বিকেলে গ্রামে ঘোরাঘুরি || 10% beneficiary @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago
হ্যালো আসসালামু আলাইকুম, বন্ধুরা। কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভাল আছি। শুধু পরীক্ষা চলে তাই এইটা নিয়ে একটু টেনশনে আছি।

যেটা বলছিলাম, পরীক্ষার কারণেই আমি আমার বাংলা ব্লগে ঠিকমতো সময় দিতে পারছি না। যাই হোক, আজকে আমি একটি ফটোগ্রাফি পোস্ট করব। কিছুদিন আগে একটা গ্রামের ভেতরে বিকেল কাটানোর সুযোগ হয়েছিল। তখন কিছু ছবি শুট করেছিলাম, আজকে আমি সেগুলোই শেয়ার করতে চলে এলাম।

এটা আমার তোলা প্রথম ছবি। গ্রামের ভেতর দিয়ে হাঁটতে হাঁটতে আসলে আমার ছবি তোলার কথা মনেই ছিল না। নির্মল একটা প্রাকৃতিক পরিবেশ উপভোগ করছিলাম। কিন্তু এরপরই রাস্তার প্রায় ধার ঘেঁষে সদ্য চাষ হওয়া একটা জমি দেখতে পেলাম। জায়গাটা খুব পছন্দ হল, তাই ফোন বের করে একটা ছবি নিয়ে নিলাম।

IMG-20220213-WA0002.jpg

এরপর অনেকক্ষন এখানে দাঁড়িয়ে ছিলাম, বলতে গেলে প্রায় সন্ধ্যা নামার আগে পর্যন্ত। দাঁড়িয়ে দাঁড়িয়ে শীতের বাতাস উপভোগ করলাম আর আশেপাশের কয়েকটা ছবি তুলে নিলাম। উপরের ছবিতে যে গাছ দেখতে পাচ্ছেন এটা সেই গাছের বাকলের ছবি। খুব একটা বিশেষত্ব নেই, তবুও ধারণ করে রাখলাম।

IMG-20220213-WA0004.jpg

সারা দিন চলতে চলতে সূর্যমামাও এখন ক্লান্ত হয়ে পড়েছে। সত্যিই বিকেলের এই সূর্যটাকে দেখে আমার মনে হচ্ছে তার চোখ ঘুমে জড়িয়ে গিয়েছে। এখন তার ঘুমোবার সময় এসেছে।

IMG-20220213-WA0001.jpg

তাইতো ধীর পায়ে ঢুলু ঢুলু ভাবে তার এই গমন। অথচ আমার মনে হয় এই সময়টা সব সময় খুব দ্রুত চলে যায়। মানুষ যখন অবশ্যম্ভাবীভাবে হারিয়ে যেতে চায়, তখন যে অনুভূতি হয় এই সময়টাতে সূর্যকে ডুবতে দেখেও আমার ঠিক তেমনি অনুভূতি হয়।

IMG-20220213-WA0003.jpg

সূর্যহীন আকাশটাই আমাদের জন্য রাত। ঠিক সেইভাবেই কারো অনুপস্থিতি আমাদের জীবনের ঘোরতম অন্ধকার নিয়ে আসে।

IMG-20220213-WA0000.jpg

সেদিন মামুলি কয়েকটা ছবি তুলতে গিয়ে এভাবেই জীবনের গভীর ভাবনায় জড়িয়ে গেলাম। আজ লিখতে বসে ছবিগুলো দেখে সেই ভাবনাগুলোই আবার ফিরে এসেছে। কিছু ভাবনা আসলে চাইলেও বাদ দেওয়া যায় না। মনে হচ্ছে এই ছবিগুলো যতদিন আমার ফোনে বন্দি থাকবে ততদিন ভাবনাগুলোও আমার সঙ্গ ছাড়বে না।

আজকে এখানেই শেষ করছি। আশা রাখছি আমার তোলা ছবি এবং আমার ভাবনাগুলো আপনাদের ভালো লাগবে। সবাই ভাল থাকবেন, শীঘ্রই আবার দেখা হবে নতুন কোন আর্টিকেল নিয়ে।

ডিভাইসঃ রিয়েল মি ৮ ৫জি
লোকেশনঃ চৌদ্দগ্রাম, কুমিল্লা

ধন্যবাদ সবাইকে

@kitki

Sort:  
 2 years ago 

এই সময়টাতে গ্রামের পরিবেশ খুব শান্ত এবং সুন্দর থাকে। সঠিক সময়ে আপনি গ্রামে ঘুরতে গিয়েছেন
আমি নিশ্চিত অনেক উপভোগ করেছেন। সেইসাথে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। এমনিতেই গ্রামের দৃশ্য আমার খুব ভালো লাগে। ধন্যবাদ সুন্দর ফটোগ্রাফি এবং মুহূর্তগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল

 2 years ago 

গ্রাম বাংলার প্রকৃতি আমার কাছে সব সময়ই ভালো লাগে। তবে আপু চেষ্টা করবেন এই ধরনের পোস্টে আরও বেশিসংখ্যক ছবি যোগ করতে। ছবির সংখ্যা একটু কম হয়ে গিয়েছে। হয়তো আপনি অনেক ব্যস্ত আছেন সেজন্য এই পোস্টের পেছন খুব একটা সময় দিতে পারেননি। আর চেষ্টা করবেন what3words লোকেশন কোড ব্যবহার করতে। ধন্যবাদ আপনাকে।

আপনার গ্রামটি অনেক সুন্দর তো। দেখেই মনে হচ্ছে একটু ঘুরে আসি গ্রামটিতে🤪। খুব সুন্দর সময় পার করেছেন গ্রামে। সত‍্যি কথা বলতে গ্রাম মন ভালো করার অন‍্যতম একটি জায়গা। গ্রামের প্রকৃতি আমাকে খুব টানে। আপনার ফটোগ্রাফি গুলো খুব সুন্দর ছিলো। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মূহুর্ত আমাদের সাথে শেয়ার করার জন‍্য।

 2 years ago 

গ্রাম বাংলার পরিবেশ অনেক ভালো লাগে আমার। আমিও যখন গ্রামে বেড়াতে যাই তখন আপনার মত ঘুরে বেড়াই। আপনার তোলা ছবি গুলোও অনেক ভালো ছিলো। খুবই যত্নের সাথে তুলেছেন বুঝা যাচ্ছে। প্রথম ছবিটি খুব ভালো লেগেছে আমার কাছে। শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

গ্রাম অঞ্চলে ঘুরতে কার না ভালো লাগে। যেদিকে দু'চোখ যাবে শুধু সবুজ আর সবুজ ।আপনার পোষ্টের মাধ্যমে কিছু প্রাকৃতিক দৃশ্য দেখতে পেলাম। যা আমার কাছে বেশ ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

গ্রামের বিকেলটা অনেক সুন্দর হয়। আমিও নিজেও এখন গ্রামে এসেছি। বিকালে ঘুরতে গেছিলাম। শেষ বিকেলের সূর্য টা অনেক সুন্দর হয়। প্রকৃতি যেন আপন লীলায় সাজে। আপনি খুব সুন্দর করে শেষ বিকেলের মুহূর্তগুলো ক্যামেরার মাধ্যমে বন্দি করেছেন। সুন্দর করে সবকিছু বর্ণনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার তোলা ছবিগুলোর সঙ্গে সঙ্গে আপনার যে গভীর উপলব্ধি হয়েছে সেটিও অনেক ভালো লাগলো। আসলেই মানুষের জীবনটাই এমন। শুধু শেষ হয়ে যাবার অপেক্ষা। সুন্দর এই পোস্টটি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। আশা করি পরীক্ষা শেষ হবার পর কমিউনিটিতে আপনার অংশগ্রহণ বৃদ্ধি পাবে।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি এবং বর্ণনা পরেই বুঝতে পারলাম গ্রামে আপনি খুব সুন্দর সময় পার করেছেন 👌 ফটোগ্রাফি গুলা কিন্তু দেখার মত ছিল 👌 সত্যিই গ্রামের পরিবেশে থাকা অন্যরকম একটা ফিলিংস এর ব্যাপার👌👌 যা আমরা সবসময়ই উপভোগ করে থাকি🌹🌹

 2 years ago 

এইটা সত্যি কথা যে মাঝে মাঝে গ্রামীণ পরিবেশে ঘুরাঘুরি করতে ভালোই লাগে । আপনার ফটোগ্রাফি গুলো সুন্দর ছিল । ধন্যবাদ আপনার অনুভূতি আমাদের সঙ্গে ভাগ করে নেওয়ার জন্য।

 2 years ago 

গ্রাম মনি ভালোলাগার মত একটা পরিবেশ, গ্রাম শব্দটা শুনলেই মনে হয় ভালোলাগার সর্বোচ্চ স্তর। কেননা অনেক সময় শুনতে পাই যে মানুষ জন শহর থেকে গ্রামে যায় রিলাক্স করার জন্য। আর এই গ্রামের কিছু ঘোরাঘুরির ফটোগ্রাফি আপনি আমাদের সাথে শেয়ার করেছেন। অনেক সুন্দর হয়েছে আপনার ফটোগ্রাফি গুলো। আপনাকে অনেক ধন্যবাদ,এবং ভাল থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনা করব।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58679.35
ETH 3155.04
USDT 1.00
SBD 2.44