আমার তোলা ফুলের ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ8 days ago
আমার তোলা ফুলের ফটোগ্রাফি।
"আমার নতুন ব্লগে সবাইকে স্বাগতম"
1000052559.png

"ছবিটি Canva দিয়ে তৈরি"


হ্যালো আমার বাংলা ব্লগ পরিবার। শুরুতেই সবাইকে আমার সালাম ও আদাব। কেমন আছেন সবাই? আশাকরি আপনারা সকলেই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে হাজির হলাম আমার নতুন একটি ব্লগ নিয়ে। সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের আয়োজন শুরু করছি। আজকে আপনাদের সাথে শেয়ার করবো ফটোগ্রাফি পোস্ট। আমার তোলা ফুলের ফটোগ্রাফি। আশাকরি আপনাদের সবার ভালো লাগবে। তাহলে চলুন দেখে নেওয়া যাক।


IMG20240619175144.jpg

IMG20240619175148.jpg

ডিভাইস:- রিয়ালমি-৯
লোকেশন:- উত্তরখান ঢাকা বাংলাদেশ।


  • লাল খয়ারী জবা ফুল। আমাদের সকলের পছন্দের একটি ফুল আর সেটি হচ্ছে জবা ফুল। এক সময় জবা ফুলের গাছ কম বেশি সবার বাড়িতে ছিলো। এখন ও রয়েছে। তবে আমার কাছে মনে হয় শহরের চেয়ে গ্রামের বাড়ি গুলোতে জবা ফুলের গাছ বেশি রয়েছে। জবা ফুলের মধ্যে সাদা জবা ফুল আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনাদের জবা ফুলের মধ্যে কোন রং বেশি ভালো লাগে?

IMG20240619174824.jpg

IMG20240619174820.jpg

ডিভাইস:- রিয়ালমি-৯
লোকেশন:- উত্তরখান ঢাকা বাংলাদেশ।


  • ফুলটির নাম হচ্ছে লান্টানা ফুল। বাংলাদেশের জনপ্রিয় বুনোফুলে ফুলের মধ্যে লান্টানা ফুল অন্যতম। এই ফুল গুলো বিভিন্ন ধরণের রয়েছে। দেখতে অনেক বেশি আকর্ষণীয় লাগে। বিশেষ করে একটি ফুলের থোকার মধ্যে অনেক ফুল ফুটে। আর ফুল গুলো বিভিন্ন রঙের হয়ে থাকে। ফুল গুলোর দিকে তাকালে যে কেউ মুগ্ধ হয়ে যাবেন। আমিও ফুল গুলোর দিকে তাকিয়ে মুগ্ধ হয়ে ছিলাম। দেখার মতো একটি ফুল হচ্ছে লান্টানা ফুল।

IMG20240619174813.jpg

IMG20240619174806.jpg

ডিভাইস:- রিয়ালমি-৯
লোকেশন:- উত্তরখান ঢাকা বাংলাদেশ।


  • এই ফুল গুলোর নাম হচ্ছে প্যান্টাস ফুল। দেখতে রঙ্গন ফুল গুলোর মতোই লাগে। এর আগে আমি প্যান্টাস ফুল দেখিনি। কয়েকদিন আগে ফুল গুলোকে একটা নার্সারিতে দেখেছিলাম। আর ফুলটির ফটোগ্রাফি করে রেখেছিলাম। তবে আজকে যখন পোস্ট করবো তখন ফুলের নাম মনে নেই। তখন গুগলে সার্চ করে জানতে পারলাম ফুলটির নাম হচ্ছে প্যান্টাস ফুল। গোলাপি রঙের হওয়াতে ফুল গুলো দেখতে অনেক সুন্দর লাগতেছে।

IMG20240619174601.jpg

IMG20240619174612.jpg

ডিভাইস:- রিয়ালমি-৯
লোকেশন:- উত্তরখান ঢাকা বাংলাদেশ।


  • এই ফুলটির নাম হচ্ছে গোল্ডেন থ্র্যালিস। মনে হচ্ছে যেনো বৈজ্ঞানিক নাম। ফুলটির নাম আমার জানা ছিলো না। তবে গুগলে সার্চ করে জানতে পেরেছি। হলুদ রঙের ফুল গুলো দেখতে জাস্ট অসাধারন লাগতেছে। ফুল ভালোবাসে না এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। নতুন নতুন ফুল গুলোর সাথে পরিচয় হয়ে যেমন ভালো লাগে। তার বেশি ভালো লাগে নতুন ফুল গুলো দেখতে পেয়ে।

এই ছিলো আমার আজকের আয়োজন। সব সময়ই চেষ্টা করি আপনাদের কে ভালো কিছু উপহার দেওয়ার জন্য। আশাকরি আপনাদের সবার ফুলের ফটোগ্রাফি গুলো দেখে ভালো লেগেছে। কেমন লাগলো অবশ্যই কমেন্ট করে জানাতে ভুলবেন না। আজকের মতো এখানেই বিদায় নিলাম। সবার সহযোগিতা কামনা করছি। সবাই ভালো থাকুন সুস্থ থাকুন সব সময়ই এই কামনাই করি।


পোস্টের বিবরণ:-
বিভাগফটোগ্রাফি পোস্ট।
ডিভাইসrealme 9
বিষয়আমার তোলা ফুলের ফটোগ্রাফি।
লোকেশনউত্তরখান, ঢাকা, বাংলাদেশ।
ফটোগ্রাফার@limon88


White Green Simple Ramadhan Kareem Greeting Video (2).gif

1691561447609.png

🙎‍♂️ "আমার পরিচয়" 🙎‍♂️
1000052537.jpg

আমি মোঃ লিমন হক। আমার স্টিমিট একাউন্ট @limon88. আমি একজন বাংলাদেশী। আমার বাড়ি নীলফামারী জেলায়। আমি এখন বর্তমানে জীবিকার তাগিদে পরিবার নিয়ে ঢাকা উত্তরায় থাকি। আমি একটি কোম্পানিতে চাকরি করছি এবং পাশাপাশি স্টিমিট এ কাজ করে আসছি। আমার ব্লগিং ক্যারিয়ার তিন বছর। এখন আমার সবথেকে বড় পরিচয় আমি আমার বাংলা ব্লগের একজন ভেরিফাইড মেম্বার। আমি সত্যিই গর্বিত আমার বাংলা ব্লগের সাথে থাকতে পেরে। স্টিমিট আর আমার বাংলা ব্লগ আমার জীবনের একটা অংশ হয়ে গেছে, তাই যতদিন স্টিমিট রয়েছে ইনশাআল্লাহ আপনাদের সাথেই থাকবো। ভালোবাসি পড়তে ও লিখতে ব্লগিং, ফটোগ্রাফি, মিউজিক, রেসিপি, ডাই, আর্ট আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে আমি সবার সাথে মিশতে ভালোবাসি। আমি আমার মতো। আল্লাহ হাফেজ 💞

banner-abb_New.png

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

standard_Discord_Zip_2-1.gif

banner-abbVD.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য সবাইকে অসংখ্য 💞"ধন্যবাদ"💞

20230809_135056.gif

Sort:  
 8 days ago 

আপনিও পরিবারের সবাইকে নিয়ে ভালো থাকেন আপনার সুস্থতা কামনা করছি। আপনি খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করলেন। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আমার সব সময় অনেক ভালো লাগে। আপনার শেয়ার করা বন্য ফুলের ফটোগ্রাফি গুলো দেখে ভালো লেগেছে। তাছাড়া হাইব্রিড জাতীয় জবা ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল।

 8 days ago 

ভাই আজকে আপনার করা ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। ফুলের ফটোগ্রাফি আমি সব সময় অনেক বেশি পছন্দ করি। শেষের দুইটি ফুলের নাম জানতাম না আপনার পোস্ট থেকে জানা হয়ে গেলো। প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 8 days ago 

আমিও জানতাম না ভাই। আপনার মন্তব্য পেয়ে খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 8 days ago 

ফুল ভালোবাসে সবাই।ফুলের ফটোগ্রাফি দেখতেও ভীষণ ভালো লাগে আমার। আপনি আজ চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করলেন। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আমার খুব ভালো লেগেছে।শেষের ফুলটি আজ ই প্রথম দেখলাম। নামটিও জানা হয়ে গেলো।ধন্যবাদ ভাইয়া চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 8 days ago 

আমিও প্রথম বারের মতো দেখেছিলাম। আপনার মন্তব্য পেয়ে খুশি হলাম ধন্যবাদ আপনাকে আপু।

 8 days ago 

লান্টানা ফুল সাধারণত পাহাড়ের বনে দেখেছি। আপনাদের ওখানে এমনিই হয় দেখে বড় ভালো লাগছে। আর, প্যান্টাসটা তো রঙ্গন বলেই জানতাম। আপনি বেশ ডিটেইলস এ দিয়েছে। খুব ভালো একটি পোস্ট। আর ছবিগুলোও খুব সুন্দর হয়েছে।

 8 days ago 

ছবি গুলো আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো ধন্যবাদ আপনাকে আপু।

 8 days ago 

বৈচিত্র্যময় ফুলের বেশ চমৎকার ফটোগ্রাফি করেছেন আপনি। লাল খয়ারী জবা ফুলটি দেখতে খুবই সুন্দর লাগছে। আসলে লান্টানা ফুলের সৌরভ এবং সৌন্দর্য আমাদেরকে মুগ্ধ করে। আসলে আপনার তোলা প্রত্যেকটি ফুলের চমৎকার সৌন্দর্য দেখে সত্যিই বেশ ভালো লাগলো। এত চমৎকার ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 8 days ago 

খুব সুন্দর একটি পোস্ট আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। ফুলের ফটোগ্রাফি আমি খুবই পছন্দ করে থাকি। আজ আপনি দারুণভাবে ফটো ধারণ করে সেই সমস্ত ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। বেশ অনেক অনেক ভালো লাগলো আপনার এই পোস্ট দেখে।

 7 days ago 

বাহ বেশ চমৎকার। দারুণ করেছেন ফটোগ্রাফি গুলো ভাই। বেশ লাগছে দেখতে ফুলগুলো। লান্টানা ফুলটা প্রথম বার দেখলাম বেশ সুন্দর ছিল। জবা ফুলটাও বেশ সুন্দর। অন্যান্য ফুলের ফটোগ্রাফি গুলো বেশ হয়েছে। ধন্যবাদ আমাদের সাথে ফুলের ফটোগ্রাফি গুলো শেয়ার করে নেওয়ার জন্য।।

 7 days ago 

ভাই আজকে আপনি চমৎকার ফটোগ্রাফি করেছেন। প্রতিটি ফটোগ্রাফি দেখার মত ছিল। লাল খয়ারী জবা ফুলের ফটোগ্রাফি দেখে আমি রীতিমতো মুগ্ধ। লান্টানা ফুল ও প্যান্টাস ফুলের সঙ্গে আমি নতুন করে পরিচিত হলাম। প্রতিটি ফটোগ্রাফির সুন্দর করে বর্ণনা দিয়েছেন। আমাদের মাঝে চমৎকার ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 60696.11
ETH 3379.76
USDT 1.00
SBD 2.52