DIY projects :- 🐠"রঙিন কাগজ দিয়ে মাছ তৈরি"🐠

in আমার বাংলা ব্লগ2 years ago
⭐ "সৃজনশীলতাই শক্তি" ⭐
Polish_20220227_075821249.jpg
"ছবিটি পলিস এপস দিয়ে তৈরি"

কেমন আছেন সবাই ?

আশাকরি আপনারা সবাই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

আজকে আমি আপনাদের মাঝে হাজির হলাম। আমার নতুন একটি ইউনিক ডাই প্রজেক্ট নিয়ে। আশাকরি আপনাদের সবার ভালো লাগবে। 🐠 "রঙিন কাগজ দিয়ে মাছ তৈরি"🐠 চলুন শুরু করা যাক।

"প্রয়োজনীয় উপকরণ"
IMG_20220225_121017.jpg

রঙিন কাগজ

পেন্সিল ✏️

কাঁচি ✂️

সাইন পেন

এস্কেল

আঠা

"মাছ তৈরির প্রক্রিয়া চলছে"
Polish_20220227_080154551.jpg
আমি রঙিন কাগজ কেটে নিলাম ২০*২০ সে.মি। এবার আমি মাঝখানে ভাজ করে নিলাম। এভাবে অপর পাশে ভাজ করে নিলাম। এবার আমি উপরের দিকে থেকে নিচের দিকে ভাজ করে নিলাম।
"মাছ তৈরির প্রক্রিয়া চলছে"
Polish_20220227_080230062.jpg
এভাবে চতুর্থ দিকে ভাজ করে নিলাম। এখন আমি দুই পাশে ভাজ করে নিলাম। এবার আমি ভাজ খুলে নিয়ে ভিতরের দিকে ভাজ করে নিলাম। তার পরে নিচে থেকে উপরে ভাজ করে নিলাম।
"মাছ তৈরির প্রক্রিয়া চলছে"
Polish_20220227_080320342.jpg
এবার আমি কাগজ ঘুরিয়ে নিলাম। এখন আমি লাল সাইন পেন দিয়ে ঠোট বানিয়ে নিলাম এবং মাঝ খানে দাগ দিয়ে দিলাম। তারপরে লাল সাইন পেন দিয়ে ফোটা ফোটা দাগ দিয়ে দিলাম। এবার আমি সাদা কাগজ কেটে চোখ বানিয়ে নিলাম।
🐠"রঙিন কাগজের মাছ"🐠
Polish_20220227_075925516.jpg
রঙিন কাগজ দিয়ে মাছ তৈরি করা হয়েছে। এবার আমি ছবি তুললাম এবং সেলফি নিলাম। আশাকরি আপনাদের সবার আমার তৈরি রঙিন কাগজের মাছ দেখে আপনাদের সবার ভালো লেগেছে। কেমন লাগলো অবশ্যই জানাবেন। আপনাদের সবার সহযোগিতা কামনা করছি। সবাইকে ধন্যবাদ জানিয়ে আজকের মতো এখানেই বিদায় নিলাম।
ছবির বিবরণ
বিভাগডাই প্রজেক্ট
ডিভাইজভিভো ওয়াই১২এ
বিষয়রঙিন কাগজ দিয়ে মাছ তৈরি।
লোকেশনবাংলাদেশ 🇧🇩
কারিগরী@limon88

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য
💞 ধন্যবাদ 💞

divider-2461548__480.webp

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

দারুন একটি ডাই প্রজেক্ট নিয়ে হাজির হয়েছেন আমাদের সাথে। খুবই চমৎকার ভাবে উপস্থাপন করেছেন আমাদের সাথে। মাছটিকে দেখতে ভীষণ সুন্দর লাগছে। প্রথম থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এবং আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু

 2 years ago (edited)

নেটওয়ার্ক সমস্যার কারণে ডিলিট করা হলো।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে চমৎকার করে মাছ তৈরি করেছেন।মাছের চোখদুটি দারুনভাবে ফুটিয়ে তুলেছেন।দক্ষ হাতের সুন্দর অংকন আমাকে বিমোহিত করেছে। ধন্যবাদ শ্রদ্ধেয় এমন সুন্দর চিত্রকল্পের অংকন আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আমন্ত্রণ ও ভালবাসা রইলো শ্রদ্ধেয়।

 2 years ago 

খুবই সুন্দর হয়েছ আপনার সৃজনশীলতা অনেক ভালো প্রতিনিয়ত নতুন কিছু নিয়ে আসেন। রঙ্গিন কাগজ দিয়ে এতো সুন্দর মাছ বানিয়ে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ। শুভ কামনা রইল আপনার জন্য

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাইয়া

 2 years ago 

দারুন একটি মাছ তৈরি করলে 😍
জিনিসটা বেশ সুন্দর হয়েছে দেখতে।
কাগজ দিয়ে আসলেই অনেক কিছু তৈরি করা সম্ভব ☺️
শুভ কামনা রইল লিমন ♥️

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে স্যার আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে কত কিছুইনা তৈরি করা যায়। আর এই রঙিন কাগজ ব্যবহার করে আপনিও খুবই সুন্দর একটি মাছ তৈরি করে দেখালেন। আপনার তৈরি রঙিন কাগজের মাছটি দেখতে খুবই সুন্দর লাগছে। সত্যি ভাইয়া, আপনার নিখুঁত হাতের কাজের প্রশংসা করতে হয়, অত্যন্ত সুন্দরভাবে মাছটিকে তৈরি করেছেন। আপনার উপস্থাপনার প্রত্যেকটি ধাপ আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া

 2 years ago 

কাগজের ডাই প্রজেক্টগুলো দেখলে ভালই লাগে কারণ নতুন নতুন অনেক কিছু দেখতে পারি৷ আপনি তো খুব সুন্দর করে আজকে কাগজ দিয়ে মাছ তৈরি করেছেন।দেখতে কিন্তু দারুণ লাগতেছে। রঙিন কাগজের তৈরি করা ক্রাফটগুলো সত্যিই কষ্টসাধ্য ব্যাপার কিন্তু তাও সুন্দর হয়।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে মাছ তৈরি অনেক সুন্দর হয়েছে ভাই। কাগজ দিয়ে যে নানান রকম শিল্প করা যায় তা আমি আপনার পোস্ট গুলো দেখে শিক্ষতেছি।আপনি অনেক সৃজনশীলতার মাধ্যমে কাজ গুলো করেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ আপনাকে ভাইয়া। আপনার জন্য শুভ কামনা রইলো। ভালো থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনাই করি।

 2 years ago 

ওয়াও ভাইয়া জাস্ট অসাধারণ আপনার সৃজনশীলতা প্রশংসা করতেই হয় আপনি রঙ্গিন কাগজ দিয়ে অসাধারণ একটি মাছ তৈরি করেছেন দেখতে দারুন। আপনি আপনার তৈরি পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে

রঙ্গিন কাগজ দিয়ে জিনিস তৈরি করতে পারে না। কিন্তু আপনি অনেক সুন্দর করে রঙিন কাগজ দিয়ে একটি মাছ বানিয়ে ফেললেন তা দেখতে অনেক সুন্দর লাগতেছে। বিশেষ করে এর ঠোঁট গুলো অনেক সুন্দর লাগতেছে। ধন্যবাদ আপনাকে রঙিন কাগজ দিয়ে সুন্দর একটা জিনিস বানিয়ে আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.033
BTC 63648.37
ETH 3125.02
USDT 1.00
SBD 3.87