অরিগ্যামি:)- রঙিন কাগজ দিয়ে কিউট ইঁদুর তৈরি।

in আমার বাংলা ব্লগ5 months ago
অরিগ্যামি:)- রঙিন কাগজ দিয়ে কিউট ইঁদুর তৈরি।
💐 "আমার ব্লগে সবাইকে কে স্বাগতম" 💐
20240329_163535_0000.png

"ছবিটি Canva দিয়ে তৈরি"

শুভ সকাল 🌅

হ্যালো আমার বাংলা ব্লগ পরিবার। প্রথমেই সবাইকে আমার সালাম ও আদাব। কেমন আছেন সবাই? আশাকরি আপনারা সকলেই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি। সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের পোস্ট শুরু করছি। আজকে আমি আপনাদের মাঝে হাজির হলাম আমার নতুন একটি ব্লগ নিয়ে। অরিগ্যামি:)- রঙিন কাগজ দিয়ে কিউট ইঁদুর তৈরি। আশাকরি আপনাদের সবার ভালো লাগবে। তাহলে চলুন আমি কিউট ইঁদুর কিভাবে তৈরি করলাম দেখে নেওয়া যাক।

✂️ "প্রয়োজনীয় উপকরণ" ✂️
IMG20240326090136.jpg
  • রঙিন কাগজ।
  • পেন্সিল।
  • কাঁচি।
  • আঠা।
  • এস্কেল।
"তৈরির কাজ চলছে"
Screenshot_2024-03-29-17-34-03-37_d12dc1eb2cfbd58d6e24e14617cffa53.jpg
  • প্রথমেই আমি রঙিন কাগজ নিলাম। তার পরে ১৫সে.মি করে কাঁচি দিয়ে কেটে নিলাম। এর পরে কোনাকুনি ভাবে ভাঁজ করে নিলাম। অপর পাশে ভাজ করে নিলাম। এবার আমি উপরের দিকে থেকে নিচের দিকে ভাঁজ করে নিলাম।
"তৈরির কাজ চলছে"
Screenshot_2024-03-29-17-35-05-91_d12dc1eb2cfbd58d6e24e14617cffa53.jpg
  • এবার আমি ভাঁজ গুলোকে খুলে নিলাম। তার পরে অপর পাশে ভাঁজ করে নিলাম। এবার আমি কাগজ টিকে ঘুরিয়ে নিলাম। তার পরে ছোট করে ভাঁজ করে নিলাম। এবার আমি উপরের দিকে ভাঁজ করে নিলাম। তার পরে কাগজ টিকে ঘুরিয়ে নিলাম।
"তৈরির কাজ চলছে"
Screenshot_2024-03-29-17-35-39-37_d12dc1eb2cfbd58d6e24e14617cffa53.jpg
  • এবার আমি দুপাশে ছোট করে ভাঁজ করে নিলাম। এর পরে মাঝখানে ভাঁজ করে নিলাম। এবার আমি ইঁদুরের কান বানিয়ে নিলাম। এর পরে নিচের দিকে ভাঁজ করে নিলাম।
"তৈরির কাজ চলছে"
Screenshot_2024-03-29-17-36-21-65_d12dc1eb2cfbd58d6e24e14617cffa53.jpg
  • নিচের দিকে ভাঁজ খুলে নিয়ে নিলাম। এর পরে ভাঁজ গুলো আস্তে করে ভিতরে ঢুকিয়ে দিলাম। এর পরে আমি ইঁদুরের লেজ বানিয়ে নিলাম। এর পরে আমি সাইন পেন দিয়ে চোখ মুখ বানিয়ে নিলাম।
"ফাইনাল-আউটপুট"
IMG20240326094025-01.jpeg
IMG20240326173056-01.jpeg
  • এবার আমি কিউট ইঁদুর তৈরি করা শেষ। তার পরে আমি ইঁদুরটির বিভিন্ন ভাবে ফটোগ্রাফি করে নিলাম। বাস্তবে যদিও ইঁদুর দেখতে খারাপ লাগে। তবে রঙিন কাগজের তৈরি ইঁদুরটি দেখতে ভীষণ কিউট লাগতেছে। আমার ভাগ্নি জান্নাতুল ফারিয়া কিউট ইঁদুর পেয়ে ভীষণ খুশি হয়েছিলো। রঙিন কাগজের তৈরি জিনিস গুলো ছোটরা পছন্দ করে। আমার কাছে ও ভালো লেগেছে। আশাকরি আপনাদের সবার ভালো লেগেছে। কেমন লাগলো অবশ্যই জানাবেন? আপনাদের সবার সহযোগিতা কামনা করছি। আশাকরি আপনারা সকলেই পাশে থাকবেন ইনশাআল্লাহ। আজকের মতো এখানেই বিদায় নিলাম। সবাই ভালো থাকুন সুস্থ থাকুন সব সময়ই এই কামনাই করি। আল্লাহ হাফেজ 💞
পোস্টের বিবরণ:-
বিভাগঅরিগ্যামি।
ডিভাইজrealme 9
বিষয়রঙিন কাগজ দিয়ে কিউট ইঁদুর তৈরি।
লোকেশনউত্তরখান, ঢাকা, বাংলাদেশ।
ফটোগ্রাফার@limon88


White Green Simple Ramadhan Kareem Greeting Video (2).gif

1691561447609.png

🙎‍♂️ "আমার পরিচয়" 🙎‍♂️

ei_1710348023533-removebg-preview.png

আমি মোঃ লিমন হক। আমার স্টিমিট একাউন্ট @limon88. আমি একজন বাংলাদেশী। আমার বাড়ি নীলফামারী জেলায়। আমি এখন বর্তমানে জীবিকার তাগিদে পরিবার নিয়ে ঢাকা উত্তরায় থাকি। আমি একটি কোম্পানিতে চাকরি করছি এবং পাশাপাশি স্টিমিট এ কাজ করে আসছি। আমার ব্লগিং ক্যারিয়ার আড়াই বছর। এখন আমার সবথেকে বড় পরিচয় আমি আমার বাংলা ব্লগের একজন ভেরিফাইড মেম্বার। আমি সত্যিই গর্বিত আমার বাংলা ব্লগের সাথে থাকতে পেরে। স্টিমিট আর আমার বাংলা ব্লগ আমার জীবনের একটা অংশ হয়ে গেছে, তাই যতদিন স্টিমিট রয়েছে ইনশাআল্লাহ আপনাদের সাথেই থাকবো। ভালোবাসি পড়তে ও লিখতে ব্লগিং, ফটোগ্রাফি, মিউজিক, রেসিপি, ডাই, আর্ট আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে আমি সবার সাথে মিশতে ভালোবাসি। আমি আমার মতো। আল্লাহ হাফেজ 💞

banner-abb_New.png

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

standard_Discord_Zip_2-1.gif

banner-abbVD.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য সবাইকে অসংখ্য 💞"ধন্যবাদ"💞

20230809_135056.gif

Sort:  
 5 months ago 

রঙিন কাগজ দিয়ে তো দেখছি সবাই কত কি শেয়ার করে। সবার মত আপনিও আজ রঙিন কাগজ দিয়ে কিউট ইঁদুর তৈরি করলেন। বেশ কিছু ক্রেয়েটিভিটি না থাকলে এমন সুন্দর করে রঙিন কাগজ দিয়ে ইঁদুর বানানো যায় না। সব মিলিয়ে সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন।

 5 months ago 

দোয়া করবেন আপু ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

এই জাতীয় আরিগামি গুলো আমার খুবই ভালো লাগে ভাইজান। খুব সুন্দর করে একটি ইঁদুরের অরিগামি করেছেন আপনি। এই জাতীয় ক্রিয়েটিভিটিগুলা আমার খুবই ভালো লাগে ভাই। নতুন কিছু ধারণা পাওয়া যায়।

 5 months ago 

আপনার বিড়ালছানাটি চমৎকার হয়েছে। আসলে ভাইয়া রঙিন কাগজের তৈরি জিনিস গুলো দেখতে অনেক ভালো লাগে। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি ডাই আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

রঙ্গিন কাগজ দিয়ে ইঁদুরের অরিগ্যামিটি দেখতে অনেক কিউট লাগছে। রঙ্গিন কাগজ দিয়ে এই ধরনের ডাই পোস্টগুলো তৈরি করতে যেমন ভালো লাগে তেমনি দেখতেও অনেক সুন্দর লাগে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 5 months ago 

আপনাকেও অনেক ধন্যবাদ আপু। আপনার মন্তব্য পেয়ে খুশি হলাম।

 5 months ago 

রঙিন কাগজ ব্যবহার করে চমৎকার ভাবে ইঁদুর তৈরি করেছেন। ইঁদুর টি দেখতে সত্যিই অনেক কিউট লাগতেছে। ইঁদুর তৈরির প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ভাইয়া। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি ডাই পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

আপনার সুচিন্তিত মতামত এর জন্য ধন্যবাদ আপনাকে আপু।

 5 months ago 

রঙিন কাগজ দিয়ে কিউট ইঁদুর তৈরি করার দারুন পদ্ধতি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। রঙিন কাগজ দিয়ে বিভিন্ন জিনিস তৈরি করতে আমারও অনেক ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

এধরনের কাজ গুলো আপনার ও ভালো লাগে জেনে ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

কি দারুন বুদ্ধি,রঙিন কাগজ দিয়ে কিউট একটি ইঁদুর তৈরী করলেন। যত গুলো ভাঁজ দিলেন,আমি তো সেই ভাঁজই মনে রাখতে পারবো না। মুখটা দেখে হুবহু ইঁদুরের মতই লাগছে। মনে হচ্ছে চুরি করে কোন কিছু খেয়েছে,হা হা হা।🤣

 5 months ago 

চমৎকার মন্তব্য করেছেন ধন্যবাদ আপনাকে ভাই।

 5 months ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর ভাবে একটি ইঁদুর তৈরি করেছো। ইঁদুরটি দেখতে আসলেই অনেক কিউট লাগছে। তবে এধরনের অরিগ্যামি তৈরি করার জন্য ভাঁজ গুলো সঠিক ভাবে করতে হয়। তানা হলে অরিগ্যামিটি নষ্ট হয়ে যাওয়ার সম্ভবনা থাকে। যাই হোক ইঁদুরের মুখে এবং একে দেওয়ার জন্য দেখতে একদম সত্যি কারের ইঁদুরের মতো লাগছে। ধন্যবাদ তৈরির প্রতিটি ধাপ সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করার জন্য। তোমার জন্য শুভকামনা রইলো।

 5 months ago 

আপনার প্রতিভার তো কোন জবাব নেই দেখছি৷ খুব সুন্দরভাবে আপনি ইঁদুরের অরিগামি তৈরি করেছেন এবং খুব সুন্দরভাবেই এই ইঁদুরের মধ্যে যা কিছু দরকার সবকিছুই আপনি ধীরে ধীরে দিয়েছেন৷ যেভাবে আপনি কাগজ দিয়ে এই ইঁদুর তৈরি করেছেন তা একেবারে ইউনিক হয়েছে৷ আসলে এরকমই ইঁদুর তৈরি করতে সকলে পারেনা৷ আপনার প্রতিভার কারণে আপনি এরকম সুন্দর সুন্দর কিছু অরিগামি প্রতিনিয়ত আমাদের মাঝে শেয়ার করে যাচ্ছেন৷

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58304.13
ETH 2575.50
USDT 1.00
SBD 2.43