রেসিপি পোস্ট:)- ধনিয়া পাতা দিয়ে টমেটো ভর্তা রেসিপি।

in আমার বাংলা ব্লগ5 months ago
রেসিপি পোস্ট:)- ধনিয়া পাতা দিয়ে টমেটো ভর্তা রেসিপি।
"খাদ্য প্রেমিকদের কে স্বাগতম"
IMG20240216211547-01.jpeg

শুভ সকাল 🌅

হ্যালো আমার বাংলা ব্লগ পরিবার। প্রথমেই সবাইকে আমার সালাম ও আদাব। কেমন আছেন সবাই? আশাকরি আপনারা সকলেই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে হাজির হলাম আমার নতুন একটি ব্লগ নিয়ে। রেসিপি পোস্ট:)- ধনিয়া পাতা দিয়ে টমেটো ভর্তা রেসিপি। আশাকরি আপনাদের সবার ভালো লাগবে। চলুন শুরু করা যাক।

"প্রয়োজনীয় উপকরণ"
Screenshot_2024-02-24-19-28-35-50_d12dc1eb2cfbd58d6e24e14617cffa53.jpg
উপাদানপরিমাণ।
টমেটোহাপ কেজি।
ধনিয়া পাতাপরিমাণ মতো।
কাঁচা মরিচছয়টি।
পেঁয়াজ কুচিএক কাপ।
লবণস্বাদমতো।
তেলপরিমাণমতো।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Screenshot_2024-02-24-19-29-44-06_d12dc1eb2cfbd58d6e24e14617cffa53.jpg
  • প্রথমেই আমি টমেটো গুলোকে পানি দিয়ে ধুয়ে পরিষ্কার করে নিলাম। তার পরে কুচি কুচি করে কেটে নিলাম। এবার আমি পেঁয়াজ কুচি করে কেটে নিলাম। তার পরে চুলায় কড়াই বসিয়ে তেল গরম করে নিলাম। এর পরে পেঁয়াজ কুচি এবং কাঁচা মরিচ গুলোকে হালকা করে ভেজে নিলাম। এর পরে পরিমাণ মতো লবণ দিয়ে দিলাম। এবার আমি মিশিয়ে নিলাম।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Screenshot_2024-02-24-19-30-38-71_d12dc1eb2cfbd58d6e24e14617cffa53.jpg
  • এবার আমি টমেটো দিয়ে দিলাম। তার পরে সব গুলো কে ভালো করে মিশিয়ে নিলাম। এর পরে কিছুক্ষণ এর জন্য ঢাকনা দিয়ে ঢেকে রাখলাম। তার পরে কিছুক্ষণ পরে ঢাকনা খুলে নেড়েচেড়ে নিলাম। এর পরে পরিমাণ মতো পানি দিয়ে দিলাম।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Screenshot_2024-02-24-19-31-18-11_d12dc1eb2cfbd58d6e24e14617cffa53.jpg
  • আবারো ভালো করে নেড়েচেড়ে নিলাম। এর পরে ঢাকনা দিয়ে ঢেকে রাখলাম। কিছুক্ষণ পর ঢাকনা খুলে নেড়েচেড়ে নিলাম। এর পরে আমি ধনিয়া পাতা কুচি গুলোকে দিয়ে ভালো করে মিশিয়ে নিলাম।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Screenshot_2024-02-24-19-32-24-54_d12dc1eb2cfbd58d6e24e14617cffa53.jpg
  • এবার আমি আর ঢাকনা দিবো না। কিছুক্ষণ পর পর ভালো করে নেড়ে চেড়ে নিলাম। এভাবে ১০ মিনিট রান্না করার পর দেখলাম উপরে তেল ভেসেছে এবার আমি এখানে রান্না শেষ করলাম।
"পরিবেশন"
IMG20240216211243-01.jpeg
IMG20240216211540-01.jpeg

ধনিয়া পাতা দিয়ে টমেটো ভর্তা রেসিপি রান্না করা হয়েছে। এবার আমি পরিবেশন করার জন্য বাটিতে উঠিয়ে নিলাম। এর পরে আমি মাঝখানে তুলসী পাতা দিয়ে দিলাম। টমেটো ভর্তা এবং টমেটো চাসনি খেতে ভীষণ মজা লাগে। তবে আগে কখনো ধনিয়া পাতা দিয়ে খাওয়া হয়নি। ঝাল ঝাল করে এভাবে রান্না করে খেলাম খেতে ভীষণ মজা হয়েছে। আমি তো নিমিষেই জমিয়ে ভাত খেলাম। আপনারা চাইলে এভাবে তৈরি করে খেতে পারেন। আশাকরি আপনাদের সবার ভালো লাগবে। তো এই ছিলো আমার আজকের আয়োজন। আশাকরি আপনাদের সবার ভালো লেগেছে? কেমন লাগলো অবশ্যই জানাবেন? আপনাদের সবার সহযোগিতা কামনা করছি। আজকের মতো এখানেই বিদায় নিলাম। সবাই ভালো থাকুন সুস্থ থাকুন সব সময়ই এই কামনাই করি।

পোস্টের বিবরণ
বিভাগরেসিপি।
ডিভাইজrealme 9
বিষয়ধনিয়া পাতা দিয়ে টমেটো ভর্তা রেসিপি।
লোকেশনউত্তরখান, ঢাকা, বাংলাদেশ।
ফটোগ্রাফার@limon88


Screenshot_2023-11-26-21-48-50-49_c0d35d5c8ea536686f7fb1c9f2f8f274.jpg

1691561447609.png

আমার পরিচয়
1703595702061.jpg

আমি মোঃ লিমন হক। আমার স্টিমিট একাউন্ট @limon88. আমি একজন বাংলাদেশী। আমার বাড়ি নীলফামারী জেলায়। আমি এখন বর্তমানে জীবিকার তাগিদে পরিবার নিয়ে ঢাকা উত্তরায় থাকি। আমি একটি কোম্পানিতে চাকরি করছি এবং পাশাপাশি স্টিমিট এ কাজ করে আসছি। আমার ব্লগিং ক্যারিয়ার আড়াই বছর। এখন আমার সবথেকে বড় পরিচয় আমি আমার বাংলা ব্লগের একজন ভেরিফাইড মেম্বার। আমি সত্যিই গর্বিত আমার বাংলা ব্লগের সাথে থাকতে পেরে। স্টিমিট আর আমার বাংলা ব্লগ আমার জীবনের একটা অংশ হয়ে গেছে, তাই যতদিন স্টিমিট রয়েছে ইনশাআল্লাহ আপনাদের সাথেই থাকবো। ভালোবাসি পড়তে ও লিখতে ব্লগিং, ফটোগ্রাফি, মিউজিক, রেসিপি, ডাই, আর্ট আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে আমি সবার সাথে মিশতে ভালোবাসি। আমি আমার মতো। আল্লাহ হাফেজ 💞

banner-abb_New.png

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

standard_Discord_Zip_2-1.gif

banner-abbVD.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য সবাইকে অসংখ্য 💞"ধন্যবাদ"💞

20230809_135056.gif

Sort:  
 5 months ago 

তোমার ধনিয়া পাতা দিয়ে টমেটো ভর্তা বেশ লোভনীয় দেখাচ্ছে। এই সময়টাতে এভাবে টমেটো ভর্তা করে খেলে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়বে আর এটা খেতেও অসাধারণ। বেশ গুছিয়ে এবং রেসিপি পোষ্ট উপস্থাপন করেছো। আর পরিবেশন সুন্দর ছিল।

 5 months ago 

একদমই ঠিক বলেছেন এভাবে খেতে ভীষণ মজা লাগে। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

 5 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন ধনিয়া পাতা দিয়ে টমেটো ভর্তা রেসিপি। আসলে গরম গরম টমেটো ভর্তা এবং গরম ভাত দিয়ে খেতে বেশ ভালো লাগে। আমার আব্বু প্রায় সকালবেলায় এই রেসিপি খেয়ে থাকে। আসলে এই রেসিপি খেতে বেশ সুস্বাদ। ধন্যবাদ ভাই এত সুন্দর রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

সবজি হিসেবে টমেটো আমার খুবই প্রিয়।
টমেটোর সালাদ চাটনি বা ভর্তা সবই অনেক ভালো লাগে।
আপনি ধনিয়া পাতা দিয়ে টমেটোর সাথে মজাদার ভর্তা রেসিপি প্রস্তুত করেছেন।
দেখে তো লোভ হচ্ছে নিশ্চয়ই খুব মজা হয়েছিল খেতে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আজকে আপনি আমাদের মাঝে একটি ভিন্ন ধর্মী ভর্তা রেসিপি শেয়ার করলেন। আমি ভর্তা তা খুবই পছন্দ করি। গরম ভাতের সাথে ভর্তা রেসিপি খেলে খুবই ভালো লাগে। আপনার রন্দন প্রক্রিয়া ভিন্নধর্মী ছিল। তাই দেখে আমার কাছে খুবই ভালো লেগেছে।সুন্দর করে সাবলীল ভাষায় উপস্থাপনা করেছেন।ইনশাল্লাহ একদিন এই ভর্তা রেসিপি করে খেতে হবে। আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 5 months ago 

ধনিয়া পাতা দিয়েও যে এত সুন্দর টমেটো ভর্তা রেসিপি করা যায় সেটা আপনার পোস্ট না দেখলে ভাই জানতাম না। এ ধরনের টমেটো ভর্তা রেসিপি অবশ্যই এর আগে কখনো খাইনি তবে আপনার রেসিপিটি দেখে অনেক লোভনীয় লাগছে ভাই। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 5 months ago 

অনেক রকম ভর্তা খাওয়া হয়েছে তবে আপনার মত করে এরকম ভাবে কখনো ধনিয়া পাতা দিয়ে টমেটো ভর্তা খাওয়া হয়নি। ধনিয়া পাতার গন্ধটা আমার কাছে অনেক বেশি ভালো লাগে আর এই ধনিয়া পাতা দিয়ে যেকোনো ধরনের রেসিপি খেতে অনেক বেশি সুস্বাদু লাগে। যাইহোক মজাদার এবং ইউনিক ধরনের একটা ভর্তা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনি ধনিয়া পাতা দিয়ে টমেটো ভর্তা রেসিপি তৈরি করেছেন যেটা আমার খুবই পছন্দের। শীতের সময় এই টমেটো ভর্তা খেতে এত বেশি ভালো লাগে যা একেবারে বলে বোঝাতে পারবো না। আপনি অনেক সুন্দর করে এই ভর্তা তৈরি করেছেন, নিশ্চয়ই খুবই মজা করে খেয়েছিলেন এটা। বিশেষ করে গরম ভাতের সাথে খাওয়ার মজাটাই আলাদা। এই ভর্তাটার মধ্যে পেঁয়াজ একটু বেশি করে দিলে, আমার কাছে খেতে বেশি ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি এই ভর্তা তৈরি করার পদ্ধতি সুন্দর করে শেয়ার করার জন্য।

 5 months ago 

টমেটো দিয়ে যেকোনো রেসিপি খেতে খুবই মজা লাগে। আপনি আজকে টমেটো ভর্তা রেসিপি তৈরি করলেন। আর ধনেপাতা দিয়ে এই টমেটো ভর্তা রেসিপির পরিবেশন দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। হধাপে ধাপে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ভাইয়া আপনার এই ধনিয়া পাতা দিয়ে টমেটো ভর্তা কিন্তু প্রায় খাওয়া পড়ে। দারুন করে আপনি আপনি পৃুরো রেসিপি আমাদের মাঝে তুলে ধরেছেন। আর আপনার করা রেসিপি দেখেই কিন্তু বুঝা যাচেছ যে রেসিপিটি বেশ সু স্বাদু হয়েছে। ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 59583.90
ETH 2578.21
USDT 1.00
SBD 2.48