ঈদে আমার মেহেদী কাণ্ড! ।। 10% beneficiary @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG20220502141348.jpg
ছোট বোনের হাতে মেহেদী পরাচ্ছিলাম। এর আগেও অনেককে দিয়েছি তাই মেহেদী কোণটি শেষের দিকে।

আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভাল।

গতকাল অর্থাৎ ০৩-০৫-২২ তারিখে পবিত্র ঈদুল ফিতর অনুষ্ঠিত হয়েছে। ঈদ মানেই আনন্দ। আর আমাদের বাসায় পিচ্চিগুলোর এই আনন্দের অনেকাংশ জুড়ে রয়েছে মেহেদী। যেহেতু তারা একা একা মেহেদী পরতে পারেনা, তাই বরাবর আমার উপরি দায়িত্ব পরে এই কাজের। এই বারেও তার ব্যতিক্রম হয়নি।

মেহেদীর উপর শুধু যে বাচ্চাদের আকর্ষণ তাই নয়, আমার নিজেরও ইদানিং বেশ ভাল লাগে। সেই ভাল লাগার সূত্র থেকেই এইবার সবার আগে নিজের হাতে মেহেদী দিয়েছি। আসলে এই কাজটি হঠাত করে হয়ে গিয়েছে। আমার হাতে একটা কালো দাগ আছে। অনেকটা গোলের মত। ঐটাকে কেন্দ্র করেই একটা ফুল এঁকে ফেলেছিলাম। পরে মনে হল বাহ! এরপর পুরো হাতেই পরে ফেললাম। হাতের গোল দাগটি কনুইয়ের কাছাকাছি। তাই মেহেদী ডিজাইনটিও বড় হয়েছে।

IMG20220501131235.jpg

IMG20220501140807.jpg

আমার পরেই এঁকে এঁকে আমার ছোট বোনগুলোর হাত ও পা অংকিতকরণ করেছিলাম। আমার সব থেকে ছোট বোন ঈদের ২ দিন আগে থেকে মেহেদী নিয়ে ঘুরছিল আমার পিছু পিছু। তাই তাকে দিয়েই শুরু করেছিলাম। তারা কেমন ডিজাইন নিবে এইটা নিয়ে খুব খাটাখাটনি করতে হয় আমাকে। তাদের যেসব ডিজাইন পছন্দ আমার সেগুলো একটুও হয়না আবার আমার গুলো তাদের কাছে মনে হয় বেশি সিম্পল। পরে অবশ্য আমার সিলেক্ট করা ডিজাইনই তাদের দিয়েছি।

IMG20220502202931.jpg

IMG20220502212440.jpg

ছোট বোনকে দেবার পর যখন সেঝো বোনকে দিতে যাব তখন আমার মেঝ বোনের ডাক পড়ল। ওহ! বলে রাখা ভাল আমরা ৪ বোন আর আমি সবার বড়। যাই হোক, আমার মেঝ বোন ইদানিং নিজে থেকে মেহেদী পড়ার চেষ্টা করে। কিছু দূর দিয়েই সে আমাকে ডাকাডাকি করছিল। সে নিজেই নিয়েছিল কিন্তু বেশি ভাল হয়েছিল না। তাই মুছে টুছে তাকে একটু খানি দিয়ে দিলাম।

IMG20220502215400.jpg

এরপর শুরু হল আমার সেঝো বোনকে দেওয়া। তাকে দিতে দিতেই অনেক রাত হয়ে গিয়েছিল। তবুও শেষ হয়েছিল না। পরে সকালে উঠে আবার দিয়েছি।

IMG20220502151047.jpg

IMG20220502224939.jpg

IMG20220502160903 (1).jpg

এছাড়াও ছোট দুই জনের পায়েও দিয়ে দিতে হয়েছিল। ভেবেছিলাম এবার আম্মুকেও মেহেদী দিব। কিন্তু আম্মু অনেক ব্যস্ত ছিল। আমি তার কাজে সাহায্য করার পরও ঈদের দিন সকালে তার কাজ শেষ হয়েছে।

যাই হোক, এবারের ঈদে এই ছিল আমার মেহেদী কাণ্ড। আশা করি ভাল লেগেছে সবার। ভুল ত্রুটি মার্জনীয়।

লোকেশনঃ https://what3words.com/bleaching.marinated.balloons
ডিভাইসঃ রিয়েল মি ৮ ৫ জি

ধন্যবাদ,
@kitki

Sort:  
 2 years ago 

ওয়াও সত্যিই অসাধারণ।
চোখ ধাঁধানো সব মেহেদি আর্ট শেয়ার করেছেন।
আজকের দেখা সেরা মেহেদী আর্ট।
অনেক অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা জানাই, ঈদ মোবারক

ঈদ উৎসবে মেহেদি না লাগালে কেমন যেন আনন্দ পূর্ণতা পায় না। আপনি খুব সুন্দর ভাবে হাতে মেহেদি লাগিয়েছেন দেখে খুবই ভালো লাগলো। আপনার মেহেদি ডিজাইন খুবই দুর্দান্ত হয়েছে এত অসাধারণ শেয়ারের জন্য ধন্যবাদ।

 2 years ago 

ঈদ মানে আনন্দ ঈদ মানে খুশি। ঈদ মানে নানারকম মেহেদি ডিজাইন করে হাতে লাগানো। সত্যিই আপনি খুবই সুন্দর ভাবে মেহেদি ডিজাইন করে হাতে লাগালেন। মেহেদি ডিজাইন আমার খুবই ভালো লেগেছে,আপনার হাতে বেশি সুন্দর লাগছে।

 2 years ago 

শুধু ছোট বাচ্চাদের,আপু আমারও তো মেহেদী দিতে বেশ ভালো লাগে।যাই হোক আপনি খুব সুন্দর করে আপনার বোনদের মেহেদী দিয়ে দিয়েছেন।আপনি পাশে থাকলে আমাকেও দিয়ে দিতে বলতাম।ভালো ছিলো। ধন্যবাদ

 2 years ago 

আপু সত্যি দেখছি মেহেদির কাণ্ড ঘটিয়েছেন। এতগুলো হাতে ভিন্ন ভিন্ন ডিজাইনের খুবই চমৎকার করে মেহেদি ডিজাইন অংকন করেছেন। দেখে খুবই ভালো লাগলো। প্রত্যেকটি ডিজাইন আমার কাছে অসম্ভব ভালো লেগেছে। মেহেদির ডিজাইন অঙ্কনে আপনার প্রতিভা বেশ ভালোই দেখছি। হাতে মেহেদি পড়ে আপনার ছোটবোনেরা নিশ্চয়ই অনেক খুশি হয়েছে। এত সুন্দর ডিজাইনের মেহেদী পড়া হাত গুলো আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ওয়াও! আপনার মেহেদীর ডিজাইন দেখে চোখ জুড়িয়ে গেলো। ঈদ মানে আনন্দ ঈদ মানে খুশি। মেয়েদের মেহেদী ছাড়া যেনো ঈদের আনন্দই হয় না। আপনাকে জানাই ঈদের শুভেচ্ছা ও অভিনন্দন। শুভকামনা রইলো আপু।

 2 years ago 
 2 years ago 

ঈদ আসলে আমাদের হাতে মেহেদি পরার ধুম লেগে যায় আমি নিজে মেহেদী পড়ি না কিন্তু বাসার সবকিছুতে পড়াতে আমার অবস্থা খারাপ হয়ে যায়। আপনার হাতে মেহেদি অনেক সুন্দর লাগছে মেহেদি ডিজাইন টা দারুন। আপনার হাতে মেহেদি ডিজাইন আমার খুব ভালো লেগেছে এবং খুব সুন্দর ভাবে আপনার হাতে মেহেদি লাগিয়েছো। আশা করছি আপনি ঈদ অনেক সুন্দর কেটেছে।

 2 years ago 

আমার সবচেয়ে বেশি অবাক করেছে কিসে জানেন? আপনি মেয়ে মানুষ হওয়া সত্ত্বেও আপনার হাতের লোম গুলো অনেক বড় বড়। যাইহোক খুব সুন্দর ভাবে হাতে মেহেদি দিয়েছেন এই দিনে। যা দেখে আমার খুবই ভালো লেগেছে। আশা করি মেহেদি লাগানোর সময় টা খুবই আনন্দ ও ইনজয় করেছেন।

 2 years ago 

মেহেদি ডিজাইন টা আমার কাছে ভীষণ ভালো লেগেছে আপু। খুব চমৎকারভাবে আপনি মেহেদী করেছেন। মেহেদি ডিজাইন দেখতে আমার খুবই ভালো লাগে। চমৎকার একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 56832.31
ETH 2344.40
USDT 1.00
SBD 2.43