নয়ন তারা ফুলের চা 🦊(১০%পে আউট লাজুক খ্যাকের জন্য)🦊

• ২৯ কার্তিক
• ১৪২৯ বঙ্গাব্দ
• সোমবার
• নয়নতারা ফুলের চা ও ফটোগ্রাফি ।

আসসালামুয়ালাইকুম,কেমন আছেন আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ? আশা করি সবাই ভালো এবং সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি। আমি বাংলাদেশী এবং আমার বাংলা ব্লগের নতুন একজন ইউজার।আমি @kosto আপনাদের মাঝে আজ আমি পোস্ট করব নয়ন তারা ফুল ও পাতা দিয়ে তৈরি চা তো বন্ধুরা চলুন জানা যাক কিভাবে আমি চা তৈরি করেছি।

20221113_191329.jpg

আবহাওয়া পরিবর্তনের জন্য কমবেশি সবারই হয়তো ঠান্ডা, জ্বর ও কাশি হচ্ছে। তেমনি আমারও কয়েকদিন হল ঠান্ডা লেগেছে প্রচন্ড মাথাব্যথা ও নাকে পানি। ওষুধ খেয়েছি তারপরেও কেন জানি ঠান্ডা লেগে আছে। আপনারা উপরের টাইটেল দেখেই বুঝতে পারছেন আজকে কোন বিষয় নিয়ে আপনাদের সঙ্গে কথা বলবো। বেশ কিছুদিন আগে আমি একটি পোস্ট করেছিলাম মর্ডান হারবাল ফুড লিমিটেড এর কিছু ফটোগ্রাফি। মর্ডান হারবাল ফুড লিমিটেডে আমি পার্ট টাইমে জব করি। উনাদের ঔষধি গাছ গাছড়া কিছু বই আছে কোন গাছের পাতা কোন গাছের শিকড় কোন গাছের কি কিভাবে ব্যবহার করলে কোন রোগের চিকিৎসা করা যায় সবগুলোই উল্লেখ করা ছিল। সেখান থেকে আমি জেনেছি নয়নতারা ফুল গাছের বা ফুল দিয়ে চা তৈরি। নয়ন তারা ফুল বা পাতা জ্বালিয়ে চায়ের মতো খেলে ডায়াবেটিস, রক্তচাপ বিভিন্ন ধরনের রোগ থেকে মুক্তি পাওয়া যায়। মাঝেমধ্যে আমি বাসাতে চা বানিয়ে খায় যেহেতু ঠান্ডা লেগেছে আজও চা বানিয়ে খেতে যাচ্ছি তখন মনে হল নয়ন তারা ফুলের চা বানাই।

20221113_191149.jpg

20221113_182120.jpg

কিভাবে চাটি তৈরি করেছি উল্লেখ করা হলো :

ধাপ-১
আপনারা দেখতে পাচ্ছেন প্রথমে আমি একটি প্লেটের উপরে কিছু নয়ন তারা ফুলের পাতা, ফুল, আদা, তেজপাতা, লবঙ্গ ও গোলমরিচের গুঁড়া এবং এলাচ নিয়েছি পরিমাপ মত।

20221113_180535.jpg

ধাপ-২
ভালো করে একটি পাত্র ধুয়ে কিছু পরিমাণ পানি ও মসলাগুলো ঢেলে দিলাম।

20221113_180941.jpg

ধাপ-৩
বেশ কিছুক্ষণ পর পানি উতল্লাছে সে সময়ে তোলা একটি ফটো।

20221113_181325.jpg

ধাপ-৪
বেশ কিছুক্ষণ জ্বালানোর পর যখন পানির রং হালকা কালো রং হয়েছে তখন আমি চুলা বন্ধ করে পাত্র থেকে ক্লাসে চা ঢেলে নিলাম। আপনারা দেখতে পাচ্ছেন কাপের মধ্যে গরম চায়ের ধোঁয়া উঠছে চা তৈরি হয়ে গিয়েছে।

20221113_182053.jpg

20221113_191430.jpg

চায়ের টেস্ট বা মতামত :

নয়নতারা ফুল বা পাতা দিয়ে আমি কোনো রেসিপি তৈরি করা হয়নি। চা বানানোর অভিজ্ঞতা আগে থেকেই ছিল। চায়ের টেস্ট অনেকটা চকোবিন এর মত হালকা কস কস যুক্ত।চায়ের ঘ্রাণ কেমন ছিল ঠিক বলে বোঝাতে পারবো না কেননা ঠান্ডায় আমার নাক দুটো বন্ধ তবে আশা করছি বেশ ভালো ছিল। আমার কাছে অনেক ভালো লেগেছে।


সমস্ত ছবিরতথ্য
লোকেশনবাংলাদেশ 🇧🇩
ক্যামেরাস্যামস্যাং এম ২১
ক্যামেরাম্যান@kosto
w3wordshttps://w3w.co/elevator.removing.verifying
Sort:  
 2 years ago 

নয়নতারা ফুলের চারা প্রথম দেখলাম রেসিপিটা।অনেক ইউনিক লেগেছে খুব গুছিয়ে আপনি শেয়ার করেছেন ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে মূল্যবান মতামতের জন্য।

 2 years ago 

আসলেই আবহাওয়া পরিবর্তনের জন্য সবাই কমবেশি ঠান্ডা কাশিতে আক্রান্ত হচ্ছে। তবে আগে জানা ছিল না যে নয়নতারা ফুলের চা তৈরি করা যায় আর এটা খেলে ঠান্ডার প্রভাব টা কেটে যায়। আপনার মাধ্যমে নতুন একটি চা তৈরি করার মাধ্যম জানতে পেরে খুশি হলাম ভাইয়া। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

সুন্দর সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার মত গত কয়েকদিন আবহাওয়া পরিবর্তনের ফলে আমিও অসুস্থ হয়ে পড়েছি। কিন্তু আপনার পোস্টের টাইটেলটা পড়েই আমি পোস্ট দেখতে চলে এলাম। কারণ নয়ন তারা ফুল দিয়ে চা তৈরি করা যায় এটা আমার একদমই জানা ছিল না। তার সাথে এর আরো অনেক বেশি উপকারিতা ও জানতে পারলাম। এখন নয়নতারা ফুল প্রায় বিভিন্ন জায়গায় দেখা যায়। আপনার এই টিপস নিশ্চয়ই সবার অনেক উপকার হবে।

 2 years ago 

ধন্যবাদ আপু আমার পোস্টটি পড়ার জন্য। আবহাওয়া পরিবর্তনের জন্য বাংলাদেশের কমবেশি সবারই একটু শরীর অসুস্থ আল্লাহ তা'আলা যেন আমাদের সকলকে সুস্থতা দান করেন ।

 2 years ago 

চা আমি খুব একটা খাই না৷ তবে অনেক রকম চায়ের নাম শুনেছি। যেমন দুধ চা, মসলা চা, র-চা আর ফুলের মধ্যে অপরাজিতা ফুলের চা খেয়েছি। এই প্রথম নয়নতারা ফুলের চা এর রেসিপি দেখলাম। সত্যি ভাইয়া আপনার চা তৈরীর রেসিপিটি অনেক ইউনিক এবং খুবই লোভনীয়। আপনার রেসিপি দেখে আমিও এটা ট্রাই করব। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমিও অনেক ধরনের চা খেয়েছি কিন্তু গাছ গাছড়া ভাব ফুল দিয়ে তৈরি কোন চা খাইনি এই প্রথম আমি খেলাম। আপনিও ট্রাই করতে পারেন আশা করি ভালো লাগবে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এর আগে গোলাপ ফুল আর অন্য কি একটা ফুলের চা দেখেছিলাম আজ দেখলাম নয়নতারা ফুলের চা। চা আমার খুবই প্রিয়। প্রতিদিন দুই কাপ চা আমার না হলেই চলেনা। ধন্যবাদ দারুন একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

চা আমারও অনেকটাই প্রিয় কিন্তু প্রতিদিন খাওয়া হয় না। ভালো লাগলো শুনে যে আপনিও চা প্রেমিক অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আসলে এখন মৌসুম পরিবর্তনের সময় এই ঠান্ডা এই গরম
যার কারণে শারীরিক অসুস্থতা গুলো বেড়েই চলছে মানুষের।
আপনার সুস্থতা কামনা করছি সৃষ্টিকর্তা যেন খুব শীঘ্রই আপনাকে সুস্থ করে তোলেন।
তবে আজ প্রথমবারের মতো আপনার কাছ থেকে এরকম আজব ধরনের চা বানানোর প্রস্তুত প্রণালী দেখলাম।। আদা চা লেবু চা তেজপাতা দিয়ে চা খেয়েছি কিন্তু নয়নতারা ফুল দিয়ে যে চা প্রস্তুত করা যায় আজি প্রথম জানতে পারলাম।।
যা হোক আপনার কথাগুলো পড়ে মনে হল খেতে অনেক মজা হয়েছিল আর ঔষধি তো বটেই।

 2 years ago 

জি ভাইয়া মৌসুমের সবাইতো ঋতু পরিবর্তন হচ্ছে যে কারণে ঠান্ডা কাশি হচ্ছে।তবে নয়ন তারা ফুল পাতা বিভিন্ন ধরনের রোগের ঔষধ আপনার কমেন্টটি খুব সুন্দর ছিল ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

যাক ভালই হল আপনার মাধ্যমে আরেকটি চায়ের রেসিপি জানা হয়ে গেল। আসলে এভাবে ফুল ও পাতা দিয়ে যে চা তৈরি করা যায় কখনো চিন্তাও করিনি। আপনার মাধ্যমে জেনে খুবই উপকৃত হলো। বর্তমান যে সময় ঠান্ডা সর্দি কাশি এই সময়তে এই ধরনের চা খেলে অনেকটা উপকার হবে। অসংখ্য ধন্যবাদ আপনাকে। তবে ভাই বানানোর ক্ষেত্রে আরো যত্নশীল হতে হবে।

 2 years ago 

অনেক সুন্দর একটি কমেন্ট করেছেন। এরপর থেকে বানানোর ক্ষেত্রে আরো যত্নশীল হওয়ার চেষ্টা করব ইনশাল্লাহ ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

নীলকন্ঠ ফুলের চা আমি দেখেছি যদিও খাওয়ার উপযুক্ত কিনা জানিনা।তবে আজকে নতুন করে দেখলাম নয়ন তারা ফুলের চা,খুবই ইউনিক রেসিপি ছিলো। একদিন ট্রাই করে দেখব।

 2 years ago (edited)

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আমার পোস্ট আপনার কাছে ভাল লেগেছে। অবশ্যই সুযোগ পেলে একদিন ট্রাই করবেন ভাইয়া আশা করি ভালো লাগবে। তবে আপনি যদি নিয়ম করে সকালবেলা সাতদিন খান কিছু উপকার অনুভব করতে পারবেন ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 63968.11
ETH 2756.38
USDT 1.00
SBD 2.66