মনের প্রশান্তির খোঁজে প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে নদীর পাড়ে।

in আমার বাংলা ব্লগ11 months ago
মনের প্রশান্তির খোঁজে প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে নদীর পাড়ে।
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"

Screenshot_2023-09-11-04-43-34-19_d12dc1eb2cfbd58d6e24e14617cffa53.jpg

শুভ সকাল 🌅

হ্যালো আমার বাংলা ব্লগ পরিবার। প্রথমেই আমার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। কেমন আছেন সবাই? আশাকরি আপনারা সকলকেই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে হাজির হলাম আমার নতুন একটি ব্লগ নিয়ে। মনের প্রশান্তির খোঁজে প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে নদীর পাড়ে। আশাকরি আপনাদের সবার ভালো লাগবে। চলুন শুরু করা যাক।

"মনের প্রশান্তির খোঁজে প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে নদীর পাড়ে।"

IMG20230908163253-01.jpeg

IMG20230908163330-01.jpeg

মনের প্রশান্তির খোঁজে প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে নদীর পাড়ে ঘুরতে আমার কাছে ভীষণ ভালো লাগে। এখন তো নদীতে অনেক পানি। আর নদীতে পানি বেশি থাকলে দেখতে আরো বেশি আকর্ষণীয় লাগে। সেদিন যখন আমি নদীর পাড়ে গেলাম। তখন হালকা বৃষ্টি পরতেছিলো। যদিও আমি নৌকায় উঠতে চেয়েছিলাম পরে বৃষ্টি পরতেছিলো তাই আর ওঠা হয়ে উঠেনি। আমি একটু নদীর খুব কাছে গেলাম। দুজন লোক কে দেখতে পেলাম ছোট নৌকা নিয়ে পারাপারের জন্য মানুষের অপেক্ষা করছেন।

IMG20230908165612-01.jpeg

IMG20230908175349-01.jpeg

এবার আমি নিচে থেকে উঠে আসলাম। এবার আমি চমৎকার একটি বিষয় লক্ষ্য করলাম। আমার তো এই দৃশ্য দেখে ছোট বেলায় স্মৃতি মনে পড়ে গেলো। আমি দেখলাম দুজন ছেলে ব্রিজ এর উপরে দিয়ে হাটতেছে। ছোট বেলায় আমরা কতবার করে যে ব্রিজ দিয়ে হেঁটেছি তা বলা মুশকিল। কিছুক্ষণ এর জন্যে ও আমি ছোট বেলার মধুর স্মৃতি গুলোতে হারিয়ে গিয়েছিলাম।

IMG20230908175018_01-01.jpeg

IMG20230908175122-01.jpeg

এবার আমি পুরোপুরি ব্রিজ এর উপরে উঠলাম। নদীতে অনেক পানি আর এসময় বিভিন্ন ধরণের ট্রলারে করে সবাই পিকনিক করতেছে। গান ছেড়ে দিয়ে তো সবাই সেই লেবেল এর উল্টো পাল্টা ড্যান্স দিচ্ছে। আমি তো দেখে ভীষণ খুশি হলাম। আসলে নদীর পাড়ে ঘুরতে গেলে এধরনের দৃশ্য গুলো চোখে পড়লে ভীষণ ভালো লাগে। আমি তাদের কিছু ভিডিও করলাম। পোস্ট এর নীচে শেয়ার করবো আশাকরি আপনাদের সবার ভালো লাগবে।

IMG20230908173711-01.jpeg

1694173582379-01.jpeg

ছোট ছোট নৌকা গুলো দেখতে আমি ভীষণ পছন্দ করি। একটি লোক ছোট নৌকা চালাচ্ছে আর মানুষের অপেক্ষা করতেছে। অনেক কেই দেখলাম। ছোট নৌকা ভারা করে পরিবার নিয়ে ঘুরতেছে। বেশ সময় টা ইনজয় করলাম। মনের প্রশান্তির খোঁজে প্রকৃতির সৌন্দর্য উপভোগ ভীষণ ভালো লাগে। এর পরে আমি আমার একটা সেলফি নিলাম। কিছু সময় থেকে আবার বাসায় ফিরে আসি। এই ছিলো আমার আজকের আয়োজন। আশাকরি আপনাদের সবার ভালো লেগেছে। কেমন লাগলো অবশ্যই জানাবেন। আপনাদের সবার সহযোগিতা কামনা করছি। আজকের মতো এখানেই বিদায় নিলাম। সবাই ভালো থাকুন সুস্থ থাকুন সব সময়ই এই কামনাই করি।

বিভাগজেনারেল রাইটিং।
ডিভাইজrealme 9
বিষয়মনের প্রশান্তির খোঁজে প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে নদীর পাড়ে।
লোকেশনউত্তরখান, ঢাকা, বাংলাদেশ।
ফটোগ্রাফার@limon88

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য
💞 ধন্যবাদ 💞

divider-2461548__480.webp

আমার পরিচয়
IMG-20230802-WA0014.jpg

আমি মোঃ লিমন হক। আমার স্টীমিট একাউন্ট @limon88. আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে ও লিখতে ব্লগিং, ফটোগ্রাফি, মিউজিক, রেসিপি, ডাই, আর্ট আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি। আমি আমার মতো।

[("অন্যকে সাহায্য করুন তার স্বপ্ন ছুঁতে দেখবেন আপনি আপনার স্বপ্ন এর কত কাছে চলে গেছেন")]

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

banner-abbVD.png


আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

https://steemitwallet.com/~witnesses



VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

💞 আল্লাহ হাফেজ 💞

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

মনে যদি প্রশান্তি আনতে হয় তাহলে যেতে হবে নদীর পাড়ে। সেখানে নদীর পাড়ের প্রাকৃতিক দৃশ্য দেখে মন এমনিতে অনেক ভালো হয়ে যায়।সব মন খারাপের বিষয়গুলো ভুলে থাকা যায়।নিশ্চয়ই আপনি অনেক ভালো একটি সময় অতিবাহিত করেছেন।যা আপনার ছবিগুলো দেখেই বোঝা যাচ্ছে।বিশেষ করে ফটোগ্রাফি গুলো আমার অনেক ভালো লেগেছে। ধন্যবাদ জানাচ্ছি এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

একটা জিনিস আমি বরাবরই খেয়াল করেছি,প্রকৃতির সান্নিধ্যে গেলে মন অটোমেটিক ভালো হয়ে যায়। আপনাদের নদীটি অনেক সুন্দর। আপনার মত আমারো ছোট বেলা মনে পড়ছে,আমি আরো লাফ দিতাম ব্রিজ থেকে। খুব ভাল লাগল আপনার নদীর পাড়ে ঘোরার অনুভূতি পড়ে৷ ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

 11 months ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে চমৎকার মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য।

 11 months ago 

মনের প্রশান্তির খোঁজে প্রকৃতির সান্নিধ্যে থাকার চাইতে ভালো আর কিছুই হতে পারেনা।আর নদীর পাড়ের আপনার ঘোরাঘুরির ফটোগ্রাফি আর সবশেষে ভিডিওগ্রাফি দেখে ভীষণ ভালো লাগলো।এতো সুন্দর প্রকৃতির মাঝে আপনার মনটা খুব ফুরফুরে হয়ে গিয়েছিল এমনটাই আশাকরি। ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

 11 months ago 

জ আপু আমার মন অটোমেটিক ভালো হয়ে গিয়েছিল ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

মন যদি হাজারো খারাপ থাকে নদীর পাড়ে গিয়ে দাঁড়ালে মনটি ভরে যায় এবং মনে প্রশান্তি চলে আসে।

 11 months ago 

একদমই চমৎকার বলেছেন আপু ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

মানুষের জীবনে কাজের শেষ নেই। বেঁচে থাকার তাগিদে মানুষের কাজ করতেই হবে। আর এই কাজ করতে এক সময় অনেক পেরেশানি হতে হয়। তাই মাঝেমধ্যে যদি একটু প্রকৃতির সৌন্দর্যগুলো উপভোগ করা যায় তাহলে ভালো লাগে। আর আমার মনে হয় নদীর পার হল প্রকৃতির সৌন্দর্যের লীলাভূমি। আপনি মনের প্রশান্তির জন্য ঠিক জায়গায় গেছেন ভাই। নিশ্চয় এখানে খুবই দারুণ সময় কাটিয়েছেন। ওই মুহূর্তটা আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 11 months ago 

চমৎকার সময় উপভোগ করেছিলাম ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 11 months ago 

ভাইয়া মনের প্রশান্তির খোঁজে প্রকৃতির সৌন্দর্য দারুণ ভাবে উপভোগ করেছেন। সত্যি ভাইয়া নদীর পাড়ে এমন দৃশ্য দেখলে অনেক ভালো লাগে।আর পিকনিক করতে এলে একটু নাচ গান তো হবেই। আসলে এমন দৃশ্য গুলো দেখলে কিছু সময়ের জন্য ছোটবেলায় ফিরে যাওয়া স্বাভাবিক। ধন্যবাদ আপনাকে সুন্দর কাটানো মূহুর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু।

 11 months ago 

মনের প্রশান্তি গুলো আসলে প্রকৃতির মাঝে যতটা খুঁজে পাওয়া যায় অন্যদিকে তেমন খুঁজে পাওয়া যায় না। আপনি নদীর পাড়ে খুব সুন্দর ঘোরাফেরা করলেন। সেই সাথে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করলেন অনেক ভালো লেগেছে দেখে। বিশেষ করে নদীর দৃশ্য গুলো অনেক সুন্দর ছিল ভাইয়া।

 11 months ago 

আপনার সুচিন্তিত মতামত এর জন্য ধন্যবাদ আপনাকে আপু।

ভাইয়া মনের প্রশান্তির খোঁজে প্রাকৃতিক সৌন্দর্য অনেক সুন্দর ভাবে উপভোগ করেছেন। নদীর পাড়ে ঘুরতে গিয়ে এরকম সুন্দর কিছু দৃশ্য দেখতে পেলে মন অনেক ভালো হয়ে যায়। নদীতে রঙিন নৌকাটি দেখতে আমার কাছে অনেক সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে নদীতে ঘুরতে যাওয়ার এত সুন্দর মুহূর্ত শেয়ার করার জন্য।

 11 months ago 

এই বর্ষার মৌসুমে নদীতে বেশি পরিমাণে জল থাকাটাই স্বাভাবিক ভাই। নদীতে বেশি জল থাকলে নদীর সৌন্দর্য আরো অনেক গুণ বৃদ্ধি পেয়ে যায়। নদীর পাড়ে গিয়ে নদীর সৌন্দর্য উপভোগ করলে মনের ভিতর একটা আলাদা প্রশান্তি আসে। আমিও কয়েকবার নদীর পাড়ে ঘুরতে গিয়ে এই বিষয়টা উপলব্ধি করতে পেরেছি।

 11 months ago 

আপনার মন্তব্য পেয়ে খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59493.68
ETH 2649.33
USDT 1.00
SBD 2.45