ভোলে বাবার নতুন ঘরে // ১০% লাজুক 🦊-কে

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার,

শিবরাত্রির দিন আমি বহুতলের পুজোতে সরাসরি অংশগ্রহণ করতে পারিনি তার পরিবর্তে আমরা বেশি সময়টাই কেটেছিলো বাড়িতে মালপত্র গোছাতে। আসলে আমার পিসতুতো বোনটি শিশুরোগ বিশেষজ্ঞ হওয়ার পথে খানিকটা এগিয়ে গিয়ে ডক্টর অফ মেডিসিনে সুযোগ পেয়েছে। নতুন কলেজে যাওয়ার প্রস্তুতি তাই গোছানো শুরু হয়ে গিয়েছিলো। যদিও শিবরাত্রির খিচুড়ি প্রসাদের জন্য সাধ্য মতো যেটুকু সহায়তা করতে পেরেছিলাম তাতেই খুব খুশি ছিলাম।

বাবার কি অদ্ভুত ইচ্ছে শিবরাত্রির পরের দিনেই এক বন্ধুর বহুতলে নতুন শিব মন্দির উদ্বোধন উপলক্ষে নিমন্ত্রণ পেয়েছিলাম। ১৯৭০ সাল থেকে প্রায় পঞ্চাশ বছর পরে ওদের শিব মন্দির নতুন মোড়কে প্রকাশ পেয়েছে তারই নিমন্ত্রন!

যেহেতু শিব মন্দির নতুন ভাবে উদ্বোধন হয়েছে তাই সেখানে নতুন করে শিবরাত্রির দিন খুব ধুমধাম করে পুজো হয়েছে। আর পরের দিন পুজো কমিটি থেকে ছোটখাটো খাবারের ব্যবস্থা করেছে। আমার নিমন্ত্রন আসতেই আমি না করিনি। সবাই মোটামুটি জানেন আমি মোটেই নিমন্ত্রন মিস করি না আর পুজোর প্রসাদ তো কোনোভাবেই মিস করা যাবে না। শিবরাত্রির পর দিন বিকেলবেলা কাজে যাওয়ার আগেই বন্ধুটির ফ্ল্যাটে চলে গেলাম। বাবার পুজো বেশ জোরকদমে চলছে।

শিবরাত্রির পরের দিন বেশিরভাগ জায়গায় খিচুড়ি ভোগ বিতরণ হয় তাই আমিও খিচুড়ির আশায় ছিলাম। তবে পুজো কমিটি পাত পেড়ে ভাত, ডাল, পুরী আর দু ধরনের সবজির ব্যবস্থা করেছিলো।

শেষপাতে ব্যবস্থা ছিলো পান্তুয়া আর দই বড়া।





Support @heroism by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Sort:  

আপনি শিবমন্দিরে অনেক ভালো সময় কাটিয়েছেন। এবং সেই সাথে পুজোও করেছেন এবং অপরজন অনেকগুলো ছবি ও আমাদের সাথে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে আপনার মূল্যবান সমযয়ের অনুভূতিগুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন আলমগীর ভাই, মন্দিরে বেশ সুন্দর সময় কাটিয়েছি। ধন্যবাদ 🤗

 2 years ago 

খুব সুন্দর লাগছে মন্দির টা।কিন্তু ওই শেষ পাতে দু টো পা দেখে আমার তো লোভ লেগে গেল দাদা। এবার কি হবে!?? আমিও খাবো😭

 2 years ago 

ছুট্টে গিয়ে দোকান থেকে নিয়ে এসো আর গপাগপ মুখে পুরে দাও 🤪

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57740.57
ETH 3127.01
USDT 1.00
SBD 2.33