আমার তোলা কিছু আলোকচিত্র। ভিন্ন কিছুর খোঁজে।

in আমার বাংলা ব্লগlast year
আমার তোলা কিছু আলোকচিত্র।
"ভিন্ন কিছুর খোঁজে"
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
Screenshot_2023-08-16-20-59-12-32_d12dc1eb2cfbd58d6e24e14617cffa53.jpg
"ছবিটি পলিস এপস দিয়ে তৈরি"

শুভ সকাল 🌅

হ্যালো আমার বাংলা ব্লগ পরিবার। প্রথমেই সবার সুস্বাস্থ্য কামনা করছি। কেমন আছেন সবাই? আশাকরি আপনারা সকলকেই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি। তবে হঠাৎ করে কেনো জানি একটু কোমড় ব্যাথা করতেছে। হয়তো বসে কাজ করা হয় এজন্য হতে পারে। আজকে আমি আপনাদের মাঝে হাজির হলাম আমার নতুন একটি ব্লগ নিয়ে। আমার তোলা কিছু আলোকচিত্র। ভিন্ন কিছুর খোঁজে। আমার চোখে যা ভালো লাগে তাই আপনাদের সাথে শেয়ার করতে ভালোবাসি। আশাকরি আপনাদের সবার ভালো লাগবে। চলুন শুরু করা যাক।

IMG20230629150112-01.jpeg

IMG20230629150424_01-01.jpeg

  • মাকড়সা বিভিন্ন ধরণের রয়েছে। তবে আমার কাছে রঙিন মাকড়সা গুলো দেখতে ভীষণ ভালো লাগে। মাকড়সা টি অনেক সুন্দর করে জাল বুনছিলো। আমি খুব কাছে থেকে সেই দৃশ্য দেখছিলাম। মাকড়সার জাল বুনা দেখে আমি মুগ্ধ হয়ে তাকিয়ে ছিলাম বেশ কিছুক্ষণ। এর পরে আমি আমার ফোন দিয়ে বেশ কিছু ফটোগ্রাফি করেছিলাম। আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG20230714092109-01.jpeg

IMG20230629151152-01.jpeg

  • ছোট ছোট ফড়িং গুলো দেখতে একটু বেশি সুন্দর লাগে। আমি এইতো কিছুদিন আগে বিকেল বেলায় প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে হাঁটতে বের হয়েছিলাম। তখন আমি একসাথে দুইটা ফড়িং দেখতে পাই এর পরে আমি খুব কাছে থেকে ফটোগ্রাফি করেছিলাম। তার পাশেই দেখতে পেলাম বুনোফল। যদিও এখনো ফুল ফুটেনি। আমার কাছে গাছটি দেখে খুব ভালো লাগলো। এর পরে আমি ক্যামেরা বন্দি করেছিলাম।

IMG20230714092201-01.jpeg

IMG20230714092155-01.jpeg

  • এটি হচ্ছে ঘাস ফড়িং। ঘাস ফড়িং বিভিন্ন ধরণের রয়েছে। ঘাস ফড়িং এর গাঁয়ের রং দেখতেও ভীষণ ভালো লাগে। আবার এদের কে অনেকেই চটকা নামেই চিনেন। কারন ঘাস ফড়িং গুলো এক চটকাতে অনেক দূরে চলে যায়। এই দৃশ্য গুলো ও দেখতে অনেক ভালো লাগে। এধরনের ঘাস ফড়িং এর ফটোগ্রাফি করা খুব মুশকিল।

IMG20230624180929-01.jpeg

IMG20230624182747_01-01.jpeg

  • উপরের ছবিতে দেখতে পাচ্ছেন অনেক সুন্দর একটি ছোট ফড়িং। যদিও ফড়িংটি দেখতে ছোট তবে তার শরীরের থেকে লেজটা কিন্তু অনেক বড়। সেদিন থেকে দেখুন লাল রঙের ফড়িংটি দেখতে বড় কিন্তু তার শরীরের গঠন অনুসারে তার লেজটি একদম ঠিক আছে। লাল রঙের ফড়িং এবং হলুদ রঙের ফড়িং এক সাথে শেয়ার করলাম। আশাকরি আপনাদের সবার ভালো লাগবে।

সব সময়ই চেষ্টা করি আপনাদের কে ভালো কিছু উপহার দেওয়ার জন্য। এধরনের ফটোগ্রাফি গুলো করতে অনেক সময় এবং ধৈর্য্য সহকারে করতে হয়। কেমন লাগলো অবশ্যই জানাবেন। আপনাদের সবার সহযোগিতা কামনা করছি। আজকের মতো এখানেই বিদায় নিলাম। সবাই ভালো থাকুন সুস্থ থাকুন সব সময়ই এই কামনাই করি।

ছবির বিবরণ
বিভাগফটোগ্রাফি।
ডিভাইজrealme 9
বিষয়আমার তোলা কিছু আলোকচিত্র।
লোকেশনউত্তরখান, ঢাকা, বাংলাদেশ।
ফটোগ্রাফার@limon88

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য
💞 ধন্যবাদ 💞

divider-2461548__480.webp

আমার পরিচয়
1673480397750.jpg

আমি মোঃ লিমন হক। আমার স্টীমিট একাউন্ট @limon88. আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে ও লিখতে ব্লগিং, ফটোগ্রাফি, মিউজিক, রেসিপি, ডাই, আর্ট আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি। আমি আমার মতো।

[("অন্যকে সাহায্য করুন তার স্বপ্ন ছুঁতে দেখবেন আপনি আপনার স্বপ্ন এর কত কাছে চলে গেছেন")]

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

banner-abbVD.png


আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

https://steemitwallet.com/~witnesses



VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  
 last year 

ফটোগ্রাফ গুলো অনেক সুন্দর হয়েছে। পোকামাকড়ের ফটোগ্রাফি করা সব সময়েই অনেক চ্যালেঞ্জিং। কিন্তু আপনি খুব সুন্দর ভাবে সেই চ্যালেঞ্জ মোকাবিলা করেছেন। একটা ছোট্ট টিপস আপনার অসাধারণ ফটোগুলোকে আরো দারুন করার জন্য, স্যাচুরেশন টা একটু কমিয়ে দেবেন।সবুজ রং টা বড্ড চোখে লাগতেছে,আর শার্পনেস টা আরেকটু বাড়াতে হবে। ধন্যবাদ ভাইয়া সুন্দর ফটোগুলো শেয়ার করার জন্য।

 last year 

অনেক সুন্দর করে বুঝিয়ে দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া ❣️

 last year 

এরকম ভিন্ন ধরনের সৌন্দর্যগুলো উপভোগ করতে ভালো লাগে। একটি পোস্টের মাধ্যমে অনেকগুলো সৌন্দর্য উপভোগ করলাম বিশেষ করে প্রথম দ্বিতীয় চতুর্থ নম্বর ফটো সবথেকে বেশি।
ফটোগ্রাফি সম্পর্কে অনেক সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য।

 last year 

পাশে থাকার জন্য ধন্যবাদ আপনাকে ভাইয়া। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

 last year 

আপনার প্রতিটি পোস্টটি ব্যতিক্রম হয়ে থাকে।আর আজকের পোস্টটি তে ভিন্ন কিছু খোঁজার চেষ্টা করেছেন তা আপনার ফটোগ্রাফি দেখে বোঝা যাচ্ছে। আপনার ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ছিল।

 last year 

আপনার চমৎকার মন্তব্য পেয়ে খুশি হলাম ধন্যবাদ আপনাকে আপু।

 last year 

খুব চমৎকার কিছু ফটোগ্রাফি ছিল তবে কিছুটা অংশ ব্লার হয়ে আছে। এ ফটোগ্রাফি গুলো যদি ম্যাক্রো ফটোগ্রাফি করতেন তাহলে হয়তো আরও সুস্পষ্ট দেখা যেত। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 last year 

বুঝিয়ে দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 last year 

🙏❤🙏❤🙏

 last year 

রঙিন মাকড়সা আগে দেখেছি কিনা মনে নেই। কিন্তু আপনার আজকের রঙিন মাকড়সাটি খুব চমৎকার লাগছে দেখতে। তাছাড়া এরকম পশুপাখির ছবি তোলা বেশ কষ্টকর। কারণ এগুলো খুব নড়াচাড়া করে। আপনি খুব সুন্দরভাবে ফটোগ্রাফি গুলো করেছেন। সবগুলো ফটোগ্রাফি সুন্দর হয়েছে।

 last year 

খুব সুন্দর কিছু ফটোগ্রাফি তুলে ধরেছেন ভাইয়া
দেখে খুব ভালো লাগলো।আসলে ফটোগ্রাফি করতে অনেক ভালো লাগে এবং দেখতেও ভালো লাগে। যথাযথ বর্ণনার মাধ্যমে সুন্দর ফটোগ্রাফি গুলো উপহার দেওয়ার জন্য ধন্যবাদ।

 last year 

ম্যাক্রো লেন্স দিয়ে ফটোগ্রাফি গুলো করেন তাই দূরের জিনিসগুলো খুব কাছাকাছি এনে আপনি ফটোগ্রাফি করতে পারেন। এবং সেই ফটোগ্রাফি গুলো দেখলে অনেক ভালো লাগে। কারণ ছোট পোকাকে অনেক বড় করে দেখতে পায়। চমৎকার ফটোগ্রাফি শেয়ার করলেন আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্রাফি অনেক ভালো লেগেছে। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

মাইক্রো ফটোগ্রাফি গুলো আমার অনেক ভালো লাগে। মাইক্রো ফটোগ্রাফি গুলো করতে অনেক সময় লাগে এবং ধৈর্যের প্রয়োজন হয়। আপনি আমাদের মাঝে অসাধারণ কিছু ফটোগ্রাফি তুলে ধরেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি ছিল দেখার মত। ধন্যবাদ জানাচ্ছি ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে এত সুন্দর ভাবে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58551.09
ETH 2617.32
USDT 1.00
SBD 2.44