ট্রন জমানো ও ভোটপ্রদানের নবম সপ্তাহ

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার বন্ধুরা,

আপনারা সবাই কেমন আছেন? আশা করছি ঈশ্বরের কৃপায় সকলেই সুস্থ। জ্বরের কারণে শরীরে অল্প দূর্বলতা থাকলেও আমি আপনাদের আশীর্বাদ ও ভালোবাসায় ভালোই আছি। আজ আপনাদের সামনে আরো একটি নতুন ব্লগ নিয়ে হাজির হয়ে গেলাম।


কমাস আগে আমাদের প্রিয় ফ্যান্টম দার "কিভাবে ট্রন স্টেকিং করবেন?" ব্লগ পড়ে আমি প্রথম ট্রন স্টেকিং সম্পর্কে জানতে পারি। তারপর আমি ট্রন স্টেকিংয়ের বিষয়ে বিস্তরে পড়াশোনা করি। আর তা থেকে ট্রন স্টেকিং সম্পর্কে যা বুঝতে পেরেছি তা আপনাদের সামনে সহজ ভাষায় উপস্থাপন করছি,

ট্রন ব্লকচেইনে মাইনিং proof-of-stake পদ্ধতিতে হয়। অর্থাৎ যে মাইনার যত বেশি ট্রন টোকেন নিজের কাছে মজুত রাখবেন সেই মাইনার তত বেশি ট্রন মাইনিং করতে পারবেন। সহজ ভাষায় বলতে গেলে, ধরুন আপনার TRON ওয়ালেটে কিছু পরিমাণে TRX আছে যা আপনি স্টেক করে রাখলেন। ট্রন স্টেক করার পর স্টেকড ট্রনের সম পরিমান ভোট দানের সুযোগ পেলেন। যা ব্যবহার করে নিজের পছন্দের সুপার রিপ্রেজেন্টেটিভদের ভোট দিলেন। তারপর যখন সেই সুপার রিপ্রেজেন্টেটিভরা যে পরিমাণে TRX মাইনিং রিওয়ার্ড হিসেবে পাবেন তখন তারা ভোটিংয়ের আনুপাতিক হারে সব ভোট প্রদানকারীদের সেই রিওয়ার্ডস গুলি ভাগ করে দেবেন।

ট্রন স্টেকিং সম্পর্কে বিষদে বোঝার পর আমি স্টিমিট থেকে পাওয়া সমস্ত TRX রিওয়ার্ড গুলো স্টেক করতে শুরু করে দিই। আর জুলাই মাসে যখন ফ্যান্টম দা ট্রন স্টেকিং নিয়ে নতুন প্রজেক্ট চালু করলেন, আমিও তাতে অংশগ্রহণ করার অনুপ্রেরণা পেয়ে গেলাম। সে সময়ে স্থির করে ফেললাম যে, প্রতি সপ্তাহে অন্তত একবার হলেও TRX ক্রয় করে সেটা স্টেক করবো। সেই সূত্র ধরে আজ আমার ট্রন স্টেকিংয়ের নবম সপ্তাহ সম্পন্ন হলো।


আমার আজকের ট্রন স্টেক করার ধাপসমূহ:

ধাপ ১ঃ

  • ট্রন ডিপোজিট করার পূর্বে আমার ওয়ালেটের ব্যালান্স।

Screenshot_20220918-011958.png


ধাপ ২ঃ

  • ট্রন ডিপোজিট সম্পন্ন হলো।

Screenshot_20220918-012212.png


ধাপ ৩ঃ

  • ট্রন ডিপোজিটের পরে আমার ওয়ালেটের ব্যালান্স।

Screenshot_20220918-012127.png


ধাপ ৪ঃ

  • ট্রন স্টেকিং সম্পন্ন করলাম।

Screenshot_20220918-012356.png


ধাপ ৫ঃ

  • ভোট প্রদানের পর।

Screenshot_20220918-012428.png


আজকের মতো এখানেই ইতি। আপনাদের সাথে আবার দেখা হবে, অন্য কোনো ব্লগে। ভালো থাকুন। সুস্থ থাকুন। ধন্যবাদ।




Support @heroism by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

|| Join HEROISM ||

Sort:  
 2 years ago 

বাহ দাদা। আপনি তো ভালো পরিমানে ট্রন জমিয়েছেন। আমারো ইচ্ছা জমানোর। তবে আমি শুধু স্টিম থেকে যেগুলো পাই সেগুলোই জমাচ্ছি। যদিও স্ট্যাক করিনি এখনো।

 2 years ago 

আমি গতকালকেই আরো খানিকটা কিনে ফেললাম। আসলে, প্রজেক্ট টা খুবই ভালো। সাথে দাদার স্ট্যাম্প মারা 😇

 2 years ago 

এই সময়ের জ্বরটা বেশ খারাপ দাদা। যাইহোক দ্রুত আপনার সুস্থ‍্যতা কামনা করি। ট্রন স্ট্রেকিং এখন অনেকেই শুরু করেছে। বেশ দারুণ একটি প্রজেক্ট। আপনার প্রতিসপ্তাহে এই স্ট্রেকিং অনেকের অনুপ্রেরণা হিসেবে কাজ করবে।।

 2 years ago 

অল্প অল্প কিনে ফেলছি আর স্টেক করে নিচ্ছি।

 2 years ago 
এর আগেও একটি পোস্টে আপনার ট্রন জমানো দেখেছিলাম।খুবই ভালো লেগেছিল দেখে। আমারও ইচ্ছে আপনার মতো এভাবে ট্রন জমানো।স্টিম থেকে যে,টি আর এক্স পাচ্ছি সেটা জমাচ্ছি। এরপর ট্রনে জমা করবো।অসংখ্য ধন্যবাদ দাদা,এভাবে ধারাবাহিকভাবে স্ট্রেকিং এর মাধ্যমে আমাদের মাঝে উৎসাহ জাগিয়ে তোলার জন্য।
 2 years ago 

TRX গুলো জমিয়ে রাখুন। ভবিষ্যতে কাজে আসবে।

 2 years ago 
হা দাদা,আমার ওয়ালেটের টি আর এক্স গুলো জমিয়ে রাখবো ভবিষ্যতে জন্য। অসংখ্য ধন্যবাদ দাদা, এত সুন্দর পরামর্শ দেওয়ার জন্য।
 2 years ago 

ধন্যবাদ দাদা, আপনার TRON নিয়ে আপনার পোষ্টটি আমাদের অ উৎসাহ যোগাবে TORN সংগ্রহ করতে। এটা জেনে ভালো লাগলো যে আপনি ট্রন স্টেকিংয়ের নবম সপ্তাহ পার করে ফেলেছেন।

 2 years ago 

ধীরে ধীরে এগোতে হবে। থেমে থাকা যাবেনা মোটেই।

 2 years ago 

দাদা আপনি দারুন উদ্বেগ নিয়েছেন দেখছি, যদিও শুরুটা আমাদের দাদা করেছেন ,তবে আপনার অনুপ্রেরণা দেখে ভালো লাগলো ,আমি নিজেও তেমন ভাবে কিছু করিনি কারণ মাঝে আমার একটু প্রব্লেম হয়েছিল,এখন আশাকরি করতে পারবো।

 2 years ago 

শুরু তো দাদার থেকেই হবে। ভিশনারি মানুষ। আমরা হলাম তার দেখানো পথে পথিক।

ট্রন স্টেকিং সম্পর্কে আমি তোমার আর দাদার পোস্ট দেখে আস্তে আস্তে জানতে পারছি। তবে আমার মনে হয় এ বিষয়ে আমাকে আরো বিস্তারিত পড়াশোনা করতে হবে। তোমার ট্রন জমানো দেখে সত্যিই আমার ও বেশ ইচ্ছে হচ্ছে। আর কিছুদিন পর আমিও শুরু করে দেবো।

 2 years ago 

প্রজেক্ট টা নিয়ে পড়ো। আশা করি ভালোই লাগবে। খুবই উপযোগী।

 2 years ago 

ট্রন জমানো সম্পর্কে আমি আজ তৃতীয় বারের মতো জানতে পারলাম দাদা। বিষয়টি অনেকটা ক্লিয়ার এখন । সফলভাবে ট্রন স্টেকিংয়ের নবম সপ্তাহ সম্পন্ন করায় তোমাকে অনেক অনেক অভিনন্দন । এভাবে একটু একটু করে জমিয়ে তুমি তোমার লক্ষ্যে পৌঁছে যাও দাদা।

 2 years ago 

আমি রোজ সপ্তাহে কিনছি আর জমাচ্ছি। তোমরাও অল্প অল্প করে শুরু করো।

 2 years ago 

হ্যাঁ দাদা দেখি আরেকটু সবকিছু ক্লিয়ার হোক তারপর থেকেই শুরু করব।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59471.57
ETH 2618.20
USDT 1.00
SBD 2.40