ঘোরাঘুরি ও ফটোগ্রাফি🦊(লাজুক খ্যাকের জন্য১০%পে আউট)🦊

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

• ২০ কার্তিক
• ১৪২৯ বঙ্গাব্দ।
• শনিবার
• বিকালের আড্ডা ও ফটোগ্রাফি।

আসসালামু আলাইকুম।
হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো এবং সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি। আমি বাংলাদেশী এবং আমার বাংলা ব্লগের একজন নতুন ইউজার।আমি পরিশ্রম করতে ভালোবাসি, আমি নিজের কাজকে অনেক ভালোবাসি। আমি @kosto আপনাদের মাঝে শেয়ার করব বিকালের আড্ডা ও ফটোগ্রাফি।

PhotoGrid_1_20221105234725.jpg

অনেক দিনই ঘোরাঘুরি হয়না। তাই আমার অফিস কলিগ দের বল্লাম চলো কোথাও গিয়ে ঘুরে আসি।তারা বলল একটু পরে সন্ধ্যা নামবে বেশি দুরে কোথাও ঘুরতে যাওয়া যাবে না। সবাই মিলে ভাবা হচ্ছে কোথায় যাওয়া যায়। সোহান ভাই বোল্লো সময় যেহেতু কম পাশে তো নদী আছে চলো নদী থেকে ঘুরে আসি। তখন রাব্বি ভাই বলছে নদীর ওই পাড়ে একটা চায়ের দোকান আছে চলো চা খেয়ে আসি অনেক সুন্দর চা বানাই। এমনিতে চা আমার কাছে অনেক ভালো লাগে তাই ভাবলাম যাই একটু নদীর পাড় থেকে ঘুরে আসি।

20220530_180038.jpg

অফিস থেকে বেরিয়ে আমরা নদীর পথে রওনা হলাম সবাই মিলে মজার মজার কথা বলছি ও হাঁটতে হাঁটতে যাচ্ছি বেশ মজা লাগছিল। কিছুটা হাঁটতেই নদী পেয়ে গেলাম তারপর আমরা নৌকায় উঠে নদী পার হোলাম। নদীর নাম শীতলক্ষ্যা।

20220530_180309.jpg

20220530_180208.jpg

নদীতে অনেক পানি থইথই করছে ভেসে বেড়াচ্ছে কচুরিপানা। কিছুটা যেতেই দেখলাম নদীর পাড়ে একটি কৃষ্ণচূড়ার গাছ অনেক ভাল লাগছিল গাছটি দেখে। নৌকা যেখানে থামাই সেই ঘাটের পারটা অনেক সুন্দর ছিল এবং পানি পর্যন্ত সিঁড়ি তৈরি করার ছিলো। আমার কাছে একটা বিষয় খুবই চমৎকার লেগেছে এত বড় নদী নৌকায় পার হলে ভাড়া হিসাবে দিতে হয় মাত্র ২ টাকা এই যুগে ২ টাকায় নৌকাঠ নদী পারাপার থাকার কথা না তারপরেও দেখে ভালো লাগলো।

20220530_180905.jpg

নৌকা থেকে নেমে বেশ কিছু সময় নদীর পাড়ে বসে অনেক গল্প করলাম। হঠাৎ দেখতে পাই নদীতে একদল রাজহাঁস ভাসছে। প্রায় সন্ধ্যা হয়ে আসছে তাই রাজহাঁস পানি থেকে উঠে আসছে বাসায় ফেরার জন্য সে সময় আমি কিছু ফটোগ্রাফি করলাম।

20220530_181002.jpg

20220530_181031.jpg

এরপর আমরা গেলাম সেই চায়ের দোকানে চা খাওয়ার জন্য। আমরা সবাই চাই এর জন্য অপেক্ষায় আছি। চাটা খাওয়ার সময় বুঝলাম চাটা অনেক টেস্টি যে জন্য তার চায়ের নাম ছড়িয়েছে। আশে পাশের সবাই রকি ভাইয়ের চা নামেই চেনে। চায়ের দোকানের সামনে একটি বট গাছ ছিলো সেখানে বসে সবাই মিলে মজা করে চা খেলাম। প্রায় সন্ধ্যা হয়ে এসেছে এজন্য বেশি দেরি না করে বাসায় চলে এলাম। আমার ব্লগ টি আপনাদের কেমন লেগেছে মতামতের অপেক্ষায় থাকলাম এবং ভুল ত্রুটি হলে ক্ষমা করবেন ধন্যবাদ সবাইকে।

20220530_181429.jpg

20220530_180328.jpg

        আপনাদের মূল্যবান সময় ব্যয় করে 
            আমার পোস্টটি পড়ার জন্য। 
        🌺🌺 (সবাইকে ধন্যবাদ) 🌺🌺

সমস্ত ছবিরতথ্য
লোকেশনবাংলাদেশ🇧🇩
ক্যামেরাস্যামস্যাং এম ২১
ক্যামেরাম্যান@kosto
w3wordshttps://w3w.co/bulges.reverses.restored
Sort:  
 2 years ago 

ভাই আপনার ঘুরাঘুরি এবং ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো। মনে হচ্ছে বন্ধুদের সাথে ভালোই আড্ডা দিছেন। আর বর্তমানে তো ২ টাকা করে নৌকা পাড়াপাড় আছে শুনে ভালো লাগলো। ভাই পোস্ট করার আগে বানান গুলো একটু ভালো করে দেখে নিবেন।

 2 years ago 

ঠিক আছে ভাই ধন্যবাদ পরামর্শের জন্য।

 2 years ago 

আপনার ঘোরাঘুরিও ফটোগ্রাফি দেখে বেশ ভালো লাগলো। আর দুই টাকা দিয়ে যেন নৌকা পারাপার এখনো আছে বাংলাদেশে এটা শুনে খুবই অবাক হলাম। আর আপনার সালামের বানানটা ভুল আছে অনুগ্রহ করে ঠিক করে নিবেন। আর আপনার জন্য শুভকামনা রইল আশা করি এভাবেই এগিয়ে যাবেন।

 2 years ago 

পরামর্শের জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

মানসিক প্রশান্তির জন্য আসলে এরকম সুন্দর জায়গা মাঝে মাঝেই ভ্রমণ করা আমাদের জন্য উচিত।

বিশেষ করে নির্জন নদীর পাড় সবুজে মোড়ানো জায়গায় ঘুরতে আমারও অনেক ভালো লাগে।।

আপনি আপনার কলিগদের সাথে সুন্দর সময় অতিবাহিত করেছেন সেই সাথে সুন্দর ফটোগ্রাফি আমাদের মধ্যে তুলে ধরেছেন ফটোগ্রাফি গুলা দেখেই বোঝা যাচ্ছে জায়গাটা অনেক সুন্দর।।

 2 years ago 

জাইগাটা আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাই ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64116.01
ETH 2758.41
USDT 1.00
SBD 2.65