একটি অর্ধ চাঁদের মান্ডালা অংকন||১০% বেনিফিসিয়ারী @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম বন্ধুরা। সবাই কেমন আছেন? আশা করি সবাই আল্লাহর রহমতে ভালই আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।


আজ আমি আপনাদের সাথে একটি অর্ধ চন্দ্রের মান্ডালার অংকন শেয়ার করব। এটিই আমার আঁকা প্রথম মান্ডালার চিত্র। যদিও আমি আঁকা আকি করায় তেমন পারদর্শী নয় তবুও সামান্য চেষ্টা করেছি অংকন করার। চিত্র টি সম্পন্ন করতে পেরে বেশ ভালোই লাগছিল। আমার চিত্র অংকনের দৃশ্য আজ আপনাদের সাথে তুলে ধরতে যাচ্ছি। আশা করছি ভাল লাগবে আপনাদের।


IMG_20211031_011606.jpg


উপকরণ

  • পেন্সিল
  • কালো জেল পেন
  • রাবার
  • অফসেট পেপার
  • স্কেল
  • কম্পাস

অংকন পদ্ধতি

IMG_20211029_015232.jpg

প্রথমে পেন্সিল দিয়ে কম্পাসের সাহায্যে একটি অর্ধ চাঁদ একে নিয়েছি।


IMG_20211029_015619.jpg

এবার চাঁদের বাম পাশে নকশা গুলো একে নিতে হবে।


IMG_20211029_022337.jpg

আঁকা হয়ে গেলে কালো কলম দিয়ে পেন্সিলে আকার উপর দিয়ে আবার গাড় করে আউটলাইনগুলো দিয়েছি।


IMG_20211029_023450.jpg

এরপর পরবর্তী নকশা ও ফুল গুলো একে নিয়ে কলম দিয়ে আবারো এর উপর দিয়ে একে নিয়েছি।


IMG_20211029_025929.jpg

ফুলগুলো আঁকা হয়ে গেলে পরবর্তী নকশা গুলো একে নেই এবং কলম দিয়ে গাড় করে দেই।


IMG_20211029_034120.jpg


IMG_20211031_011457.jpg

এটিই আমার আঁকা জীবনে প্রথম মান্ডালা ছিল। হয়ত তেমন ভাল হয় নি। তবে আঁকতে ভালোই এনজয় করেছি। সামনে আরো চেষ্টা করব ভাল করে আকার।


আজ এখানেই শেষ করছি। সময় নিয়ে সাথে থাকার জন্য সবাইকে ধন্যবাদ। সবাই সুস্থ ও নিরাপদ থাকবেন।

logo.gif

ধন্যবাদ।
@labib2000

20211003_112202.gif

Sort:  
 3 years ago 

আপনার অর্ধেক চাঁদের চিত্রটি অনেক সুন্দর হয়েছে। আর এই সৌন্দর্যটা বৃদ্ধি পেয়েছে ধাপে ধাপে আপনি আমাদের মাঝে উপস্থাপনা করে। তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাই।

 3 years ago 

লাবিব ভাই আপনি দেখছি মান্ডালা খুব ভালোই পারেন! অনেক বেশি সুন্দর হয়েছে।বেশি সুন্দর লেগেছে আমার কাছে একটা জিনিস তা হলো মান্ডালা চন্দ্রের উপরের দিক থেকে যেই ডিজাইনটি করেছেন সেগুলো। ওইগুলো আমার কাছে অনেক বেশি সুন্দর লেগেছে। আর পুরো মান্ডালা টি দারুন হয়েছে, খুব সুন্দর কাজ করছেন। এগিয়ে যান।

 3 years ago 

আমার মনে হয়েছিল একটুও ভাল হয়নি। তবে থ্যানক্স আপু, আপনার ভাল লেগেছে দেখে খুশি হলাম।

 3 years ago 

বাহ দারুন তো আপনিতো চাঁদকে চিত্রকর্মে পরিণত করেছেন। আপনার আর্ট দেখে আমি মুগ্ধ। খুব সুনিপুণভাবে অঙ্কন করেছেন আর তার সাথে উপস্থাপনা টাও বেশ চমকপ্রদ ছিল।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

বাহ ভাইয়া অনেক সুন্দর ভাবে এঁকেছেন। অর্ধ চাঁদের মান্ডালা অসাধারণ হয়েছে আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে ভাই। আপনার জন্যেও অনেক শুভকামনা রইল।

 3 years ago 

ভাই ভালোই এঁকেছেন।খুবই সুন্দর হয়েছে। 🌜🌜🌜

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অনেক সুন্দর ভাবে আপনি একটি অর্ধ চাঁদের মান্ডালা অংকন করেছেন। মান্ডালা অংকন আমার সবসময়ই ভাল লাগে। কিন্তু আমি কখনো মান্ডালা অংকন করিনি। আপনার অংকন দেখে দেখে আমিও চেষ্টা করবো। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাই মতামত করার জন্য। অবশ্যই চেষ্টা করে দেইখেন।

 3 years ago 

আপনি একটি অর্ধ চাঁদের মান্ডালা অংকন করেছেন দারুন হয়েছে ভাই আমার ভিশন পছন্দ হয়েছে। অনেক সুন্দর করে উপস্থাপনা করেছেন ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাই সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

চাঁদের সৌন্দর্যতা এমনিতেই মানুষকে মুগ্ধ করে। আপনার চাঁদ এর ম্যান্ডালা আর্ট খুব সুন্দর হয়েছে। আপনার উপস্থাপন ও বর্ণনা অনেক সুন্দর ছিল। শুভকামনা রইল আপনার জন্য ভাই।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনি খুবই কম সংখ্যক পর্যায় ব্যবহার। তারপরেও অনেক সুন্দর চাঁদ এর মান্ডালা আমাদের উপহার দিলেন। আমার কাছে খুবই ভালো লেগেছে

 3 years ago 

ধন্যবাদ ভাই।

 3 years ago 

আমার যতদূর ধারণা যে এটি আপনার প্রথম মান্ডালার আর্ট । প্রথম মান্ডালার আর্ট হিসেবে আপনি খুবই সুন্দর আর্ট করেছেন। আপনার চাঁদের মান্ডালার আর্টটি দেখতে চমৎকার লাগছে। শুভকামনা রইল ভাইয়া আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62881.38
ETH 2449.40
USDT 1.00
SBD 2.62