ট্রন জমানো ও ভোটপ্রদানের সপ্তম সপ্তাহ

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার বন্ধুরা,

সবাই কেমন আছেন? আশা করছি ঈশ্বরের কৃপায় আপনারা সকলেই সুস্থ। আজ আপনাদের সামনে আরো একটি নতুন ব্লগ নিয়ে হাজির হলাম।

আমরা সকলে জানি আমার বাংলা ব্লগে TRON Staking নিয়ে আরো একটি নতুন প্রজেক্ট চালু করা হয়েছে। যদিও ট্রন স্টেকিং সম্পর্কে আমি কয়েকমাস আগের ফ্যান্টম দার "কিভাবে ট্রন স্টেকিং করবেন?" ব্লগ থেকে জানতে পেরে ট্রন স্টেকিংয়ের ব্যাপারে বিস্তরে পড়াশোনা করি। আর স্টেকিং সম্পর্কে যা বুঝতে পেরেছি তা আপনাদের সামনে সহজ ভাষায় উপস্থাপন করছি।

ট্রন ব্লকচেইনে মাইনিং proof-of-stake পদ্ধতিতে হয় অর্থাৎ যে মাইনার যত বেশি ট্রন টোকেন নিজের কাছে মজুত রাখবেন সে মাইনার তত বেশি মাইনিং করতে পারবেন। সহজ ভাষায় ধরুন আপনার TRON ওয়ালেটে কিছু পরিমাণে TRX আছে যা স্টেক করে রাখলেন। স্টেক করার পর স্টেকড ট্রনের সম পরিমান ভোট প্রদানের সুযোগ দেওয়া হবে যা ব্যবহার করে নিজের পছন্দের সুপার রিপ্রেজেন্টেটিভদের ভোট দিলেন। ভোট দেওয়ার পর ভোট প্রদান করা রিপ্রেজেন্টেটিভরা যে পরিমাণে TRX মাইনিং রিওয়ার্ড হিসেবে অর্জন করবেন তারা সেই রিওয়ার্ডস গুলি আপনার ট্রনের ভোটিংয়ের আনুপাতিক হারে আপনার সাথে ভাগ করে নেবে।

ট্রন স্টেকিং সম্পর্কে আরো বিস্তারিত বোঝার পর থেকে আমি স্টিমিটের রিওয়ার্ড হিসেবে পাওয়া সমস্ত TRX গুলোকে স্টেক করতে থাকি। জুলাই মাসে ফ্যান্টম দা ট্রন স্টেকিং নিয়ে একটি নতুন প্রজেক্ট চালু করলে আমি তাতে অংশগ্রহণ করার অনুপ্রেরণা পেলাম। আর সে সময়ে স্থির করে ফেললাম, প্রতি সপ্তাহে অন্তত একবার হলেও TRX ক্রয় করে স্টেক করবো। সেই সূত্র ধরে আজ আমি ট্রন স্টেকিংয়ের সপ্তম সপ্তাহ সম্পন্ন করলাম।


আমার আজকের ট্রন স্টেক করার ধাপসমূহ:

ধাপ ১ঃ

  • ট্রন ডিপোজিট করার পূর্বে আমার ওয়ালেটের ব্যালান্স।

Screenshot_20220904-031624.png


ধাপ ২ঃ

  • ট্রন ডিপোজিট সম্পন্ন হলো।

Screenshot_20220904-031900.png


ধাপ ৩ঃ

  • ট্রন ডিপোজিটের পরে আমার ওয়ালেটের ব্যালান্স।

Screenshot_20220904-031842.png


ধাপ ৪ঃ

  • ট্রন স্টেকিং সম্পন্ন করলাম।

Screenshot_20220904-032002.png


ধাপ ৫ঃ

  • ভোট প্রদানের পর।

Screenshot_20220904-032054.png


আজকের মতো আমাকে বিদায় দিন। আপনাদের সাথে দেখা হবে আবার, অন্য কোনো ব্লগে। ভালো থাকুন। সুস্থ থাকুন। ধন্যবাদ।




Support @heroism by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

|| Join HEROISM ||

Sort:  
 2 years ago 

জুলাই মাসে ফ্যান্টম দা ট্রন স্টেকিং নিয়ে একটি নতুন প্রজেক্ট চালু করলে আমি তাতে অংশগ্রহণ করার অনুপ্রেরণা পেলাম

আপনাদের এই কাজ দেখে আমি সত্যিই অনুপ্রাণিত হচ্ছি দাদা। আমিও চেষ্টা করব আপনাদের মত করে trx staking করার জন্য। আশা করি এ সপ্তাহ থেকেই শুরু করে দিব।

 2 years ago 

খুব ভালো কাজ করবেন। 💕

 2 years ago 

আমারো খুব ইচ্ছা ট্রন জমানোর। একবার জমিয়েছিলাম ৪০০ এর মতন। কিন্তু পিসির হার্ড ডিস্ক নষ্ট হয়ে যাওয়াতে সেই ট্রন খরচ করতে হয়েছে অনিচ্ছা সত্যেও। যাক আবার চেস্টা করবো।

 2 years ago 

আহা। আবার নতুন করে জমাতে শুরু করতে হবে তাহলে।

 2 years ago 

ট্রন স্ট্রেকিং সম্পর্কে আমি অনেক আগে জেনেছিলাম ট্রন ফ‍্যান ক্লাব এর একজন মডারেটর এর থেকে। তখন থেকেই আমি ট্রন স্ট্রেকিং করি। যদিও অনেকদিন হলো নতুন করে আর স্ট্রেক করা হয়নি। তবে আবার দ্রুতই শুরু করব। আপনার উদ‍্যোগটা দেখে ভালো লাগল দাদা।।।

 2 years ago 

শুরু করে দিন তাহলে ইমন ভাই। 🤗

 2 years ago 

আমার চলছে ভাই স্ট্রেকিং😊।।

 2 years ago 

ট্রন স্ট্রেকিং সম্পর্কে আমি আজ প্রথমবারের মতোই জানতে পারলাম। বিষয়টি আরো ভালোভাবে বোঝার পর থেকেই আমিও তোমার মতো করে ট্রন স্ট্রেকিং শুরু করব । সফলভাবে ট্রন স্টেকিংয়ের সপ্তম সপ্তাহ সম্পন্ন করায় তোমাকে অনেক অনেক কংগ্রাচুলেশনস দাদা।

 2 years ago 

অল্প অল্প কিনে স্টেক করলে অনেক লাভ আছে।

 2 years ago 

অনেক বড় ফিউচার একটি প্রজেক্ট।

 2 years ago 

প্রিয় দাদা আপনার ট্রন জমানোর সপ্তম সপ্তাহ সম্পূর্ণ করার মধ্য দিয়ে আপনার ট্রন জমানোর নির্ধারিত লক্ষ্য পূরণের ক্ষেত্রে আরও একধাপ সফলতার সাথে এগিয়ে গেলেন। আমি আশা করি আপনি পরবর্তী সপ্তাহেও আপনার ট্রন জমানোর ধারাবাহিকতা এভাবেই বজায় রাখবেন। প্রিয় দাদা আপনার জন্য অনেক অনেক আশীর্বাদ রইল।

 2 years ago 

আমিও তাই আশা রাখছি। ট্রন জমাতে থাকতে হবে।

ট্রন স্টেকিং সম্পর্কে তেমন কোনো বিশেষ জ্ঞান নেই আমার। তবে তোমার এই পোস্ট গুলো দেখে একটু একটু করে জানার চেষ্টা করছি নির্মাল্য দা। তোমার বোঝানোর ক্ষমতাও বেশ ভালো।

 2 years ago 

ধন্যবাদ ভাই। বিশেষ কঠিন নয়। ব্যাংকে টাকা জমানোর মত। হাঃ হাঃ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59401.87
ETH 2615.39
USDT 1.00
SBD 2.40