ট্রন জমানোর ৭৫ তম সপ্তাহ

in আমার বাংলা ব্লগ7 months ago

নমস্কার,

বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন? আশা করছি সকলে ভালো আছেন। ঈশ্বরের কৃপায় আমিও ভালো আছি। আপনাদের সামনে আজ আমি আরো একটি ট্রন স্টেকিং সম্পর্কিত ব্লগ নিয়ে হাজির হয়ে পড়লাম।


আমি ট্রন স্টেকিং সম্পর্কে প্রথম জানতে পারি RME দার "কিভাবে ট্রন স্টেকিং করবেন?" ব্লগ পড়ে। তারপর সে সম্পর্কে আরো বিস্তারিত পড়াশোনা করে ট্রন স্টেকিং সম্পর্কে আমি যা বুঝেছি তা উপস্থাপন করলাম,

ট্রন ব্লকচেনে মাইনিং proof-of-stake পদ্ধতিতে হয়। অর্থাৎ যে মাইনার যত বেশি ট্রন টোকেন নিজের কাছে মজুত রাখতে পারবে সেই মাইনার তত বেশি ট্রন মাইনিং করতে পারবে। সহজ ভাষায় বলতে গেলে আপনার TRON ওয়ালেটে থাকা TRX টোকেন গুলো স্টেক করলেন। স্টেক করার পর আপনাকে স্টেকড ট্রনের পরিমানে ভোট প্রদানের সুযোগ দেওয়া হলো, যা ব্যবহার করে নিজের পছন্দের সুপার রিপ্রেজেন্টেটিভদের ভোট দিলেন। তারপর ভোট পাওয়া সুপার রিপ্রেজেন্টেটিভরা যখন TRX রিওয়ার্ড হিসেবে অর্জন করবে তারা তখন ভোটিংয়ের সমানুপাতিক হারে সেই TRX রিওয়ার্ডস গুলো আপনার সাথে ভাগ করে নেবে। ট্রন স্টেকিং সম্পর্কে বোঝার পর আমি স্টিমিট থেকে পাওয়া সমস্ত TRX রিওয়ার্ড গুলো ধীরে ধীরে স্টেক করা শুরু করি।

২০২২ সালের জুলাই মাসে RME দা আমার বাংলা ব্লগে ট্রন স্টেকিংয় নিয়ে নতুন প্রজেক্ট চালু করার পর আমি স্থির করলাম যে, প্রতি সপ্তাহে অন্তত একবার হলেও কিছুটা TRX ক্রয় করে সেগুলো স্টেক করতে থাকবো। সেই সূত্র ধরে ট্রন স্টেকিংয়ের ৭৫ তম সপ্তাহ সম্পন্ন করলাম।


আমার আজকের ট্রন স্টেক করার ধাপসমূহ:

ধাপ ১ঃ

  • ট্রন ডিপোজিট করার পূর্বে আমার ওয়ালেটের ব্যালান্স।

Screenshot_20231227-104832~2.png


ধাপ ২ঃ

  • ট্রন ডিপোজিট সম্পন্ন করলাম।

Screenshot_20231227-104920~2.png


ধাপ ৩ঃ

  • ট্রন ডিপোজিটের পরে আমার ওয়ালেটের ব্যালান্স।

Screenshot_20231227-104927~2.png


ধাপ ৪ঃ

  • ট্রন স্টেকিং সম্পন্ন করলাম

Screenshot_20231227-105030~2.png


ধাপ ৫ঃ

  • স্টেকড TRX দিয়ে ভোট প্রদানের পর

![Screenshot_20231227-105042~2.png](UPLOAD FAILED)


আজকের মতো বিদায় নিলাম। আবার দেখা হবে। ভালো থাকুন। সুস্থ থাকুন। ধন্যবাদ।




IMG_20220926_174120.png

Vote bangla.witness

Sort:  
 7 months ago 

দাদা আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন ট্রন জমানোর ৭৫ তম সপ্তাহ। আপনার ট্রন জমানোর ধারাবাহিকতা দেখে সত্যি আমি বেশ মুগ্ধ হয়েছি। আপনি আজকে আমাদের মাঝে ১৫ ট্রন জমিয়ে শেয়ার করেছেন। আশা করি ভবিষ্যতে এই টোকেন আমাদের জন্য অনেক কাজে দিবে। ধন্যবাদ দাদা, এত সুন্দর ভাবে পোস্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

ট্রন জমানোর ৭৫ তম সপ্তাহ তথা আপনি আজকের পোস্টে খুবই সাবলীল ভাবে স্টেকিং পদ্ধতি টি বর্ণনা করেছেন।দেখে আমিও অনুপ্রনিত হলাম দাদা।আমি যদিও বা এখন নগণ্য ইউজার,যদি ফিউচার এ ভালো কিছু করতে পারি তবে আপনার মত এরকম চিন্তা ভাবনা করে ট্রন স্টিকিং করবো।তার জন্যেই আপনার পোস্ট টি রিস্টিম করে রাখলাম দাদা।আর আমি অবশ্যই RME দাদার"কিভাবে ট্রন স্টেকিং করবেন?"এই পোস্টটি ও পরে নিবো।আপনার আজকের পোস্টটি সত্যি অনেক ভালো লাগলো দাদা।

 7 months ago 

ট্রন টোকেন জমালেই অনেক লাভ।আর ট্রন স্টেকিং করলে এতেও লাভ হয়। সর্বোপরি ট্রন জমানো আর স্টেকিং করা দুটোই বুদ্ধিমানের কাজ। আশা করছি ভবিষ্যতে ভালো ফিডব্যাক পাবেন দাদা ধন্যবাদ।

 7 months ago 

দেখতে দেখতে আপনি ট্রণ জমানোর ৭৫তম সপ্তাহে চলে আসলেন। আসলে মনের ইচ্ছে শক্তিই কিন্তু সবচেয়ে বড়। আর আপনার মনের ইচেছ শক্তি ছিল বিধায় কিন্তু আপনি ট্রণ জমানোর ৭৫টি সপ্তাহ পার করতে পেরেছেন। শুভ কামনা রইল আপনার জন্য।

 7 months ago 

বাহ্! আপনি ধীরে ধীরে বেশ ভালোই ট্রন জমিয়ে ফেলেছেন দাদা। এই সপ্তাহে ১৫ ট্রন জমানোর মাধ্যমে আপনি ১৯৬০ ট্রন জমিয়ে ফেললেন। ভবিষ্যতের জন্য আমাদের সবার উচিত এভাবে ট্রন জমানো। আশা করি এভাবেই অনেক দূর এগিয়ে যাবেন। আপনার জন্য শুভকামনা রইল দাদা।

Posted using SteemPro Mobile

 6 months ago 

প্রিয় দাদা আপনার ট্রন জমানোর ৭৫ তম সপ্তাহ সুসম্পন্ন করতে সক্ষম হয়েছেন দেখে আমার খুবই ভালো লেগেছে। আসলে এভাবে ট্রন জমানোর ধারাবাহিকতা বজায় রাখাটা নিঃসন্দেহে দারুন একটি সক্ষমতার প্রমাণ। আমি আশা করি আপনি আগামী দিনেও ট্রন জমানোর ধারাবাহিকতা বজায় রাখতে সক্ষম হবেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57849.42
ETH 3122.29
USDT 1.00
SBD 2.43