"🌿 আমার বাংলা ব্লগ 🌾" প্রতিযোগিতা -০৩: "Steemit এর সাথে আপনার পরিচয়ের প্রথম দিনের অনুভূতি"

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)


নমস্কার বন্ধুরা!






নিজস্বী

আমি নির্মাল্য। পশ্চিমবঙ্গের দক্ষিণ দিনাজপুরে ছেলে হলেও আপাতত কলকাতাবাসী। আজ থেকে ৭২ দিন আগে #Steemit এ যোগ হয়েছি।

"Steemit এ আমার প্রথম দিন"

শুরুটা মে মাসের ১৫ তারিখ, লেখালেখির সুবাদে পরিচিত বন্ধু সৌনক WhatsApp এ মেসেজ করে "অনলাইন আয়ের একটা গ্রুপ করা হবে, সমর্পিত বাঙালি ছেলে, মেয়ে থাকলে পাঠিও একটু"। আরো বিশদে জানতে চাইলে সে বলে " ধীরে ধীরে সবই জানতে পারবো তাছাড়া সেও বুঝছে"। ঠিক এভাবেই স্টিমিটের সাথে আমার পরিচয়।


সৌনকের সাথে চ্যাট

ক্রিপ্টোকারেন্সি নিয়ে এপ্রিল মাস থেকে ঘাটাঘাঁটি শুরু করেছিলাম, অল্প কিছু টাকা ইনভেস্টও করি। এর মধ্যেই সৌনক ওরফে @makuni র মাধ্যমে স্টিমিটের সাথে পরিচয়। খুবই আশ্চর্য্য হয়েছিলাম। এও কিভাবে সম্ভব! ফেসবুকের মতোই স্টিমিটে লিখতে হবে, তবে এখানে লাইক হিসেবে আর্থ মূল্যের ক্রিপ্টোকারেন্সি পাবো। কোনো জাদুর থেকে কম নয়।

পরদিনই স্টিমিটে সাইন আপ করলাম। সাইন আপ তো করলাম কিন্তু পোস্ট কিভাবে করবো? অন্যান্য সোশ্যাল মিডিয়ার মতো তো নয়, অনেকটাই ভিন্ন। অনেক নিয়মাবলী।

আমার তখন করোনা আক্রান্ত হবার পঞ্চম দিন, একটানা মোবাইলের দিকে তাকিয়ে থাকতে পারছি না। তবুও লিখে ফেললাম আ্যচিভমেন্ট ১, আমার পরিচয়

আমার নাম, সাথে কর্মজীবনের কিছু কথা। আর শখের কথা। সাথে পরিচয় করিয়েছিলাম দুই পোষ্যের সাথে। কোহিনূর আর মিতিন।


Introduction

কোভিডে শারীরিক দূর্বলতা থাকলেও সেদিনটা খুবই উত্তেজনার মধ্যে কেটেছিল। ক্ষণে ক্ষণে পোস্টটা চেক করছিলাম, এই বুঝি আমার পোস্টে @steemcurator01 ভোট দিলো! না শেষ পর্যন্ত পাইনি। তবে @steemcurator03 ভোট দিয়েছিল, পে-আউট হওয়ার পর পেয়েছিলাম $১.৭৯ আর ২.১২ TRX।


প্রথম পে-আউট

পোস্ট করতে থাকি নানান গ্রুপে। তিন সপ্তাহ খুবই ইতিবাচক কাটলেও, কমিউনিটি থেকে কোনো প্রকার সমর্থন না পাওয়ায় সেটা ধীরে ধীরে কমে যায়। পোস্ট করাই বন্ধ করে দিই। এরপর ১৫৫ স্টিম কিনে @tipu র ভোট কিনি। মার্কেট ক্র্যাশে সেখানেও ক্ষতি। যা SBD এলো সব বেঁচে ১১৬ টি স্টিম কিনে পাওয়ার আপ করলাম। পাওয়ার আপ পোস্টে যদি সহায়তা পাই। নাহ! এখানেও ব্যর্থতা।


প্রথম পাওয়ার আপ

একদিন @blacks দার একটা কমেন্টে "আমার বাংলা ব্লগের" উল্লেখ দেখি। যোগ দিলাম, সাহায্য পেলাম কমিউনিটি থেকে। হারানো আত্মবিশ্বাস ফিরে এলো।

বর্তমানে স্টিমিট নিয়ে আমি অনেকটাই ইতিবাচক, আপনাদের আশীর্বাদে #Steemit কে ভবিষ্যতের পাথেয় হিসেবে গড়ে তুলতে চাই।

ধন্যবাদ

Sort:  
 3 years ago 

আপনার সম্পর্কে জেনে ভালো লাগলো। শুভ কামনা রইলো।

 3 years ago 

ধন্যবাদ 😇🙏🏾।

 3 years ago 

চমৎকার অনুভুতি।শুভ কামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ দিদি

 3 years ago 

আপনার প্রথম পোষ্টটিও ভালো ছিলো, ধন্যবাদ আপনার অনুভূতি ভাগ করে নেয়ার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ দাদা! প্রথম দিনের অনুভূতি সত্যিই অন্য ধরনের ছিলো।

 3 years ago (edited)

আপনার ঘটনাটাও বেশ ব্যাতিক্রম ছিল ।শুভেচ্ছা রইল আপনার জন্য। আপনি চাইলে আমাদের কমিউনিটির আইডিতে ডিসকর্ড গ্রুপের লিংক দেওয়া আছে ।চাইলে আমাদের সঙ্গে যোগাযোগ করতে পারেন ।আমরা আপনার যোগদানের অপেক্ষায় থাকলাম। ধন্যবাদ।

 3 years ago 

আছি দাদা। আমি Nirmalya (@kingporos) নামে

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 67865.46
ETH 3258.03
USDT 1.00
SBD 2.64