আমার প্রতিদিনের কাজ 🦊(১০%পে আউট লাজুক খ্যাকের জন্য)🦊

• ৩ অগ্রহায়ণ
• ১৪২৯ বঙ্গাব্দ।
• শুক্রবার
• সারা দিন আমি যে কাজগুলো করি সেগুলোর কিছু চিত্র বা ফটোগ্রাফি।

আসসালামুয়ালাইকুম,কেমন আছেন আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ? আশা করি সবাই ভালো এবং সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি। আমি বাংলাদেশী এবং আমার বাংলা ব্লগের নতুন একজন ইউজার।আমি @kosto আপনাদের মাঝে আমি শেয়ার করব আমার দিনলিপি।

20221118_125627.jpg

আমি আমার বাংলা ব্লগে যখন প্রথম যাত্রা সুরু করি তখন আমার পরিচিতি পোস্টে আমার দিনলিপির কিছু কথা উল্লেখ করেছিলাম। আমি ঢাকা নারায়ণগঞ্জ জেলার,চাষারা থানার, ফতুল্লা ফকির নেটওয়ার্ক লিমিটেড একটি গার্মেন্টসে কোয়ালিটি ডিপার্টমেন্ট লাইন কিউ আই এর জব করি।

এখন দেখাবো আপনাদের সারাদিনে আমি কি কি কাজ করি।

                    চিত্র-১

আপনারা দেখতে পাচ্ছেন এখানে কিছু ফেব্রিক্স কাটিং থেকে গজ কাপড় গুলো কেটে পরিধান বা ব্যবহারের যোগ্য করার জন্য সুইং এ পাঠানো হয়।
আমাদের এখানে বিভিন্ন বায়ার আছেন সবথেকে বেশি অর্ডার পাওয়া যায় প্রাইমার্ক ও h&m আপনাদের ফেব্রিক্সে দেখতে পাচ্ছেন এটি হলো h&m বায়ারের একটি স্টাইল জানাম বিজি লেগিংস লেটুস।

20221114_221209.jpg
চিত্র-২
কিভাবে মেশিনে কাজ করতে হবে কিভাবে কোন কাজ করলে ভাল হবে সব নিয়ম ও নির্দেশনা এই বোর্ডে লিখে দিয়েছেন কর্তৃপক্ষ।

20221114_221502.jpg

                    চিত্র-৩

এখানে দেখতে পাচ্ছেন কোয়ালিটি ডিপার্টমেন্টের জন্য সকল নিয়ম নির্দেশনা উল্লেখ করা রয়েছে।

20221114_221537.jpg

                    চিত্র-৪

এটি হলো সেভেন পয়েন্ট রিপোর্ট এর মানে প্রতি ঘন্টায় একটি মেশিন সাত পিছ করে তৈরিকৃত ফেব্রিক্স চেক দেওয়া।যদি কোন সমস্যা পাওয়া যায় তাহলে হলুদ রং নিয়ে বা ট্রাফিক লাইট এর মাধ্যমে সতর্ক করা হয়।

20221114_221452.jpg

                    চিত্র-৫

আমি কোয়ালিটি ডিপার্টমেন্টের লাইন কেউ আই তাই প্রতিদিন আমার ৯টি করে রিপোর্ট কমপ্লিট করা লাগে রিপোর্টের নামগুলো -১-সেভেন পয়েন্ট রিপোর্ট একটি প্রতি ঘন্টায়।
২-প্রতিদিনের প্রসেস রিপোর্ট (৪টি)
৩-কাঠ প্যানেল রিপোর্ট কাটিং থেকে ক্রেতার চাহিদা অনুযায়ী ফেব্রিক্স কেটেছে কিনা সেটি চেক করা।
৪-স্টিজ মনিটাইজেশন রিপোর্ট মানে প্রজ অনুযায়ি সেলাইগুলো প্রতি ইঞ্চিতে (১২-১৩) টা আছেকিনেই চেক করে রিপট করি।
৫-ক্রিটিক্যাল কোন সমস্যা হলে মেশিন বন্ধ করে ফেলার একটু রিপোর্ট করে।
৬-ফাইনাল রিপোর্ট করা হয় মেজারমেন্ট রিপোর্ট ক্রেতা তার বডি ফিটনেস এর উপরে নির্ভর করে পোশাক কিনে থাকে বিভিন্ন সাইজের যেমন স্মল, মিডিয়াম, লারজেল ইত্যাদি।প্রতিটি পয়েন্টে পয়েন্টে মেজারমেন্টের মাপ দিওয়া আছে নির্দিষ্ট সেগুলো ঠিকআছে কি নেই আমি মেপে চেক করি।

20221114_221422.jpg

20221118_124737.jpg

এখানে এসে দেখলাম বিয়ের আগেই বউ পাওয়া জায়। এই লেটেস্ট পেন্টিং যে পড়বে সেটি করে বউ পাবে। ছবিতে দেখতে পাচ্ছেন আমি এটার কথাই বলছি এটার নামই বউ।

20221118_124838.jpg

ফেব্রিক যখন একটি পোশাকে তৈরী হয়ে যাই তখন সেটা চেক টেবিলে দেয়া হয় কোয়ালিটি চেক করেন। পোশাকগুলো ঠিক থাকলে ফিনিশিংয়ে পাঠিয়ে দেওয়া হয় আয়রন ও প্যাকিং করে রেডি করা হয় ক্রেতার কাছে পৌঁছানোর জন্য।

20221114_221357.jpg

আজ আপনাদের মাঝে শেয়ার করলাম সুইং এর কিছু কথা। পরবর্তীতে সুযোগ পেলে শেয়ার করব কাটিং ও ফিনিশিং এর সকল কথা ও ফটোগ্রাফি। সকলের সুস্বাস্থ্য কামনা করি ভালো থাকবেন সবাই ধন্যবাদ আপনাদের।

20221116_180944.jpg


সমস্ত ছবিরতথ্য
লোকেশনবাংলাদেশ - ঢাকা 🇧🇩
ক্যামেরাস্যামস্যাং এম ২১
ক্যামেরাম্যান@kosto
w3wordshttps://w3w.co/jingles.dugouts.helpfully
Sort:  
 2 years ago 

আপনার লেখাটি অনেক ইনফরমেটিভ ছিল।দেশের সব থেকে বেশি বৈদেশিক মুদ্রা অর্জনকরা প্রতিষ্ঠান সম্পর্কে অনেক কিছু জানলাম।আপনার উপর অনেক দায়িত্ব।আর কোয়ালিটি তে অনেক পরিশ্রম আমি যতদুর জানি। ধন্যবাদ ভাইয়া এমন ইনফরমেটিভ পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 63968.11
ETH 2756.38
USDT 1.00
SBD 2.66