কবিতা : ‘সংগ্রামে প্রণয়’ - ফ্যান্টম | আবৃত্তিতে : নির্মাল্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

টেমপ্লেট : Pixabay

নমস্কার বন্ধুরা,

সবাই কেমন আছেন? আশা করছি ঈশ্বরের কৃপায় আপনারা সকলেই সুস্থ। আজ আপনাদের সামনে আরো একটি কবিতা আবৃত্তি নিয়ে হাজির হলাম। বর্ষপূর্তির বিশেষ হ্যাং আউটের পর আজ আমার তৃতীয় কবিতা আবৃত্তি। বর্ষপূর্তিতে আবৃত্তি পরিবেশন করার পর থেকে মাঝে মধ্যে আমার কবিতা আবৃত্তি করার প্রবল ইচ্ছে হয় কিন্তু সময়াভাবে হয়ে ওঠে না তবে আজ যখন সময় পেলাম নতুন একটা কবিতা আবৃত্তি রেকর্ড করেই ফেললাম। আমার আজকের পরিবেশন, সংগ্রামে প্রণয়

সংগ্রামে প্রণয় কবিতাটি আমাদের সকলের প্রিয় Phantom দার দ্বারা রচিত। চলুন শুরু করা যাক।


সংগ্রামে প্রণয়

ফ্যান্টম

এইমাত্র যে ফুলটিকে আমি
হত্যা করেছি অবলীলায়,
সেই হত্যার বিচার কি হবে?
কে আমাকে শাস্তি দেবে?
কে আমাকে বোঝাবে?
সত্যিকারের মানবতা ভুলে
ফুলের রাজ্যে আমি নিষিদ্ধ হয়ে গেছি।
সৌন্দর্যের মিলনমেলায় আমি অবাঞ্ছিত
কালো রাজনীতি নিয়ে ঘুরেছি বারংবার,
এক কুরুক্ষেত্র থেকে অন্য কুরুক্ষেত্রে
আমি অভিশপ্ত এক যোদ্ধা।
অমাবস্যার গভীর রাত্রে রাজকীয় বৈঠক নিয়ে,
বিশ্বাস করেছি যাকে ভালোবাসা নিয়ে
সেই শত্রু হয়েছে স্বার্থের কাছে বিক্রি হয়ে।
অন্তর্ঘাতের জবাবে আমি কি দিতে পারি?
আমি হিংসায় ভর করে দু'হাত মেলি
আমি উন্মাদ আমি সর্বশ্রেষ্ঠ,
আমি ক্ষমতার বড়াই করি
আমি দাম্ভিক যোদ্ধা
আমার কোনো নিঃশেষ নেই।
হয়তো ভালোবাসার তীব্রতা নিয়ে,
একদিন ফুরিয়ে যাবো আমি ও,
শূন্যতায় অস্তিত্ব বাজি রেখে।
ভালোবাসার রাজ্যে আমি চিরদিন কলঙ্কিত নায়ক।
তবু ও আমার খুব বাঁচার স্বাদ,
আমি আত্মসমর্পণ করে দিতে পারি
কেউ যদি বাড়ায় দুটি বিশ্বাসী হাত।




আবৃত্তি পাঠে নির্মাল্য

ধন্যবাদ

ভুল ত্রুটি হলে তা অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।




Support @heroism by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Sort:  
 2 years ago 

দাদা আপনার কন্ঠে কবিতাটি শুনে সত্যিই মুগ্ধ হয়ে গেছি। তবে আপনি বর্ষপূর্তি উদযাপন উপলক্ষের পর থেকে তিনটি কবিতা লিখেছেন। তবে আপনার কবিতা শুনে মনে হচ্ছে আপনি একজন পেশাদার কবি। আপনার কন্ঠে কবিতা আবৃত্তি খুব ভালো লাগছে। মিষ্টি কন্ঠে কবিতার সুর হৃদয় শীতল করে দেওয়ার জন্য। আমাদেরকে এত সুন্দর একটি কবিতা উপহার দেওয়ার জন্য, আপনার প্রতি রইল ভালোবাসা অবিরাম দাদা।

 2 years ago 

লিখিনি! আবৃত্তি করেছি। ধন্যবাদ রবিউল ভাই 🙏🏾

 2 years ago 

সংগ্রামের প্রণয় আপনি খুবই সুন্দরভাবে আবৃত্তি করেছেন দাদা। সত্যিই আপনার কবিতা আবৃত্তি শুনে আমার খুবই ভাল লাগল। এভাবেই আবৃত্তি করে যান, মাঝেমধ্যে আমাদের আবৃত্তি উপহার দিয়েন, শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

চেষ্টা করবো 🤗

 2 years ago 

দাদা কবিতাটা অসাধারন হয়েছে। আমি পড়ে মুগ্ধ হয়ে গেলাম। সবার কবিতার ভাবার্থ আলাদা আলাদ। আপনার কবিতার ভাবার্থ একটু ভিন্নরকম। বুঝতে একটু কষ্ট হয়েছে। ধন্যবাদ দাদা ।

 2 years ago 

সংগ্রামে প্রণয়ের গভীরতা অনেক।

দাদার লেখা বরাবরই অন্য ধাচের। আবৃত্তিতে ফুটিয়ে তোলা বেশ কষ্টসাধ্য ব্যাপার মনে হয় আমার কাছে। সেই দিক থেকে আপনি বেশ সাবলীল ভাবেই আবৃত্তি করেছেন দাদা। ভালো লাগলো সত্যিই।

 2 years ago 

দাদার লেখায় অনেক গভীরতা রয়েছে। ধন্যবাদ 🤗

 2 years ago 

দাদা আপনার কবিতা আবৃতি অসাধারণ হয়েছে। আমাদের সকলের প্রিয় দাদার লেখা এই কবিতাটি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার কন্ঠে এই কবিতা আবৃত্তি শুনে খুবই ভালো লেগেছে আমার। দাদা আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো। ♥️♥️♥️

 2 years ago 

ধন্যবাদ স্বপন ভাই 🤗

 2 years ago 

দাদার কবিতা গুলো আমিও মাঝে মাঝে আপ্লুত করি আসলে দাদার কবিতা আমার কাছে অসাধারণ লাগে আবৃত্তি করতে মন চায়। আপনার আবৃতি পূর্বেও শুনেছে কে আবৃতি খুব সুন্দর হয়েছে। বলতে হয় আপনার কন্ঠ টি আবৃতির কন্ঠ। ধন্যবাদ ভাই দাদার কবিতাটি আবৃতি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ সাইদুর ভাই 🤗। মন চাইলে আবৃত্তি করুন। ভালো লাগবে।

 2 years ago 

দাদার লেখা কবিতা তো দারুণ হবেই সঙ্গে আপনার সুন্দর আবৃত্তি।দাদা আপনি খুবই সুন্দর কবিতা আবৃত্তি করেন যেটা আমি আগেও বলেছি।আপনার কণ্ঠ কবিতা আবৃত্তি করার সময় একবারে অন্যরকম হয়ে যায়, এটা কবিতা আবৃত্তির জন্য পারফেক্ট কন্ঠ👍।ধন্যবাদ দাদা।

 2 years ago 

ধন্যবাদ রিপা 🤗

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61129.70
ETH 2660.38
USDT 1.00
SBD 2.55