Diy || (এসো নিজে করি ) || ফোনের ওয়ালপেপার || 10% beneficiary @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago
আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই? আশা করছি শীতের আমেজ সবাই খুব ভাল ভাবে উপভোগ করছেন। আর আমার ক্ষেত্রেও এর ব্যতিক্রম হয়নি।

আমি @kitki , আজকে আপনাদের সাথে ফোনের কাস্টমাইজড ওয়ালপেপার শেয়ার করব। ব্যক্তিগতভাবে আমি একই জিনিস বেশি দিন দেখতে পারিনা। এই জন্য আমার খুব বেশি ওয়ালপেপার পরিবর্তন করতে হয়। সব সময় থিম স্টোর বা অন্য কোন সোর্স থেকে এগুলো ডাউনলোড করি। আজকেও সেইম কাজ করতে যাচ্ছিলাম। তখন ভাবলাম ক্যানভাতে করে ফেলি একটু কাস্টোমাইড ভার্সনে। অনেক সময় অপচয় করে অনেক গুলো দেখেছি, কিন্তু খুব একটা পছন্দ হয়নি। শেষমেশ মিক্সড আইডিয়া নিয়ে নিজেই এডোবি ইলাস্ট্রেটরে বসে গেলাম। আর এই ফলাফল পেলামঃ

IMG20211231195336 (1) copy.jpg

একটু কার্টুন টাইপ করতে চেয়েছি। জানুয়ারির ঠান্ডা আর বিবর্ণ পরিবেশ দেখে বিরক্ত হয়ে গিয়েছিলাম তাই একটু ডার্ক কালার ইউজ করেছি। উপরের পার্ট ইচ্ছা করে ফাঁকা রেখেছি। কারণ ওয়ালপেপারটি আমি লক স্ক্রিনে সেইভ করব। আর আমার লক স্ক্রিনের উপরের বেশির ভাগ জায়গা টাইম আর ডেইটের দখলে।



ওয়ালপেপার বানানোর পদ্ধতি

ধাপ ১ঃ
আমার ফোন Realme 8 5G। ওয়ালপেপার ঠিকভাবে ফিট করানোর জন্য ফোনের ডাইমেনশন জানা খুব দরকার। তাই আমি প্রথমেই গুগল করে ডাইমেনশন জেনে নিয়েছি।

serached size.JPG


ধাপ ২ঃ
এডোবি ইলাস্ট্রেটর ওপেন করে ফোনের ডাইমেনশন দিয়ে হাইট, উইথ নিয়ে একটি আর্টবোর্ড নিয়েছি।

size taken.JPG

artboard.JPG

ধাপ ৩ঃ
পেন টুলের সাহায্যে একে একে মুখমন্ডল, চুল এবং আউটফিট এঁকেছি। যেহেতু কার্টুন ভার্সন তাই ড্রয়িং অনেক পারফেক্ট হতে হবে না। তারপরও আমার এই কাজ করতেই সবচেয়ে বেশি সময় লেগেছে।

1.JPG

2.JPG

3.JPG


ধাপ ৪ঃ
শেষ হলে সব পার্টকে কালার করেছি। সব কিছু আমার একটা ছবিকে বেইজড করে করা। তাই কালারও যতটা সম্ভব সেই অনুযায়ী নিয়েছি।

4.JPG


ধাপ ৫ঃ
এই ধাপে ব্যাকগ্রাউন্ডের কিছু কাজ করেছি। প্রথমে একটা রেক্টেঙ্গেল নিয়েছি আর কালারও করেছি। এরপর একটা ইলিপ্স ড্র করেছি যার অর্ধেকেরও কম ভাগ ভিজিবল থাকবে। এটার কালার রেক্টেঙ্গেল থেকে একটু ডার্ক হবে। সবশেষে আধুনিক শহরের একটা ফ্ল্যাট ছবি এঁকেছি। এই পার্টটা সব থেকে ডার্ক হবে।

কার্টুন ক্যারাক্টারের লেয়ার অফ করে করেছি। তাই সেটা ভিজিবল না।


5.JPG


ধাপ ৬ঃ
লেয়ার ভিজিবল করে ঠিকঠাকভাবে এরেঞ্জ করেছি। ব্যাকগ্রাউন্ডের কালার পছন্দ হচ্ছিল না। অনেকবার চেঞ্জ করার পর এই কালার সেটগুলো একটু মানানসই লাগল।

6.JPG


ধাপ ৭ঃ
JPG ফাইলটা ফোনে নিয়ে ওয়ালপেপার সেট করেছি।

Screenshot_2022-01-08-12-45-59-46.jpg


ডিভাইস ও সফটওয়্যার স্পেসিফিকেশন

ক্যাটাগরি
স্পেসিফিকেশন
সফটওয়্যার
এডোবি ইলাস্ট্রেটর
ল্যাপটপ
এইচ পি কোর আই সেভেন
ফোন
রিয়েলমি ৮ ৫জি



আশা করি সবার ভাল লেগেছে। আর নিজেরাও চেষ্টা করবেন নিজেদের জন্য সুন্দর সুন্দর ওয়ালপেপার বানানোর।


ধন্যবাদ,
@kitki

Blue and Purple Casual Corporate App Development Startup Banner Landscape (3).png

Sort:  
 3 years ago 

IMG_20220106_113311.png

আসলে এই কাজগুলো অনেক দক্ষতা নিয়ে করতে হয়। আপনি।অনেক দক্ষতার সহিত কাজটি সম্পন্ন করেছেন। আসলে মুগ্ধ হয়ে গেলাম। আমার অনেক ভালো লাগলো। প্রতিটি ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে বুঝিয়ে দিয়েছেন। অনেক ভাল ছিল। আপনার জন্য শুভকামনা রইল

IMG_20220106_113311.png

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া। আপনার জন্যও অনেক শুভ কামনা রইল।

 3 years ago 
 3 years ago 

আপনি এডোবি ইলাস্ট্রেটর দিয়ে সুন্দর একটি ওয়ালপেপার তৈরি করেছেন।আপনি খুব নিখুঁত ভাবে কাজ করেন।আর প্রতিটি ধাপ সুন্দর করে বর্ণনা করেছেন দেখে ভালো লাগ্ল।শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনি ইলেস্টেটরের টুলগুলো ব্যবহার করে দারুন একটি ওয়ালপেপার তৈরি করেছেন। আপনি অনেক সুন্দর গ্রাফিক্সের কাজ করতে পারেন, এমন পোষ্ট আমার অনেক ভালো লাগে কেননা এসব পোস্ট এর মাধ্যমে আপনাদের মত ক্রিয়েটিভ মাইন্ডের পরিচয় পাওয়া যায়‌। ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি পোষ্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Loading...

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58180.92
ETH 2477.99
USDT 1.00
SBD 2.42