দোয়া অনুষ্ঠান 🦊(লাজুক খ্যাকের জন্য ১০% এবং এবিবি স্কুলের জন্য ৫% পে আউট)🦊

আজ - রবিবার।

২১-মে-২০২৩ ইংরাজি।

৭-জ্যৈষ্ঠ-১৪৩০-বাংলা।

৩০-শাওয়াল-১৪৪৪-হিজরি।

আসসালামু-আয়ালাইকুম ও আদাব

হ্যালো বন্ধুরা

আমার প্রিয় কমিউনিটি এবং স্টিম প্লাটফর্মে বাংলায় ব্লগিং করার একমাত্র কমিউনিটিআমার বাংলা ব্লগএখানে আমাদের অনুভূতি ও ক্রিয়েটিভিটি শেয়ার করার সুযোগ করে দিয়েছেন আমার বাংলা ব্লগ কমিউনিটি ফাউন্ডার @rme দাদা।দাদাকে জানাই অসংখ্য ধন্যবাদ।

20230521_230059.jpg

কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে। আজকে আরও একটি নতুন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি।দরবারে আউলিয়া হযরত কুদরত আলী শাহ্ (র.)-এর ১২৩ তম বাৎসরিক ওরশ মোবারক উপলক্ষে ভক্তপ্রাণের পবিত্র মহামিলন মেলা এই বিষয়ে কিছুদিন আগে পোস্ট করেছিলাম।আজকে আপনাদের শাথে শেয়ার করব হযরত কুদরত আলী শাহ্ (র.)-এর বংশের উত্তরসূরিদের মধ্যে একজন মারা গিয়েছিলেন।তারই আত্মার মাগফেরাত এর জন্য ছোট্ট করে একটি দোয়ার অনুষ্ঠান করেছিল।তবে তোমার অনুষ্ঠানটি একটু ভিন্ন রকম ছিলো তাই আপনাদের মাঝে আমি শেয়ার করছি।

20230423_200353.jpg

20230423_200253.jpg

আমাদের ডিউটি চলাকালীন হঠাৎ একটা মাইকিং শুনতে পায়। মাইকে প্রচার করা হচ্ছে হযরত কুদরত আলী শাহ্ (র.)-এর মাজার শরিফের দোয়া ও অনুষ্ঠান। আমার পাশ থেকে একজন বলছে মানুষ মারা গেলে আমরা মিলাদ পড়াই তাঁর আত্মার শান্তি কামনা করি। আর এই মাদার শরীফের কেউ মারা গেলে একটু ভিন্ন রকম দোয়া অনুষ্ঠান হয়। আমি বললাম তা আবার হয় নাকি মানুষ মারা গেলে সবাই দোয়া করে গান-বাজনা কেউ করে নাকি। সোহান ভাই বলল রাতে তুমি আমার সঙ্গে ওখানে যেয়ে দেখে আসো কী হয়।রাত্রে আমিও সোহান ভাই দুজনে মিলে গেলাম গিয়ে বেশ কিছু ফটোগ্রাফি করলাম। মাজার শরীফের মধ্যে মোট পাঁচটি কবর রয়েছে। মাজার শরিফের পিছন সাইডে একটি মঞ্চ তৈরি করে রেখেছে। এখানে অনেক লোক দেখলাম সাদা পোশাক পড়ে রয়েছে।

20230423_200220.jpg

20230423_202249.jpg

ওখানে গিয়ে আমার যেগুলো অন্যরকম মনে হয়েছে। তাহলো ওরা যখন দরুদ শরীফ পরে কিছুটা আমারা যে দুরুদ শরিফ পরি তার সঙ্গে মেলানো আর বেশির ভাগ ওদের বানোয়াট।আমরা সব সময় আল্লাহর কাছে পানা চাই আর ওরা সব সময় মাদার শরিফের মৃত ব্যক্তিদের কাছে চায়।আর একটা বিসয় হলো। এখানে এই প্রথম দেখলাম আমি মৃত ব্যক্তির আত্মার শান্তির জন্য দোয়া মাহফিল এর পরে গানের ব্যবস্থা।মিলাদের শেষে কিছুক্ষণ পর বেশ কিছু গান গাইলো অনেকে।দেখে মনেহয় না এটা কোনো মৃত ব্যক্তির আত্মার শান্তির জন্য ব্যবস্থা করা হয়েছে।

20230423_200034.jpg

20230423_195718.jpg

20230423_195723.jpg

বাজারের বাইরের সাইডে অনেকগুলো দোকানপাট বসেছে। দোকানদার দের কেনাবেচা অনেক ভালো হচ্ছে। এখানে বিভিন্ন ধরনের দোকানপাট বসেছে যেমন, কসমেটিক্স পিঠার দোকান বাচ্চাদের খেলনা বিভিন্ন ধরনের মসলা গান এবং মিষ্টিজাতীয় খাদ্য দোকান বসেছে।বন্ধুরা আজ এ পর্যন্তই ছিল আমার আজকের পোষ্ট।আমার বাংলা ব্লগ সকল মেম্বারের জন্য রইল শুভ কামনা।আমার পোস্টটি আপনাদের মূল্যবান সময় ব্যয় করে ভিজিট করার জন্য ধন্যবাদ।

🌹আল্লাহ হাফেজ🌹


সমস্ত ছবিরতথ্য
লোকেশনবাংলাদেশ 🇧🇩
ডিভাইসস্যামস্যাং এম ২১
ফটোগ্রাফারমোঃ তৌফিক ইসলাম(@kosto)
w3wordshttps://w3w.co/emporium.require.chills

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 62205.55
ETH 2397.85
USDT 1.00
SBD 2.50