আলু পটল দিয়ে রুই মাছের সুস্বাদু রেসিপি

in আমার বাংলা ব্লগ2 years ago
আলু পটল দিয়ে রুই মাছের সুস্বাদু রেসিপি
খাদ্য প্রেমিকদের কে স্বাগতম
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
IMG_20220808_213845-01.jpeg
আলু পটল দিয়ে রুই মাছের সুস্বাদু রেসিপি

হ্যালো বন্ধুরা 🥀

আমার বাংলা ব্লগে সবাই কে স্বাগতম 🥀 আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যদের কে আমার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি। কেমন আছেন সবাই? আশাকরি আপনারা সবাই আল্লাহর রহমতে ভালো আছেন। আজকে আমি আপনাদের মাঝে হাজির হলাম আমার নতুন একটি রেসিপি নিয়ে। আলু পটল দিয়ে রুই মাছের সুস্বাদু রেসিপি আশাকরি আপনাদের সবার ভালো লাগবে। চলুন শুরু করা যাক।

"প্রয়োজনীয় উপকরণ"
Polish_20220904_193251707.jpg
উপাদানপরিমাণ
রুই মাছপাঁচ পিস
আলুতিনটি
পটল২৫০ গ্রাম
পেঁয়াজ কুচিআধা কাপ
রসুন বাটাআধা চা-চামচ
আদা বাটাআধা চা-চামচ
মরিচ গুঁড়াএক চা চামচ
হলুদ গুঁড়াএক চা চামচ
কাঁচা মরিচসামান্য
জিরা গুঁড়াআধা চা-চামচ
ধনিয়া গুড়াআধা চা-চামচ
গরম মসলাগুঁড়া আধা চা-চামচ
লবণস্বাদমতো
তেলপরিমাণমতো
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Polish_20220904_193657305.jpg
  • আমি এবার রান্নার কাজ শুরু করলাম। প্রথমেই আলু পটল গুলোকে ভালো করে পরিষ্কার করে নিলাম। এবার আমি চিকন চিকন করে ছুরি দিয়ে কেটে নিলাম। এবার আমি মাছ গুলো ভালো করে পরিষ্কার করে নিয়ে সামান্য পরিমাণ মসলা গুঁড়া দিয়ে মাখিয়ে নিলাম।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Polish_20220904_193754657.jpg
  • এবার আমি চুলায় কড়াই বসিয়ে দিয়ে তেল গরম করে নিলাম। এখন আমি মসলা দিয়ে মাখিয়ে রাখা মাছ গুলো দিয়ে ভালো করে ভেজে প্রলেপে উঠিয়ে নিলাম। এবার আমি পেঁয়াজ কুচি দিয়ে হালকা করে ভেজে নিলাম।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Polish_20220904_193914597.jpg
  • পেঁয়াজ কুচি ভালো করে ভেজে নেওয়ার পর এবার আমি আদা বাটা রসুন বাটা দিয়ে ভালো করে মিশিয়ে নিলাম। এবার সামান্য পরিমাণ পানি দিয়ে এবার আমি সমস্ত গুঁড়া মসলা দিয়ে ভালো করে মিশিয়ে নিলাম। মসলা গুলোকে ভালো করে কষিয়ে নিয়ে আলু দিয়ে দিলাম।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Polish_20220904_193955421.jpg
  • এবার আমি আলু গুলোকে ভালো করে মিশিয়ে নিয়ে কষিয়ে নিলাম। এবার আমি পটল গুলোকে দিয়ে দিলাম। এবার আমি সব গুলো কে ভালো করে মিশিয়ে নিলাম। এবার আমি আবারও কষিয়ে নিলাম। এবার আমি পরিমাণ মতো পানি দিয়ে দিলাম।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Polish_20220904_194200951.jpg
  • ঢাকনা দিয়ে ঢেকে রাখলাম। কিছুক্ষণ পর ঢাকনা খুলে নেড়েচেড়ে নিলাম। আবার ও ঢাকনা দিয়ে ঢেকে রাখলাম। একটু পরে ঢাকনা খুলে দেখলাম আলু পটল সিদ্ধ হয়ে গেছে এবার আমি ভেজে রাখা মাছ গুলো দিয়ে দিলাম। কিছুক্ষণ পর রান্না শেষ করলাম।
"পরিবেশন"
IMG_20220808_213845-01.jpeg
  • আলু পটল দিয়ে রুই মাছের সুস্বাদু রেসিপি রান্না করা হয়েছে। এবার আমি পরিবেশন করার জন্য বাটিতে উঠিয়ে নিলাম। আলু পটল দিয়ে রুই মাছের তরকারি খেতে ভীষণ সুস্বাদু হয়েছিলো। আমি তো বেশ মজা করে খেলাম। আশাকরি আপনাদের সবার আলু পটল দিয়ে রুই মাছের সুস্বাদু রেসিপি দেখে ভালো লাগলো। কেমন লাগলো অবশ্যই জানাবেন। আপনাদের সবার সহযোগিতা কামনা করছি। এই ছিলো আমার আজকের আয়োজন। আজকের মতো এখানেই বিদায় নিলাম সবাই ভালো থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনাই করি।
ছবির বিবরণ
বিভাগরেসিপি
ডিভাইজVivo Y12A
বিষয়আলু পটল দিয়ে রুই মাছের সুস্বাদু রেসিপি
লোকেশনবাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@limon88

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য
💞 ধন্যবাদ 💞

divider-2461548__480.webp

🙎‍♂️"আমার পরিচয়"🙎‍♂️
1654188256412.jpg

আমি মোঃ লিমন হক। আমার স্টীমিট একাউন্ট @limon88. আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে ও লিখতে ব্লগিং ফটোগ্রাফি মিউজিক রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি। আমি আমার মতো।

[("অন্যকে সাহায্য করুন তার স্বপ্ন ছুঁতে দেখবেন আপনি আপনার স্বপ্ন এর কত কাছে চলে গেছেন")]

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

আলু পটল দিয়ে রুই মাছের মজাদার একটি রেসিপি তৈরি করেছেন ভাইয়া। যা দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। এত সুন্দর ভাবে রুই মাছের মজাদার একটা রেসিপি আমাদের উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

এভাবে রান্না করে খেতে অনেক মজা লাগে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আলু পটল দিয়ে রুই মাছের চমৎকার একটি রেসিপি তৈরি করেছেন। রেসিপির কালার খুব সুন্দর ভালো হয়েছে। মাছ সুন্দর ভাজা হয়েছে।এরকম লাল লাল করে মাছ ভাজা আমার খুব পছন্দের।সুন্দর রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

মাছ ভেজে রান্না করলে খেতে ভীষণ সুস্বাদু লাগে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

অসাধারণ এই রাত্রি বেলা আপনার তৈরি রুই মাছ আলু পটল দিয়ে একসাথে কি চমৎকার একটি রেসেপি তৈরি করেছেন ৷আপনি প্রথমে মাছ গুলোকে ভেজে নিয়েছেন ৷তারপর তরকারি টা রান্না করে ভাজা মাছের পিচ গুলোকে তাতে দিয়ে দিলেন ৷খুব ভাল লাগলো দেখে ৷ধন্যবাদ

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

পটল দিয়ে যেকোনো মাছ রান্না করলেই খেতে ভালো লাগে। পটল দিয়ে রুই মাছের এই রেসিপি দারুন হয়েছে ভাইয়া। দেখেই লোভনীয় লাগছে। ধন্যবাদ আপনাকে এই রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু

 2 years ago 

বাহ! ভাই আলু পটল দিয়ে রুই মাছের খুবই সুস্বাদ একটি রেসিপি তৈরি করেছেন। রেসিপির কালার খুব সুন্দর দুর্দান্ত হয়েছে। আমিও মাছ ভাজি করে যে কোন তরকারি রান্না করে থাকি, তবে লাল লাল করে মাছ ভাজা আমার খুব পছন্দের। সুস্বাদু এই রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমিও ঠিক তাই মাছ না ভাজলে খেতে পারিনা। ধন্যবাদ আপনাকে ভাইয়া

 2 years ago 

ভাইয়া আলু পটল দিয়ে রুই মাছের সুস্বাদু রেসিপি দেখে মনে হচ্ছে অনেক চমৎকার হয়েছে ।রুই মাছ সবজি দিয়ে রান্না করেছেন কালারটা অনেক ভালো এসেছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে

 2 years ago 

সেরা কালার এসেছে। জাস্ট সেরা। পটল আলু ঝোল নিয়ে কোনো কথা হবেনা ভাই। আসলে পেঁয়াজ রসুন দিয়ে রান্না করলে স্বাদের পাশাপশি খাবারের রং টাও দারুন আসে।

 2 years ago 

ঠিকই বলেছেন দাদা ধন্যবাদ আপনাকে 🥀

 2 years ago 

রুই মাছ বরাবরই খেতে অনেক ভালো লাগে আমার।এই মাছের স্বাদ অন্য সব ম্যাচে থেকে আলাদা।আপনার রেসিপি তৈরির পদ্ধতি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।শুভেচ্ছা রইলো আপনার জন্য

 2 years ago 

রেসিপির পদ্ধতি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65792.18
ETH 2695.80
USDT 1.00
SBD 2.90