পেন্সিল দিয়ে আর্ট করা প্রজাপতি ও কাপ।🦊(১০%পে আউট লাজুক খ্যাকের জন্য)🦊

• ২৮ কার্তিক
• ১৪২৯ বঙ্গাব্দ।
• রবিবার
• পেন্সিল দিয়ে আর্ট করা একটি কাপ ও প্রজাপতি ।

আসসালামুয়ালাইকুম,কেমন আছেন আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ? আশা করি সবাই ভালো এবং সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি। আমি বাংলাদেশী এবং আমার বাংলা ব্লগের নতুন একজন ইউজার।আমি @kosto আপনাদের মাঝে আজ আমি এমন একটি পোস্ট নিয়ে হাজির হলাম পেন্সিল আর্ট। আমি কোনো প্রফেশনাল আর্টিস্ট না। কিন্তু চেষ্টা করেছি আর্টটি করার জন্য এখন থেকে প্রায়ই আপনারা আমার পেন্সিলের করা আর্টের পোস্ট দেখতে পাবেন।আজকে আপনাদের সঙ্গে শেয়ার করব পেন্সিল দিয়ে আঁকা একটি চিত্র।

20221113_075755.jpg

আর্ট করতে যে সকল জিনিস ব্যবহার করেছি :

১.সাদা কাগজ।
২.পেন্সিল।
৩.রাবার।
৪.পেন্সিল কাটার।
৫. স্কেল।

একটি প্রজাপতি কাপ এর উপর বসে আছে এই আর্ট করবো।সেগুলো ধাপে ধাপে দেখানো হলো:

ধাপ-১
প্রথমে আমি একটি পেন্সিল, এটি রাবার, পেন্সিল কাটার ও কিছু রঙপেন্সিল নিয়েছি।

20221112_231325.jpg

ধাপ-২
একটি সাদা কাগজের উপরে একটি ছক বা চতুর্ভুজ এঁকে নিয়েছি।

20221112_232147.jpg

ধাপ-৩
মচতুর্ভুজ টির মাঝে একটি পিরিজের উপর একটি কাপ এঁকেছি ।

20221111_154758.jpg

ধাপ-৪
কাপটির উপরের দিকে একটি উড়ন্ত প্রজাপতির অঙ্কন করেছি।

20221111_160016.jpg

ধাপ-৫
প্রজাপতির ডানার উপরে কিছু ডিজাইন করছি এবং কাপটির উপরে স্টিমিট এর ডিজাইন করেছি।

20221111_221140.jpg

ধাপ-৬
এরপর রংপেন্সিল দিয়ে কাপ ও প্রজাপতির উপর রং করেছি। আমি প্রফেশনাল কোন আর্টিস্ট না তাই রংটি হয়তো খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলতে পারিনি।

20221111_224947.jpg

ধাপ-৭
উপর দিকে আমার বাংলা ব্লগ লিখে রং করেছে।

20221111_234804.jpg

ধাপ-৮
প্রজাপতির পাশে একটি গোলাপ ফুল অংকন করেছে।

20221112_230711.jpg

20221112_230532.jpg

ধাপ -৯
এখনো পেন্সিল দিয়ে গোলাপ ফুলটি রং করব।

20221112_231236.jpg

চূড়ান্ত ধাপ:
অঙ্গন টি সম্পূর্ণ করার পূর্বে অঙ্কনটির উপরে আমার বাংলা ব্লগ পরিবারের নাম লিখেছি। মোটামুটি আমার আঁকা এই চিত্রটি পোষ্টের জন্য প্রস্তুত। আজ এখানেই শেষ করছি আপনাদের কেমন লেগেছে অবশ্যই আমাকে জানাবেন ধন্যবাদ সবাইকে।

20221111_234808.jpg

        আপনাদের মূল্যবান সময় ব্যয় করে 
            আমার পোস্টটি পড়ার জন্য। 
        🥀🥀 (সবাইকে ধন্যবাদ) 🌼🌼

সমস্ত ছবিরতথ্য
লোকেশনবাংলাদেশ 🇧🇩
ক্যামেরাস্যামস্যাং এম ২১
ক্যামেরাম্যান@kosto
w3wordshttps://w3w.co/wolf.statement.sailor
Sort:  
 2 years ago 

আপনি পেন্সিল দিয়ে একটি প্রজাপতি ও একটি কাপ অংকন করেছেন। খুবই চমৎকার হয়েছে আপনার অঙ্কিত চিত্রটি। তাছাড়া আপনি খুব সুন্দর ভাবে ধাপগুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন দেখে অনেক ভালো লাগলো। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

সুন্দর মন্তব্য ও উৎসাহ মুলক কমেন্ট করার জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

পেন্সিল দিয়ে আর্ট করা প্রজাপতি ও কাপটি দারুন লাগছে ভাইয়া।আপনার আর্ট পোস্টটি খুবই চমৎকার হয়েছে। আপনি আর্টের প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

ভালো কাজ করলে সেটার প্রশংসা করতেই হয়।
পেন্সিল দিয়ে দারুন আর্ট করেছেন যেখানে প্রজাপতি ও কাপের সৌন্দর্য ফুটিয়ে তুলেছেন।কাপের সাথে স্টিমের লোগো দেওয়ায় আরো সুন্দর লাগছে।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য অনেকঅনেক ধন্যবাদ ।

 2 years ago 

খুবই চমৎকার ভাবে একটি প্রজাপতি এবং চায়ের কাপের চিত্র প্রস্তুত করে আমাদের মাঝে প্রদর্শন করেছেন। হালকা কালার হওয়াতে দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে খুবই ভালো লেগেছে।।

ধাপগুলো সুন্দরভাবে সাজিয়ে উপস্থাপন করেছেন আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য এবং আমার পোস্টটি পছন্দ করার জন্য আমার বাংলা ব্লগ পরিবারের পক্ষ থেকে আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

বাহ সুন্দর হয়েছে তো।দেখেই খুব ভালো লাগছে।প্রজাপতিটাও দারুণ হয়েছে।
শুভ কামনা জানাই 😊

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

বাহ ভাই পেন্সিল ব্যবহার করে সুন্দর একটি আর্ট করেছেন, Steemit এর লোগো দেয়ার কারণে দেখতে আরো বেশি সুন্দর লাগছে। এগিয়ে চলুন ভাই আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে পেন্সিল দিয়ে প্রজাপতি ও একটি কাপের আর্ট তৈরি করে শেয়ার করেছেন। আর্টি দেখতে আমার কাছে ভীষণ চমৎকার লাগছে। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে কাপের মাঝখানে স্টিমেটের লোগো দেওয়ার কারণে। এত সুন্দর ভাবে তৈরি করে আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago (edited)

পেন্সিল দিয়ে আর্ট করা প্রজাপতি ও কাপ দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার ইউনিক আইডিয়া ছিলো। কাপ এর মাঝখানে চমৎকার ভাবে স্টিমিট এর লোগো আর্ট করে রং করেছেন। দেখে মুগ্ধ হয়ে গেলাম। প্রজাপতি টি ও দেখতে অসাধারণ হয়েছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

আপনার মূল্যবান মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago (edited)

বেশ চমৎকার ভাবে পেন্সিল দিয়ে কাপের উপর একটি প্রজাপতি উড়ন্ত অবস্থায় একটি চিত্র অঙ্কন করেআমাদের মাঝে উপহার দিয়েছেন, যেটি অনেক ভালো লেগেছে আমার। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61098.42
ETH 2470.86
USDT 1.00
SBD 2.64