কয়েকটি ফুলের আলোকচিত্র // ১০% লাজুক 🦊-কে

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার বন্ধুরা,

আপনারা কেমন আছেন? আজ আপনাদের সামনে হাজির হয়েছি আমার তোলা কয়েকটি ফুলের আলোকচিত্র নিয়ে। বেশ ক সপ্তাহ আগে আমার মুঠোফোনে তোলা কয়েকটি ফুলের আলোকচিত্র আপনাদের সামনে তুলে ধরেছিলাম। সেই সময়ের ছবিগুলোর বেশিটাই ছিলো প্রকৃতির মাঝে তোলা। কিছু ছবি শুশুনিয়া পাহাড় ঘুরতে গিয়ে আর কিছু ছিলো পিসেমশাইয়ের গ্রামের বাড়ি যাওয়ার পথে। আজ যে ছবি আপনাদের সাথে ভাগ করে নেবো সেগুলো পিসতুতো দিদির বাড়ির ছাদে তোলা।

বিয়ের মাঝে এক বিকেলে ফুলগুলির সাথে আমার সাক্ষাৎ। আপনাদের সাথে হেঁয়ালি না করে ঘটনা শুরু থেকেই বলি, বিয়ের ঠিক পরের দিনের দুপুরবেলা কথা। অসহ্য গরম, ঘরে টেকা একপ্রকার দায়। সকালে ও দুপুর মিলিয়ে আমি দু দু বার স্নান করেছি তবুও শান্তি পাইনি। গরমে বাড়িতে আটকে থাকায় মনটা বড্ড উশখুশ করছে কিন্তু বাইরেও তো যাওয়া যাবে না, আরো বেশি গরম। তপ্ত দুপুরে কোথা যাই কোথা যাই করতে করতে শেষমেষ দিদির ছাদে যাওয়াটা স্থির করলাম।

ছাদে উঠেই আমি হতবাক, ছাদের অর্ধেক অংশ ফুলের টবে ভর্তি। শহরের ছাদ অনুযায়ী ফুলের বাগানটিকে বেশ বড়োই বলা চলে। আমার এরম মনে হওয়ার কারণ হলো, গ্রীষ্মে যদি এতগুলো গাছ ও এতো ফুল দেখতে পাই তাহলে বোঝাই যায় শীতে কি পরিমাণে ফুল ছিলো। টবের ফাঁকে ফাঁকে ঘোরাফেরা করছি আর পটাপট বেশ কিছু ফুলের ছবি তুলে ফেলছি। সেগুলো আপনাদের সাথে ভাগ করে নিতে চাই। চলুন তাহলে শুরু করা যাক।


টবময় ছাদ

দেখতে সুন্দর ফুলটির নাম বেলাডোনা লিলি। দেখতে সুন্দর হলে কি হবে, বেলাডোনা লিলি বেশ বিষাক্ত ফুল।


বেলাডোনা লিলি

ঝাউ গাছের অনেক কয়েকটি প্রজাতির আমি দেখেছি তবে ফুল কখন দেখিনি। আসলে সত্যি কথা বলতে কখন ঝাউয়ের ফুলের দিকে লক্ষ্য করিনি। টবে ঝাউ তাই চোখে পড়েই গেলো।


ঝাউ

বসন্তের শেষ আর গ্রীষ্মের শুরু থেকেই ফুলটির দেখা মিলতে শুরু হয়। নাম কাঠ গোলাপ। অনেক জায়গায় আবার অনেকে নাগ চম্পা নামেও ডাকে।


কাঠ গোলাপ





Support @heroism by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Sort:  
 2 years ago 

দাদা আপনি আপনার পিসতুতো ভাইয়ের বাড়ির ছাদে খুব সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন ।প্রতিটি ফুল আমার কাছে অনেক ভালো লেগেছে। কাঠগোলাপ আমার প্রিয় একটি ফুল ।কাঠগোলাপ সাধারণত বিভিন্ন ধরনের হয়ে থাকে। এত সুন্দর ভাবে ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

বাহ বেশ নতুন নতুন কিছু ফুলের ফটোগ্রাফি দেখার সৌভাগ্য হলো। তবে বেলাডোনা ফুলটি দেখতে অনেকটাই গাঁদা ফুলের মত। তবে এত সুন্দর ফুল বিষাক্ত মানতে পারলাম না😢

 2 years ago 

দাদা ঠিকই বলেছেন এই গৃষ্মে যদি বাগানে এতো ফুল থাকে তাহলে শীতে কেমন ছিল। কাল্পনিক চোখের ওপর বাসছে। অসাধারণ একটি পোস্ট করেছেন এবং খুব সুন্দর সুন্দর ফুলের ফটো গ্রাপি আমাদেরকে উপহার দিয়েছেন। আপনার জন্য রইল ভালোবাসা অবিরাম।

 2 years ago 

আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে। আসলে ফুল আমি খুবই পছন্দ করি। আর ফুলের ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ঝাউ গাছে যে ফুল হতে পারে জীবনে এবার ই প্রথম দেখলাম আমি বোধহয়!তাও এতো সুন্দর ফুল।

 2 years ago 

আপনার দিদির ছাদে খুব সুন্দর সুন্দর গাছ আছে।দেখে ভালোই লাগছে।কাঠ গোলাপটা বেশ সুন্দর। আসলেই তো ঝাউ গাছের ফুল কখনো দেখি নি।আজকেই প্রথম দেখলাম। ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

ফুল আসলে দেখতে খুবই ভালো লাগ। আপনি দারুন কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার দিদি আসলে ছাদে তো বিভিন্ন-ধরনের-ফুল রোপন করেছে। ছাদে এরকম ফুল থাকে তাহলে কিন্তু দেখতে বেশ ভালো লাগে। অনেক ধন্যবাদ দাদা শেয়ার করার জন্য।

 2 years ago 

আগে থেকেই কাঠগোলাপ ফুল গুলো আমার কাছে অনেক ভালো লাগে আপনার এই ফটোগ্রাফি পর্বে কাঠ গোলাপের সৌন্দর্য স্পষ্টভাবে বোঝা যাচ্ছে। প্রতিটা ছবি অনেক সুন্দর ছিল দাদা। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক সুন্দর সুন্দর মনমুগ্ধকর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন দাদা। আপনি যে এত সুন্দর ফটোগ্রাফি করে থাকেন সেটা জানা ছিলনা। প্রতিটি ফুল আমার কাছে অনেক বেশি আকর্ষণীয় লেগেছে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে আমাদের মাঝে ফুলের ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দাদা। আপনার শেয়ার করা ফুলের ফটোগ্রাফি গুলোর মধ্যে আমার কাছে কাঠগোলাপ ফুলের ফটোগ্রাফি এবং বেলাডোনা লিলি ফুলের ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.032
BTC 59179.00
ETH 2969.17
USDT 1.00
SBD 3.75