র‍্যান্ডম ফটোগ্রাফি পর্ব ১৪ || ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামু আলাইকুম বন্ধুরা। সকলে কেমন আছেন? আশা করছি সকলেই আল্লাহর রহমতে বেশ ভালোই আছেন। আমিও আলহামদুলিল্লাহ বেশ ভাল আছি।



20220329_033926.jpg



তো, বেশ দীর্ঘদিন পর আপনাদের মাঝে ফিরে এলাম নতুন একটি পোস্ট এ। এতদিন পর আবারো সেই চিরচেনা আমার বাংলা ব্লগে পোস্ট লিখতে গিয়ে বেশ ভাল লাগছে। আশা করছি এখন থেকে আবারো সকলের সাথে দেখা হবে কিছুদিন পর পরই।
চারিদিকে বসন্তের হওয়া বইছে। এই সময়ে প্রকৃতি যেন নতুন রূপে সেজেছে আবার। প্রায় সব ধরনের গাছেই নতুন পাতা গজাচ্ছে বলে চারিদিকের সবুজ প্রাকৃতিক দৃশ্য কেন যেন আরো সতেজ ও প্রাণময় মনে হচ্ছে। এরই মাঝে আমার র‍্যান্ডম ফটোগ্রাফি তো চলছেই। সময়ের ফাঁকে ফাঁকে প্রকৃতির এই অপরূপ সৌন্দর্য কে ক্যামেরাবন্দি করে রাখতে পারায় আমি বেশ আনন্দ লাভ করছি এবং সময়গুলো উপভোগ করে যাচ্ছি প্রতিনিয়ত। তাই আজ আপনাদের সাথে আমার তোলা কয়েকটি পছন্দের ফটোগ্রাফি শেয়ার করতে যাচ্ছি। আশা করছি ছবিগুলো আপনাদের ভাল লাগবে। চলুন তাহলে আর কথা না বাড়িয়ে সামনে এগোনো যাক।



ফটোগ্রাফি ১

IMG_0795.jpeg

আমার বাসা হতে সামান্য দূরেই একটি স্কুলের দেয়াল ঘেষে এই গাছটি দেখতে পাওয়া যায়। গাছটির নাম আমি সঠিক জানি না তবে ফুল গুলো দেখতে মারাত্মক সুন্দর লাগে আমার কাছে। বছরের পর বছর এই সময়টা তেই গাছ ভর্তি এত সুন্দর ফুল দেখতে পাওয়া যায়।



ফটোগ্রাফি ২

IMG_0463.jpeg

এবার বসন্ত আসার আগে ২/৩ দিন সামান্য বৃষ্টি নামার মাধ্যমেই এবার শীতের বিদায় ঘটে। এই ছবি টি তখনকার তোলা। ছাদ থেকে বৃষ্টির ফোটার ম্যাক্রো ফটোগ্রাফি করার সামান্য চেষ্টা নিয়েছিলাম সেদিন।



ফটোগ্রাফি ৩

IMG_0462.jpeg

এই ছবিটিও একই স্থান হতে তোলা। তবে ফোকাসের কিছুটা তারতম্যের কারণে দুটি ছবি একটি ওপর টি থেকে সম্পূর্ণ আলাদা দেখাচ্ছে।



ফটোগ্রাফি ৪

IMG_0765.jpeg

কৃষি জমি গুলোতে এখন খুব সুন্দর ধান চাষ করা হচ্ছে। বিস্তৃত মাঠ জুড়ে সবুজ ধানের গাছে ছেয়ে আছে পুরো জমি। দৃশ্য টি দেখতেই খুব ভাল লাগছিল আমার।



ফটোগ্রাফি ৫

IMG_0772.jpeg

এই ছবিটিতে ধানে পানি দেবার পাম্প ও ডুবতে থাকা সূর্য কে একই ফ্রেমে বন্ধি করার একটি চেষ্টা নিয়েছিলাম এই ছবিটির মাধ্যমে। জানিনা আপনাদের কেমন লেগেছে তবে আমার কাছে ছবিটি বা এই দৃশ্য টি খুবই দারুন লেগেছিলো।



ফটোগ্রাফি ৬

IMG_0769.jpeg

সূর্যাস্তের ঠিক আগ মুহূর্তে গোধূলির এই দৃশ্য টি খুবই মনোরম লাগছিল আমার।



ফটোগ্রাফি ৭

IMG_0603.jpeg

অন্য এক জমিতে ধনিয়া পাতার সারি সারি গাছ দেখতে দারুন লাগছিল। তখন সুন্দর সুন্দর এই ফুলগুলো ক্যামেরায় ধারণ করে রাখি।



ফটোগ্রাফি ৮

IMG_0507.jpeg

সানফ্লাওয়ার বা সূর্যমুখী বাগানের একটি দৃশ্য।



ফটোগ্রাফি ৯

IMG_0461.jpeg

ওয়াটার ড্রপের ভিন্ন এঙ্গেল থেকে তোলা আরেকটি ম্যাক্রো শট।



আশা করছি আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের পছন্দ হয়েছে। সময় নিয়ে এতক্ষণ সাথে থাকার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ। ইন শা আল্লাহ আবার দেখা হবে। সবাই সুস্থ ও নিরাপদে থাকবেন। ধন্যবাদ।


ডিভাইসiPhone Xs max

W3W Links:- https://w3w.co/childcare.squeaks.method , https://w3w.co/anchovies.curvy.bedroom

logo.gif

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

20211003_112202.gif

Sort:  
 3 years ago 

আপনার শেয়ার করা রেনডম ফটোগ্রাফি গুলো হয় অনেক সুন্দর। বিশেষ করে আমার কাছে সবসময় সূর্যাস্তের যে দৃশ্য সেটা দেখতে অনেক বেশি ভালো লাগে। আপনাদের সূর্যাস্তের দুটি ফটোগ্রাফি শেয়ার করেছেন সেগুলো দেখতে খুবই সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাই মতামতটি করার জন্য।

 3 years ago 

ভাইয়া,আপনার তোলা র‍্যান্ডম ফটোগ্রাফি গুলো দেখে আমি পুরো মুগ্ধ হয়ে গেছি।এত সুন্দর ফটোগুলো দেখে আমার খুবই ভালো লেগেছে।আপনার তোলা ফটোগুলো এত স্বচ্ছ যেন মনে হচ্ছে বাস্তবে আমি এই দৃশ্যগুলো চোখের সামনে দেখছি। ভাইয়া, আপনার র‍্যান্ডম ফটোগ্রাফির মধ্যে সবচেয়ে বেশি ভালো লেগেছে প্রথমের ফটোগ্রাফিটা। অসংখ্য ধন্যবাদ ভাইয়া,এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু সুন্দর একটি মতামত করার জন্য।

 3 years ago 

ওয়াও,সবগুলো ছবি এত সুন্দর, যে মন্তব্য না করে পারলাম না।একবার অসাধারণ। আর উপরের ফুল গুলো বাগানবিলাস ফুলের ছবি।অসম্ভব কালার।ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।শুভেচ্ছা রইলো।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইল।

 3 years ago 

ভাইয়া আপনি চমৎকার ফটোগ্রাফি করেছেন। নিখুঁত ভাবে সব গুলো ফটোগ্রাফি করেছেন। দেখতে অসাধারণ হয়েছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভ কামনা রইলো।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে ভাই

 3 years ago 

আপনার রেনডম ফটোগ্রাফি গুলো দেখে চোখ জুড়িয়ে গেলো ভাইয়া, সত্যি ভাইয়া অসাধারণ আপু রেনডম ফটোগ্রাফি শেয়ার করেছেন, এবং প্রতিটি ফটোগ্রাফির অনেক সুন্দর করে বর্ণনা দিয়েছেন, এক কথায় অসাধারণ ছিলো আপনার পোস্টি, ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

অসাধারণ রেনডম ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন ভাইয়া প্রত্যেকটা ফটোগ্রাফি একদম নজরকাড়া নো প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে কোনটা থেকে কোনটা কে বেশি ভালো বলব বুঝতে পারছি না তারপরেও গোধূলি লগ্নের সূর্য ডোবার দৃশ্য টি সবথেকে বেশি নজর কেড়ে নিয়েছে খুবই সুন্দর উপস্থাপনা করেছেন প্রত্যেকটা ফটোগ্রাফি সম্পর্কে শুভেচ্ছা রইল ভাই আপনার জন্য 🌹

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অনেকদিন পর আপনাকে আবার এই ব্লগে দেখতে পেয়ে খুবই ভালো লাগছে ভাইয়া। আপনার ফটোগ্রাফিগুলো অনেক মিস করেছি। কারন আপনার ফটোগ্রাফি গুলো সব সময় আমার কাছে খুব ভালো লাগে। আজকের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। বিশেষ করে সূর্য ডোবার ফটোগ্রাফির তো তুলনা হয়না।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক সুন্দর সুন্দর মনমুগ্ধকর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ প্রতিটি ফটো আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে বিশেষ করে 5 নম্বর ফটোগ্রাফি টা মনমুগ্ধকর ছিল। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য

 3 years ago 

ধন্যবাদ ভাই সুন্দর একটি মতামত করার জন্য।

 3 years ago 

ওয়াও আমার ভাই আপনার প্রতিটি ফটোগ্রাফি ভুবনভোলানো আপনি খুব সুন্দর ভাবে ফটোগ্রাফ সেগুলো ক্যাপচার করছেন। প্রতিটি ফটোগ্রাফি আমার খুব ভালো লেগেছে বিশেষ করে গোধূলি সময়ের ফটোগ্রাফি গুলো করেছেন তার প্রশংসা না করে থাকা যাবে না। গোধূলির ফটোগ্রাফি সবসময় অনেক সুন্দর হয় এসময় ছবি এত সুন্দর হয় যা বলার মতো না। তবে আপনার পানি সেচের ছবিটি বেশ দারুন হয়েছে। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি সাথে আপনি খুব সুন্দর বর্ণনা দিয়েছেন যা আরও আপনার ফটোগ্রাফিকে প্রাণবন্ত করেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আপু। শুভেচ্ছা রইল।

 3 years ago 

ওয়াও ভাইয়া অনেক সুন্দর ভাবে আপনি ফটোগ্রাফি করেছেন। প্রতিটি ফটোগ্রাফি আপনার প্রফেশনাল এর মতো হয়েছে। আপনার জন্য শুভকামনা রইলো।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62684.33
ETH 2456.60
USDT 1.00
SBD 2.66