প্রথম বারের মত রক্ত দিলাম। রক্ত দিন জীবন বাঁচান।

in আমার বাংলা ব্লগ9 months ago
প্রথম বারের মত রক্ত দিলাম।
রক্ত দিন জীবন বাঁচান।
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
1697173603180.jpg

জুমা মোবারক 🕌

হ্যালো আমার বাংলা ব্লগ পরিবার। প্রথমেই সবাইকে আমার সালাম ও আদাব। কেমন আছেন সবাই? সবার সুস্বাস্থ্য কামনা করছি। আশাকরি আপনারা সকলকেই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে হাজির হলাম আমার নতুন একটি ব্লগ। প্রথম বারের মত রক্ত দিলাম। রক্ত দিন জীবন বাঁচান। আশাকরি আপনাদের সবার ভালো লাগবে। চলুন শুরু করা যাক।

কিছুদিন আগে আমাদের একটা ফুটফুটে মেয়ে সন্তান হয়েছে। আর সময়ে আমার ওয়াইফ এর জন্য রক্তের প্রয়োজন ছিলো। আমার এক পরিচিত ভাইয়ের মাধ্যমে রক্ত ম্যানেজ করলাম। তাদের রক্ত দেওয়া দেখে আমি রক্ত দিতে উৎসাহ পাই। আর সেদিন তাকে বলেছিলাম ভাইয়া কখনো রক্ত লাগলে বলিয়েন আমি চেষ্টা করবো রক্তদিতে। তাদের একটা গ্রুপ রয়েছে নাম হচ্ছে আমরা রক্তযোদ্ধা। সেই গ্রুপে এড হলাম। আর দেখি প্রতিনিয়ত হবাই রক্ত দেয় আমার কাছে বিষয়টি ভীষণ ভালো লাগে।

গতকাল রাত ১০:৩০ মিনিট এ হঠাৎ করে ইমরান ভাই ফোন দিয়ে বলে তুমি কি রক্ত দিতে পারবে। তখন আমি বললাম জি ভাইয়া দিতে পারবো। তার পরে বললো তুমি রেডি হও আমি বাইক নিয়ে আসতেছি। এর পরে আমি রেডি হলাম যদিও একটু রাত হয়েছ ছোট বাবু বাসায় কি করবো। তবে কেন জানি আমার ভিতর থেকে কেমন যেনো লাগতেছে। আমি কিছুক্ষণ এর মধ্যে রেডি হলাম। তার পরে কিছুক্ষণ পরে ইমরান ভাই বাইক নিয়ে আসলো। এর পরে আমরা উত্তরা ব্লাড ব্যাংক এর দিকে রওনা দিলাম।

যদিও রাস্তায় জ্যাম থাকার কারণে একটু বেশি সময় লাগলো। আমরা ওখানে গিয়ে পৌঁছালাম রাত ১১:২০ মিনিটে। সেখানে গিয়ে আমি একটু ফ্রেস হলাম। তার পরে রক্ত দেওয়ার জন্য রেডি হলাম। এর পরে আমার রক্ত নিয়ে চেক করলো। এবার আমার রক্ত নেওয়ার আমাকে রেডি হতে বললো। যদিও প্রথম বারের মত রক্ত দিচ্ছি তাই একটু কেমন জানি লাগতেছে। কিন্তু একটু পরে যখন রক্ত নেওয়া শুরু করলো তখন আমার ভালো লাগতে শুরু করলো। কিছুক্ষণ পর রক্ত নেওয়া শেষ হলো।

একজন ডেঙ্গু রোগী ছিলো আমার B+ লাল ভালোবাসা উপহার দিতে পেরে ভীষণ ভালো লাগলো। এর পরে আমাকে ডাব খাওয়ালো। কিছুক্ষণ পর আমার শরীর ঠিক হয়ে গেলো। এর পরে আমরা দুজন মিলে বাসার দিকে রওনা দিলাম। রাত বেশী হওয়ার কারনে আমরা সেখানে আর দেরি করিনি। বাসায় আসতে আসতে রাত ১টা বেজে যায়।

আমার রক্তে বাঁচবে প্রান,
করবো না কেন রক্তদান?
রক্ত দিন জীবন বাঁচান।

এই ছিলো আমার আজকের আয়োজন। সবাই রোগী এবং আমার জন্য দোয়া করবেন। আশাকরি আপনারা সকলকেই পাশে থাকবেন ইনশাআল্লাহ। আপনাদের সবার সহযোগিতা কামনা করছি। আজকের মতো এখানেই বিদায় নিলাম। সবাই ভালো থাকুন সুস্থ থাকুন সব সময়ই এই কামনাই করি।

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য
💞 ধন্যবাদ 💞

divider-2461548__480.webp

আমার পরিচয়
IMG-20230802-WA0014.jpg

আমি মোঃ লিমন হক। আমার স্টীমিট একাউন্ট @limon88. আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে ও লিখতে ব্লগিং, ফটোগ্রাফি, মিউজিক, রেসিপি, ডাই, আর্ট আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি। আমি আমার মতো।

[("অন্যকে সাহায্য করুন তার স্বপ্ন ছুঁতে দেখবেন আপনি আপনার স্বপ্ন এর কত কাছে চলে গেছেন")]

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

banner-abbVD.png


আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

https://steemitwallet.com/~witnesses



VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  
 9 months ago 

আপনার নবজাতক কন‍্যার জন্য অনেক অনেক শুভকামনা। দোয়াকরি যেন সুস্থ্য থাকে। রক্তদান অনেক বড় একটা কাজ। রক্তদান করলে আমাদের শরীরের সেরকম কোন ক্ষতি হয় না পাশাপাশি অনেকের প্রাণ বাঁচে। যদিও আমি নিজেও এখন পযর্ন্ত রক্ত দেয়নি। কিন্তু আপনি প্রথমবার রক্ত দিয়েছেন দেখে বেশ ভালো লাগল। ধন্যবাদ আপনাকে ভাই আমাদের সঙ্গে পোস্ট টা শেয়ার করে নেওয়ার জন্য। এটা দেখে অন‍্যরাও রক্তদানে উৎসাহিত হতে পারে।।

Posted using SteemPro Mobile

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 9 months ago 

রক্ত আমিও দিয়েছি এবং রক্ত দিলে বেশ ভালো লাগে। আর প্রতি তিনমাস পর পর রক্ত এমনিতেই নষ্ট হয়ে যায়, রক্ত দিয়ে আরেকজন মানুষের জীবন বাঁচানো এটা অনেক সওয়াবের কাজ।
তোমার রক্ত দেয়া দেখে ভীষণ ভালো লাগলো।

 9 months ago 

দোয়া করবেন এভাবে যেনো মানুষকে রক্ত দিতে পারি। আপনার মন্তব্য পেয়ে খুশি হলাম। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

 9 months ago 

আপনার রক্ত দেওয়া দেখে আমার কাছে খুব ভালো লেগেছে। কারণ এই রক্ত দিয়ে যদি একজনের প্রাণ বেঁচে যায় তাহলে আরো বেশি ভালো লাগে। কোন মানুষ বিপদে পড়লে ওই বিপদগ্রস্ত মানুষের জন্য কিছু করতে পারলে নিজে থেকেই একটা ভালো লাগা কাজ করে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 9 months ago 

একদমই ঠিক বলেছেন আপু। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

Posted using SteemPro Mobile

 9 months ago 

জীবনে প্রথমবারের মতো রক্ত দান করেছেন এটা জেনে অনেক ভালো লাগলো ভাই। আর ওই গ্রুপটাতে এড হয়ে বেশ ভালই করেছেন। যে রুগীকে রক্ত দিয়েছেন তার দুজনেরই সুস্থতা কামনা করছি এবং আপনিও সব সময় ভালো থাকবেন। অসংখ্য ধন্যবাদ ভাই এভাবে রক্ত দিয়ে মানুষের পাশে থাকবেন।

 9 months ago 

ভাইয়া আপনি আপনার বিপদে অন্যকে পাশে পেয়েছিলেন বলেই নিজেও রক্ত দিতে আগ্রহী হয়েছেন। আমরা যদি এভাবে একে অপরের পাশে থাকি তাহলে অনেক প্রাণ বেচেঁ যাবে। ভাইয়া আপনার লেখাগুলো পড়ে অনেক ভালো লাগলো। রক্ত দান করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 9 months ago 

মানুষকে রক্তদান করা সত্যিই মহৎ একটি কাজ। আর এই কাজে অংশগ্রহণ করতে পারলে নিজের মধ্যে অন্যরকম ভালো লাগা কাজ করে কারণ রক্ত দান করে অন্য মানুষকে বাঁচিয়ে রাখার সুযোগ করে দেওয়ার মত মহৎ কাজ হতে পারে না। খুবই খুশি হলাম আপনার এই সুন্দর কার্যক্রমে অংশগ্রহণ করতে দেখে।

 9 months ago 

ভাইয়া আপনি প্রথম বারের মত রক্ত দিলেন দেখে ভীষণ ভালো লাগলো। আসলে তিন মাস পর পর রক্ত দেয়া যায়। এতে একজন মানুষের ভালো হলে এটা সওয়াবের ব্যাপার।আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

 9 months ago 

এখন থেকে দেওয়ার চেষ্টা করবো দোয়া করবেন ধন্যবাদ আপনাকে আপু।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 66822.94
ETH 3490.23
USDT 1.00
SBD 2.90