৩০ ট্রন জমানো ও ভোটপ্রদান

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার বন্ধুরা,

সবাই কেমন আছেন? আশা করছি ঈশ্বরের কৃপায় আপনারা সকলেই সুস্থ। আজ আপনাদের সামনে হাজির হলাম নতুন আরেকটি ব্লগ নিয়ে।

আপনারা সকলেই জানেন আমাদের প্রিয় ফ্যান্টম দা গত ১৬-ই জুলাই থেকে আমার বাংলা ব্লগে আরো একটি নতুন প্রজেক্ট চালু করেছেন, সেটি হলো ট্রন স্টেকিং। যদিও ট্রন স্টেকিং বিষয়টি সম্পর্কে কয়েকমাস আগের ফ্যান্টম দার "কিভাবে ট্রন স্টেকিং করবেন?" ব্লগটি পড়ে আমি সর্বপ্রথম ট্রন স্টেকিং সম্পর্কে জানতে পারি।

আমি তারপর ট্রন স্টেকিংয়ের ব্যাপারে আরো খানিকটা পড়াশোনা করি ও বুঝতে পারি যে ট্রন ব্লকচেইনে মাইনিং proof-of-stake পদ্ধতিতে করা হয়। অর্থাৎ যে মাইনার যত বেশি ট্রন টোকেন মজুত রাখবেন সে তত বেশি মাইনিং করতে পারবে। সহজ ভাষায় বলতে গেলে ধরুন আপনার ওয়ালেটে কিছু পরিমাণে ট্রন আছে যেটা আপনি স্টেক করলেন। স্টেক করার পর আপনাকে স্টেকড ট্রনের সমপরিমাণ ভোট প্রদানের সুযোগ দেয়া হবে যা ব্যবহার করে যেকোনো সুপার রিপ্রেজেন্টেটিভকে ভোট দিতে পারবেন। পছন্দসই সুপার রিপ্রেজেন্টেটিভকে ভোট দেওয়ার পরে যখন আপনার সেই সুপার রিপ্রেজেন্টেটিভটি TRX মাইনিং রিওয়ার্ড হিসেবে যা পাবেন তখন সেই রিওয়ার্ডস আপনার ট্রনের ভোটিংয়ের আনুপাতিক হারে সে আপনার সাথে ভাগ করে নেবে।

ট্রন স্টেকিংয়ের সম্পর্কে বিষদে জানার পরেই আমি আমার স্টিমিটের রিওয়ার্ড হিসেবে পাওয়া সমস্ত TRX গুলো ধীরে ধীরে স্টেক করতে থাকি। সেই সূত্র ধরে দাদার চালু করা নতুন ট্রন স্টেকিং প্রজেক্টে অংশগ্রহণ করার অনুপ্রেরণা পাই। আজ থেকে আমরা পথ চলা শুরু। আমি চেষ্টা করবো সপ্তাহে অন্তত একবার হলেও আমার সাধ্যমতো TRX কিনে তা স্টেক করার।


আজকের ট্রন স্টেক করার ধাপসমূহ:

ধাপ ১ঃ

  • ট্রন ডিপোজিট করার পূর্বে আমার ওয়ালেটের ব্যালান্স।


ধাপ ২ঃ

  • ট্রন ডিপোজিট।


ধাপ ৩ঃ

  • ট্রন ডিপোজিটের পরে আমার ওয়ালেটের ব্যালান্স।


ধাপ ৪ঃ

  • ট্রন স্টেকিং।


ধাপ ৫ঃ

  • ভোট প্রদানের পর।





Support @heroism by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Sort:  
 2 years ago 

সমস্ত TRX গুলো ধীরে ধীরে স্টেক করতে থাকি। সেই সূত্র ধরে দাদার চালু করা নতুন ট্রন স্টেকিং প্রজেক্টে অংশগ্রহণ করার অনুপ্রেরণা পাই।

আমি কিছুদিন আগে নিজের ওয়ালেট থেকে কিছু TRX ট্রান্সফার করে রেখেছি যদি আপনারা বিস্তারিত শেখান তাহলে আমি নিজেও এই প্রজেক্ট হাতে নিতে চাই।

 2 years ago 

বেশ ভালো একটি উদ্যাগ নিলেন দাদা।তার মানে কি যত বেশি trx, তত বেশি ভোট প্রদান করা যাবে? ডাই না।

 2 years ago 

দাদার পোস্ট থেকে অনুপ্রাণিত হয়ে আপনি নিজে টিআরএক্স স্ট্যাক করেছেন দেখে খুব ভালো লাগলো। আমিও ইনশাআল্লাহ টি আর এক্স স্টেক করার চেষ্টা করব।

 2 years ago 

খুব ভালো একটি উদ্যোগ নিয়েছেন দাদা । আসলে এই উদ্যোগটা প্রথমে দেখেছিলাম দাদা নিয়েছিল । ১০০ টিআরএক্স করে স্ট্যাকিং । আমিও আশা করি টিআর এক্স স্ট্যাকিং শুরু করব । আপনাদের কাছ থেকে অনুপ্রাণিত হচ্ছি ধন্যবাদ আপনাকে ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64689.90
ETH 3450.92
USDT 1.00
SBD 2.50