মনের প্রশান্তির খোঁজে প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে।

in আমার বাংলা ব্লগ7 months ago
মনের প্রশান্তির খোঁজে প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে।
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
Blue Beach Travel Poster Instagram Post_20231219_212320_0000.png

"ছবিটি Canva দিয়ে তৈরি"

শুভ সকাল 🌅

হ্যালো আমার বাংলা ব্লগ পরিবার। প্রথমেই সবাইকে আমার সালাম ও আদাব। কেমন আছেন সবাই? আশাকরি আপনারা সকলকেই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে হাজির হলাম আমার নতুন একটি ব্লগ নিয়ে। মনের প্রশান্তির খোঁজে প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে। আশাকরি আপনাদের সবার ভালো লাগবে। চলুন শুরু করা যাক।

মনের প্রশান্তির খোঁজে প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে।

IMG20231122171140-01.jpeg

IMG20231122171133-01.jpeg

এক সপ্তাহ থেকে বেশ ভালো শীত শুরু হয়েছে ঢাকা শহরে। আর গ্রামের কথা কি আর বলবো গ্রামে তো প্রচুর পরিমাণে শীত শুরু হয়ে গিয়েছে। গতকাল সকাল থেকে দুপুর পর্যন্ত আবহাওয়া বেশ ঠান্ডা ছিলো। যদিও সকাল থেকে তেমন একটা বের হইনি। তবে দেখলাম দুপুরের পরে আবহাওয়া মোটামুটি ঠিক হতে লাগলো। আমি ভাবলাম বাইরে থেকে একটু ঘুরে আসি। আমি পুকুর পারের এদিকে চলে গেলাম। তার পরে ও দেখা যাচ্ছে যেনো আকাশ এখনো পরিষ্কার হয়নি। কুয়াশা আর কুয়াশা দেখা যাচ্ছে চতুর্দিকে।

IMG20231219073321-01.jpeg

IMG_20231219_205056.jpg

বেশ কিছু সময় ওখানে থাকার পর দেখলাম একটু একটু রোদ উঠতেছে। শীত কালের রোদ শরীরের মধ্যে লাগলে মিষ্টি লাগে। এর পরে শরীরে রোদ লাগাতে থাকলাম। এর পরে দেখলাম আমার এক বড় ভাই আসতেছে। বলতে গেলে সে আমার বন্ধুর মতো বটে। দুজন মিলে গল্প করতে থাকলাম। এর পরে দেখলাম সূর্য মামা উঁকি দিচ্ছে। হাতের আঙ্গুল এর ফাঁক দিয়ে সূর্যের ছবি তুললাম। হঠাৎ করে পাশে দেখলাম কাপড় শুকানোর জন্য একটা রশিতে একটা ক্লিপ রয়েছে। এর পরে আমি ক্লিপটা নিলাম উপরে ধরে ফোন দিয়ে সূর্য মামাকে ক্লিপ এর মাঝখানে দিয়ে ক্যামেরা বন্দি করলাম। ছবি গুলো দেখার পর আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।

IMG20231212134339-01.jpeg

IMG20231212134353-01.jpeg

পুকুরে পাশে একটা ফড়িং দেখি উরতেছে। রঙিন ফড়িং গুলো দেখতে আমার ভীষণ ভালো লাগে। দুষ্টামি করতে করতে ফড়িংটিকে ধরে ফেললাম। এধরনের বড় বড় ফড়িং এর লেজের মধ্যে রশি বেঁধে অনেক খেলাধুলা করেছিলাম ছোটবেলায়। ছোটবেলার সেই মধুর স্মৃতি গুলো মনে পড়লে ভীষণ ভালো লাগে। এর পরে ফড়িংটির কয়েকটি ফটোগ্রাফি করে নিলাম। তার পরে ফড়িংটিকে বিদায় দিলাম।

IMG20231219133622-01.jpeg

আস্তে আস্তে আরো বেশি রোদ উঠতে লাগলো। এর পরে আমরা দুই বন্ধু মিলে বসে বসে গল্প করতে থাকলাম। এবং প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে থাকলাম। শীতের রোদ আসলেই গাঁয়ে লাগলে ভীষণ ভালো লাগে। বেশ কিছু সময় থাকার পরে দুই বন্ধু মিলে সেলফি নিলাম। সময়টা বেশ ইনজয় করেছিলাম। ভিন্ন রকম ভাবে সময় কাটাতে সব সময়ই আমার কাছে ভীষণ ভালো লাগে। আমি পোস্টটি সাজিয়েছে উপস্থাপন করার চেষ্টা করেছি আশাকরি আপনাদের সবার ভালো লাগবে। এই ছিলো আমার আজকের আয়োজন। সব সময়ই চেষ্টা করি আপনাদের কে ভালো কিছু উপহার দেওয়ার জন্য। আজকের মতো এখানেই বিদায় নিলাম। আবারো দেখা হবে খুব তাড়াতাড়ি। ততক্ষণে আপনারা সকলকেই ভালো থাকুন সুস্থ থাকুন সব সময়ই এই কামনাই করি। আল্লাহ হাফেজ ❣️

ছবির বিবরণ
বিভাগঘুরোঘুরি।
ডিভাইজrealme 9
বিষয়মনের প্রশান্তির খোঁজে প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে।
লোকেশনউত্তরখান, ঢাকা, বাংলাদেশ।
ফটোগ্রাফার@limon88

Screenshot_2023-11-26-21-48-50-49_c0d35d5c8ea536686f7fb1c9f2f8f274.jpg

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য
💞 ধন্যবাদ 💞

divider-2461548__480.webp

আমার পরিচয়
20231110_031553_0000.png

আমি মোঃ লিমন হক। আমার স্টীমিট একাউন্ট @limon88. আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে ও লিখতে ব্লগিং, ফটোগ্রাফি, মিউজিক, রেসিপি, ডাই, আর্ট আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি। আমি আমার মতো।

[("অন্যকে সাহায্য করুন তার স্বপ্ন ছুঁতে দেখবেন আপনি আপনার স্বপ্ন এর কত কাছে চলে গেছেন")]

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

banner-abbVD.png


আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

https://steemitwallet.com/~witnesses



VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  
 7 months ago 

আসলে সকালের মিষ্টি রোদটা গায়ে লাগলে অনেক বেশি ভালো লাগে। আমি তো সকালের মিষ্টি রোদ উপভোগ করার জন্য, সকাল সকাল ছাদের উপরে চলে আসি। সূর্য মামার অনেক সুন্দর করে ফটোগ্রাফি করেছেন আপনি যেগুলো অনেক সুন্দর হয়েছে। আমার কাছে কিন্তু অসম্ভব ভালো লেগেছে আপনার করা এই ফটোগ্রাফি গুলো। বড় ভাইয়ের সাথে তাহলে খুব ভালো সময় কাটিয়েছিলেন।

 7 months ago 

একদমই ঠিক বলেছেন ভাইয়া। আপনার চমৎকার মন্তব্য পেয়ে খুশি হলাম। শুভেচ্ছা রইল ❣️

 7 months ago (edited)

আসলে ভাইয়া মন খারাপ বলে মনকে প্রশান্তি দেওয়ার জন্য প্রকৃতির মাঝে কিছুটা ঘোরাঘুরি করেছেন চেষ্টা করেছেন মনে প্রশান্ত আনার জন্য। প্রকৃতির মাঝে গেলে চারিদিকে নিজেকে হারিয়ে ফেলতে ইচ্ছে করে। আর মনকে ভালো করার জন্য প্রকৃতির বেশ কিছু ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। যা দেখে আমার অনেক ভালো লেগেছে। বিশেষ করে ভালো লেগেছে সূর্যটাকে যখন কাপড়ের ক্লিপ এর মাঝে বন্দী করেছেন। ওইটা আমার কাছে অসাধারণ লেগেছে। ধন্যবাদ ভাইয়া মনে প্রশান্তি আনার একটা সুন্দর পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

মনের শান্তির খোজে প্রাকৃতিক সুন্দর দৃশ্য গুলো উপভোগ করতে গিয়েছেন।খুবই ভাল লাগলো জেনে।আপনার জন্য শুভ কামনা অনেক ধধন্যবাদ গুছিয়ে আমাদের মাঝে শেয়ার করাফ জন্য।

Posted using SteemPro Mobile

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 7 months ago 

মন খারাপ থাকলে ভাইয়া প্রকৃতির সৌন্দর্য দেখলে অনেক মনটা ভালো হয়ে যায়। আপনি মন খারাপ থাকাকালীন অনেক সুন্দর কিছু ফটোগ্রাফিও তুলে ধরেছেন এবং আপনি দুজনে মিলে বেশ সুন্দর মুহূর্ত উদযাপন করেছেন এবং সূর্যের ফটোগ্রাফি তুলে ধরেছেন বিভিন্ন অঙ্গভঙ্গিতে দারুন ছিল আপনার উপস্থাপনা এবং অনেক সুন্দর মুহূর্ত উদযাপন করেছেন

Posted using SteemPro Mobile

 7 months ago 

প্রকৃতি এমন একটা বিষয় যেটা মানুষের মনকে মনোরঞ্জিত করে ।য়অতীতের সকল দুঃখ কষ্ট ভুলিয়ে দেয়। সেজন্য প্রকৃতিপ্রেমীরা সবসময় প্রকৃতির মাঝে থাকতে পছন্দ করে। আপনি আজকে দারুন সময় উপভোগ করেছেন। সেটা আপনার ফটোগ্রাফির দেখে বুঝতে পারলাম।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনার সুচিন্তিত মতামত এর জন্য ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 7 months ago 

প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে এবং মনের প্রশান্তির খোঁজে বেশ ভালোই সময় কাটিয়েছিলেন দেখছি। ঢাকা শহরেও তাহলে শীত শুরু হয়ে গিয়েছে। আমাদের গ্রামের এদিকে তো শীত প্রচন্ড পরিমাণে পড়তেছে। সন্ধ্যার পরে ঘর থেকে বের হলে, শরীর যেন একেবারে বরফ হয়ে গিয়েছে এরকম মনে হয়। যেসব ভালো একটা সময় কাটিয়েছিলেন দেখে খুব ভালো লাগলো। সেই সময়টাতে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফিও করেছেন দেখছি। সব মিলিয়ে আপনার এই পোস্ট জাস্ট অসাধারণ ছিল।

 7 months ago 

মনে প্রশান্তির খোঁজে প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করলে আসলেই ভালো লাগে।প্রকৃতি
রূপএমন যা আমাদের মনকে প্রশান্তিতে ভরিয়ে দেয়।আপনি ফটোগ্রাফি গুলো খুব সুন্দর ভাবে তুলেছেন বিভিন্ন স্টাইল করে। দেখতে বেশ দারুন লাগছে। অনেক ধন্যবাদ ভাই সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 7 months ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপু। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58132.39
ETH 3138.08
USDT 1.00
SBD 2.44