মনের প্রশান্তির খোঁজে অনেক দিন পরে একটু ঘুরোঘুরি।

in আমার বাংলা ব্লগlast year
মনের প্রশান্তির খোঁজে অনেক দিন পরে একটু ঘুরোঘুরি।
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"

IMG20230624182540-01.jpeg

হ্যালো আমার বাংলা ব্লগ পরিবার। প্রথমেই সবার সুস্বাস্থ্য কামনা করছি। কেমন আছেন সবাই? আশাকরি আপনারা সকলকেই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে হাজির হলাম আমার নতুন একটি ব্লগ নিয়ে। মনের প্রশান্তির খোঁজে অনেক দিন পরে একটু ঘুরোঘুরি। আশাকরি আপনাদের সবার ভালো লাগবে। চলুন শুরু করা যাক।

IMG20230624183019-01.jpeg

IMG20230624181401-01.jpeg

অনেক দিন পরে গতকাল অফিস থেকে ৫টায় ছুটি পেলাম। দেরিতে ছুটির কারনে অনেক দিন আকাশ প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে পারছিলাম না। তাই তো গতকাল ছুটে গেলাম তুরাগ নদীর পাড়ে। যদিও আমি একা যাই নি আমার সাথে আমার ওয়াইফ ও ছিলো। তুরাগ নদীর পাড়ে গিয়ে দেখি মানুষ আর মানুষ। গতকালের আবহাওয়া অনেক সুন্দর ছিলো তাই হয়তো এত লোকজন ছিলো।

আমি জানি শুক্রবার ছুটির দিন তাই এত লোকজন আসে। তবে কখনো দেখিনি শনিবারে এত লোকজন থাকে। সব মিলিয়ে চমৎকার পরিবেশ ছিলো। নদীর পাড়ে একটা খেলার মাঠ রয়েছে। অনেক ছেলেরা সেখানে ক্রিকেট খেলতেছে। আর অনেক লোকজন সেখানে বসে বসে সুন্দর পরিবেশে খেলাধুলা দেখতেছে এবং গল্প করতেছে। তাদের এসব দৃশ্য দেখে ভীষণ ভালো লাগলো।

IMG20230624180837-01.jpeg

IMG20230624180603-01.jpeg

1687611453434.jpg

পুরো আকাশ ছিলো নীল। আর আকাশের নীল মেঘের মধ্যে উরে বেরাচ্ছে সাদা মেঘ। মেঘ আকাশে উরে বেরানোর দৃশ্য দেখলে যে কেউ মুগ্ধ হয়ে তাকিয়ে থাকবে। আমরা তো অনেক ইনজয় করলাম। যায়গাটা ছিলো অনেক সুন্দর নিরিবিলি। সাইটে দেখলাম কাশবন যদিও এখনো কাশফুল ফুটেনি। তবে নীল আকাশের সাথে বেশ কয়েকটা ফটোগ্রাফি করলাম। ফটোগ্রাফি করতে ভীষণ ভালোবাসি। তার পরে আমাদের কিছু ফটোগ্রাফি করলাম। আমার একটা ছবি দিয়ে দিলাম।

IMG20230624182904-01.jpeg

IMG20230624181421-01.jpeg

এর পরে দেখলাম অনেক ছোট ছোট ছেলেরা তুরাগ নদীর পাড়ে মাছ ধরতেছে। নতুন কিছু মাছ এসেছে। তবে মাছ গুলোর মধ্যে কোন রকমের শরীরের মাংস নেই। শুধু যেনো নরম। পরে আমি দেখলাম একটি ছেলে হাতে মাছ নিয়ে দাঁড়িয়ে আছে। তার কাছে থেকে নিয়ে একটা ছবি তুললাম। এই মাছ গুলো নাকি নদীর মাছ খেয়ে ফেলে। এর পরে কিছুক্ষণ পরে দেখলাম সূর্য লাল হয়েছে সূর্য যেনো আভা ছড়াচ্ছে। এধরনের দৃশ্য গুলো দেখতে সব থেকে বেশি ভালো লাগে। আমি কিছু ফটোগ্রাফি করলাম আর আপনাদের সাথে শেয়ার করলাম। সব মিলে সময়টা অনেক সুন্দর ভাবে উপভোগ করলাম। তার পরে রাস্তার পাশে এসে ফুচকা খেয়ে বাসায় চলে আসলাম। আজকে মনটা একে বারে ফ্রেশ হয়ে গেলো।

এই ছিলো আমার আজকের আয়োজন। মনের প্রশান্তির খোঁজে অনেক দিন পরে একটু ঘুরোঘুরি।সব সময়ই চেষ্টা করি আপনাদের কে ভালো কিছু উপহার দেওয়ার জন্য। আশাকরি আপনাদের সবার ভালো লেগেছে। কেমন লাগলো অবশ্যই জানাবেন? আপনাদের সবার সহযোগিতা কামনা করছি। আজকের মতো এখানেই বিদায় নিলাম। সবাই ভালো থাকুন সুস্থ থাকুন সব সময়ই এই কামনাই করি।

ছবির বিবরণ
বিভাগঘুরোঘুরি।
ডিভাইজrealme 9
বিষয়মনের প্রশান্তির খোঁজে অনেক দিন পরে একটু ঘুরোঘুরি।
লোকেশনউত্তরখান, ঢাকা, বাংলাদেশ।
ফটোগ্রাফি@limon88

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য
💞 ধন্যবাদ 💞

divider-2461548__480.webp

আমার পরিচয়
1673480397750.jpg

আমি মোঃ লিমন হক। আমার স্টীমিট একাউন্ট @limon88. আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে ও লিখতে ব্লগিং, ফটোগ্রাফি, মিউজিক, রেসিপি, ডাই, আর্ট আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি। আমি আমার মতো।

[("অন্যকে সাহায্য করুন তার স্বপ্ন ছুঁতে দেখবেন আপনি আপনার স্বপ্ন এর কত কাছে চলে গেছেন")]

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

banner-abbVD.png


আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

https://steemitwallet.com/~witnesses



VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

💞 আল্লাহ হাফেজ 💞

3GcRe1vqX2dJk1W2xoFiu1CmPKLbXg5xF9NQ7aeyMdZG9W8mvZhH2pShdCvBGuaQCRbsjfL9maGDCQqARZBPjusoXPo72go7qjLjzRo6w5...veRh3kEbCLeXkXXoZ6c7Bu1moZDGqb5i8xhA7adc1k6q8V7NwcPzYNqfnbEBvFNTzAdKHLpU8NCr1cjDdEtCVbTfWDDoPrMAgksntHwgr2LpTiMGgXv3kPjtVK.gif

Posted using SteemPro Mobile

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

অনেকদিন পরে অফিস থেকে তাড়াতাড়ি ছুটি পেয়ে আপনি আর আপনার ওয়াইফ প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে গিয়েছেন শুনে ভালো লাগলো। আসলে মাঝে মাঝে উচিত ব্যস্ত জীবন ছেড়ে একটু প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করা। এর ফলে আমাদের শরীর ও মন দুটোই খুব ভালো থাকে। খুব সুন্দর কিছু মুহূর্ত উপভোগ করেছেন আপনারা। আবহাওয়া টা আসলেই অনেক সুন্দর ছিল। আকাশটাও বেশ দারুন লাগছে দেখতে। মুহূর্তগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 last year 

জি আপু ঠিক বলেছেন। সুন্দর সময় উপভোগ করেছিলাম ধন্যবাদ আপনাকে।

 last year 

আসলে মনের প্রশান্তির জন্য ভ্রমণের মুহূর্তটা সত্যিই অসাধারণ। আপনি অনেক সুন্দর জায়গায় ভ্রমণ করেছেন এবং সেই মুহূর্তে আমাদের সাথে শেয়ার করেছেন। বিশেষ করে সূর্যাস্ত যাওয়ার ফটোগ্রাফিটি ছিল দারুন।

 last year 

আপনার চমৎকার মন্তব্য পেয়ে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 last year 

আমিও মাঝে মাঝে মনের প্রশান্তির খোঁজে এরকম প্রকৃতির মাঝে একটু ঘোরাঘুরি করে থাকি। বাইক নিয়ে বিভিন্ন জায়গায় ঘুরতে যাই আমি, আমার কাছে খুব ভালো লাগে এরকম জায়গাগুলোতে ঘুরতে যেতে। বেশিরভাগ সময় নদীর পাড়ে ঘুরতে যাই, যে দৃশ্য আমার অনেক বেশি পছন্দের। যে মাছটির ফটোগ্রাফি করেছেন আপনি সেটি একেবারে ভিন্ন রকমের মাছ ছিল। বেশি ভালোই উপভোগ করলাম আপনার ঘোরাঘুরি করার পোস্ট।

 last year 

মাছটি বাহিরের দেশের এটা কোন সাধারণ মাছ না। মাছটি নদীর মাছ খেয়ে ফেলেছে। তুরাগ নদীতে এই মাছটিকে বেশি দেখা যাচ্ছে।

Posted using SteemPro Mobile

 last year 

কাজ কর্মের পাশাপাশি আমাদের সকলেরই উচিত মনকে অনেক বেশি প্রফুল্ল রাখা। আর সেই মনকে প্রফুল্ল রাখতে আপনি অফিস ছুটি শেষে আপনার ওয়াইফের সঙ্গে কিছুটা সময় প্রকৃতির সঙ্গে অতিবাহিত করেছেন দেখে খুবই ভালো লাগলো ভাইয়া। আসলে প্রকৃতি যে কতটা সুন্দর সেটা প্রকৃতির কাছে না গেলে কখনোই বোঝা বা উপভোগ করা যায় না। শেষ বিকেলের আকাশের ফটোগ্রাফি গুলো অসাধারণ লেগেছে আমার কাছে, শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

যাক অনেকদিন পর তাড়াতাড়ি অফিস ছুটি হয়েছে আপনার। অফিস ছুটি হওয়াতে খুব চমৎকার একটি জায়গায় ঘুরতে গিয়েছেন দেখছি। তাছাড়া ছেলেরা তো সুন্দর একটি মাছ ধরেছে। মাছটি দেখতে ভালো লাগছে। এ কেমন মাছ যে নদীর মাছ খেয়ে ফেলে? যাইহোক বাইরে বের হলে ফুচকা চটপটি না খেলে যেন ঘোরাঘুরি পূর্ণ হয় না। আপনিও ফুচকা খেয়ে সময়টা ভালোই পার করেছেন বোঝা যাচ্ছে।

 last year 

মিতা, আপনি তুরাগ নদীর পারে ঘুরতে গিয়ে সেই জায়গার মনমুগ্ধকর পরিবেশ আমাদের মাঝে তুলে ধরেছেন যা আমার কাছে ভীষণ ভালো লেগেছে। নীল আকাশের সাদা মেঘ ভেসে বেড়ানো দেখতে আমার কাছে অসাধারণ লাগে। মনের প্রশান্তির খোঁজে অনেক দিন পরে ঘুরাঘুরি করে সুন্দর ফটোগ্রাফি ও সুন্দর বর্ণনা শেয়ার করেছেন এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 last year 

ঠিক বলেছেন মিতা পরিবেশ অনেক ভালো ছিলো। আপনার মন্তব্য পেয়ে ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 last year 

সবাই মনের প্রশান্তির খোঁজে বিভিন্ন জায়গায় ঘুরে ঘুরে করতে পছন্দ করে। আর আমি তো অনেক বেশি পছন্দ করি বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করতে। প্রকৃতির সৌন্দর্য সবাইকে অনেক বেশি মুগ্ধ করে। আর এরকম সৌন্দর্যের মাঝে ঘুরাঘুরি করলে মনটা একেবারে ফ্রেশ থাকে এবং অন্যরকম একটা শান্তি পাওয়া যায়। সূর্যের অনেক সুন্দর একটা ফটোগ্রাফিও করেছেন। আর আকাশের অন্যান্য ফটোগ্রাফি গুলো ও খুবই সুন্দর ছিল। সব মিলিয়ে ভালোই মুহূর্ত অতিবাহিত করেছিলেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56085.77
ETH 2369.58
USDT 1.00
SBD 2.31