রঙিন কাগজ দিয়ে হাঙ্গর মাছ তৈরি।

in আমার বাংলা ব্লগ11 hours ago
রঙিন কাগজ দিয়ে হাঙ্গর মাছ তৈরি।
💐 "আমার নতুন ব্লগে সবাইকে কে স্বাগতম" 💐
1000055100.jpg

"ছবিটি পলিস দিয়ে তৈরি"

হ্যালো বন্ধুরা 💞

শুভ সকাল আমার বাংলা ব্লগ পরিবার। প্রথমেই সবাইকে আমার সালাম ও আদাব। কেমন আছেন সবাই? আশাকরি আপনারা সকলেই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি। আমাদের এখানে ইন্টারনেট এখনো পুরোপুরি ঠিক হয়নি। অনেক স্লো করছে। ঠিক ভাবে কাজ গুলো করতে পারছিনা। অনেক কষ্ট করে পোস্ট গুলো করার চেষ্টা করতেছি। আজকে আমি আপনাদের মাঝে হাজির হলাম আমার নতুন একটি ব্লগ নিয়ে। আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো অরিগ্যামি পোস্ট। রঙিন কাগজ দিয়ে হাঙ্গর মাছ তৈরি। আশাকরি আপনাদের সবার ভালো লাগবে। চলুন এবার দেখে নেওয়া যাক।

✂️ "প্রয়োজনীয় উপকরণ" ✂️
IMG20240720150303.jpg
  • রঙিন কাগজ।
  • পেন্সিল।
  • আঠা।
  • স্কেল।
  • জেল পেন।
"তৈরির প্রক্রিয়া চলছে"
1000055093.jpg
  • প্রথমেই আমি রঙিন কাগজ নিলাম। এর পরে ১০ সে,মি করে পেন্সিল দিয়ে দাগ দিয়ে দিলাম। এর পরে কাঁচি দিয়ে কেটে নিলাম। এবার আমি কাগজ টিকে পেঁচিয়ে আঠা দিয়ে লাগিয়ে দিলাম।
"তৈরির প্রক্রিয়া চলছে"
1000055097.jpg
  • এবার আমি উপরের দিকে কিছু অংশ কাঁচি দিয়ে দুপাশে কেটে নিলাম। তার পরে সাদা কাগজ নিলাম। সাদা কাগজ কেটে দাঁত বানিয়ে নিলাম। এর পরে আঠা দিয়ে লাগিয়ে দিলাম। এবার আমি মাছের লেজ তৈরি করে আঠা দিয়ে লাগিয়ে দিলাম।
"তৈরির প্রক্রিয়া চলছে"
1000055099.jpg
  • এবার আমি সাদা কাগজ নিলাম। তার পরে ছোট করে কেটে নিলাম। এবার আমি কালো জেল কলম দিয়ে চোখ বানিয়ে নিলাম। এর পরে আঠা দিয়ে চোখ লাগিয়ে দিলাম। এর পরে আমি মাছের গায়ে নকশা করে নিলাম। এবার আমার কাজ শেষ।
"ফাইনাল আউটপুট"
IMG20240720152414.jpg
IMG20240720152605.jpg
IMG20240720152514.jpg
  • রঙিন কাগজ দিয়ে হাঙ্গর মাছ তৈরি করা হয়েছে। এবার আমি হাঙ্গর মাছের ফটোগ্রাফি করে নিলাম। আমি আমার মতো করে হাঙ্গর মাছটিকে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। এধরনের কাজ গুলো দেখতে এবং তৈরি করতে ভীষণ ভালো লাগে। আশাকরি আজকের আয়োজন দেখে আপনাদের সবার ভালো লেগেছে। কেমন লাগলো অবশ্যই কমেন্ট করে জানাতে ভুলবেন না। আপনাদের সবার সহযোগিতা কামনা করছি। আজকের মতো এখানেই বিদায় নিলাম। সবাই ভালো থাকুন সুস্থ থাকুন সব সময়ই এই কামনাই করি।
পোস্টের বিবরণ:-
বিভাগঅরিগ্যামি পোস্ট।
ডিভাইসrealme 9
বিষয়রঙিন কাগজ দিয়ে হাঙ্গর মাছ তৈরি।
লোকেশনউত্তরখান, ঢাকা, বাংলাদেশ।
ফটোগ্রাফার@limon88


White Green Simple Ramadhan Kareem Greeting Video (2).gif

1691561447609.png

🙎‍♂️ "আমার পরিচয়" 🙎‍♂️
1000052537.jpg

আমি মোঃ লিমন হক। আমার স্টিমিট একাউন্ট @limon88. আমি একজন বাংলাদেশী। আমার বাড়ি নীলফামারী জেলায়। আমি এখন বর্তমানে জীবিকার তাগিদে পরিবার নিয়ে ঢাকা উত্তরায় থাকি। আমি একটি কোম্পানিতে চাকরি করছি এবং পাশাপাশি স্টিমিট এ কাজ করে আসছি। আমার ব্লগিং ক্যারিয়ার তিন বছর। এখন আমার সবথেকে বড় পরিচয় আমি আমার বাংলা ব্লগের একজন ভেরিফাইড মেম্বার। আমি সত্যিই গর্বিত আমার বাংলা ব্লগের সাথে থাকতে পেরে। স্টিমিট আর আমার বাংলা ব্লগ আমার জীবনের একটা অংশ হয়ে গেছে, তাই যতদিন স্টিমিট রয়েছে ইনশাআল্লাহ আপনাদের সাথেই থাকবো। ভালোবাসি পড়তে ও লিখতে ব্লগিং, ফটোগ্রাফি, মিউজিক, রেসিপি, ডাই, আর্ট আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে আমি সবার সাথে মিশতে ভালোবাসি। আমি আমার মতো। আল্লাহ হাফেজ 💞

banner-abb_New.png

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

standard_Discord_Zip_2-1.gif

banner-abbVD.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য সবাইকে অসংখ্য 💞"ধন্যবাদ"💞

Sort:  
 11 hours ago 

রঙিন কাগজের জিনিস এর তুলনা হয় না। আসলে রঙিন কাগজের তৈরি জিনিস গুলো দেখতে অনেক ভালো লাগে। আপনার হাঙ্গর মাছটি চমৎকার হয়েছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। তবে এগুলো তৈরি করতে একটু সময় আর ধৈর্যের প্রয়োজন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটা ডাই আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 hours ago 

রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ধরনের জিনিস তৈরি করা যায়। আর তৈরিকৃত জিনিস গুলো দেখতে ভীষণ সুন্দর লাগে। আপনি আজকে রঙিন কাগজ দিয়ে হাঙুর মাছ তৈরি করেছেন দেখে বেশ ভালো লেগেছে। তৈরি ধামগুলো সুন্দরভাবে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে ধন্যবাদ।

 8 hours ago 

রঙিন কাগজের তৈরি জিনিসগুলো দেখতে অনেক ভালই লাগে।আজকে আপনি রঙিন কাগজ ব্যবহার করে চমৎকার একটি হাঙ্গর মাছ তৈরি করেছেন।যা দেখতে অসাধারণ লাগছে।একদম নিখুঁত হাতে কাজটি সম্পন্ন করেছেন।রঙিন কাগজ ব্যবহার করে এত সুন্দর একটি হাঙ্গর মাছ তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 8 hours ago 

রঙিন কাগজ দিয়ে আপনার তৈরি এই হাঙ্গর মাছ খুবই সুন্দর দেখা যাচ্ছে৷ এই মাছটি দেখে একেবারেই বাস্তবের মতো মনে হচ্ছে৷ আপনি যেভাবে ধাপে ধাপে মাছটি তৈরি করেছেন এবং ধাপগুলো আমাদের মাঝে শেয়ার করেছেন তা দেখে খুবই ভালো লাগছে৷ অসংখ্য ধন্যবাদ আপনাকে৷

 7 hours ago 

অনেকদিন পর আবারো সুন্দর একটি অরিগামি দেখতে পারলাম ভাইজান। বেশি দারুন হয়েছে আপনার এই অরিগামী তৈরি করা। এমন সুন্দর মাছের অরিগামী দেখে মুগ্ধ হয়েছি আমি। আশা করব এভাবে সুন্দর সুন্দর মাছের অরিগামি আমাদের মাঝে উপস্থাপন করবেন।

 6 hours ago 

আমাদের এখানেও ইন্টারনেট সম্পূর্ণভাবে ঠিক হয়নি। কিছুক্ষণ পর পর শুধু চলে যায়, আর অনেক বেশি স্লো হয়ে গিয়েছে। রঙিন কাগজ দিয়ে এরকম ভাবে যে কোনো কিছু তৈরি করা হলে দেখতে অনেক সুন্দর লাগে। আমি তো অনেক বেশি পছন্দ করি রঙিন কাগজ দিয়ে এরকম জিনিসগুলো তৈরি করতে এমন কি দেখতে। খুব সুন্দর ভাবে আপনি এই হাঙ্গর মাছটা তৈরি করে ফেলেছেন রঙিন কাগজ ব্যবহার করে। মাছটাকে দেখতে অনেক সুন্দর লাগতেছে এবং কিউটও লাগতেছে।

 6 hours ago 

রঙ্গিন কাগজ দিয়ে যেকোনো কিছু তৈরি করলে দেখতে অসাধারণ লাগে।আপনি রঙ্গিন কাগজ দিয়ে দারুন একটি হাঙ্গর মাছ তৈরি করেছেন দেখে মুগ্ধ হয়ে গেলাম। হাঙ্গর মাছ তৈরি করার প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন ধন্যবাদ ভাই আপনাকে।

 5 hours ago 

আসলে ভাইয়া বর্তমানে নেটের যে পরিস্থিতি আর তার কারণে আমাদের এখানে কাজ করতে অনেকটা সমস্যা হচ্ছে। আপনার হাঙ্গর মাছের অরিগ্যামিটা কিন্তু চমৎকার হয়েছে। আপনারা মাছের অরিগ্যামিটা দেখে বুঝা যাচ্ছে অনেক দক্ষতার সাথে রঙিন কাগজে অরিগামিটি তৈরি করেছেন। আসলে রঙিন কাগজ দিয়ে যে কোন কিছু বানাতে ভালো লাগে আর বানানোর পর দেখতে আরও ভালো লাগে। আজ আপনার রঙিন কাগজের অরিগ্যামিটি অসাধারণ হয়েছে ভাইয়া

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68228.72
ETH 3279.36
USDT 1.00
SBD 2.67