এলোমেলো কথা 🐺🐺 ( ১০% পে আউট লাজুক খ্যাকের জন্য এবং ৫% এবিবি স্কুল এর জন্য ) 🐺🐺

• ২৭ আশ্বিন
• ১৪২৯ বঙ্গাব্দ।
• বুধবার
• এলোমেলো ফটোগ্রাফি।

            🌺🌺 হ্যালো বন্ধুরা 🌺🌺

আসসালামু আলাইকু।কেমন আছেন সবাই? আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই ভালো এবং সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আল্লাহর অশেষ রহমতে আমিও ভাল আছি। আমি @kosto আপনাদের মাঝে শেয়ার করব আমার তোলা কিছু এলোমেলো ফটো গ্রাফি ও এলোমেলো কথা। তো চলুন শুরু করি আজকের ব্লগ।

20220905_164524.jpg

খুব বেশি মনে পড়ছে আজ গ্রামের কথা। মন চাইছে ছুটে চলে যেতে বাট সময়ের জালে বাধা।
আমার নাম মোঃ তৌফিকুল ইসলাম।আমার স্টিমিট আইডির নাম @kosto আমি গ্রামের ছেলে। ছোট বেলা থেকেই গ্রামে চলাফেরা গ্রামের পরিবেশ মন মুগ্ধ করা প্রাকৃতি এগুলোর মাঝে আমার বেড়ে ওঠা।আমি ছোটবেলা থেকেই পশুপাখি পালতে ঘুরতে অনেক পছন্দ করি। ঘোরাঘুরি ও পশুপাখি পালনের জন্য বাবা মায়ের কাছে অনেক গালি খেয়েছি। তবুও আমি কখনো পিছুপা হয়নি। কেননা আমার মন থেকে অনেক ভালো লাগে যে জন্য বাবা-মায়ের হাজারো বারণ করা সত্ত্বেও আমি এগুলো থেকে কখনো পিছপা হয়নি।

20220916_110046.jpg

গ্রামের আঁকাবাঁকা পথ সবুজ ফসল রোদের আলো বিকালে মেঘলা আকাশ নদীর ধারে হালকা বাতাস এগুলোর মাঝে নিজেকে হারিয়ে ফেলা অনেক ভাগ্যের ব্যাপার যেটা সবার সম্ভব হয়না। কারণ মানুষেরা এখন সময়ের অভাব সবাই এখন টাকার পিছে ছুটতে ব্যস্ত প্রকৃতির সাথে ভালোবাসা মন বিনিময় সুন্দর মুহূর্ত কাটানোর থেকে টাকা বেশি প্রয়োজন। তবে যারা প্রাকৃতিক সৌন্দর্যের পাগল তারা কখনোই এগুলো থেকে নিজেকে দূরে সরিয়ে রাখবে না। মনে পড়ে গ্রামে থাকতে কত মজা করছি বিকালে সেই বন্ধুদের সঙ্গে বাই সাইকেল নিয়ে আঁকাবাঁকা পথে অনেক ঘোরাঘুরি করছি।

20220904_164050.jpg

20220904_162818.jpg

গত কয়েক বছর আগে যেনো আমার মনটা সব সময় প্রকৃতির পিছে ঘুরতে। এখন আর ইচ্ছা করলেও সে প্রকৃতির মাঝে নিজেকে হারাতে পারি না। তবে কাজের ফাঁকে সুযোগ পেলে প্রকৃতির মাঝে নিজেকে হারাতে মিস করিনা। যদিও আমি এখন গ্রামে থাকি না। আমার গ্রামগুলো আঁকাবাঁকা পথ সবুজ ক্ষেত খামারি এগুলোকে আমি খুব মিস করছি। কারণ শহরে গ্রামের মত এত আনন্দ মজা নেই চারিপাশের শুধু ইট বালি সিমেন্ট দিয়ে গাধা বিল্ডিং যত দূরে দুচোখ যায় শুধু বিল্ডিং এর বিল্ডিং। আর গ্রামের পরিবেশ যেদিকেই তাকাই মন ভোলা না নিজেকে হারিয়ে ফেলার মতো পরিবেশ।

20220904_163859.jpg

20220916_110130.jpg

হঠাৎ আজ নিজের গ্রামের কথা খুব বেশি মনে পড়ছে। অনেক মিস করছি কয়েক বছর আগে কাটানো দিন গুলোর কথা বন্ধুদের সাথে আড্ডা বিড়ালের ঘোরাঘুরি একটি খাবার বন্ধুদের সঙ্গে ভাগ করে খাওয়া সেই দিনগুলি আবার কবে হবে দেখা জানিনা কবে পাবো ছুটি বসে ভাবছি সেই দিনগুলি।

        আপনাদের মূল্যবান সময় ব্যয় করে 
            আমার পোষ্টি পড়ার জন্য
        🌹🌹 (সবাইকে ধন্যবাদ) 🌹🌹

সমস্ত ছবিরতথ্য
লোকেশনবাংলাদেশ
ক্যামেরাস্যামস্যাং এম ২১
ক্যামেরাম্যান@kosto
w3wordshttps://w3w.co/arrange.globes.pedestals
Sort:  

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 2 years ago 

আসলে এটাই আমাদের জীবনের বাস্তবতা ভাইয়া। আমরা যে গ্রামীণ পরিবেশের মাঝে বেড়ে উঠি বড় হবার সাথে সাথেই সেগুলো আমাদের থেকে অনেক দূরে সরে যায়। সময়ের অভাবে আর সেই গ্রামীন প্রকৃতির মাঝে নিজেকে হারিয়ে ফেলা সম্ভব হয় না। আমরা সব সময় টাকার পেছনে ছুটতে থাকি মনে করি এটাই আমাদের জীবনের প্রকৃত উদ্দেশ্য।

 2 years ago 

ব্যস্ত শহর আমাদেরকেউ ব্যস্ত করে ফেলে আপনার মতামত জানানোর জন্য ধন্যবাদ

 2 years ago 

টাকাটা যদি পৃথিবিতে না থাকতো তাহলে হয়তো ভালো হতো ভাই।

 2 years ago 

বাস্তব জীবনে বেঁচে থাকার জন্য অনেক কিছুর সাথে লড়াই করতে হবে। তবে হাজার কষ্টের মাঝেই কিন্তু কিছু সুখ লুকানো থাকে। আবার অতিরিক্ত কষ্ট করার পর কিন্তু সেটার ফল অনেক মিষ্টি হয়। আপনার এলোমেলো গল্পটি পড়ে ঠিক কেমন লাগলো ভাই। তবে ফটোগ্রাফি গুলো দেখতে অনেক সুন্দর হয়েছে।
আপনার জন্য শুভ কামনা রইল

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 65051.86
ETH 3163.86
USDT 1.00
SBD 2.54