প্রাকৃতিক আলোকচিত্র পর্ব ১০|| ১০% বেনিফিসিয়ারী @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামু আলাইকুম বন্ধুরা। সকলে কেমন আছেন? আশা করছি সবাই আল্লাহর রহমতে অনেক ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।


আজ আপনাদের সাথে আমি বাইরে কাটানো কিছু মুহূর্ত এবং কিছু প্রাকৃতিক ফটোগ্রাফি শেয়ার করব। আশা করছি সাগহেই থাকবেন।


20211022_235248.jpg

ফটোগ্রাফি ১

IMG_20211022_164038.jpg

গত কয়েকদিন ধরে টানা বৃষ্টিপাতের কারণে তেমন বাইরে যাওয়া হয়নি। তবে আজ শুক্রবার হওয়ায় এবং আবহাওয়া বেশ সুন্দর মেঘমুক্ত থাকায় আমি ও আমার এক বন্ধু বের হয়ে পরি সবুজ প্রকৃতির মাঝে কিছু সময় কাটানোর জন্য।



ফটোগ্রাফি ২

IMG_20211022_164044.jpg

আজ বিকেলের প্রকৃতির দৃশ্য টি এক কথায় অসাধারণ ছিল। সূর্যাস্তের কিছু সময় আগে সুর্যের তাপ যখন নেই বললেই চলে, সবুজ ধান ক্ষেতের পাশ দিয়ে যাওয়ার সময় বেশ আনন্দ উপভোগ করছিলাম। সপ্তাহে এইরকম একদিন করে প্রকৃতির মাঝে সময় অতিবাহিত করে বেশ সতেজ অনুভব হয় আমার।



ফটোগ্রাফি ৩

20211022_164814.jpg

সূর্যাস্তের আগের দৃশ্য গুলো আমার বরাবরের মতোই বেশ ভাল লাগে। সূর্য অস্ত যাওয়া দেখতে বেশ উপভোগ করি আমি। দূর থেকে কিছুটা কুয়াশা লক্ষণীয়। এই কুয়াশাই বলে দিচ্ছে
শীতকাল আসার আর বেশি বাকি নেই। কিছুটা ঠান্ডাও লাগছিল তখন।



ফটোগ্রাফি ৪

20211022_164738.jpg

সূর্যের একটি জুম ইন শট😅।



ফটোগ্রাফি ৫

IMG_20211022_165316.jpg



ফটোগ্রাফি ৬

IMG_20211022_165452.jpg

সবুজের বুক চিড়ে বয়ে চলা রাস্তা দিয়ে দিয়ে যাওয়ার মুহুর্ত টা খুব আনন্দের। হালকা শীত শীত আবহাওয়া মুহূর্ত টিকে আরো সুন্দর করে তুলেছিল।



ফটোগ্রাফি ৭

IMG_20211022_170008.jpg

চলমান অবস্থায় একটি আলোকচিত্র।



ফটোগ্রাফি ৮

IMG_20211022_170717~2.jpg

সূর্যাস্তের আগের একটি মুহূর্ত।



ফটোগ্রাফি ৯

IMG_20211022_172000.jpg

কিছুদিন আগেও এই জায়গাটিতে ভরপুর পানি ছিল। তবে পানি এখন অনেকটাই কমে এসেছে। এই জায়গায় কিছু সময় দাঁড়িয়ে একটু বিরতি নেই। কিছুক্ষন থাকার পর আবার পথ চলতে আরম্ভ করি।



১০ নং ও শেষ ফটোগ্রাফি

IMG_20211022_173007.jpg

সন্ধ্যার সময় বেশ ভালোই কুয়াশা পড়তে শুরু করেছিল। বেশ ভালোই ঠান্ডা লাগছিল আসার সময়। তবে দিনটি আজ ভালোই উপভোগ করা হয়েছে।
আসলে পৃথিবী টা যে কত সুন্দর তা একমাত্র প্রকৃতির মাঝে থেকেই উপভোগ করা যায়। সবুজের শান্ত আবহাওয়ার মাঝে সময় পার করে মানুষের মন টাও শান্ত হয়ে যায়।


আশা করছি আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভাল লেগেছে। আজ এখানেই শেষ করছি। তবে শীঘ্রই দেখা হবে ইন শা আল্লাহ। সবাই সুস্থ ও নিরাপদ থাকবেন।

ডিভাইসস্যামসাং এ৭০

W3W:-Location,Location

Amar_Bangla_Blog_logo_png.png

ধন্যবাদ সবাইকে

20211003_112202.gif

Sort:  
 3 years ago 

অসাধারণ হয়েছে আপনার ফটোগ্রাফি। প্রত্যেকটি ছবিতে প্রকৃতিক সৌন্দর্য সুন্দর ভাবে ফুটে উঠেছে। সূর্য ডোবার দৃশ্য আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে।

 3 years ago 

ধন্যবাদ ভাই মতামত করার জন্য।

আপনি গ্রাম বাংলার প্রাকৃতিক দৃশ্য সুন্দরভাবে ফটোগ্রাফি করেছেন।আপনার ৩,৪ নম্বর ফটোগ্রাফি অসাধারন হয়েছে ভাইয়া। আপনার জন্য শুভ কামনা রইলো ♥️

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাই মন্তব্য করার জন্য।

 3 years ago (edited)

সত্যিই অসাধারন ফটোগ্রাফি! তোমার ফটোগ্রাফি গুলো দেখলেই মনটা ভরে যায়। সবুজ ধান ক্ষেত আমার খুব ভাল লাগে, তারপর যদি সূর্য ডোবার পূর্ব মুহূর্ত হয় তাহলে তো কথাই নেই।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 3 years ago 

ভাইয়া অসাধারন হয়েছে প্রাকৃতিক আলোকচিত্রের ফটোগ্রাফি গুলো। পাশাপাশি প্রতিটি ফটোগ্রাফির সাথে আপনি খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। সব মিলিয়ে অসাধারণ হয়েছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ ভাই।

 3 years ago 

আপনার প্রত‍্যেকটা ফটোগ্রাফি অসাধারণ ছিল। আপনার প্রত‍্যেকটা ছবিতে সূর্যের বিষয়টি স্পষ্ঠ ছিল। বিশেষ করে আমার কাছে ৫ এবং ১০ নং ফটো টা বেশি ভালো লেগেছে। আপনার কাছে এইরকম ফটোগ্রাফি আরও দেখতে চাই।।

 3 years ago 

ধন্যবাদ ভাই মন্তব্য করার জন্য।

 3 years ago 

সবুজ প্রকৃতির সাথে সূর্য ডোবার দৃশ্য পটভূমি অসাধারণ। আপনি ফটোগ্রাফির মধ্যে প্রকৃতির সৌন্দর্য ফুটিয়ে তুলেছেন। দুপাশে সবুজ প্রকৃতি তার মধ্য দিয়ে বয়ে চলা রাস্তার দৃশ্য আমাকে মুগ্ধ করেছে।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

সূর্যের জুম-ইন টা খুব ভালো লেগেছে আমার কাছে। একদম ছবির মতো সুন্দর, ছবির মত বলতে জলরঙে আঁকা ছবির মতো। আমার আবার জলরঙে আঁকা ছবি খুব বেশি পছন্দ।
শেষের রাস্তার ছবিটা আমার কাছে অনেক বেশি দারুন লেগেছে। মনে হচ্ছে অন্য কোনো দেশের ছবি যেন।

 3 years ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

ভাইয়া তুমি বরাবরই সুন্দর ফটোগ্রাফি করো। তোমার আগের ফটোগ্রাফি গুলো দেখেছি, সেগুলোও খুব সুন্দর হয়েছিল। আজকের ছবিগুলো এক কথায় অসাধারণ হয়েছে। প্রতিটি ছবি সুন্দর হয়েছে ।কোনটিকে আলাদা করে সুন্দর বলার কিছু নেই। সবগুলোই সুন্দর। তাছাড়া তুমি প্রতিটি ছবির নিচে খুব সুন্দর করে বর্ণনা করে দিয়েছো। শুভকামনা রইল তোমার জন্য। আশা করি পরবর্তীতে আরো সুন্দর ছবি আমরা দেখতে পাব।

 3 years ago 

গঠনমূলক মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইল।

 3 years ago 

ছবিগুলো মারভলাস ও চোখে পড়ার মতো হয়েছ ।ধন্যবাদ প্রকৃতির এই সুন্দর সুন্দর দৃশ্য শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি করেছে। পোষ্টের প্রথম মেয়ে সবগুলো ছবি নিয়ে যে অ্যালবাম তৈরি করেছেন সেটি অসাধারণ ছিল। ছবিগুলো আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.030
BTC 56587.45
ETH 2991.05
USDT 1.00
SBD 2.15