বন্ধু যাবে বিদেশ 🐺🐺 ( লাজুক খ্যাকের জন্য ১০% পে আউট এবং ৫% এবিবি স্কুল এর জন্য ) 🐺🐺

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

• ৮ কার্তিক
• ১৪২৯ বঙ্গাব্দ।
• সোমবার
• বন্ধু যাবে বিদেশ তাকে নিয়ে কাটানো কিছু সময় ও ফটোগ্রাফি।

            🌺🌺 হ্যালো বন্ধুরা 🌺🌺

আসসালামু আলাইকু।কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো এবং সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আল্লাহর অশেষ রহমতে আমিও ভাল আছি। আমি বাংলাদেশী একজন ইউজার। আমি আমার বাংলা ব্লগ এ নতুন একজন ইউজার। আমি @kosto আপনাদের মাঝে শেয়ার করব আমার খুব কাছের এক বন্ধু বিদেশ যাবার আগে তার সাথে কাটানো লাস্ট কিছু সময় জানিনা আবার কবে একসাথে হব। চলুন শুরু করা যাক আজকের ব্লাক।

received_788916625158542.jpeg

received_495560768406313.jpeg

আমরা যখন অষ্টম শ্রেণিতে পড়ি তখন আমাদের প্রথম পরিচয় হয়। সে অন্য একটি স্কুলে পড়তো অষ্টম শ্রেণিতে এসে আমাদের সঙ্গে ভর্তি হয়। আমাদের এখানে তার নানার বাড়ি তার বাবা মারা যাওয়ার কারণে এসে নানা বাড়িতে থাকে তাই সে আমাদের স্কুলে ভর্তি হয়। আমাদের নতুন বন্ধুর নাম সাব্বির আমাদের স্কুলে নতুন তাই কারো সাথে তেমন কথা বলছে না। আমি ও আমার বন্ধুরা মিলে তার সঙ্গে কথা বলি এবং বন্ধুত্ব তৈরি করি।এভাবে বেশ কিছুদিন সে কারো সঙ্গে তেমন কোন কথা বলে না। আস্তে আস্তে আমাদের সঙ্গে মিশতে মিশতে সে আমাদের একটি ভাল বন্ধু হয়ে গেল মনে হচ্ছে যত দিন যাচ্ছে ততই আমাদের বন্ধুত্বটা বাড়ছে।( এ পি জে আব্দুল কালাম বলেছেন একটি বই একশটি বন্ধুর সমান আরেকজন ভালো সত্যিকারে বন্ধু একটি লাইব্রেরির সমান ) কথাটি এখন মনে পরে বন্ধু এখন পাশে নেই সাব্বিরকে অনেক মিস করি। সৌদি আরবে সাব্বিরের মামা থাকেন।তাই তার নানা চাই সাব্বির ও তার মামার সঙ্গে কাজ করুক। এ জন্য এস এস সি পরীক্ষার পরেই সাব্বিরের জন্য ভিসা পাসপোর্ট এর ব্যবস্থা করেন।কিছুদিন পরেই সাব্বিরের যাবার সময় হয়ে যায়। তখন আমাকে বল্লো বন্ধু তিন দিন পর আমার ফ্লাইট তখন আমি ওর মুখের দিকে তাকিয়ে দেখি ওর চোখ দুটো পানিতে ছল ছল করছে আমি ওকে জড়িয়ে ধরে কেঁদে ফেললাম। ওর একটি কথায় আমার বেশি মনে পড়ে বন্ধু আমি বিদেশ যেতে চায়না। ঐদিন আমাদের সবারই মন খারাপ ছিল বন্ধুদের মধ্যে ওকে নিয়ে আমরা একটু ঘোরাঘুরি করলাম ওকে হাসানোর চেষ্টা করলাম যেনো ওর মন ভালো হয়ে যায়।

received_496850814887339.jpeg

received_1023572648450127.jpeg

সময় হয়েছে যাবার
        যেতে হবে দিতে 
রেখো না আমারে তুমি 
        মায়ার বাঁধনে বেঁধে 
যাচ্ছি আমি চলে 
        শুধু এটুকু বলে 
যাব নাকো কভু তোদের ভুলে।

20210906_105825 (1).jpg

সাব্বিরকে নিয়ে অনেক ঘুরাঘুরি করলাম প্রায় সন্ধ্যা হয়ে এসেছে। ভাবলাম আবার কবে দেখা হবে জানি না চল যাই সবাই পোড়া রুটি ও চা খেয়ে আসি। এখান কার চাটা ব্যাপক নাম ছড়িয়েছে। স্থান কুষ্টিয়া, যদুবয়রা ইউনিয়ন, বড়ুলিয়া ঘাট এখানে খাটি গরুর দুধ জ্বালিয়ে চা তৈরি করেন রং চা ৫ টাকা,স্পেশাল রং চা ১০ টাকা,দুধ চা ২০ টাকা,স্পেশাল দুধ চা ৩০ টাকা। চা দিয়ে রুটি পুড়িয়ে খেতে বেশ দারুন মজা। আপনাদের সঙ্গে শেয়ার করলাম আমার বন্ধুর সাথে কাটানো কিছু মুহূর্ত আজ এ পর্যন্তই। আপনাদের সকলের সুস্বাস্থ্য ও মঙ্গল কামনা করে শেষ করছি আজকের ব্লগ ধন্যবাদ সবাইকে।

20210906_144650.jpg

        আপনাদের মূল্যবান সময় ব্যয় করে 
            আমার পোস্টটি পড়ার জন্য। 
        🌺🌺 (সবাইকে ধন্যবাদ) 🌺🌺

সমস্ত ছবিরতথ্য
লোকেশনবাংলাদেশ
ক্যামেরাস্যামস্যাং এম ২১
ক্যামেরাম্যান@kosto
w3wordshttps://w3w.co/consulate.organ.inconvenient
Sort:  
 2 years ago 

আমাদের প্রাণপ্রিয় বন্ধুদের যদি কোন জায়গায় আমাদের চোখের সামনে চলে যায় তাহলে অনেক কষ্ট হয়। কারণ সেগুলো ছিল আমাদের সুখ দুঃখের সাথী। ঠিক তেমনি আপনার সাথে হয়েছিল ভাইয়া। তাছাড়া আপনারও আপনার বন্ধুদের জন্য শুভকামনা রইল। তারা যেন সব জায়গায় সুস্থ ও সবল থাকে

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

ঠিক বলেছেন অনেকগুলো খারাপ বন্ধু যে একজন প্রিয় বন্ধুর জায়গাটা অনেক বেশি। আর আপনারা ক্লাস এইট থেকে একসাথে পড়াশোনা করেছেন এমনকি বন্ধুত্ব হয়েছে শুনে ভালো লাগলো। আর এখন আপনার বন্ধু বাইরের দেশে চলে যাচ্ছে এটা শুনে খারাপ লাগারই কথা। বন্ধু বিদেশ যাওয়ার আগ মুহূর্তে অনেক সুন্দর মুহূর্ত পাঠিয়েছেন। আবার একসাথে চা এবং পোড়া রুটি খেয়েছেন। আসলে আপনার চায়ের দাম গুলো শুনে ভীষণ অবাক লাগলো। কিন্তু দেখে মনে হচ্ছে বেশ সুস্বাদু। এরকম সুন্দর একটি মুহূর্ত কাটানোর জন্য ধন্যবাদ।

 2 years ago 

দাম একটু বেশী কিন্তু অনেক সুন্দর চা বানান ধন্যবাদ আপনাকে পোস্টটি পড়ার জন্য।

 2 years ago 

পোস্টে প্রচুর ভুল রয়েছে। সেগুলো অনুগ্রহপূর্বক সংশোধন করুন। এরপর থেকে চেষ্টা করবেন পোস্ট লেখার পরে সাবমিট করার আগে একবার ভালোভাবে চোখ বুলিয়ে নিতে। তাহলে এই ধরনের ভুল আর হবে না। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পোস্টটির ভুলগুলো সংশোধন করছি এবং এরপর থেকে পোস্ট করার সময় অবশ্যই রিভাইস দিয়ে নিব ধন্যবাদ ভাই আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 65051.86
ETH 3163.86
USDT 1.00
SBD 2.54