📷 ফটোগ্রাফি 📷।(10% Beneficiary To @shy-fox)steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ11 months ago

আজ - রবিবার।
১০ সেপ্টেম্বর ২০২৩ ইংরেজি।
২৬ ভাদ্র ১৪৩০ বাংলা।
২৪ সফর ১৪৪৫ হিজরি।

আসসালামু-আলাইকুম

হ্যালো বন্ধুরা

কেমন আছেন আমার বাংলা ব্লক পরিবার সবাই।আশা করছি সৃষ্টিকর্তার রহমতে সকলে ভালো এবং সুস্থ আছেন।আমি @kosto আজ আপনাদের মাঝে আমার তোলা কিছু ক্যামেরা বন্ধি ফটোগ্রাফি শেয়ার করব।এই ফটোগ্রাফি গুলো আমাদের অফিস এর পাসে থেকে সুন্দ ওয়েদার থেকে ক্যামেরাবন্দি ও সংরক্ষণ করে রেখেছিলাম আজ আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি।

পোস্টের ভেরিয়েশন ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে আপনাদের মাঝে হাজির হতে।

প্রথমে আপনাদের মাঝে শেয়ার করব নয়ন তারা ফুলের কিছু ফটোগ্রাফি।নয়ন তারা ফুলের কিছু বর্ণনা দিয়ে শুরু করছি।গাছটি খুব একটা বেশি বড় হয় না অনেকগুলো শাখাযুক্ত ঝোর ঝাপের মত বেড়ে ওঠে।গাছের রং সবুজ কিন্তু ফুল গুলো হয় সাদা রঙের উপর হালকা গোলাপি।ফুলটি পাঁচটি ভাগে বিভক্ত হয় দেখতে অনেক সুন্দর।এই গাছের অনেক ঔষধি গুনাগুন রয়েছে।নয়নতারা গাছের ফুল বা পাতা দিয়ে চা তৈরি করে খাওয়া যায়।আমাদের অফিসের মধ্যে থেকে বৃষ্টির মধ্যে ফটোগ্রাফি করেছিলাম।বৃষ্টি পড়াতে ফুলগুলো আরো যেন সৌন্দর্য ফুটে উঠেছে।নিজের ফটোগ্রাফি গুলো শেয়ার করা হলো।

20230908_072747.jpg

20230908_072855.jpg

20230908_072828.jpg

20230908_072730.jpg

20230908_072756.jpg

ফটো সংগ্রহ স্থান

নিচে যে ফটোগ্রাফি দেখতে পারছেন সেগুলো হলো প্রজাপতি।প্রজাপতির ডানায় বিভিন্ন প্রকারের ট্যাটু করার।যে কারণে তাদের দেখতে অনেক সুন্দর ও আকর্ষণীয় লাগে।যখন প্রজাপতির ডানা মেলে উড়ে দেখতে অনেক সুন্দর লাগে।প্রজাপতির ক্যামেরা বন্দী ফটোগ্রাফি করেছি আমাদের রুমের পাশ থেকে।ফটোগুলো দেখে ভাবতে পারেন দিনের বেলা তোলা হয়েছে।কিন্তু প্রজাপতির ফটোগ্রাফি আমি করেছি রাতে।ঘরে নেটওয়ার্ক কম পাওয়াতে বাইরে যায়। তখন আমার বাসার পাশে প্রজাপতি গুলো লাইটের আলোয় ঝলমল করছে।দেখা মাত্র আমি ক্যামেরা বন্দী করে ফেলি।

20230908_163549.jpg

20230905_001229.jpg

20230905_001255.jpg

20230905_001343.jpg

20230905_001031.jpg

20230905_001006.jpg

20230905_001114.jpg

ফটো সংগ্রহ স্থান

নিচে যে ফটোগ্রাফি দেখতে পারছেন অবশ্যই চিনতে পারছেন ফুলটির নাম কাশফুল।কাশফুল সম্পর্কে অনেকে কবিতা ও গান লিখেছেন।শুক্রবারে মসজিদে নামাজের জন্য যাচ্ছিলাম হঠাৎ করে দেখতে পায় কাশফুলগুলো বাতাসে উড়ছে।বাতাসে উড়ন্ত কাশফুল গুলো দেখতে আমার কাছে খুবই ভালো লাগে।তাই আর দেরি না করে ফুলগুলো ক্যামেরা বন্ধ করে ফেললাম।

20230908_130359.jpg

20230908_130346.jpg

20230908_130337.jpg

ফটো সংগ্রহ স্থান

অনেকদিন হলো বাইরে কোথাও ঘুরতে যাওয়া হচ্ছে না। তাই নতুন কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করতে পারছিনা।আশা করছি ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।আমার নতুন কোন পোস্ট নিয়ে হাজির হব আপনাদের মাঝে।আপনাদের মূল্যবান সময় ব্যয় করে আমার পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ।

Screenshot_20230905-221723_Gallery.jpg

আল্লাহ-হাফেজ


সমস্ত ছবিরতথ্য
লোকেশনকুমিল্লা,বাংলাদেশ 🇧🇩।
ক্যামেরাস্যামস্যাং এম ২১।
পোস্টফটোগ্রাফি।
কমিউনিটিআমার বাংলা ব্লগ।
ক্যামেরাম্যানমোঃ তৌফিকুল ইসলাম(@kosto)।
w3wordshttps://w3w.co/images.cornering.lions
Sort:  
 11 months ago 

খুব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি৷ আপনার শেয়ার করা প্রত্যেকটি ফটোগ্রাফি আমার অনেক বেশি পরিমাণে ভালো লেগেছে৷ এখানে আপনি যে সকল প্রজাপতি গুলো শেয়ার করেছেন সেগুলো আমার অনেক বেশি পরিমাণে পছন্দ হয়েছে৷

সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য ধন্যবাদ ভাই।

 11 months ago 

বর্তমান সময়ের সকলেই অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করছে সকলের এরকম সুন্দর ফটোগ্রাফি দেখে আমি সত্যিই রীতিমতো মুগ্ধ হয়ে যাচ্ছি। আপনি দারুণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন বিশেষ করে ফড়িং এর ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল। সুন্দর বর্ণনার মাধ্যমে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

মূল্যবান মতামত শেয়ার করার জন্য ধন্যবাদ।

 11 months ago 

অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আমাদের বাড়িতেও নয়ন তারা ফুলের গাছ রয়েছে। যখন অনেকগুলো গাছ একত্রে হয় এবং অনেক ফুল ফোটে তখন ফুলগুলো দেখতে ভীষণ ভালো লাগে। আপনার ফটোগ্রাফি গুলো দেখে বেশ ভালো লাগলো ধন্যবাদ।

মূল্যবান মতামত শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু।

 11 months ago 

আপনি সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার তোলা ছবি গুলো দারুণ হয়েছে ভাই।আপনার প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। তবে কাশফুল আর নয়নতারা বেশি সুন্দর লাগছে আমার।ধন্যবাদ সুন্দর একটা পোস্ট উপস্থাপন করার জন্য।

আমার করা ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। অনেক অনেক ধন্যবাদ মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

 11 months ago 

ভাইয়া আপনি খুব সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। বিশেষ করে ফড়িং এর ফটোগ্রাফি সবচেয়ে বেশি ভালো লেগেছে। প্রতিটা ফটোগ্রাফির খুব সুন্দর বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

আপনাকে অনেক অনেক ধন্যবাদ মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

 11 months ago 

আমাদের মাঝে দারুন কিছু মোবাইল ফটোগ্রাফি আপনি শেয়ার করেছেন অনেক সুন্দর হয়েছে। খুব গুছিয়ে সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ধন্যবাদ আপনাকে শুভ কামনা রইলো।

Posted using SteemPro Mobile

ধন্যবাদ।

 11 months ago 

ফুল সৌন্দর্যের প্রতীক। ফুলের সৌরভ এবং সৌন্দর্য দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। নয়নতারা এবং কাশফুলের ফটোগ্রাফি বেশ দুর্দান্ত হয়েছে। বৈচিত্র্যময় প্রজাপতির দেখে খুব ভালো লাগলো। এত চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

আপনার মূল্যবান মতামত পড়ে আমার কাছে ভালো লেগেছে ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

দারুন কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আমার কাছে বৃষ্টি ভেজা নয়ন তারা ফুলের ফটোগ্রাফি এবং ফড়িংয়ের ফটোগ্রাফি গুলো খুবই ভালো লেগেছে।

গঠনমূলক মন্তব্য করে উৎসাহিত করার জন্য ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59493.68
ETH 2649.33
USDT 1.00
SBD 2.45