"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ৩২ - কার্ড বোর্ড দিয়ে কম্পিউটার মাউস তৈরি।

in আমার বাংলা ব্লগlast year
"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ৩২
"কার্ড বোর্ড দিয়ে কম্পিউটার মাউস তৈরি"
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
Polish_20230305_190205652.png
"ছবিটি পলিস এপস দিয়ে তৈরি"

শুভ সকাল আমার বাংলা ব্লগ পরিবার। আশাকরি আপনারা সকলকেই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে হাজির হলাম আমার নতুন একটি ব্লগ নিয়ে। আমার বাংলা ব্লগ মানেই নতুন কিছু। চমৎকার একটি প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। "আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ৩২ আমি অংশগ্রহণ করতে যাচ্ছি কার্ড বোর্ড দিয়ে কম্পিউটার মাউস তৈরি। কম্পিউটার মাউস তৈরির পিছনে আমার জীবনের একটা গল্প রয়েছে। আমি যখন ছোট ছিলাম তখন আমার চাচ্চুর একটা কম্পিউটার ছিলো। আমার চাচ্চু যখন কম্পিউটার চালাতো তখন আমি চাচ্চুর কাছে বার বার যেতাম, সেখানে গিয়ে কম্পিউটার মাউস চাপতাম। আমার কাছে কেনো জানি কম্পিউটার মাউস চাপতে ভীষণ ভালো লাগতো। এখন ও আমার সেই ছোট বেলায় স্মৃতি মনে আছে। আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ৩২ যেহেতু ডাই প্রজেক্ট। তাই ভাবলাম আমার সেই ছোট বেলার পছন্দের জিনিস কম্পিউটার মাউস তৈরি করবো। অবশেষে আমি কার্ড বোর্ড দিয়ে কম্পিউটার মাউস তৈরি করে ফেলি। আশাকরি আপনাদের সবার ভালো লাগবে। চলুন শুরু করা যাক।

✂️ "প্রয়োজনীয় উপকরণ" ✂️
IMG20230304185648.jpg

কার্ড বোর্ড

পেন্সিল

কাঁচি

আঠা

সাইন পেন

"তৈরির প্রক্রিয়া চলছে"
Screenshot_2023-03-05-19-08-44-77_99c04817c0de5652397fc8b56c3b3817.jpg
  • প্রথমেই আমি কার্ড বোর্ড নিলাম। তার পরে কাঁচি দিয়ে কেটে নিলাম। এবার আমি পেন্সিল দিয়ে দাগ দিয়ে দিলাম। এবার আমি কাঁচি দিয়ে কেটে নিলাম। আবার ও ছোট কার্ড বোর্ড নিলাম। তার পরে পেন্সিল দিয়ে ৪/৫ সে.মি করে দাগ দিয়ে দিলাম।
"তৈরির প্রক্রিয়া চলছে"
Screenshot_2023-03-05-19-09-03-34_99c04817c0de5652397fc8b56c3b3817.jpg
  • তার পরে এবার আমি কাঁচি দিয়ে কেটে নিলাম। তার পরে আস্তে আস্তে আঠা দিয়ে লাগিয়ে দিলাম। তার পরে চিকন করে কার্ড বোর্ড কেটে নিলাম। এবার আমি আঠা লাগিয়ে নিলাম। তার পরে কার্ড বোর্ড টিকে হাতের সাহায্যে পেঁচিয়ে নিলাম।
"তৈরির প্রক্রিয়া চলছে"
Screenshot_2023-03-05-19-09-14-32_99c04817c0de5652397fc8b56c3b3817.jpg
  • এবার আমি উপরের অংশে কার্ড বোর্ড আঠা দিয়ে লাগিয়ে দিলাম। এবার আমি পেঁচিয়ে নেওয়া কার্ড বোর্ডটিকে আঠা দিয়ে লাগিয়ে দিলাম। এবার আমি ছোট কার্ড বোর্ড নিলাম। তার পরে পেন্সিল দিয়ে দাগ দিয়ে দিলাম। এবার আমি কাঁচি দিয়ে কেটে নিয়ে আঠা দিয়ে লাগিয়ে দিলাম।
"তৈরির প্রক্রিয়া চলছে"
Screenshot_2023-03-05-19-09-25-71_99c04817c0de5652397fc8b56c3b3817.jpg
  • এবার আমি নীল রঙের রঙিন কাগজ কেটে নিয়ে আঠা দিয়ে লাগিয়ে দিলাম। তার পরে লাল রঙের সাইন পেন দাগ দিয়ে দিলাম। নিচের দিকে ও সাইন পেন দিয়ে দাগ দিয়ে দিলাম।
"তৈরির প্রক্রিয়া চলছে"
Screenshot_2023-03-05-19-09-38-95_99c04817c0de5652397fc8b56c3b3817.jpg
  • এবার আমি সাদা কাগজ নিলাম। তার পরে পেন্সিল দিয়ে স্টিমিট এর লোগো অংকন করলাম। তার পরে রং করে নিলাম। মাঝখানে স্টিমিট লিখলাম। এবার আমি কাঁচি দিয়ে কেটে নিলাম। তার পরে আঠা দিয়ে লাগিয়ে দিলাম।
"কম্পিউটার মাউস"
IMG20230304215040-01.jpeg
IMG20230304220015.jpg
IMG20230304215400-01.jpeg
  • কার্ড বোর্ড দিয়ে কম্পিউটার মাউস তৈরি করা হয়েছে। এবার আমি কম্পিউটার মাউস এর বিভিন্ন ভাবে ছবি তুললাম। কার্ড বোর্ড দিয়ে কম্পিউটার মাউস আমার ভীষণ পছন্দ হয়েছে। ডাই প্রজেক্ট গুলো করতে ভীষণ ভালো লাগে। এধরনের ডাই প্রজেক্ট করার সময় আমি ভীষণ আনন্দ উপভোগ করি। এই ছিলো আমার আজকের আয়োজন। সব সময়ই চেষ্টা করি আপনাদের কে ভালো কিছু উপহার দেওয়ার জন্য। কম্পিউটার মাউস তৈরি দেখে আশাকরি আপনাদের সবার ভালো লেগেছে। কেমন লাগলো অবশ্যই জানাবেন। আপনাদের সবার সহযোগিতা কামনা করছি। ভূল ত্রুটি হলে ক্ষমা করবেন। আজকের মতো এখানেই বিদায় নিলাম। সবাই ভালো থাকুন সুস্থ থাকুন সব সময়ই এই কামনাই করি।
ছবির বিবরণ
বিভাগপ্রতিযোগিতা - ৩২
ডিভাইজrealme 9
বিষয়কার্ড বোর্ড দিয়ে কম্পিউটার মাউস তৈরি।
লোকেশনবাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@limon88

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য
💞 ধন্যবাদ 💞

divider-2461548__480.webp

আমার পরিচয়
1673480397750.jpg

আমি মোঃ লিমন হক। আমার স্টীমিট একাউন্ট @limon88. আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে ও লিখতে ব্লগিং, ফটোগ্রাফি, মিউজিক, রেসিপি, ডাই, আর্ট আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি। আমি আমার মতো।

[("অন্যকে সাহায্য করুন তার স্বপ্ন ছুঁতে দেখবেন আপনি আপনার স্বপ্ন এর কত কাছে চলে গেছেন")]

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

banner-abbVD.png


আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

https://steemitwallet.com/~witnesses



VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  
 last year 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।আসলেই ছোটবেলায় মাউসের প্রতি অন্যরকম আর্কষন ছিলো।আপনি কার্ডবোড দিয়ে সুন্দর একটি মাউস তৈরি করেছেন। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ভালো লাগলো।ধন্যবাদ

 last year 

চমৎকার মন্তব্য পেয়ে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে আপু।

 last year 

আপনার তৈরি করা কার্ড বোর্ডের মাউসটি খুব সুন্দর হয়েছে। ভালো লাগলো দেখে। অনেক শুভ কামনা রইলো ভাই আপনার জন্য।

 last year 

আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে আপু।

 last year 

প্রথমে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা জানাই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য।আসলে এরকম প্রতিযোগিতা গুলোর মাধ্যমে আমরা নিজেদের দক্ষতা প্রকাশ করতে পারি। আপনি আজকে দেখছি প্রতিযোগিতা উপলক্ষে কার্ডবোর্ড দিয়ে কম্পিউটার মাউস তৈরি করে ফেলেছেন। আপনার পুরো কাজটি সম্পূর্ন করতে অনেক সময় লেগেছে তাহলে। ভালোই ছিল কিন্তু আপনার আইডিয়া।

 last year 

চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 last year 

মিতা, আমিও ভাবছি প্রতিযোগিতায় অংশগ্রহণ করব করব কিন্তু কেন জানি সময় করে উঠতে পারছি না। তাই আপনার প্রতিযোগিতায় অংশগ্রহণ করা দেখে খুবই ভালো লাগলো। কার্ডবোর্ড দিয়ে কম্পিউটার মাউস তৈরিটি অসাধারণ হয়েছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে দেখিয়ে দিয়েছেন, এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 last year 

আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

 last year 

সত্যি আপনার ইউনিক বুদ্ধি দেখে অবাক হয়ে যাচ্ছি।। কার্ডবোর্ডের সাহায্যে অসাধারণ ভাবে কম্পিউটার মাউস প্রস্তুত করেছেন খুবই সুন্দর দেখাচ্ছে কালারটাও দারুণভাবে ফুটিয়ে তুলেছেন।।

 last year 

অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাইয়া।

প্রথমে তো জানাই আপনাকে আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন প্রতিযোগিতা অংশগ্রহণ করার জন্য। আপনার এই মাউস তৈরি করতে যে যথেষ্ট সময় লেগেছে সেটা দেখেই বোঝা যাচ্ছে। আর দেখতে সুন্দর এবং কিউট লাগছে। আসলে আপনার এই কনসেপ্ট টাই ইউনিক এবং নতুন। এরকম করে হয়তো কেউ চিন্তাই করতে পারত না। সত্যিই বেশ ভালো লাগছে দেখতে।

 last year 

অসংখ্য ধন্যবাদ আপনাকে দাদা। চমৎকার মন্তব্য করে উৎসব দেওয়ার জন্য।

 last year 

কম্পিউটারে মাউস দেখতে এত কিউট যে দেখলেই চাপতে ইচ্ছা করে। এজন্যই হয়তো আপনি ছোটবেলায় এটির প্রতি একটি আকর্ষণ অনুভব করতেন। সেই আকর্ষণ থেকে আপনি এই আজকের প্রতিযোগিতায় এত সুন্দর একটি মাউস তৈরি করেছেন। দেখতে খুব সুন্দর লাগছে মাউসটি। বিশেষ করে উপরের স্টিমিট এর লোগো দেয়ার কারণে আরো বেশি আকর্ষণীয় লাগছে। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

আপনার মন্তব্য পেয়ে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে আপু।

 last year 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য প্রথমে অভিনন্দন আপনাকে। আপনি খুব সুন্দর একটি কম্পিউটার মাউস করে আমাদের মাঝে শেয়ার করেছেন। খুব সুন্দর হয়েছে। আপনি ধাপগুলি খুব সুন্দর ভাবে দেখিয়েছেন, খুব ভাল লাগলো। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last year 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58495.77
ETH 2579.09
USDT 1.00
SBD 2.44