রেসিপি : রসুন দিয়ে বেগুনের চচ্চড়ি

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার বন্ধুরা,

সবাই কেমন আছেন? আশা করছি ঈশ্বরের কৃপায় আপনারা সকলেই সুস্থ। আজ আমি আপনাদের সাথে আরো একটি রেসিপি নিয়ে হাজির হলাম। আজকের রেসিপিটি রসুন দিয়ে বেগুনের চচ্চড়ি

চচ্চড়ি খাওয়ার জন্য আমার মনটা কয়েকদিন ধরেই উশখুশ করছিলো। চোখের সামনে বেগুন দেখে সেই ইচ্ছে আরো যেন বেড়ে গেলো। বেগুনের প্রতি আমার ভালোবাসা আপনারা কম বেশি সকলেই জানেন। আসলে আমি বেগুন দেখলে লোভ সামলে রাখতে পারিনা, আমার এতোটাই ভালো লাগে। আজকে সহজ পদ্ধতিতে রসুন দিয়ে বেগুন চচ্চড়ি বানিয়ে ফেললাম। চলুন সোজা সেদিকেই যাই।


উপকরণ

  • বেগুন
  • রসুন
  • কাঁচা লঙ্কা
  • গোটা জিরে
  • তেজপাতা
  • হলুদ গুঁড়ো
  • জিরে গুঁড়ো
  • লঙ্কার গুঁড়ো
  • নুন
  • তেল


উপকরণ


রন্ধনপ্রণালী

ধাপ ১

  • প্রথমে একটা কড়াই চাপিয়ে তাতে অল্প তেল গরম হতে দিলাম। তেল গরম হতেই কয়েক কোয়া রসুন, কাঁচালঙ্কা ও তেজপাতা অল্প ভেজে নিয়ে তারপর গোটা জিরে ফোঁড়ন দিয়ে নিলাম।


ধাপ ২

  • ফোঁড়ন হয়ে গেলে কড়াইতে কেটে রাখা বেগুন গুলো দিয়ে দিলাম।


ধাপ ৩

  • তারপর বেগুনে স্বাদমতো নুন ও পরিমাণ মত হলুদ দিয়ে দেবো।


ধাপ ৪

  • বেগুন হালকা ভেজে একটা পাত্র দিয়ে ঢেকে দিলাম।


ধাপ ৫

  • কিছক্ষন পর পর পাত্রটা তুলে বেগুন নেড়েচেড়ে দেবো যতক্ষণ না পর্যন্ত সেগুলো ভাজা হয়ে যায়। বেগুন ভাজা ভাজা হয়ে গেলে জিরে গুঁড়ো ও লঙ্কা গুঁড়ো দিয়ে মসলা গুলো বেশ করে কষিয়ে নেবো।


ধাপ ৬

  • মশলা কষিয়ে নিয়ে কড়াইতে হাফ কাপ জল দিয়ে বেগুন পুরোপুরি সেদ্ধ হতে ছেড়ে দেবো।


ধাপ ৭

  • মিনিট পাঁচেক ফুটিয়ে নেওয়ার পর জল শুকিয়ে গেলে রসুন দিয়ে বেগুনের চচ্চড়ি তৈরী।


বেগুন চচ্চড়ি





Support @heroism by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Sort:  
 2 years ago 

বেগুন খুবই আমার খুবই পছন্দের একটা সবজি। বেগুনের যেকোনো রেসিপি আমার খুব ভালো লাগে। রসুন দিয়ে বেগুনের চচ্চড়ি যে খুবই ভালো একটা রেসিপি তা আপনার এই পোস্টে ছবি দেখে বোঝা যাচ্ছে। নিশ্চয় খুব সুস্বাদু হয়েছে।

 2 years ago 

রসুন দিয়ে বেগুনের চচ্চড়ি রেসিপি দেখে অনেক মজাদার মনে হচ্ছে। আপনার রেসিপির পরিবেশন আমার অনেক ভালো লেগেছে দাদা। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

রসুন দিয়ে বেগুনের চচ্চড়ি রেসিপি খুবই অসাধারণ হয়েছে ভাইয়া। বেগুন আমারও খুবই পছন্দের একটি সবজি। বিশেষ করে বেগুন ভাজা আমার সব থেকে বেশি প্রিয় তবে রসুন দিয়ে বেগুনের চচ্চড়ি রেসিপিটিও আমার কাছে খুবই লোভনীয় লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে দারুন একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমি দেখেছি অনেকেই বেগুন পছন্দ করে না । কিন্তু সত্যি বলতে বেগুন ভাজি হোক রান্না হোক আমার ভীষণ পছন্দ। আর আজ আপনাদেরকে নতুন পদ্ধতি শিখলাম বেগুন চচ্চড়ি করা রসুন দিয়ে। নতুন রেসিপিটি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

এভাবে বেগুন রান্না করে খেতে অনেক ভালো লাগে। অনেক সময় মাছ-মাংস থেকে শুধু বেগুন দিয়ে খাবার খাওয়া যায় ।এবং বেগুনের চচ্চড়ি অনেক রুচিকর একটি খাবার। ধন্যবাদ দাদা আপনার প্রতি অনেক শুভকামনা রইল চমৎকারভাবে আমাদের মাঝে শেয়ারের জন্য।

 2 years ago 

বেগুন আমার অত্যন্ত পছন্দের একটি সবজি। আপনি আজকের রসুন দিয়ে বেগুনের চচ্চড়ি করেছেন দেখে ভীষণ ভালো লাগলো। দেখে মনে হচ্ছে খেতেও ভীষণ মজা হবে। এই ধরনের রেসিপি গরম ভাতের সাথে খেতে বেশি ভালো লাগে।

 2 years ago 

বেগুন আসলে আমারও খুব পছন্দের একটি সবজি দাদা। তবে এভাবে কখনো রসুন দিয়ে বেগুন চচ্চড়ি করেন খাওয়া হয়নি। রেসিপি টা আমার কাছে আছে খুব ভালো লেগেছে আর খুব সুন্দর করে সহজে উপস্থাপন করেছেন অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রসুন দিয়ে বেগুনের চচ্চড়ি রেসিপি দেখে তো লোভনীয় লাগছে। গরম ভাতের সাথে খেতে ভীষণ মজা লাগে আপনার রেসিপি দেখে মনে হচ্ছে অনেক টেস্টি হয়েছে আপনাকে অনেক ধন্যবাদ টেস্টি রেসিপি শেয়ার করার জন্য আপনার জন্য শুভকামনা রইলো 🤲🤲

 2 years ago 

রসুন দিয়ে বেগুনের চচ্চড়ি টি খুবই চমৎকার হয়েছে। বেগুন খেতে আমার অনেক ভালো লাগে তবে আপনি আজ যেভাবে রসুন দিয়ে চচ্চড়ি করেছেন এটি এই প্রথম দেখলাম নতুন এই রেসিপিটি দেখে আমি অদ্ভুত হলাম। আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

দাদা রসুন দিয়ে বেগুনের চচ্চড়ি আমার কখনো খাওয়া হয়নি। তবে এবার মনে হচ্ছে একটু সুযোগ পেলেই এরকম একটা রেসিপি বানিয়ে ফেলবো । খুব সুন্দর এবং দারুণভাবে রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন দাদা।
ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59295.75
ETH 2607.30
USDT 1.00
SBD 2.41