মজাদার কাচকি মাছের চড়চড়ি রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 years ago
মজাদার কাচকি মাছের চড়চড়ি রেসিপি।
খাদ্য প্রেমিকদের কে স্বাগতম
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
IMG_20221021_203030-01.jpeg
মজাদার কাচকি মাছের চড়চড়ি

হ্যালো বন্ধুরা 🥀

হ্যালো #amarbanglablog পরিবার। আশাকরি আপনারা সকলেই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যদের কে আমার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি। আজকে আমি বরাবরের মতো আজকেও আপনাদের সবার মাঝে হাজির হলাম। আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো। মজাদার কাচকি মাছের চড়চড়ি রেসিপি। এই মাছটি খেতে অনেক মজাদার। আশাকরি আপনাদের সবার মজাদার কাচকি মাছের চড়চড়ি রেসিপি দেখে ভালো লাগবে। চলুন শুরু করা যাক।

"প্রয়োজনীয় উপকরণ"
Polish_20221029_051638781.jpg
উপাদানপরিমাণ
কাচকি মাছ২৫০ গ্রাম।
পেঁয়াজ কুচিএক কাপ।
আদা বাটাআধা চা-চামচ।
রসুন বাটাআধা চা-চামচ।
পেঁয়াজ বাটাআধা চা-চামচ।
হলুদ গুঁড়াএক চা-চামচ।
মরিচ গুঁড়াএক চা-চামচ।
কাঁচা মরিচছয়টি।
কাচা মরিচবাটা আধা চা-চামচ।
ধনিয়া পাতাকুচি সামান্য।
ধনিয়া গুড়াআধা চা-চামচ।
লবণস্বাদমতো।
তেলপরিমাণমতো।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Polish_20221029_051741601.jpg
  • কাচকি মাছ গুলো কে ভালো করে পরিষ্কার করে নিয়ে কড়াইতে নিলাম। এবার আমি পেঁয়াজ কুচি দিয়ে দিলাম। তার পরে আদা বাটা রসুন বাটা পেঁয়াজ বাটা দিয়ে দিলাম। তার পরে কাঁচা মরিচ দিয়ে দিলাম। এখন আমি সমস্ত গুঁড়া মসলা দিয়ে দিলাম। এবার আমি তেল দিয়ে দিলাম। তার পরে সব গুলোকে হাতের সাহায্যে ভালো করে মিশিয়ে নিলাম।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Polish_20221029_051839500.jpg
  • সামান্য পরিমাণ পানি দিয়ে দিলাম। এবার আমি চুলা জ্বালিয়ে দিলাম। কিছুক্ষণ রান্না করে মাছ গুলোকে ভালো করে কষিয়ে ভেজে নিলাম। এবার আমি পরিমাণ মতো পানি দিয়ে দিলাম। এখন আমি ঢাকনা দিয়ে ঢেকে রাখলাম।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Polish_20221029_051938251.jpg
  • এবার আমি ৫-৭ মিনিট পরে ঢাকনা খুলে ভালো করে আস্তে আস্তে নেড়েচেড়ে নিলাম। এবার আমি ধনিয়া পাতা কুচি দিয়ে দিলাম। আবারো ঢাকনা দিয়ে ঢেকে রাখলাম। কিছুক্ষণ পর ঢাকনা খুলে নেড়েচেড়ে নিলাম। এই পর্যায়ে আমি রান্না এখানেই শেষ করলাম।
"পরিবেশন"
IMG_20221021_203016-01.jpeg
IMG_20221021_203030-01.jpeg
  • মজাদার কাচকি মাছের চড়চড়ি রেসিপি রান্না করা শেষ করলাম। এবার আমি পরিবেশন করার জন্য বাটিতে উঠিয়ে নিলাম। কাচকি মাছের চড়চড়ি খেতে সত্যিই অনেক মজা লাগে। আমার কাছে খেতে অনেক মজা লেগেছে। আমাদের বাসায় মাঝে মধ্যেই রান্না করা হয়। আসলে ছোট মাছ খেতে ভীষণ মজা লাগে। আশাকরি কাচকি মাছের চড়চড়ি রেসিপি দেখে আপনাদের সবার ভালো লেগেছে। কেমন লাগলো অবশ্যই জানাবেন। আপনাদের সবার সহযোগিতা কামনা করছি। এই ছিলো আমার আজকের আয়োজন। আজকের মতো এখানেই বিদায় নিলাম। সবাই ভালো থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনাই করি। সবাইকে ধন্যবাদ জানিয়ে আজকের মতো এখানেই বিদায় নিলাম।
ছবির বিবরণ
বিভাগরেসিপি
ডিভাইজVivo Y12A
বিষয়মজাদার কাচকি মাছের চড়চড়ি রেসিপি।
লোকেশনবাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@limon88

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য
💞 ধন্যবাদ 💞

divider-2461548__480.webp

আমার পরিচয়
1654188256412.jpg

আমি মোঃ লিমন হক। আমার স্টীমিট একাউন্ট @limon88. আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে ও লিখতে ব্লগিং ফটোগ্রাফি মিউজিক রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি। আমি আমার মতো।

[("অন্যকে সাহায্য করুন তার স্বপ্ন ছুঁতে দেখবেন আপনি আপনার স্বপ্ন এর কত কাছে চলে গেছেন")]

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

banner-abbVD.png


আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

https://steemitwallet.com/~witnesses



VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

💞 আল্লাহ হাফেজ 💞

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1Wagp...oir1T9XCqiGTh8bScur5DPK6L8ezK64pgqQkMoRLpnbMPpgM39QfD85m551fNjvVZABToby9FGtQTSDLritVkg3vFrE74djU36yesYz7VGsMpQkZ3P14kTotDL.png

Sort:  
 2 years ago 

ছোট মাছের মধ্যে কাচকি মাছ খেতে খুবই ভালো লাগে। কাচকি মাছের চচ্চড়ি আমার আরো বেশি পছন্দের। ভাই আপনার রেসিপির ছবি দেখে তো লোভ লেগে যাচ্ছে। অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

কাচকি মাছ এমন একটি মাছ যা এড়িয়ে যাওয়া যায় না।আমার খুবই প্রিয় একটি মাছ।সব মাছের মধ্যে কাচকি মাছ আমি বেশি পছন্দ করি।কাচকি মাছের চড়চড়ি বললে তো আর কিছু লাগে না।অনেক সুন্দর হয়েছে মাছের কালার।

 2 years ago 

কাচকি মাছের চচ্চড়ি রেসিপি দেখে সুস্বাদু মনে হচ্ছে, আপনি খুবই মজাদার রেসিপি তৈরি করেছে। রেসিপির পরিবেশন আমার খুবই ভালো লেগেছে।

 2 years ago 

কাচকি মাছের রেসিপি আমার কাছেও অনেক মজা লাগে।যে কোন মাছের রেসিপির সাথে ধনেপাতা দিলে আলাদা একটা টেষ্ট পাওয়া যায়। দেখে লোভ হচ্ছে ভাই, সকালে গরম ভাতের সাথে খেতে ইচ্ছে করছে। এমন লোভনীয় রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

কাচকি মাছ ভীষণ ভালো লাগে খেতে। কিছুদিন আগে আমরাও খেয়েছি এভাবে আলু দিয়ে চচ্চড়ি করে। এই মাছ আলু দিয়ে আর সাথে যদি দু একটা বেগুন দেয়া যায় দারুন লাগে খেতে। রেসিপি পরিবেশন বেশ সুন্দর ছিল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার সুচিন্তিত মন্তব্যের জন্য। আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

কাঁচকি মাছ খেতে খুবই মজা এবং খুবই উপকারী স্বাস্থ্যের জন্য। আপনি কাঁচকি মাছগুলোকে খুব ভালোভাবে পরিষ্কার করেছেন। দেখেই বোঝা যাচ্ছে । তাছাড়া এই মাছ চচ্চড়ি করার জন্য আপনি কাঁচা মরিচ বাটা এবং পেঁয়াজ বাটা দিয়েছেন। এর কারণে খেতে নিশ্চয়ই আরো অনেক সুস্বাদু হয়েছিল। দেখতে খুবই লোভনীয় লাগছে।

 2 years ago 

জি আপু খেতে সুস্বাদু হয়েছিলো। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

খুব মজার মাছ । সরিষার তেল দিয়ে এ মাছ রান্না করলে বেশ মজা হয়।ধন্যবাদ রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

কাচকি মাছের চচ্চড়ি খেতে আমার বেশ ভালোই লাগে।বিশেষ করে জলপাই দিয়ে খেতে।যাই হোক আপনি সব কিছু মাখিয়ে খুব সুন্দর করে রান্না করেছেন। টমেটো দিলে আরো সুন্দর কালার আসতো মনে হচ্ছে।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

কাচকি মাছের চচ্চড়ি আমার কাছে ভালোই লাগে খেতে। বিশেষ করে সাথে আলু এবং টক কিছু থাকলে আরো বেশি ভালো লাগে। আপনার কাচকি মাছ গুলো তো খুব সুন্দর দেখাচ্ছে। রেসিপিটি দেখতে খুবই লোভনীয় লাগছে। ধন্যবাদ আপনাকে সুস্বাদু রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্য করেছেন ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64116.01
ETH 2758.41
USDT 1.00
SBD 2.65