অনু কবিতা-০৩।(10% Beneficiary To shy-fox)

in আমার বাংলা ব্লগ11 months ago

আজ-বুধবার।
০৬-০৯-২০২৩।

আসসালামু-আলাইকুম

হ্যালো বন্ধুরা

আমার পোস্টটি ভিজিট করার জন্য সকলকে জানাই স্বাগত। কেমন আছেন সবাই? আশা করছি সৃষ্টিকর্তার অশেষ রহমতে সকলে ভালো এবং সুস্থ আছেন।আলহামদুলিল্লাহ আমিও সৃষ্টিকর্তার অশেষ রহমতে ভালো এবং অসুস্থ আছি।আজকে আমি @kosto আপনাদের মাঝে একটি কবিতা নিয়ে উপস্থিত হয়েছি।এই কবিতাটি আমার লেখা ছন্দের সাথে মিল করার চেষ্টা করেছি।নিজের আবেগ থেকে কিছু কথা আপনাদের মাঝে সুন্দর মাঝে উপস্থাপন করার চেষ্টা করেছি।আশা করি আপনাদের ভালো লাগবে।
পোস্টের ভেরিয়েশন ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে আপনাদের মাঝে হাজির হতে।আমি প্রফেশনাল কোন কবি নয়,নয় কোন বড় জ্ঞানী ব্যক্তি।তবে শুধু কবিতা লেখার চেষ্টায় কবিতা লিখি।কবিতা লেখার উৎসাহ পেয়েছি আমার বাংলা ব্লগ পরিবার অনু কবিতা থেকে।

book-3199610_1280.jpg

কপিরাইট ফ্রি ইমেজ সোর্স : পিক্সাবে

আবেগ ও অনুভুতি থেকে লিখা।

লিখেছি আমি:@kosto

অনু কবিতা- ১

ভালো লাগে সকাল বিকাল
মিষ্টি রোদের আলো।
ভালো লাগে তোমাই নিয়ে
জ্যোৎস্না রাতে গান লিখতে।
ভালো লাগে তোমার সাথে
একি সুরে গান গাইতে।
ভাবছি আমি তোমার কথা
কবে আবার পাবো দেখা।

অনু কবিতা-২

কাজল কালো আঁখি তোমার
রেশমি কালো চুল।
তোমার মুখের মিষ্টি হাসি দেখে হয়েছে মশগুল।
তোর মুখের ওই মিষ্টি হাসি
দেখতে ভালো লাগে।
ইচ্ছে করে সারা জনম বুকের মাঝে
আগলে রাখি তোরে।

অনু কবিতা-৩

আমার যদি থাকতো ডানা
ঘুরে দেখতাম জগত খানা
কোথায় আছো তুমি
তোমার বাড়ির উঠোন কোনাই বসে আছি আমি।পাখির সুরে মিষ্টি গানে বলতাম আমি তোমায়।
এইযে দেখো এসেছে আমি তোমার জামাই।

অনু কবিতা-৪

আবেগ দিয়ে ভালোবেসে বিবেক দিয়ে চাই সারাজনম আমি তোমার পাশে থাকতে চাই।
রাতের তারা চাঁদের আলো
তোমায় বাসি অনেক ভালো।
তোমার ওই মন মন্দিরে যদি দাও ঠাই
সারা জনম রাখবো আগলে আমারে হৃদয় কোঠায়।

অনু কবিতা-৫

কাজল কালো আঁখি তোমার
মনে অনেক মায়া।
তাইতো আমি তোমার জন্য হয়েছি দিওয়ানা।
ঝুম ঝুম ঝুম বৃষ্টি পড়ে
তোমার কথা মনে পড়ে।
মেঘলা দিনে মেঘলা মন
তোমার কথায় পড়ছে মনে সারাক্ষন।
রাতের বেলা চান্দের আলো
তোমায় ছাড়া লাগে না ভালো।

কখনো কখনো কবিতা সুর নিজে থেকে ধরা দেয়। আবার কখনো কখনো জীবনের সঙ্গে মিলে যায়। আমি চেষ্টা করছি প্রতি সপ্তাহে একটি করে কবিতা লেখার জন্য। বন্ধুরা আজকে কবিতা কেমন লেগেছে কমেন্টে জানাবেন। আশা করি সামনে আরও নতুন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হবো। আর যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই সমাপ্ত।

আমি কে।

20220520_174223.jpg

আমি মোঃ তৌফিকুল ইসলাম আমার ইউজার নাম( @kosto ) আমি বাংলাদেশ থেকে আমার বাংলা ব্লগ কমিউনিটির একজন ভেরিফাই ইউজার।আমার মাতৃভাষা বাংলা। আর বাংলাই ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ। সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।বিশেষ করে @rme দাদাকে অনেক অনেক ধন্যবাদ বাংলায় ব্লগিং করার সুযোগ করে দেওয়ার জন্য।ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

Screenshot_20230905-221723_Gallery.jpg


বিবরণতথ্য
লোকেশনবাংলাদেশ 🇧🇩।
ডিভাইসস্যামস্যাং এম ২১।
লিখেছেনমোঃ তৌফিক ইসলাম(@kosto)।
পোস্টকবিতা।
কমিউনিটিআমার বাংলা ব্লগ।

Sort:  
 11 months ago 

খুবই ভালো লাগলো আপনার সকল কবিতা একসাথে দেখতে পেরে৷ সবগুলো কবিতাই আমার অনেক বেশি পরিমাণে পছন্দ হয়েছে৷ সবগুলো কবিতা একটি থেকে একটি ছিল একদম অসাধারণ৷ অসংখ্য ধন্যবাদ এরকম একটি অনু কবিতা পোস্ট শেয়ার করার জন্য৷

গঠনমূলক মন্তব্য করে উৎসাহিত করার জন্য ধন্যবাদ ভাই।

 11 months ago 

আমার কাছে অনু কবিতা পড়তে অনেক বেশি ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে অনু কবিতা লিখেছেন এবং আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার লেখা এই অনু কবিতা গুলো আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। ভিন্ন ভিন্ন টপিক নিয়ে অনু কবিতা গুলো লেখার কারণে সব থেকে বেশি ভালো লেগেছে আমার কাছে। আপনি কিন্তু অনেক সুন্দর কবিতা লিখতে পারেন এটা বলতে হয়।

পোস্টটি ভিজিট করে গঠনমূলক মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য ধন্যবাদ আপ।

 11 months ago 

আমাদের কমিউনিটিতে খুবই সুন্দর সুন্দর কিছু কবিতার পাশাপাশি অণু কবিতা লিখে যাচ্ছেন সবাই। আপনি আজকে খুব চমৎকার একটি অনু কবিতা লিখেছেন আপনার লেখা অনু কবিতাটি পড়লাম বেশ ভালো লেগেছে প্রতিটা লাইন আপনি খুব চমৎকার ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন লিখে ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

অনেক অনেক ধন্যবাদ ভাই মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

 11 months ago 

আপনার অনু কবিতাগুলো পড়ার সময় আমি তো কবিতার মাঝেই হারিয়ে গিয়েছিলাম। অনেক সুন্দর করে প্রত্যেকটা অনু কবিতা লিখেছেন আপনি। এই প্লাটফর্মে আসার পর সবাই দারুন দারুন কবিতা লিখছে, যেগুলো পড়তে আমার অনেক ভালো লাগে। আসলে চেষ্টা করলে সব কিছুতে সফলতা পাওয়া যায়। আপনি চেষ্টা করছেন বলেই এত সুন্দর কবিতা লিখতে পারছেন।

ঠিক বলেছেন ভাইয়া এই প্ল্যাটফর্মে আসার পর সবাই কমবেশি কবিতা লিখে।মূল্যবান মতামত শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 11 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে দারুণভাবে অনু কবিতা লিখে শেয়ার করেছেন। আপনার লেখা কবিতা আপনি পাঁচটি খন্ডে বিভক্ত করে শেয়ার করেছেন দেখে বেশ ভালো লাগলো। কবিতা পড়ার সময় আমি বেশ মুগ্ধ হয়েছি ভাই। প্রত্যেকটি মানুষ রাতের চাঁদ এবং তাঁরকে অনেক বেশি ভালোবাসে ভাই। ধন্যবাদ এত সুন্দর ভাবে কবিতা শেয়ার করার জন্য।

গঠনমূলক মন্তব্য করা উৎসাহিত করার জন্য ধন্যবাদ।

 11 months ago 

আপনার অনু কবিতাগুলো পড়ে অসম্ভব ভালো লাগলো। অনু কবিতাগুলো ক্ষুদ্র হলেও গভীরতা অনেক বেশি। তবে আপনার পাঁচটি অণু কবিতাই অসাধারণ হয়েছে। সব অনু কবিতা পড়ে সত্যি অসম্ভব ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে অনু কবিতাগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য ধন্যবাদ আপু।

 11 months ago 

অনু কবিতাগুলো পড়তে আমার কাছে অনেক ভালো লাগে। অনু কবিতাগুলো ছোট কিন্তু এগুলো পড়তে এবং গভীরতা অনেক বেশি। এই প্লাটফর্মে কাজ করে আমরা সবাই এখন অনু কবিতা এবং কবিতা কম বেশি সবাই লিখতে পারি। তবে আপনার অনু কবিতা সবগুলো অসাধারণ হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে অনু কবিতাগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

আমি আমার বাংলা ব্লক পরিবারে এসে অনু কবিতা লিখা শিখেছি। ধন্যবাদ মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59596.75
ETH 2659.83
USDT 1.00
SBD 2.45