeg
  • এই ছিলো আমার আজকের আয়োজন। DIY projects:- রঙিন কাগজ দিয়ে কচ্ছপ তৈরি 🐢ডাই প্রজেক্ট গুলো করতে এবং দেখতে ভীষণ ভালোবাসি। সব সময়ই চেষ্টা করি আপনাদের কে ভালো কিছু উপহার দেওয়ার জন্য। আশাকরি আপনাদের সবার ডাই প্রজেক্ট দেখে ভালো লেগেছে। কেমন লাগলো অবশ্যই জানাবেন। আপনাদের সবার সহযোগিতা কামনা করছি। আজকের মতো এখানেই বিদায় নিলাম। সবাই ভালো থাকুন সুস্থ থাকুন সব সময়ই এই কামনাই করি।
ছবির বিবরণ
বিভাগডাই প্রজেক্ট।
ডিভাইজrealme 9
বিষয়রঙিন কাগজ দিয়ে কচ্ছপ তৈরি।
লোকেশনউত্তরখান, ঢাকা, বাংলাদেশ।
ফটোগ্রাফার@limon88

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য
💞 ধন্যবাদ 💞

divider-2461548__480.webp

আমার পরিচয়
1673480397750.jpg

আমি মোঃ লিমন হক। আমার স্টীমিট একাউন্ট @limon88. আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে ও লিখতে ব্লগিং, ফটোগ্রাফি, মিউজিক, রেসিপি, ডাই, আর্ট আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি। আমি আমার মতো।

[("অন্যকে সাহায্য করুন তার স্বপ্ন ছুঁতে দেখবেন আপনি আপনার স্বপ্ন এর কত কাছে চলে গেছেন")]

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

banner-abbVD.png


আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

https://steemitwallet.com/~witnesses



VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  
 10 months ago 

আরে বাহ!! মিতা, আপনিতো রঙিন কাগজ দিয়ে খুবই কিউট একটি কচ্ছপ তৈরি করেছেন। আপনার তৈরি রঙিন কাগজের কিউট এই কচ্ছপটি দেখতে সত্যিই অনেক অনেক চমৎকার হয়েছে। কচ্ছপটিকে দেখে মনে হচ্ছে আমার দিকে তাকিয়ে সামনের দিকে হেঁটে আসছে। অনেক অনেক ধন্যবাদ মিতা, রঙিন কাগজের তৈরি কচ্ছপের প্রতিটি ধাপ শেয়ার করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 10 months ago 

দারুন একটা ডাই প্রজেক্ট উপহার দিয়েছো।
এধরনের কাজগুলো আমি ভীষণ পছন্দ করি। তোমার আজকের হাতের কাজটি আমার কাছে নিখুঁত মনে হয়েছে 👌
এধরনের কাজগুলো বেশি বেশি করার চেষ্টা করবে আশাকরি।

 10 months ago 

সময়ের কারনে ডাই প্রজেক্ট করতে পারতেছিনা। চেষ্টা করবো করার। আপনার মন্তব্য পেয়ে খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

বাহ ভাইয়া আপনি রঙিন কাগজ দিয়ে দারুন একটি কচ্ছপ তৈরি করেছেন। আপনার তৈরি কচ্ছপটি আমার কাছে দারুন লেগেছে। আসলে রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করলে দেখতে এমনিতে ভীষণ সুন্দর লাগে। রঙিন কাগজ দিয়ে কচ্ছপ তৈরি প্রতিটা ধাপ আপনি খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনাকে অনেক ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 10 months ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর করে কচ্ছপ তৈরি করলেন তো। আপনার তৈরি করা কচ্ছপ টি দেখে আমি তো বেশ মুগ্ধ হলাম। অনেক বেশি সুন্দর হয়েছে আপনার তৈরি করা এই কচ্ছপ, এটা কিন্তু বলতে হয়। কচ্ছপের উপরে কালো কালো ফোটা গুলো দেওয়ার কারনে এবং কয়েকটা কাগজ বসিয়ে দেওয়ার কারণে আমার কাছে আরো বেশি ভালো লেগেছে এটা দেখতে। আপনার উপস্থাপনা দেখে কিন্তু যে কেউ এটা খুব সহজে তৈরি করতে পারবে।

 10 months ago 

আপনার চমৎকার মন্তব্য পেয়ে খুশি হলাম ধন্যবাদ আপনাকে আপু।

 10 months ago 

রঙিন কাগজ দিয়ে যাই বানানো হোক না কেন দেখতে খুবই চমৎকার লাগে। আপনার আজকের রঙিন কাগজের কচ্ছপটি খুব ভালো লাগছে দেখতে। তাছাড়া কচ্ছপ তৈরির প্রতিটি ধাপও খুব চমৎকারভাবে উপস্থাপন করেছেন। কালার কম্বিনেশনের কারণে আরো ভালো লাগছে দেখতে। ধন্যবাদ ভাইয়া।

 10 months ago 

কচ্ছপ প্রাণীটি খুবই শান্তশিষ্ট স্বভাবের ছোট্টবেলা বিভিন্ন পুকুরে দেখতে পেতাম কিন্তু এখন বিলুপ্তির পথে। জীবন্ত কচ্ছপ কতদিন দেখিনা মনে করছেনা তার অনুরুপ কাগজ দিয়ে খুব সুন্দর ভাবে তৈরি করেছেন।

 10 months ago 

ঠিক বলেছেন ভাইয়া অনেক দিন দেখিনি। ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি কচ্ছপ তৈরি করেছেন । ধাপগুলো খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন ‌।তবে মনে হচ্ছে আপনার তৈরি করা কচ্ছপটি চিট পটাং হয়ে আছে 😆। যাইহোক বাচ্চারা দেখলে এটা কিন্তু খুবই খুশি হয়ে যাবে।

 10 months ago 

দেখে তো মুগ্ধ হয়ে গেলাম ভাইয়া চমৎকার একটি কচ্ছপ তৈরি করলেন আপনি রঙ্গিন কাগজ দিয়ে দেখতে বেশ ভালোই লাগছে। এত সুন্দর করে বিভিন্ন ধরনের রঙের কাগজ দিয়ে সাজিয়ে নিয়েছেন আপনি কচ্ছপটি। আপনি খুব সুন্দর করে প্রতিটা ধাপ আমাদের সাথে শেয়ার করলেন কিভাবে কচ্ছপ তৈরি করলেন।অনেক ধন্যবাদ আপনাকে শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.11
JST 0.031
BTC 68208.95
ETH 3894.97
USDT 1.00
SBD 3.69