সুস্বাদু চিকেন ফ্রাই রেসিপি||১০% বেনিফিসিয়ারী @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম বন্ধুরা। সকলে কেমন আছেন? আশা করি সবাই আল্লাহর রহমতে অনেক ভাল এবং সুস্থ আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।

চিকেন ফ্রাই। এই খাবারটি পছন্দ নয় এমন মানুষ খুজে পাওয়া দুস্কর। ছোট থেকে বড়, সকলেরই চিকেন ফ্রাই খুব পছন্দের। আমিই ব্যক্তিগতভাবে চিকেন ফ্রাই খুবই পছন্দ করি। বিশেষ করে বিভিন্ন সময়ে রেস্টুরেন্টে গেলে প্রায়ই খাওয়া হয়ে থাকে। তবে আজ আমার এই পছন্দের খাবারটি বাড়িতেই তৈরি করার একটি চেষ্টা নিয়েছি। প্রথমবারের মত বাড়িতে তৈরি করতে গিয়ে ভেবেছিলাম তেমন টেস্ট হবে না, তবে বেশ ভালোই হয়েছিল খেতে। তাই আমার এই রেসিপিটি আজ আমি আপনাদের সঙ্গে শেয়ার করতে যাচ্ছি। আশা করি পোস্ট জুড়ে সাথেই থাকবেন।


20211105_234741.jpg

উপকরণ:-

মুরগিহাফ কেজি
লবণপরিমাণ মত
মরিচের গুঁড়া১ চা চামচ
আদা বাটাহাফ চা চামচ
রসুন বাটাহাফ চা চামচ
ডিমএকটি
চালের গুঁড়া২ কাপ
সয়া সস১ টেবিল চামচ
তেলপরিমাণ মত


প্রস্তুত প্রণালী:-

ধাপ ১

IMG_20211104_161236.jpg

প্রথমে মাংস গুলো ধুয়ে পরিষ্কার করে নিয়ে একটি পাত্রে রাখি।



ধাপ ২

IMG_20211104_161348.jpg

এবার একটি পাত্রে লবণ, মরিচের গুঁড়া,আদা ও রসুন বাটা নিয়ে রাখি।



ধাপ ৩

IMG_20211104_161411.jpg

এবার মাংসের উপর আদা এবং রসুন বাটা দিয়ে দেই।



ধাপ ৪

IMG_20211104_161422.jpg

আদা,রসুন বাটার সাথে লবণ ও মরিচের গুঁড়া দিয়ে দেই।



ধাপ ৫

IMG_20211104_161449.jpg

এখন মসলা গুলো ও ১ টেবিল চামচ সয়া সস দিয়ে মাংসের সাথে ভাল করে মিশিয়ে মেরিনেট করে এক ঘন্টা রেখে দেই।



ধাপ ৬

IMG_20211104_185002.jpg

এক ঘন্টা মেরিনেট করে রাখার পর।



ধাপ ৭

IMG_20211104_185010.jpg

এবার একটি ডিম নিয়েছি।



ধাপ ৮

IMG_20211104_185020.jpg

এবার একটি পাত্রে ২ কাপ চালের গুঁড়া নিয়েছি।



ধাপ ৯

IMG_20211104_185043.jpg

এখন পরিমাণ মত লবণ ও মরিচের গুঁড়া দিয়েছি।



ধাপ ১০

20211104_185218.jpg

এবার ডিম টি ভেঙে কুসুম ছাড়িয়ে ডিমের সাদা অংশ নেই।



ধাপ ১১

IMG_20211104_185230.jpg

এখন এতে প্রতিটি মাংস ভাল করে ডুবিয়ে নিতে হবে।



ধাপ ১২

IMG_20211104_185241.jpg

এবার মাংস গুলো নিয়ে চালের গুঁড়ার মধ্যে এপাশ ওপাশ ভাল করে মাখিয়ে নিতে হবে।



ধাপ ১৩

IMG_20211104_190451.jpg

এভাবে সবগুলো মাংস ভাল করে মাখিয়ে নিয়েছি।



ধাপ ১৪

IMG_20211104_190818.jpg


IMG_20211104_190815.jpg

এবার মাংস গুলো চুলায় গরম তেলে দিয়ে দেই এবং ভাল করে এপাশ ওপাশ ঘুরিয়ে ভেজে নেই।



ধাপ ১৫

IMG_20211104_191400.jpg


IMG_20211104_190949.jpg

ভাল করে ভাজা হয়ে গেলে কিছুটা লালটে বাদামী রং ধারণ করলে নামিয়ে ফেলতে হবে।



ধাপ ১৬

IMG_20211104_191926.jpg

এবার গরম গরম ও মুচমুচে চিকেন ফ্রাই সস দিয়ে পরিবেশন করার পালা।


আশা ককরি আমার আজকের রেসিপি টি আপনাদের পছন্দ হয়েছে। এতক্ষন সাথে থাকার জন্য সকলকে ধন্যবাদ । শীঘ্রই সবার সাথে দেখা হবে অন্য কোন পোস্টে। সবাই সুস্থ ও নিরাপদে থাকবেন।

ডিভাইসস্যামসাং এ৭০

logo.gif

@labib2000

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 3 years ago 

চিকেন ফ্রাই আমার খুবই পছন্দ। খুব সুন্দর রেসিপি শেয়ার করেছেন আপনি। দেখেই বুঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। রেসিপিটি দেখে জিভে জল চলে এসেছে। খুব সুন্দর করে সবকিছু উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর রেসিপি শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপু মন্তব্য করার জন্য। শুভেচ্ছা রইল।

 3 years ago 

আসলেই ভাই চিকেন ফ্রাই পছন্দ করে না এমন মানুষ পাওয়া সত্যি খুব কষ্টের হবে। আমি আজকেও খেয়েছি হাহাহাহাহ। আপনার পোস্ট কোয়ালিটি মাশাল্লাহ। প্রতিটা ছবি খুব ক্লিয়ার ছিল।

 3 years ago 

দেখে তো মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে, একপিস খেয়ে যদি দেখতে পারতাম! দোকান থেকে কিনে খাওয়ার চেয়ে, ঘরে বসে এভাবে এভাবে বানানোই ভালো।আমার কাছে ভালো লেগেছে আর ধাপগুলো সুন্দরভাবে বর্ণনা করেছে, শুভকামনা রইল তোমার জন্য।

 3 years ago 

হ্যা,ঠিক বলেছেন আপনি। অনেক ধন্যবাদ গঠনমূলক আলোচনা করার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাই সুন্দর মতামত করার জন্য। সাথেই থাকবেন।

 3 years ago 

চিকেন ফ্রাই নামটা শুনলেই কেমন জিবে জল চলে আসে আমার খুবই পছন্দের আর ভালো বাসার খাবার এটি।আমি রেস্টুরেন্ট এ গেলে চেষ্টা করি এটি খাবার।আপনি খুব চমৎকার ভাবে রেসিপিটি উপস্থাপন করেছেন ধন্যবাদ শুভ কামনা রইলো।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার মতামত শেয়ার করার জন্য।

 3 years ago 

উফ্ দেখে লোভ সামলাতে পারছিনা,এক পিস এদিকে দেন 😋 চিকেন ফ্রাই আমার অনেক পছন্দের তালিকার একটি রেসিপি। অসাধারণ রেসিপি চিকেন ফ্রাই আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

খেয়ে যান এসে এক পিস ভাই😅। অনেক ধন্যবাদ ভাই মন্তব্য করার জন্য।

 3 years ago 

সুস্বাদু চিকেন ফ্রাই রেসিপি টি খুবই চমৎকার করে প্রেজেন্টেশন করেছেন আপনি। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল♥♥

 3 years ago 

ভাইয়া এ আমি কি দেখছি আপনি বাড়িতে বসেই এত সুন্দর একটি রেসিপি তৈরি করে ফেললেন। সুস্বাদু চিকেন ফ্রাই রেসিপি এবং এটি খেতে আমার সত্যিই অনেক ভালো লাগে। অনেক খাওয়া হয়েছে আর আপনি খুবই সুন্দরভাবে প্রতিটি ধাপ আপনি উপস্থাপনা করেছেন। দেখে খুবই ভালো লাগলো ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago (edited)

আমার ব্যক্তিগতভাবে ফিশ ফ্রাই বেশি পছন্দ, কিন্তু আপনার চিকেন ফ্রাই টা দেখে চোখ সরানো যাচ্ছে না। এত সুন্দর ভাবে করেছেন আর বুঝিয়েছেন না চাইলেও ভালো লেগে যাবে। অসংখ্য ধন্যবাদ এরকম সুন্দর একটা রেসিপি আমাদেরকে উপহার দেওয়ার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে ভাই সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

ভাই আপনার চিকেন ফ্রাই রেসিপিটি রং দেখতে খুবই সুন্দর হয়েছে। দেখে মনে হচ্ছে খুব সুস্বাদু হয়েছে। চিকেন ফ্রাই আমার খুব পছন্দের একটি খাবার। আমিও প্রায় সময়ই খাবারটি বাসায় তৈরি করি কারণ আমার বাচ্চারা খুব পছন্দ করে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে মতামত করার জন্য।

 3 years ago 

আপনার চিকেন ফ্রাই রেসিপি দেখে আমার জিভে জল চলে আসলো। কারণ চিকেন ফ্রাই রেসিপি আমার খুবই পছন্দ। আপনি খুবই সুন্দর ভাবে এটি ধাপে ধাপে উপস্থাপন করেছেন। যা দেখে আমি শিখতে পেরেছি। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আমারো খুবই পছন্দ রেসিপিটি ভাই। ট্রাই করে দেখবেন একসময়।

 3 years ago 

চিকেন ফ্রাই আর সবচেয়ে প্রিয় বলা চলে। এবং চিকেন ফ্রাই এভাবে তৈরি করলে যে কত বেশি মজা হয় তা আমি খুব ভালো করেই জানি। কারণ আমি প্রায় সময় ই খাই। আমি শুধু ভাবছি একটা বাইট দেওয়া গেলে কতটা ভালো হতো। 🤪🤪

 3 years ago 

মেইল করে পাঠিয়ে দেই এক পিস। দেখেন কেমন লাগে😜

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62416.00
ETH 2447.19
USDT 1.00
SBD 2.62