বর্ষপূর্তির বিশেষ প্রতিযোগিতা || আবৃত্তি : ‘আমার বাংলা ব্লগ’ - মোঃ হাফিজ উল্লাহ

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)


টেমপ্লেট : Canva

নমস্কার বন্ধুরা,

বর্ষপূর্তির মাহেন্দ্রক্ষণে দাঁড়িয়ে প্রথমেই আমার বাংলা ব্লগের প্রত্যেক সদস্যদের জন্য রইলো অনেক অনেক শুভেচ্ছা ও ভালোবাসা। দেখতে দেখতে আমার বাংলা ব্লগ পুরো একখানা বছর কাটিয়ে দিলো। আর মাঝে ছিলো অনেক গুলো স্বপ্ন পূরণের গল্প। অনেক স্মৃতি মাথাচাড়া দিয়ে উঠছে কিন্তু সেগুলো না অন্য একদিন বলবো।

আজ আপনাদের সামনে একটু ভিন্ন ধরনের ব্লগ নিয়ে হাজির হয়েছি। বর্ষপূর্তির দোরগোঁড়ায় দাঁড়িয়ে আমি আপনাদের সামনে hafizullah দার স্বরচিত আমার বাংলা ব্লগ কবিতাটি আবৃত্তি করছি। আমি আগে কখনই কবিতা আবৃত্তি পাঠ করিনি তাই ভুল ত্রুটি হলে ক্ষমা মার্জনা করে দেবেন। তাহলে চলুন শুরু করা যাক।



আমার বাংলা ব্লগ

মোঃ হাফিজ উল্লাহ

আমি মুগ্ধ, বিস্মিত, নির্বাক
আমি বিহ্বল, বিবশ, সবাক
আমি চমৎকৃত, সকলের উষ্ণ সংস্পর্শে
আমি আত্মহারা, পারস্পরিক বিস্তৃত সম্পর্কে।

আমি উন্মুখ, উদ্যত, তৎপর
আমি নিপুণ, উদ্যমী, অস্থির
আমি উত্তোলিত, নতুন চেতনায় রঞ্জিত
আমি দুর্দম্য, নিজের স্বরূপে উদ্ভাসিত।

আমি যথার্থ, বাস্তব, নির্ভুল
আমি সাহসী, ভয়হীন, নির্ভীক
আমি প্রকৃত, বাস্তবিক সততায় অবিচল
আমি সপ্রতিভ, ন্যায়ের পথে নিশ্চল।

আমি চলিষ্ণু, বঙ্গদেশীয়, বাঙালী
আমি প্রগতিধর্মী, তারুণ্য, সংগ্রামী
আমি গতিশীল, ক্ষিপ্ততায় সর্বদা আপোষহীন
আমি বিষম, প্রসারিত লড়াইয়ে ব্যর্থহীন।

আমি উদার, শ্রীসম্পন্ন, উন্নত
আমি মহৎ, শ্রেষ্ঠ, উত্থিত
আমি উন্নতশির, সগৌরবে সর্বদা মহীয়ান
আমি উন্নতচিত্ত, উৎপীড়কের লয়ে গরীয়ান।

আমি বিধ্বংসী, বিনাশক, অন্তক
আমি উত্তপ্ত, উত্তল, সংহারক
আমি বিক্ষুব্ধ, বিজয়ের নেশায় উত্তেজিত
আমি বিজেতা, জয়োৎসবে হৃদয় আলোকিত।

আমি অদম্য, বিদ্রোহী, স্পর্ধিত
আমি অবাধ্য, বিক্ষুব্ধ, আলোড়িত
আমি বিপ্রতীপ, পরাধীনতার শিকল ভাঙ্গি
আমি বিল্পবী, স্বকীয়তায় স্বাধীন জাতি।

আমি প্রিয়, প্রণয়ী, প্রেমিক
আমি বন্ধু, সুহৃদ, প্রায়োগিক
আমি মিষ্টভাষী, হৃদয়ের বংশী বাজাই
আমি বাকপটু, ভালোবাসার ফুল ফোটাই।

আমি নিশ্চল, নিরব, নিথর
আমি চঞ্চল, স্পন্দন, সরব
আমি আর্দ্রীকৃত, জাগ্রত ভালোবাসার আবেগ
আমি অভিভূত, সুভাসিত আমার বাংলা ব্লগ।



আবৃত্তি পাঠে নির্মাল্য

Sort:  
 2 years ago 

বাহ,দাদা অসাধারণ হয়েছে আপনার কবিতা আবৃত্তিটি।সকাল সকাল আপনার কণ্ঠে কবিতা আবৃত্তি শুনে ভালো লাগলো।এই প্রথম আপনার কণ্ঠে কবিতা আবৃত্তি শুনে ভালো লাগলো দাদা।সত্যি বলতে কবিতা আবৃত্তির সময় আপনার কন্ঠ পুরো পরিবর্তন।আপনি এত সুন্দর ও নিখুঁত করে কবিতা আবৃত্তি করতে পারেন জানা ছিল না।ধন্যবাদ দাদা,ভালো থাকবেন।

We found STEEM in your post, upvoted and resteemed

 2 years ago 

দাদা বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে বিশেষ যে প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে সেখানে আপনার অংশগ্রহণ দেখে আমি বেশ আনন্দিত। তার কারণ আপনার কবিতার আবৃত্তি শুনে আমার খুব ভালো লেগেছে। আবৃতিতে আপনার প্রত্যেকটা শব্দ আমি স্পষ্টভাবে বুঝতে পেরেছি আর উচ্চারণগুলোও যথার্থ ছিল। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

বিশেষ প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে অভিনন্দন দাদা। কবিতা আবৃত্তি শুনে ভীষণ ভালো লাগলো। আপনার কন্ঠে এই প্রথমবারের মতো কবিতা আবৃত্তি শুনলাম। শুনে ভীষণ ভালো লাগলো। আপনাকে ধন্যবাদ দাদা। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago (edited)

চমৎকার আবৃত্তি করেছেন দাদা। আপনার বজ্রকন্ঠে কবিতাটি আমার কাছে অনেক ভালো লেগেছে, প্রতিযোগিতার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ওয়াও দাদা মনে হচ্ছে যেন বাংলার বাঘ গর্জে উঠেছে। দারুন ছিল আপনার আবৃত্তি, আপনার আবৃতি দেখেই বুঝতে পারছি বর্ষপূর্তি উপলক্ষে বাংলা ব্লগ প্রেমিদের মনে কতটা উদ্দীপনা কতটা আনন্দে ঘন্টি যাচ্ছে মনে। আমি অবাক হয়ে গিয়েছি আপনার আবৃত্তিতে দেখে, যেটা আমি গত নয় মাসে দেখিনি। সত্যি আপনি অবাক করে দিবেন এবং কি স্মৃতি হিসেবে রইল আপনার এই আবৃত্তি। আমাদেরকে হাফিজুল্লাহ ভাইয়ের এত কঠিন একটা কবিতা এত সুন্দর মধুর কন্ঠে আবৃত্তি করে শুনিয়ে দিলেন। প্রশংসা না করে পারছি না দাদা, আপনার এত সুন্দর একটি কবিতা আমাদেরকে উপহার দেওয়ার জন্য, আপনার প্রতি রইল ভালোবাসা অবিরাম।

 2 years ago 

আরি সাবাশ ! ফাটিয়ে একদম। দারুন গেয়েছেন দাদা।
অনেকটা কাজি সব্যসাচীর আবৃতি করা বিদ্রোহী কবিতাটা মনে পড়ে গেল। দারুন ভালো লেগেছে। এরকম মাঝে মাঝে আরো দিতে থাকুন। আমরাও শুনি ।
খুব ভালো গেয়েছেন, আনন্দে থাকুন।

 2 years ago 

দাদা অসাধারণ আবৃত্তি ছিল।
প্রথমেই এই বিশেষ প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য ধন্যবাদ জানাই ❤️
বেশ আত্মবিশ্বাস নিয়ে চমৎকারভাবে আবৃত্তি করেছেন যা দেখে সত্যিই খুব ভালো লাগলো।
দোয়া রইল দাদা।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে বর্ষপূর্তি উপলক্ষে হাফিজুল্লাহ ভাইয়ের লেখা সুন্দর সেই কবিতাটি আবৃতি করে আমাদের মাঝে শেয়ার করেছেন দাদা। আপনার কন্ঠে কবিতা শুনতে অনেক বেশি ভালো লাগলো খুব চমৎকারভাবে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago (edited)

দাদা আমি মুগ্ধ হয়েছি। আমি প্রথম শুনছি আপনার গলায় কবিতা আবৃত্তি। এর আগে আবৃত্তি করেছেন কিনা আমি জানি না কিংবা ঘেটে দেখিনি আপনার সব পোষ্ট গুলো। যা হোক আবৃত্তি শুনছি আর মন্তব্য করছি। আপনি এতদিন চুপ কেন ছিলেন বলুন ? এটা ঠিক নয়। দারুন আবৃত্তি করেছেন। অনবদ্য। ভাল লাগাটা যে বলে কিংবা লিখে বোঝানো যাবে না। ভাল থাকবেন শুভেচ্ছা নেবেন।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 67003.49
ETH 3502.34
USDT 1.00
SBD 2.87