প্রকৃতির বিভিন্ন রূপ



আসসালামু আলাইকুম.আমি@lemon. প্রথমেই শুকরিয়া মহান সৃষ্টিকর্তার যিনি আমাদেরকে এখনও সুস্থ রেখেছেন এই করোনা মহামারি মধ্যেও. আজ আমি খুবই আনন্দিত যে আমি আমার নিজের মাতৃভাষা অথ্যাৎ বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করতে পারছি এবং ব্লগ লিখতে পারছি . আর এজন্য এই কমিউনিটির সকল উদ্যোক্তা ভাইদের জানাই আমার অন্তরের অন্তরস্থল থেকে আন্তরিক শুভেচ্ছা অভিনন্দন. এবং এই কমিউনিটির সকল সদস্যকেও আমার পক্ষ থেকে অভিনন্দন. আশা করি আমরা সবাই নিজের মাতৃভাষাকে এখন থেকে বেশি প্রাধান্য দেবো. আজ আমি আপনাদের মাঝে আমার তোলা কিছু ছবি শেয়ার করবো. করোনার মধ্যে বেশি ছবি শেয়ার করতে পারছি না এজন্য আন্তরিকভাবে দুঃখিত. আশা করি আমার তোলা ছবিগুলো আপনাদের কাছে কেমন লেগেছে তা কমেন্ট করে জানাবেন.



ছবি-০১


IMG_20210516_181932.jpg

W3w

সৃষ্টিকর্তার সবকিছুই সুন্দর না জানি পৃথিবীতে কত রকমের প্রাণী আছে.ছবিতে আপনারা যেই প্রাণী দেখতে পারছেন সেটির নাম হল শামুক. এই ছবিটি আমি আমার গ্রাম থেকে তুলেছি. এই প্রাণীটি প্রায় সময়ই দেখতে পাওয়া যায় আমার গ্রামে. তবে বেশিভাগ বর্ষাকালে বেশি দেখতে পাওয়া যায়.



ছবি-০২


IMG_20210516_183522.jpg

W3w

সব সন্তানই তার মায়ের কাছে প্রিয়. সেটা মানুষের সেটা মানুষের ক্ষেত্রে হোক কিংবা পশুর, পাখির ক্ষেত্রে হোক. ছবিতে আপনারা দেখছেন একটি ভেড়া তার বাচ্চাকে দুধ পান করাচ্ছে. আমি এই ছবিটি আমার গ্রামে মাঠ থেকে তুলেছি. আমাদের গ্রামে মাঠে মাঠে ভেড়া চড়িয়ে বেড়ানো হয়.



ছবি-০৩


IMG_20210508_185107.jpg

W3w

এই ফুলটির নাম আমার সঠিক জানা নেই. তবে এই ফুলটির নাম আমার গ্রাম্য ভাষায় কাঁটা ফুল বলে.কারণ এই ফুল গাছটি কাঁটাযুক্ত হয়. এই ফুলটি সাধারণত গরমকালেই আমার গ্রামে বেশি দেখা যায়. এই ফুলটি দেখতে খুবই সুন্দর. এবং সবচেয়ে মজার বিষয় হল এই ফুলের ফল একদম সরিষার মতো হয়.



ছবি-০৪


IMG_20210501_093839.jpg

W3w

এই ছবিটি বিকাল বেলা তোলা. যখন সূর্য প্রায় ডুবে যাবে তখন আমি এই ছবিটি তুলেছি. বিকাল বেলা সূর্যটি দেখতে খুবই অসাধারণ ছিল. তার সাথে সূর্যের লাল আলো পুকুরের পড়েছিলো. সব মিলিয়ে দৃশ্যটি খুবই চমৎকার ছিল.



ছবি-০৫


IMG_20210505_180406.jpg

W3w

ফুল ও গাছপালা আমাদের প্রকৃতিকে সৌন্দর্যময় করে রাখে .এই ছবিটি আমি এক ফুলের বাগান থেকে তুলেছি. এই ফুলটির নাম আমি সঠিক জানি না. এই ফুলটি দেখতে দুই রকমের. এর মাঝখানে আলাদা রঙের একটি ফুল এবং এর চারপাশে সাদা রঙের পাপড়ি.


DeviceRedmi Note 8
Camera48 mp
Photo byLemon


IMG_20210704_183136.jpg

আমি মোঃ লিমন আলি. আমি পেশায় একজন ছাএ. বর্তমানে আমি পড়াশোনা মধ্যে দিয়ে সময় কাটাচ্ছি. ফটোগ্রাফি এবং খেলাধুলা করতে অনেক বেশি পছন্দ করি.


সমাপ্তি


Sort:  
 3 years ago 

পোস্টটি অনেক সুন্দর হয়েছে কিন্তু সর্বপ্রথম আপনাকে আপনার পরিচয় দিয়ে একটি পোস্ট তৈরী করতে হবে

ধন্যবাদ ভাই

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 63193.07
ETH 2456.90
USDT 1.00
SBD 2.67