আলু টমেটো দিয়ে রুই মাছের কষা রান্নার রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 years ago
আলু টমেটো দিয়ে রুই মাছের কষা রান্নার রেসিপি।
খাদ্য প্রেমিকদের কে স্বাগতম
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
IMG_20221113_071025-01.jpeg

ভালো থাকা মানেই স্টীমিট প্লাটফর্ম 💞

শুভ সকাল 🌅 আমার বাংলা ব্লগ পরিবার। আমার বাংলা ব্লগ পরিবারের সবাইকে আমার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি। আশাকরি আপনারা সকলেই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে হাজির হলাম। আমার নতুন একটি রেসিপি নিয়ে। আলু টমেটো দিয়ে রুই মাছের কষা রান্নার রেসিপি। আশাকরি আপনাদের সবার রেসিপি দেখে ভালো লাগবে। চলুন শুরু করা যাক।

"প্রয়োজনীয় উপকরণ"
Polish_20221120_201240014.jpg
উপাদানপরিমাণ
রুই মাছএক কেজি।
আলুতিনটি।
টমেটোদুইটি।
পেঁয়াজ কুচিএক কাপ।
কাঁচা মরিচ বাটাএক চা-চামচ।
হলুদ গুঁড়াএক চা-চামচ।
মরিচ গুঁড়াআধা চা-চামচ।
ধনিয়া গুড়াআধা চা-চামচ।
ধনিয়া পাতা কুচিসামান্য।
লবণস্বাদমতো ।
তেলপরিমাণমতো।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Polish_20221120_201400861.jpg
  • আমি রুই মাছ গুলো কে ভালো করে পরিষ্কার করে নিলাম। এবার আমি আলু আর টমেটো পরিষ্কার করে কেটে নিলাম। তার পরে মাছ গুলোর উপরে সামান্য পরিমাণ মসলা দিয়ে দিলাম।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Polish_20221120_201502162.jpg
  • মসলা গুলোকে ভালো করে মাখিয়ে নিলাম। এবার আমি চুলায় কড়াই বসিয়ে তেল গরম করে নিলাম। এবার আমি ভালো করে মাছ গুলো কে ভেজে নিয়ে বাটিতে উঠিয়ে নিলাম।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Polish_20221120_201601099.jpg
  • এবার আমি পেঁয়াজ কুচি দিয়ে হালকা করে ভেজে নিলাম। তার পরে কাঁচা মরিচ বাটা দিয়ে ভালো করে মিশিয়ে নিলাম। এবার আমি সামান্য পরিমাণ পানি দিয়ে দিলাম। তার পরে সমস্ত মসলা গুঁড়া দিয়ে দিলাম।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Polish_20221120_201713069.jpg
  • এবার আমি মসলা গুলোকে ভালো করে মিশিয়ে নিলাম। এবার আমি মসলা গুলোকে কষিয়ে নিলাম। তার পরে আলু দিয়ে দিলাম। আলু গুলোকে ভালো করে কষিয়ে নিলাম।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Polish_20221120_201808460.jpg
  • সামান্য পরিমাণ পানি দিয়ে ভালো করে নেড়ে চেড়ে দিলাম। তার পরে টমেটো দিয়ে ভালো করে মিশিয়ে নিলাম। এবার আমি পরিমাণ মতো পানি দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে রাখলাম।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Polish_20221120_201856242.jpg
  • কিছুক্ষণ পর ঢাকনা খুলে নেড়েচেড়ে নিলাম। যখন দেখলাম আলু সিদ্ধ হয়েছে এবার আমি ধনিয়া পাতা কুচি দিয়ে দিলাম। তার পরে রাখা মাছ গুলো কে দিয়ে দিলাম। কিছুক্ষণ পর এখানেই রান্না শেষ করলাম।
"পরিবেশন"
IMG_20221113_071041-01.jpeg
IMG_20221113_071025-01.jpeg
  • আলু টমেটো দিয়ে রুই মাছের কষা রান্নার রেসিপি শেষ। এবার আমি পরিবেশন করার জন্য বাটিতে উঠিয়ে নিলাম। রুই মাছের কষা খেতে ভীষণ সুস্বাদু হয়েছিলো। আমি তো জমিয়ে খেয়েছি। রুই মাছ খেতে ভীষণ সুস্বাদু লাগে। আশাকরি আপনাদের সবার রুই মাছের কষা রেসিপি দেখে ভালো লেগেছে। কেমন লাগলো অবশ্যই জানাবেন। আপনাদের সবার সহযোগিতা কামনা করছি। এই ছিলো আমার আজকের আয়োজন। আজকের মতো এখানেই বিদায় নিলাম। সবাই ভালো থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনাই করি।
ছবির বিবরণ
বিভাগরেসিপি
ডিভাইজVivo Y12A
বিষয়আলু টমেটো দিয়ে রুই মাছের কষা রান্নার রেসিপি।
লোকেশনবাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@limon88

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য
💞 ধন্যবাদ 💞

divider-2461548__480.webp

আমার পরিচয়
1654188256412.jpg

আমি মোঃ লিমন হক। আমার স্টীমিট একাউন্ট @limon88. আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে ও লিখতে ব্লগিং ফটোগ্রাফি মিউজিক রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি। আমি আমার মতো।

[("অন্যকে সাহায্য করুন তার স্বপ্ন ছুঁতে দেখবেন আপনি আপনার স্বপ্ন এর কত কাছে চলে গেছেন")]

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

banner-abbVD.png


আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

https://steemitwallet.com/~witnesses



VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

💞 আল্লাহ হাফেজ 💞

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1Wagp...oir1T9XCqiGTh8bScur5DPK6L8ezK64pgqQkMoRLpnbMPpgM39QfD85m551fNjvVZABToby9FGtQTSDLritVkg3vFrE74djU36yesYz7VGsMpQkZ3P14kTotDL.png

Sort:  
 2 years ago 

রুই মাছ সবসময়ই দারুন লাগে আমার কাছে। টমেটো আলু দিয়ে চমৎকার রান্না করেছো, এধরনের তরকারি বেশ লোভনীয় এবং খেতে সুস্বাদু। তরকারির কালারটা দারুন ছিল 👌
ধন্যবাদ তোমায় চমৎকার রেসিপি ভাগ করে নেয়ার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago (edited)

শীতকালে টমেটো দিয়ে কিছু রান্না করলে তা খুবই সুস্বাদু হয়। আপনি আলু,মাছ আর টমেটো দিয়ে খুবই সুন্দরভাবে এই রেসিপিটি শেয়ার করেছেন। এই রেসিপি দেখতেও একদম সুস্বাদু দেখাচ্ছে।লোভনীয় একটি রেসিপি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

প্রথমেই বলবো রুই মাছের বড় বড় ফ্রিজ গুলো দেখে খুব লোভ হচ্ছে 😋 রুই মাছ আমার তো খেতে ভীষণ ভালো লাগে। বিশেষ করে শীতকালের সময় টমেটো দিয়ে যে কোন জিনিস রান্না করলে খেতে চমৎকার লাগে। তার সাথে যদি দু পিস আলু হয় তাহলে তার কোন কথাই হয় না। আমি তো একেবারে বলতে গেলে আলু পাগল মানুষ। আপনার রেসিপিগুলো আমার কাছে অনেক অনেক ভালো লাগে ভাইয়া। আজকেরটা দুর্দান্ত ছিল। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আলু এমন একটি সবজি যে কোন কিছুতে দিলেই ভালো লাগে খেতে।রুই মাছ তো অনেক সুস্বাদু একটি মাছ সাথে যদি আলু দিয়ে রান্না করেন খেতে কিন্তু দারুণ হবে।এত সকাল সকাল রুই মাছের কষা রান্নাটা দেখে খেতে ইচ্ছে করছে।রান্নার পরিবেশন টা দারুণ ছিল ভাইয়া।

 2 years ago 

রুই মাছ অনেক সাধের একটি মাছ। রুই মাছ খেতে আমার অনেক ভালো লাগে। আর রুই মাছের মধ্যে টমেটো এবং আলু দিয়ে রান্না করলে তো কথাই নেই, এভাবে রান্না করলে তরকারি স্বাদ অনেক বেড়ে যায়। আপনি রেসিপি তৈরি ধাপগুলো অনেক সুন্দর ভাবে আমাদেরকে দেখেছেন।এত সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

এমন মুখরোচক রেসিপি দেখলে না খেয়ে থাকা যায়? খুবই সুস্বাদু রেসিপি শেয়ার করেছেন ভাই। ভালো লাগলো। আপনার উপস্থাপনা অনেক ভালো লাগে খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন সব কিছু। শুভেচ্ছা রইলো আপনার জন্য৷

 2 years ago 

বড় রুই মাছ খেতে আমার কাছে খুব ভালো লাগে। আর সেটা যদি হয় টমেটো দিও তাহলে তো কথাই নেই ।যে কোন তরকারির সাথে মরিচ বাটা দিলে আমার কাছে বেশ ভালো লাগে। আর আপনি মরিচ বাটা দিয়ে খুব সুন্দর করে রুই মাছ ভুনা করেছেন ।যা দেখে খুবই লোভনীয় লাগছে ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার চমৎকার মন্তব্য পেয়ে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

রুই মাছ খেতে এমনিতেই অনেক মজাদার তারপরে যদি আবার সেটিং বড় মাপের হয় তাহলে তো কোন কথাই নেই।।
রুই মাছের লোভনীয় একটি রেসিপি প্রস্তুত করে আমাদের মাঝে প্রদর্শন করেছেন দেখতে অনেক লোভনীয় দেখাচ্ছে খেতে যে খুব মজাদার হবে এতে কোন সন্দেহ নেই।।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68156.06
ETH 3517.56
USDT 1.00
SBD 2.81