কয়েকটি ফুলের আলোকচিত্র // ১০% লাজুক 🦊-কে

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার বন্ধুরা,

আজ ফের আপনাদের সামনে হাজির হলাম আমার তোলা আরো কয়েকটি ফুলের আলোকচিত্র নিয়ে। বেশ কিছুদিন আগে আমার তোলা ফুলের আলোকচিত্র আপনাদের সামনে তুলে ধরেছিলাম সেগুলি বর্ধমানে ঘুরতে যাওয়ার সময় তোলা। আজ যেগুলো ছবি আপনাদের সাথে ভাগ করে নেব সেগুলো মূলত দুটো জায়গায় তোলা। প্রথমে ছবিগুলো শুশুনিয়া পাহাড়ে ঘুরতে গিয়ে তোলা আর পরের গুলো পিসেমশাইয়ের গ্রামের বাড়ি ঘুরতে গিয়ে। তাহলে চলুন শুরু করা যাক।


প্রথম যে ফুলের ছবি আপনাদের সাথে ভাগ করে নেব সেটির নাম ল্যান্টানা। গতবছর যখন শুশুনিয়া পাহাড়ে ঘুরতে যাই সে সময়ে যে হোটেলে উঠেছিলাম সেখানের বাগানে আমার নজর কাড়ে ফুলটি। দেখা মাত্রই পট করে পকেট থেকে মোবাইল বের করে তুলে নিলাম ছবিটি।

আপনাদের সাথে এইবার যে ফুলের ছবি গুলো ভাগ করে নিতে চাইছি তার নাম হলো রঙ্গন। পাশাপাশি দুই ভিন্ন রঙের রঙ্গন ফুল দেখে আমি বেশ অভিভূত হয়ে গিয়েছিলাম।

পরের যে ফুলটি আপনাদের সামনে তুলে ধরতে চাইছি সেটির নাম জেট্রফা। সারাবছর ধরে ফোটা জেট্রফার জন্মস্থান কিউবা হলেও আমি পিসেমশাইয়ের গ্রামের বাড়িতে তুলেছি।

কিছুদিন আগে মোটরসাইকেলে করে পিসেমশাইয়ের গ্রামের বাড়ি ঘুরতে যাওয়ার সময় রাস্তায় ধারে সুবাস পেয়ে আমি দাঁড়াতে বাধ্য হয়। বাইক থামিয়ে দেখি লেবুর বাগান। আমার চোখ যেদিকে যায় শুধু লেবু!

মস রোজ বা ঘাস ফুল আমরা প্রায় প্রত্যেকেই দেখেছি। অনেকে আবার মস রোজকে টাইম ফুল বলি, তবে আমরা কেন টাইম ফুল বলি সেটা হয়তো জানি না।আসলে দক্ষিণ আমেরিকা জাত এই ফুলটি দিনের একটি বিশেষ সময়েই সবচেয়ে ভালো প্রস্ফুটিত হয়। আর সেই সময়টি হলো বিকেল বেলা, সে থেকেই এরূপ নামকরণ।





Support @heroism by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Sort:  
 2 years ago 

ওয়াও দাদা, জেট্রফা ফুলটি দেখতে সত্যি অসাধারণ ছিল। আপনার এই ফুলের ফটোগ্রাফি গুলো দেখে সত্যিই অনেক মুগ্ধ হয়ে গেছি । ফুল আমরা সবাই অনেক ভালোবাসি তাইতো আমরা আমাদের বিশেষ অনুষ্ঠানে ফুল ব্যবহার করে থাকি যাইহোক।‌ আপনার করা ফুলের ফটোগ্রাফি গুলো অনেক স্পষ্ট এবং চমৎকার ছিল । ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে জেট্রফা ফুলটাই সুন্দর ছিলো। ধন্যবাদ ইমন ভাই 🤗

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক সুন্দর সুন্দর মনমুগ্ধকর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। বিশেষ করে শেষের ফটোগ্রাফি টা অনেক বেশি ভালো ছিল। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ফুলের ফটোগ্রাফিক পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন, মস রোজ দেখতে বেশ ভালো ছিলো। ধন্যবাদ জীবন ভাই 🤗

 2 years ago 

ফুল আমার ভীষণ পছন্দের। ফুলের ছবি তুলতেও ভালো লাগে আবার বিকেল বেলা ফুলের গাছে জল দিতেও খুব মজা লাগে। দাদা আমি এর আগেও লক্ষ করেছি তোমার ফটোগ্রাফি করার হাত খুবই সুন্দর। চারপাশের সবকিছু কে ব্যালেন্স করে নিয়ে তারপরে ছবিগুলো তোলো। সবকটা ছবি অসাধারণ হয়েছে।

 2 years ago 

সত্যিই তাই, ফুল পছন্দ করেনা এমন মানুষ খুবই কম পাওয়া যায়।

আমি যেটুকু ছবি তুলতে পারি তার বেশি কৃতিত্বটাই নবনিতার। আমাকে ওই শিখিয়েছে। কিন্তু যেহেতু এখানে নবনিতা নেই তাই পুরো কৃতিত্ব আমিই নিয়ে নিলাম 😁। ধন্যবাদ বোন 🤗

কিছু জানা আর কিছু অজানা সব ফুল একসাথে দেখে অনেক ভালো লাগলো। প্রতিটা ছবি এতটা ফ্রেশ আর পরিষ্কার তা বলার বাইরে। 4 নং ফটোগ্রাফি এতটা সুন্দর হয়েছে যে তা বলার বাইরে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

জেট্রফা ফুল! ধন্যবাদ আপনাকে কবীর ভাই 🤗

 2 years ago 

দাদা আপনি আজকে অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। দেখতে অসাধারণ হয়েছে। আমি ফুল অনেক ভালোবাসি। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago (edited)

ফুল ভালোবাসেনা এমন মানুষ খুবই কম লিমন ভাই। ধন্যবাদ আপনাকে 🤗

 2 years ago 

বহুদিন পর বোধহয় রঙ্গন ফুল দেখতে পেলাম।আসলে ফুল সবসময় ই সুন্দর।তাই ফুলের ছবি দেখতেই ভালো লাগে,মনটা ভালো হয়ে যায় সুন্দর জিনিষ দেখলে।

 2 years ago 

রঙ্গন ফুল আমিও অনেকদিন পরে দেখলাম! শেষ কবে যে দেখেছিলাম আমারও মনে নেই।

ঠিকই, ফুল দেখলে মনটা খুব ভালো হয়ে যায়। ধন্যবাদ নুসূরা ম্যাডাম 🤗

 2 years ago 

সবুজের মাঝে ফুলের সৌন্দর্য যেন অনেক বেশি ফুটে উঠেছে। তাছাড়া ছবিগুলো দেখে বোঝা যাচ্ছে আপনি অনেক নিখুঁতভাবে এই ফটোগ্রাফি গুলো করেছেন। সত্যিই আমার মন কেড়েছে আপনার তোলা ফুলের ছবি গুলো। এগিয়ে যান দাদা আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

নিখুঁত ভাবে করেছি কিনা সেটা হয়তো ভালো ফটোগ্রাফারাই বলতে পারবেন তবে আমি চেষ্টা করেছি মাত্র। ধন্যবাদ রায়হান ভাই 🤗

 2 years ago 

বরাবরই আপনের ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লাগে আজকের গুলাও তার ব্যতিক্রম নয় প্রত্যেকটা ফটোগ্রাফি খুব সুন্দর ভাবে ক্লিক করেছেন দেখে মনে হচ্ছে একজন প্রফেশনাল ফটোগ্রাফারের ফটো ফটোগ্রাফি গুলো সম্পর্কে সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল দাদা ❤️🌹

 2 years ago 

ধন্যবাদ লিটন ভাই! 🤗

 2 years ago 

আপনি আমাদের মাঝে খুবই সুন্দর সুন্দর কিছু ফুলের ফটো দেখে শেয়ার করেছেন দাদা। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফুলের আকৃতি অনেক ছোট হলেও এগুলো দেখতে অসম্ভব রকমের সুন্দর। আপনাকে অসংখ্য ধন্যবাদ দাদা এমন সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

তা ঠিক বলেছেন সবগুলো ফুল আয়তনে বেশ ছোটো ছোটো। বিষয়টি আমার খেয়াল করানোর জন্য অসংখ্য ধন্যবাদ 🤗

 2 years ago 

আপনি অনেক সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন ব্যক্তিগতভাবে আমার প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি অনেক ভালো লেগেছে। বেশি ভালোলেগেছে ল্যান্টানা ফুলের ফটোগ্রাফি টা হলুদ রঙের ফুলটির নজরকাড়া সৌন্দর্য দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। দাদা আমার বাড়িতে অনেক বড় একটা লেবু গাছ আছে প্রতিবছর প্রচুর লেবু আসে সেই গাছে ফুলগুলো আমার কাছেও খুব আকর্ষণীয় লাগে। অনেকগুলো সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ল্যান্টানা আসলে দেখতেও খুব সুন্দর হয়। তাই যখন সুযোগ পেলাম পট করে ছবি তুলে নিয়েছিলাম। ধন্যবাদ মায়েদুল দা 🤗

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.031
BTC 60836.17
ETH 2567.48
USDT 1.00
SBD 2.57