DIY || (এসো নিজে করি ) || মেহেদি আর্ট || 10% beneficiary @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামু আলাইকুম।
কেমন আছেন সবাই?
আশা করি সবাই ভালো আছেন।

আজকে আমি একটি মেহেদী আর্ট শেয়ার করব। আমরা সাধারণত মেহেদি হাতে বা পায়ে পড়ি, কিন্তু আজকে আমি পেপারে মেহেদী আর্ট করব। মেহেদি ডিজাইন করতে আমার খুব ভাল লাগে। কিন্তু হাতে অনেকদিন রং থাকে এবং একই ডিজাইন বারবার চোখের সামনে থাকে যেটা আমার ভালো লাগে না। এই জন্যই আমি হাতে মেহেদি না দিয়ে পেপারে ডিজাইনটি করেছি।



আজকে আমি যে মেহেদী ডিজাইন শেয়ার করব সেটা দেখে নেয়া যাকঃ


IMG20220203224154.jpg

এই ডিজাইনটি আমি আসলে তিন-চারদিন আগে করেছি। ডিজাইনটি করে রেখেছিলাম যাতে সময় না পেলেও যেন পোস্ট দিতে পারি সেজন্য। আর আজকে আমার একটু সময়ের অভাব, এর জন্যই আমার আগে করে রাখা আর্টটি আমি আজকে শেয়ার করছি।

line crooped.png


আর্টটি করতে যা যা লাগবেঃ

উপকরণ
কাগজ
কলম
পেন্সিল
ইরেজার

line crooped.png


তাহলে চলুন আর্টটি করার ধাপগুলো দেখে নেয়া যাকঃ

ধাপ ১ঃ

প্রথমে কাগজে একটি চতুর্ভুজ এঁকেছি। এরপর এর ভেতরে আরো কিছু ছোট ছোট চতুর্ভুজ একে কিছু ঘর ভরাট করে দিয়েছি। প্রথম চতুর্ভুজের বাইরে আরও একটি চতুর্ভুজ এঁকেছি।

IMG20220203212925.jpg

line crooped.png

ধাপ ২ঃ

এরপর উপর সাইডে একটি কল্কা ডিজাইন করেছি এবং এর ধার দিয়ে ফুলের পাপড়ির মত আরো কিছু ডিজাইন করেছি। এছাড়াও কল্কাটি ভরাট করে দিয়েছি।

IMG20220203214048.jpg

line crooped.png

ধাপ ৩ঃ

কল্কার নিচ থেকে এবং চতুর্ভুজের চারপাশে আমি তিনটি ফুলের ফুল এঁকেছি। চাইলে ফুলগুলো হালকাভাবে ভরাট করা যেতে পারে। কিন্তু আমি ফাঁকাই রেখেছি।

IMG20220203215148.jpg

line crooped.png

ধাপ ৪ঃ

এরপরে ডিজাইনটিতে পূর্ণতা আনার জন্য আমি ফুলের বাম সাইডে অর্ধবৃত্তাকার শেইপ নিয়ে কিছু ডিজাইন করেছি। আর ডানদিকে আরো কিছু লতাপাতা টাইপ শেইপ একে ডিজাইনটি সুদৃশ্য করার চেষ্টা করেছি। এছাড়াও নিচের দিকে আরো একটি কল্কা এঁকেছি।

IMG20220203220437.jpg

line crooped.png

ধাপ ৫ঃ

নিচের কল্কাটিতে ফুল, লাইন এবং পাপড়ি এঁকে কিছু ডিজাইন করেছি।

IMG20220203221508.jpg

line crooped.png

ধাপ ৬ঃ

উপরের কল্কাটির উপর আরো কিছু লতাপাতা এঁকেছি। এছাড়াও কিছু ফুল এবং প্রথম ধাপের মত আরো একটি চতুর্ভুজ এঁকেছি। এরপর পুরো ডিজাইনটিতে একটু ফিনিশিং দিয়েছি। ব্যস! আমার মেহেদি ডিজাইনটি শেষ।

IMG20220203224154.jpg

line crooped.png

ধাপ ৭ঃ

সাইনসহ আর্টটিঃ

IMG_20220204_143506.jpg

আগেই বলেছি ৩-৪ দিন আগে করেছি আর্টটি, তাই তারিখটা ঐ দিনের।

আমি উপকরণে পেন্সিল ও ইরেজারের কথা উল্লেখ করেছি কারণ পুরো ডিজাইনটা কলম দিয়ে করা হলেও কিছু কারভিং করার সময় আমি আগে পেন্সিল ইউজ করেছি। কলম দিয়ে আঁকার পর ইরেজার দিয়ে পেন্সিলের দাগ মুছে দিয়েছি।



ডিভাইসঃ রিয়েল মি ৮ ৫জি

আশা করি আমার আজকের আর্টটি সবার ভাল লেগেছে। সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন।

ধন্যবাদ সবাইকে

kitki croped.png

Sort:  
 3 years ago 
 3 years ago 

অনেক সুন্দর একটি মেহেদির ডিজাইন অঙ্কন করলেন আপু। মেহেদী পড়তে আমার খুবই ভাললাগে। আপনার মেহেদির ডিজাইন টি দেখে খুবই ভাল লেগেছে। এই ডিজাইন টা হাতে পড়লে কিন্তু অসাধারণ লাগবে। আমাদের মাঝে এত সুন্দর একটি মেহেদী ডিজাইন নিয়ে আসার জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ আপু। আমিও ভাবছি এই রকম একটা ডিজাইন একবার হাতে করে দেখব।

image.png

অনেক সুন্দর একটা মেহেদী ডিজাইন শেয়ার করেছেন আপু। মেহেদী অবশ্য পরি নাহ।কিন্তু ডিজাইন দেখতে অনেক ভাল লাগে। আপনার ডিজাইনটি সত্যি আমার কাছে অনেক ভাল লেগেছে। আপনার জন্য সুভ কামনা রইল আপু।

Daco_123427.png

 3 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ ভাইয়া আর শুভ কামনা রইল। আমারও ডিজাইন দেখতে ভাল লাগে, কিন্তু যখন নিজের জন্য করতে যাই তখন আর কোনটাই পছন্দ হয়না।

 3 years ago 

বাহ্ আপু আপনি অনেক সুন্দর করে আপনার মেহেদি আর্ট টা বেশ সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। যা দেখে খুবই ভালো লাগলো আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 3 years ago 

আপু অসাধারণ ছিল আপনার মেহেদি আর্টটি। যা সত্যিই প্রশংসনীয় ছিল খুবই সুন্দর আট করেছেন। তবে আপনি মনে হয় একটা ভুল করেছে, আর সেটা হচ্ছে ফটোগ্রাফির কিছু নিয়মকানুন আছে, আপনি জানেন কিনা যদি না জেনে থাকেন তাহলে অবশ্যই আমার বাংলা ব্লগ এর পিন পোস্ট গুলো পড়ে নেবেন। আর আমার কথায় কষ্ট পেয়ে থাকলে ক্ষমা দৃষ্টিতে দেখবেন। সত্যি অসাধারণ আর্ট উপহার দিয়েছেন আমাদের। এত সুন্দর একটা মেহেদি আর্ট উপহার দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপু আপনার মেহেদির ডিজাইনটি খুবই চমৎকার হয়েছে। এভাবে হাতে মেহেদি লাগালে দেখতে খুবই ভাল লাগবে। আপনি খুব সহজভাবে সুন্দর একটি মেহেদির ডিজাইন অঙ্কন করেছেন। যা দেখে খুবই ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

বাহ! আপু আপনার মেহেদির ডিজাইনটা তো খুব অসাধারণ লাগছে দেখতে, আমার কাছে বেশ ভাল লেগেছে। খুব যত্ন করে অনেক পরিশ্রম ও ধৈর্য নিয়ে আপনি আর্টটি করেছেন এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনার মেহেদি আর্ট অনেক সুন্দর হয়েছে। ডিজাইন আমার ভীষণ পছন্দ হয়েছে। আমি চেষ্টা করব এরকম একটি ডিজাইন হাতে মেহেদি পরার সময় করার জন্য। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে মেহেদি ডিজাইন আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার মেহেদী আর্টিস্টি খুবই সুন্দর হয়েছে। আপনি খুব চমৎকারভাবে মেহেদী লাগানোর ডিজাইন চিত্র অংকন করেছেন। আপনার আর্টিস্টি আমার কাছে খুব ভালো লেগেছে । আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অসাধারণ একটি মেহেতেদি আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন।খুব ভালো লাগলো। এগুলো আর্ট অনেক নিখুঁত হয়।আপনি খুব সুন্দর করে ফুটে তুলেছেন। শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60147.92
ETH 2613.63
USDT 1.00
SBD 2.55