"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা -০৪ ( আপনার শেষ উৎসবের স্মৃতি) || "Amar Bangla Blog" Contest - 04 (Your Last Festival Memories)

in আমার বাংলা ব্লগ3 years ago


নমস্কার বন্ধুরা,



করোনা পরবর্তী সময়ে উৎসবের আমেজটা আর যেন নেই। মানুষ ঘরবন্দি, তাই উৎসবটাও ফিকে।

আমার শেষ উৎসবের স্মৃতি ২০২১ সালের শিবরাত্রি। তবে শিবরাত্রির স্মৃতি অনেকটাই আবছা, আর তার কারন শিবরাত্রির আগে ও পরে কয়েকদিন খুবই অসুস্থ ছিলাম। ভাইরাল জ্বরে আক্রান্ত হয়েই পুজোটা কেটেছে।

সকাল থেকেই ছিলো বাড়িতে ব্যস্ততা। বোন প্রধান উদ্যোক্তা। এক এক করে সমস্ত ফল মূল বাজার করে আনছে। আর আমি এসবে বিছানায় শুয়ে শুয়ে দেখছি।

আমি বাদ দিয়ে বাড়ির সবাই সারাদিন উপোস ছিলো। বিকেলে সবাই মিলে সেজেগুজে শিবের মাথায় জল ঢালতে গেলে আমিও গেলাম উপসীদের সাথে।

তবে পুজোর কাছে যাইনি, দূর থেকে দাঁড়িয়ে দেখেছি। সন্ধ্যা আরতি।

আরতি

শরীর খুবই কমজোর ছিলো তাই দাঁড়িয়ে থাকতে পারিনি বেশিক্ষণ, পুজোর যজ্ঞ শুরু হতেই ফিরে এসেছি।


যজ্ঞ । বোনকে দিয়ে ভিডিও তুলিয়েছিলাম

উপসীদের সৌজন্যে রাতে সাবু, বেশ কিছু ফল আর লুচি আলুর দম দিয়ে ডিনার সেরেছিলাম।

শেষ উৎসব এতোটাই ঘোরের মধ্যে কেটেছে আমি ঠিক করে বুঝতেও পারিনি।

Sort:  
 3 years ago 

তাহলে অসুস্থ্যতার কারনে খুব বেশী উপভোগ করতে পারেনটি দিনটি কিন্তু তবুও যে কিছুটা চেষ্টা করেছেন এটাই বা কম কিসে। যদিও করোনার কারনে এখন সবকিছুই সীমিত পরিসরে হচ্ছে। ধন্যবাদ আপনার অনুভূতি ভাগ করে নেয়ার জন্য, শুভ কামনা রইল।

 3 years ago 

দূর থেকেই দেখতে হয়েছে, করোনা পরবর্তী সময়ে যেন কিছুই ভালো যাচ্ছে না

 3 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর উৎসব মূহুর্ত আমাদের সঙ্গে শেয়ার করার জন্য। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ দাদা

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60191.71
ETH 2410.52
USDT 1.00
SBD 2.43