ফটোগ্রাফি পোস্ট:)- আমার তোলা কিছু রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ4 months ago
ফটোগ্রাফি পোস্ট:)- আমার তোলা কিছু রেনডম ফটোগ্রাফি।
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
20240320_220324_0000.png

"ছবিটি Canva দিয়ে তৈরি"

শুভ সকাল 🌅

হ্যালো আমার বাংলা ব্লগ পরিবার। প্রথমেই সবাইকে আমার সালাম ও আদাব। কেমন আছেন সবাই? আশাকরি আপনারা সকলকেই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি। আজকে হচ্ছে বৃহস্পতিবার আর আমি এই দিনটাতে ফটোগ্রাফি পোস্ট করে থাকি। আমার বাংলা ব্লগ কমিউনিটি তে কাজ করে এখন আমাদের প্রত্যেকের ফটোগ্রাফি করা শখের হয়ে গিয়েছে।

আমার চোখে যা ভালো লাগে তাই আমি ফটোগ্রাফি করার চেষ্টা করি। প্রতিদিন কোন না কোন ফটোগ্রাফি করে রেখে আজকের এই দিনটাতে আপনাদের কে ফটোগ্রাফি উপহার দেওয়ার জন্য। আমি বেশ কিছু ফটোগ্রাফি সংগ্রহ করেছি। সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের পোস্ট শুরু করছি। আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করবো। ফটোগ্রাফি পোস্ট:)- আমার তোলা কিছু রেনডম ফটোগ্রাফি। আশাকরি আপনাদের সবার ভালো লাগবে। চলুন তাহলে ফটোগ্রাফি গুলো দেখে নেওয়া যাক।

IMG20240223133456-01.jpeg
IMG20240223133454-01.jpeg

ডিভাইজ:- রিয়ালমি-৯
লোকেশন:- উত্তরখান,ঢাকা, বাংলাদেশ।

  • কালারফুল একটি মাকড়সা। মাকড়সা টির গাঁয়ে রং রঙিন হওয়ার কারনে দেখতে অনেক বেশি আকর্ষণীয় লাগতেছে। ছবিটি দেখে হয়তো ভাবতে পারেন মাকড়সা আমার হাতের উপরে বসে আছে। তবে না আমি যখন ফটোগ্রাফ করছিলাম। তখন মাকড়সা টির পিছনে কিছু না থাকার কারনে, ক্যামেরা ফোকাস করছিলো না। এর পরে আমি এখন হাত নিচের দিকে দিয়ে অন্য হাতে ফটোগ্রাফি করে নিলাম।
IMG20240121134317-01.jpeg
IMG20240121134329-01.jpeg

ডিভাইজ:- রিয়ালমি-৯
লোকেশন:- উত্তরখান,ঢাকা, বাংলাদেশ।

  • আমি যখন এই গাছটির ফল এর ফটোগ্রাফি করছিলাম। ঠিক ছোটবেলায় সোনালী স্মৃতি গুলো মনে পড়ে গেলো। ছোট বেলায় এই গাছটির ফল ছিঁড়ে বন্ধুদের কপালে অনেক ফুটিয়েছি। তবে আমি গাছটির নাম জানতাম না। আজকে আমি গুগলের মাধ্যমে সার্চ করে নাম জানতে পারলাম সিপ্লুকান ফল।
IMG20240116132804-01.jpeg

ডিভাইজ:- রিয়ালমি-৯
লোকেশন:- উত্তরখান,ঢাকা, বাংলাদেশ।

  • ছবিটিতে দেখতে পারছেন বেগুনী রঙের গোল বেগুন। এধরনের বেগুন গুলো ভাজি করে খেতে ভীষণ মজা লাগে। এখন তো রমজান মাস। আর এখন প্রতিদিন তেলে ভাজা মচমচে বেগুনী খাওয়া হয়। খেতে সত্যি ভীষণ মজা লাগে। আমি আবার তেলে ভাজা খাবার গুলো ভীষণ পছন্দ করি। সবুজ এর মাঝে বেগুন টিকে দেখতে অনেক সুন্দর লাগতেছে।
IMG20240124134202-01.jpeg
IMG20240124134216-01.jpeg

ডিভাইজ:- রিয়ালমি-৯
লোকেশন:- উত্তরখান,ঢাকা, বাংলাদেশ।

  • কয়েকদিন আগে আমাদের বাসার সামনে পুকুর পাড়ে বসে ছিলাম। পুকুর টিতে আগে ছোট ছোট কুচরিপানা ছিলো না। তবে এখন অনেক হয়েছে। আমি আবার পুকুরের পাশে দেখলাম কয়েকটা শামুক। দেখতে অনেক সুন্দর লাগতেছিলো। এর পরে আমি কুচরিপানা এবং শামুক এর ফটোগ্রাফি করে নিলাম।
IMG20240116132854-01.jpeg

ডিভাইজ:- রিয়ালমি-৯
লোকেশন:- উত্তরখান,ঢাকা, বাংলাদেশ।

  • ছবিটি দেখতে পারছেন কামরাঙ্গা মরিচ। এই মরিচের নাম যে কামরাঙ্গা মরিচ তা জানা ছিলো না। আমাদের বাসার সামনে কয়েকটা গাছ লাগানো আছে। বিভিন্ন ধরণের মরিচ এর নাম শুনেছি। আজকে নতুন একটি নাম শুনতে পেয়ে খুশি হলাম। আপনারা কি জানেন এই মরিচ টির নাম কি?
IMG20240123133316-01.jpeg
IMG20240123133327-01.jpeg

ডিভাইজ:- রিয়ালমি-৯
লোকেশন:- উত্তরখান,ঢাকা, বাংলাদেশ।

  • বিভিন্ন ধরণের পোকামাকড় এর ফটোগ্রাফি করতে একটু বেশি ভালো লাগে। এই পোকাটি দেখতে অনেক ছোট ছিলো। আর তার শরীরের মধ্যে যেনো শুরের মতো। পোকাটিকে দেখতে ভয়ংকর লাগতেছে। এধরনের ফটোগ্রাফি গুলো করার সময় ধৈর্য্য সহকারে করতে হয়।

এই ছিলো আমার আজকের আয়োজন। আমার তোলা কিছু রেনডম ফটোগ্রাফি। আমি আমার মতো করে ফটোগ্রাফি এবং বর্ননা সহকারে সাজিয়ে গুছিয়ে পোস্ট শেয়ার করার চেষ্টা করেছি। আশাকরি আপনাদের সবার ভালো লেগেছে। কেমন লাগলো অবশ্যই জানাবেন। আপনাদের সবার সহযোগিতা কামনা করছি। আজকের মতো এখানেই বিদায় নিলাম। সবাই ভালো থাকুন সুস্থ থাকুন সব সময়ই এই কামনাই করি।

পোস্টের বিবরণ:-
বিভাগফটোগ্রাফি।
ডিভাইজrealme 9
বিষয়আমার তোলা কিছু রেনডম ফটোগ্রাফি।
লোকেশনউত্তরখান, ঢাকা, বাংলাদেশ।
ফটোগ্রাফার@limon88


White Green Simple Ramadhan Kareem Greeting Video (2).gif

1691561447609.png

🙎‍♂️ "আমার পরিচয়" 🙎‍♂️

ei_1710348023533-removebg-preview.png

আমি মোঃ লিমন হক। আমার স্টিমিট একাউন্ট @limon88. আমি একজন বাংলাদেশী। আমার বাড়ি নীলফামারী জেলায়। আমি এখন বর্তমানে জীবিকার তাগিদে পরিবার নিয়ে ঢাকা উত্তরায় থাকি। আমি একটি কোম্পানিতে চাকরি করছি এবং পাশাপাশি স্টিমিট এ কাজ করে আসছি। আমার ব্লগিং ক্যারিয়ার আড়াই বছর। এখন আমার সবথেকে বড় পরিচয় আমি আমার বাংলা ব্লগের একজন ভেরিফাইড মেম্বার। আমি সত্যিই গর্বিত আমার বাংলা ব্লগের সাথে থাকতে পেরে। স্টিমিট আর আমার বাংলা ব্লগ আমার জীবনের একটা অংশ হয়ে গেছে, তাই যতদিন স্টিমিট রয়েছে ইনশাআল্লাহ আপনাদের সাথেই থাকবো। ভালোবাসি পড়তে ও লিখতে ব্লগিং, ফটোগ্রাফি, মিউজিক, রেসিপি, ডাই, আর্ট আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে আমি সবার সাথে মিশতে ভালোবাসি। আমি আমার মতো। আল্লাহ হাফেজ 💞

banner-abb_New.png

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

standard_Discord_Zip_2-1.gif

banner-abbVD.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য সবাইকে অসংখ্য 💞"ধন্যবাদ"💞

20230809_135056.gif

Sort:  
 4 months ago 

আপনি বরাবরই অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে উপহার দিয়ে থাকেন। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। ঠিক আজকেও আপনার ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে। আপনি ফটোগ্রাফির সাথে সুন্দর বর্ণনা দিয়েছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 4 months ago 

আপনার ফটোগ্রাফি গুলো সব সময় চমৎকার হয়। তার কারণ হলো আপনি সময় নিয়ে ধৈর্য সহকারে ফটোগ্রাফি করেন। আমার কাছে অসাধারণ লেগেছে আপনার সাবলীল ফটোগ্রাফি পোস্ট। আপনি ঠিক বলছেন আমার বাংলা ব্লগ কমিউনিটিতে ফটোগ্রাফি করা শখের হয়ে গিয়েছে। সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপনা করেছেন আপনি, আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 4 months ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহ দেওয়ার জন্য।

 4 months ago 

আপনি দারুন কিছু রেনডম ফটোগ্রাফি আমাদের দেখার সুযোগ করে দিয়েছেন ভাইয়া। আসলে জাতীয় ফটোগ্রাফি গুলি দেখতে ভালোই লাগে কেননা এরকম ফটোগ্রাফি গুলোতে ভিন্ন ভিন্ন রকমের সৌন্দর্য নিহিত থাকে। যেগুলো আপনি খুবই ধৈর্য সহকারে এবং স্থির ভাবে করেছেন যার কারণে ফটোগ্রাফি গুলির ফোকাস অনেক বেশি সুন্দর হয়েছে। বিশেষ করে মাকড়সাটি যখন ফোকাস করছিল না তখন আপনি নিচে হাত দিয়ে অপরাধের ফটোগ্রাফি করেছিলেন। কপালে ফোটানোর ফলটির নাম আমিও আপনার পোস্ট থেকে মাত্র জানতে পারলাম কিন্তু এই জাতীয় ফলগুলো বন্ধুদের গায়ে বা কপালে একসময় অনেক ফুটাতাম শামুক গুলো দেখতে বেশ সুন্দর লাগছিল কচুরিপানার মধ্যে। একে একে বিভিন্ন পোকামাকড়ের ফটোগ্রাফি খাওয়া বেগুন এর ফটোগ্রাফি সহ প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লেগেছে ভাইয়া। ধন্যবাদ আপনাকে আমাদের এত সুন্দর প্রকৃতির দৃশ্য দেখার সুযোগ করে দেওয়ার জন্য।

 4 months ago 

আপনার প্রতিটি ফটোগ্রাফই অসাধারণ হয়েছে ভাইয়া। ফলটা দেখে আমারো ছোট বেলার স্মৃতি মনে পড়ে গেল।আমরাও বন্ধুদের কপালে অনেক ফুটিয়েছি। শামুকের ফটোগ্রাফ গুলো বেশ ভাল ছিল।ধন্যবাদ ভাইয়া সুন্দর ফটোগ্রাফ গুলো শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনিও কপালে ফুটিয়েছেন জেনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে ভাই।

 4 months ago 

আপনার ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে। আপনি ঠিক বলেছেন ফটোগ্রাফি করতে ধৈর্যের প্রয়োজন হয়। আপনার ছোট বেলায় কপালে ফোটানো জিনিসটি দেখে শৈশবে ফিরে গিয়েছিলাম কিছু সময়। প্রতিটি ফটোগ্রাফি এর পাশাপাশি সুন্দর বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনার সুচিন্তিত মতামত এর জন্য ধন্যবাদ আপনাকে আপু।

 4 months ago 

আপনার শেয়ার করা ফটোগ্রাফিলে আমার কাছে সব সময় অনেক বেশি ভালো লাগে। আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমার ছোটবেলার কথা মনে পড়ে গেল। আমাদের এলাকাতে এই ফলটাকে বলা হয় মধুনি। এটা পেকে গেলে খেতে আসলেই অনেক ভালো লাগে।

 4 months ago 

সব সময়ই দেখি যে আপনার ফটোগ্রাফি গুলো বেশ ইউনিক এবং আলাদা হয়। আপনার আজকের ফুল সবজী আর পোকা মাকড় নিয়ে তৈরি করা ফটোগ্রাফি পোস্টটি সত্যি কিন্তু অসাধারণ ছিল। দারুন চোখে লাগার মত ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করলেন। ধন্যবাদ এত সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 4 months ago 

আপনার হাতের উপর মাকড়সা বেশ ছোট কিন্তু সুন্দর আছে। বেশ চমৎকার ছিল ফটোগ্রাফি টা। ঐ ফলটা নিয়ে ছোটবেলা অনেক খেলা করেছি। আপনার ফটোগ্রাফিতে ঐটা দেখে মনে পড়ে গেল। পুকুর থেকে শামুকের ফটোগ্রাফি টাও বেশ চমৎকার করেছেন। সবমিলিয়ে দারুণ ছিল আপনার ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনার সুন্দর মন্তব্য পেয়ে খুশি হলাম ধন্যবাদ আপনাকে ভাই।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 67164.91
ETH 3518.77
USDT 1.00
SBD 2.71