Steemit- এ শুরু থেকে আমার গল্প (প্রথম পর্ব)।

আজ-শনিবার।
১৯আগস্ট-২০২৩।

আসসালামুআলাইকুম।

কেমন আছেন সবাই?আমার প্রিয় কমিউনিটি আমার বাংলা ব্লগ পরিবারের সকল মেম্বার আশা করি সকলে সুস্থ আছেন এবং ভালো আছেন।আলহামদুলিল্লাহ আপনাদের সকলের দোয়ায় এবং আল্লাহ তায়ালার অশেষ রহমতে আমি অনেক ভালো অসুস্থ আছি।আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করবো স্টিম প্ল্যাটফর্মে আমার বাংলা ব্লগ কমিউনিটি কিভাবে জয়েন করেছি এবং আমার অনুভূতিগুলো।

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeJJwaZsefPk1zN6fEAs7MdkdJfudjGmTTgEGoGzxsz4JfVM6eKjD5LC9K3xQyuVYFwkWACxsp (1).png

STEEMIT-এর সন্ধান প্রথম কোথায় পেয়েছি।

আমি আগে থেকেই বিভিন্ন ফ্রি সাইডে কাজ করতাম এবং জিমেইল অ্যাকাউন্ট খুলে সেগুলো সেল দেয়ার কাজ করতাম।মাঝে মাঝে ইউটিউব এ ভিডিও দেখে অনেক কাজ শিখতাম এবং করতাম।হঠাৎ একদিন ইউটিউব চ্যানেল দেখতে পাই স্টিম একাউন্টে কাজ করে মানুষ প্রচুর টাকা আয় করছে।আমি ফ্রি সাইডে কাজ করি কোন ইনভেস্ট ছাড়া সেখান থেকে প্রতিদিন প্রায় ৫০ থেকে ১০০ টাকা উপার্জন করি।তাই ভিডিওর থাম্মিল দেখতে পেলাম স্টিমিট একাউন্টে মানুষ কাজ করছে এবং প্রচুর টাকা আয় করছে কোন ইনভেস্ট ছাড়া।সেই ভিডিওর মাধ্যমে দেখে দেখে আমি ১-০৬-২০২২-এ একাউন্ট ক্রিয়েট করি। আমি প্রথম দুটো পোস্ট করি Newcomers' Community তে।তবে এই কমিউনিটিতে তেমন একটা সাড়া না পেয়ে আমি আরো বিভিন্ন ধরনের কমিউনিটি খোঁজাখুঁজি করি। হঠাৎ দেখতে পাই আমার বাংলা ব্লগ নামে একটি কমিউনিটি রয়েছে। সেখানে সবার পোস্ট বাংলাই লেখা আমি তো অনেক খুশি হই। কারণ আমি বাংলা ভাষায় কথা বলি।আমি বাংলাদেশের একজন নাগরিক ও বাংলা আমার মাতৃভাষা।

D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW7JQk4CrSMgcqv4Ai1UHKpypJgrgboCsmQshkeG7NJGzLRpSUU74D6kZMRCZapcdrf3EoPofJrHpw5tLiaWbhTixCe.png

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমি একটি পোস্ট করি সেটা কমিউনিটির পক্ষে গ্রহণযোগ্য ছিল না।কারণ আমি পোস্ট করার কোন নিয়ম কানুনি জানতাম না।তাছাড়া লেভেল ওয়ান এর দায়িত্বে আছেন @ayrinbd আপু আমাকে সুন্দর ভাবে বুজিয়ে বলেন আমাদের কমিউনিটিতে ভেরিফাই মেম্বারের রেফার ছাড়া কোন নতুন ইউজার গ্রহণযোগ্য নয়।আমার জানা সোনা তেমন কেউ নেই তাই মোণটা ভীষণ খারাপ হয়।তার কিছুদিন পর ফেসবুক এ আমার পরিচিত এক ভাইয়ের সঙ্গে ম্যাসেঞ্জার এ কথা বলছিলাম সে সময় তিনি আমাকে জিজ্ঞাসা করেন তোমার কাজের কি অবস্থা।আমি উত্তরে বললাম ভালো তবে নতুন একটা কাজ ধরছিলাম সেটা হলো না।steemit নাম বলতেই তিনি বল্লো আরে ভাই এটাতো আমি গতো ১ বছর দরে করছি।আমি তাকে বল্লাম তাহলে আমাকে জয়েন করায়ে দেন আমার বাংলা ব্লগ কমিউনিটিতে।সে বল্লো আমিতো ওখানে কাজ করি না। তবে আমার পরিচিত এক বড় ভাই আছে তাকে বলেদেখি। তারপর @joynalabedin আমাকে রেফার করতে রাজি হন।@joynalabedin ভাইকে এখোনও আমি সামনা সামনি দেখিনাই তবে ওনাকে অনেক অনেক ধন্যবাদ রেফার করার জন্য।আমাকে রেফার করার কিছুদিন পর @joynalabedin ভাই এমন কিছু কাজ করে যার কারণে আমার বাংলা ব্লগ কমিউনিটি থেকে তাকে বের করে দেয়া হয়। সেই সাথে আমাকে বলা হয় আমি যেহেতু @joynalabedin রেফারে জয়েন করেছি হয়তো তার মত আমিও কার্যকলাপ করতে পারি। তাই আমাকেও লেভেলের ট্যাগ তুলে দেয় এবং আমাকে বলেন আমি যদি নতুন কোন ভেরিফাইড ইউজারের রেফার এ জয়েন করতে পারি তাহলে আমাকে আবার গ্রহণ করবেন।

20230813_141922.jpg

বেশ কিছুদিন পর জানতে পারি আমার স্কুল ফ্রেন্ড আমার বাংলা ব্লগ কমিউনিটির ভেরিফাইড মেম্বার।ওকে বল্লাম রেফার করতে ও রাজি হলো না সেখান থেকে আমার ভিতর জেদ জেড সৃষ্টি হয়।আমি যেভাবে হোক এই কমিউনিটির একজন ভেরিফাইড মেম্বার হব এবং এখানে কাজ করবো।এভাবে কেটে যায় প্রাইস ৬ মাস হটাত একদিন @ayrinbd আপু আমাকে আবারও আমাকে পরিচিতি পোস্ট করতে বলেন।আমার বাংলা ব্লক কমিউনিটির সকল এডমিন ও মডারেটর সকলকে জানাই অনেক অনেক ধন্যবাদ।মানবিকতা ও সার্বিক বিবেচনা করে আমাকে নতুন করে আবার ব্লগিং করার সুযোগ করে দিয়েছিলেন আমার বাংলা ব্লক কমিউনিটিতে। যদিও লেভেল গুলো পার করে ভেরিফাইড মেম্বার হতে আমার অনেক বেশি সময় লেগে গিয়েছে বিভিন্ন কারণ বশত।তবে আজ আমি সার্থক আজ আমি আমার বাংলা ব্লক কমিউনিটির একজন ভেরিফাইড মেম্বার।

আমার পরিচয়

20220520_174223.jpg

আমি মোঃ তৌফিকুল ইসলাম আমার ইউজার নাম( @kosto ) আমি বাংলাদেশ থেকে আমার বাংলা ব্লগ কমিউনিটির একজন ভেরিফাই ইউজার।আমার মাতৃভাষা বাংলা। আর বাংলাই ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ। সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।বিশেষ করে @rme দাদাকে অনেক অনেক ধন্যবাদ বাংলায় ব্লগিং করার সুযোগ করে দেওয়ার জন্য।ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

লোকেশন-বাংলা দেশ।
ডিভাইস-স্যামসাং এম ২১।
পোস্ট-স্টিমিটে আমার কথা।

Sort:  
 9 months ago 

এস্টিমেটে শুরু থেকে আপনার গল্পটি পড়ে বেশ ভালো লাগলো ভাইয়া। আপনি যে এখানে কাজ করার এতটা ইচ্ছা দেখিয়েছেন এটা খুবই ভালো কথা। দোয়া করি আপনি যেন ঠিকঠাক ভাবে কাজ করতে পারেন। তবে আপনার বন্ধু যে এখানে কাজ করার জন্য রেফার দেয়নি এই বিষয়টা আমার কাছে খুবই খারাপ লেগেছে। এখন আপনি ভালোভাবে কাজ করে আপনার বন্ধুকে বুঝিয়ে দিতে পারেন। কারোর কাজে সাহায্য করা কোন খারাপ বিষয় না।

জি ভাইয়া চেষ্টা করব সব সময় ভালো কাজ করে কমিউনিটির মান বজায় রাখার জন্য।তবে আমার সেই ফ্রেন্ড এখন আমার কাছ থেকে স্ট্রিম সম্পর্কে অনেক হেল্প নেয় এবং স্টিম হাওলাত নেন।আমি কখনোই না বলি না যতটুকু পারি সাহায্য করার চেষ্টা করি।কারণ আমার বাংলা ব্লগ আমাকে নতুন করে শেখার সুযোগ করে দিয়েছে।

 9 months ago (edited)

আমি এমন কোন কাজ করিনি যে আমাকে বাহির করে দিবে। আমি নিজে এখান থেকে চলে গেছি। তবে এই কমিউনিটি থেকে অনেক কিছু শিখেছি। krsuccess এই ট্যাগ ব্যবহার করা যাবে না।

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনি আমাকে না চিনে না জেনে রেফার করেছিলেন এবং আমার বাংলা ব্লগ কমিউনিটি আমাকে নতুন করে সুযোগ দিয়েছে।

 9 months ago 

স্টিমিট একাউন্ট খুলে আপনার যাত্রা সম্পর্কে অনেক ধারণা পেলাম। আজ আপনি আমার বাংলা ব্লগ কমিউনিটির একজন সদস্য। আশা করি খুব মনোযোগ সহকারে এই কমিউনিটির কার্যক্রম চালিয়ে যাবেন। দীর্ঘদিন ধরে আমরাও এখানে কাজ করে চলেছি, ইনশাল্লাহ দীর্ঘদিন থাকবো।

জি ভাইয়া সব সময় চেষ্টা করব সর্বোচ্চটুকু দিয়ে কমিউনিটির মান বজায় রেখে নিয়ম-কানুন সকল কিছুর দিকে খেয়াল রেখে পোস্ট করার জন্য।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.033
BTC 70191.58
ETH 3817.91
USDT 1.00
SBD 3.78